বন্য ফুল যখন অন্য ফুল🌺 চতুর্দশ পর্ব🌺

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

💐 বন্য ফুল যখন অন্য ফুল 💐

PhotoEditor_2022102523495264.jpg

https://maps.app.goo.gl/bSv6oM2v3uPaK7DB9Location

🌺 চতুর্দশ পর্ব🌺

বন্য ফুল যখন অন্য ফুলে এর আরেকটি এপিসোড নিয়ে আপনাদের সামনে আমি উপস্থিত হয়েছি এবং এবারের পর্বে ভিন্ন রকম কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি আশা করি আপনাদের এই বন্য ফুল গুলো ভালো লাগবে।
20221023_110621.jpg
প্রতিবার মতো এবারও আমি কিছু ফুল নিয়ে উপস্থিত হয়েছি।এই ফুল গুলোকে যদিও বন্য ফুল বলি, তবে এটি আঞ্চলিক ভাষায় মোরগ ফুল নামে পরিচিত। যাই হোক তবে আমি আজকে এই বন্য ফুল গুলো নিয়ে আপনাদের সাথে উপস্থিত হয়েছি।আশা করি ফুলগুলো আপনাদের ভালো লাগবে।

20221023_110602.jpg
বন্ধুরা আমি চেষ্টা করেছি আপনাদের সাথে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে এই ফুল গুলোর ফটোগ্রাফি করতে।আর সেটা আপনাদের সাথে তুলে ধরতে। কতটুকু পেরেছি সেটা আপনাদের মন্তব্য করলে বুঝতে পারব। আর আপনাদের ভালো লাগা আমার কাজের স্বার্থকতা হিসেবে গণ্য হবে।
20221023_110555.jpg
তাই আমি চেষ্টা করেছি আমার সর্বোচ্চটা দিয়ে, আপনাদের সাথে এই বন্য ফুলের ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য।আর আমি আশা করি আপনাদের পছন্দ হবে, আমার আজকের এই বন্য ফুল গুলোর ফটোগ্রাফি।
20221023_110610.jpg
বন্ধুরা আপনারা জানেন আমার এই এপিসোডের মেইন লক্ষ্য উদ্দেশ্য হচ্ছে বন্য কোন ফুলকে অন্যান্য ফুলের মত করে তুলে ধরা।আর সেই ধারাবাহিকতায় একের পর এক প্রতি সপ্তাহে আমি কিছু বন্য ফুল নিয়ে উপস্থিত হই এবং আপনাদের সামনে উপস্থাপন করি।
20221023_110614.jpg
আসলে পৃথিবীতে ফুলের বিভিন্ন রকম জাত রয়েছে এবং এক এক ফুলের অসংখ্য জাত থাকে।তবে বন্য ফুলগুলো হয়তো সবাই সচরাচর এগুলোকে উপেক্ষা করে। তবে আমি চেষ্টা করতেছি সেই সব ফুল গুলো যেগুলোকে মানুষ উপেক্ষা করে, সেগুলোকে অন্য ফুলের মতো করে, খুব কাছে থেকে তুলে ধরার। আর সে প্রচেষ্টায় এ পর্যন্ত এগিয়ে যাওয়া।
20221023_110624.jpg
তো বন্ধুরা আজকে আমি যে ফুল গুলোর ফটোগ্রাফি করছি, সেটি আমাদের বাড়িতে একটা চাচাতো ভাই এর ঘরের পাশে এই গাছটি লাগানো ছিল। তখন সেখানে আমি গিয়ে ফটোগ্রাফি গুলো করলাম এবং সেটাই আজকে আপনাদের সাথে তুলে ধরলাম।কেমন লাগে সেটা মন্তব্যের মাধ্যমে জানাবেন।

20221023_110634.jpg
আর আপনাদের ভালো লাগা মন্দ লাগার ভিত্তিতে কাজের উপর প্রভাব পড়ে। তাই আপনাদের ভালো ভালো মন্তব্যের আশায় রইলাম এবং আশা করি আগামী পর্বে ভিন্ন রকম কিছু বন্য ফুল নিয়ে উপস্থিত হব।সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন,এই কামনা করি।
20221023_110640.jpg

তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিতে হবে।তবে এই বন্য ফুলের ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে সেটা জানাবেন।এই বলে আজকে এখানে বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করি আল্লাহ হাফেজ।

গত পর্ব গুলো এখানে👇

পর্ববিষয়পোস্ট লিংক
১থেকে ১০ পর্ব💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/2ylq4n
১১💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/3rme5s
১২💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/4rcssd
১৩💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/2v3zgh

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানhttps://maps.app.goo.gl/bSv6oM2v3uPaK7DB9

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

সব সময় সাপোর্ট করে যাওয়ার জন্য, অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফিতে মোরগ ফুলটি খুবই অসাধারণ লাগছে। প্রত্যেকটা ফটোগ্রাফি আপনি খুব সুন্দর করে ক্যাপচার করেছেন দেখে আমার খুবই ভালো লাগছে। ফটোগ্রাফির সাথে খুব সুন্দর উপস্থাপন করেছেন আপনার লেখাগুলো পড়ে খুবই ভালো লাগলো। আপনি কি অসংখ্য ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

অনেক ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্যের পাশাপাশি উৎসাহ প্রধানের জন্য।

 2 years ago 

এটি আঞ্চলিক ভাষায় মরক ফুল নামে পরিচিত

আমাদের এলাকায় এটাকে মোরগ ফুল বলা হয়। আমি এই ফুলটা কিছুদিন আগে আমার বাড়িতে এবং স্কুলে লাগিয়েছি। সবগুলো জায়গাতেই দারুন ফুল ফুটেছে। কিছুদিন পরে দেখবেন এই ফুলগুলো যখন আরো বড় হয়ে যাবে আরো সুন্দর লাগবে তখন দেখতে। মোরগ ফুলের দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ সবসময় মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সবসময় সাপোর্ট করে যাওয়ার জন্য।
ভালো থাকবেন

 2 years ago 

আপনি খুবই সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন যা দেখতে অসাধারণ লাগছে। আমাদের গ্রাম্য ভাষায় এই ফুলের নাম মোরব্বা ফুল হয়তোবা বিভিন্ন জায়গায় বিভিন্ন নামে পরিচিত। আপনার ফুলের ফটোগ্রাফি সম্পর্কে আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 2 years ago 

ধন্যবাদ মন্তব্য করে যাওয়ার জন্য

 2 years ago 

আপনি মোরগ ফুলের খুব দারুণ দারুণ ফটোগ্রাফি করেছেন। আমার কাছে তো এই ফুলগুলো একটু বেশি ভালো লাগে। আপনার ফটোগ্রাফি আমার কাছে সব সময় ভালো লাগে। এই ফুলগুলো আমি আগে আমাদের বাড়িতে প্রচুর পরিমাণে রোপন করেছিলাম। আমাদের ঘরের সামনে অনেকগুলো ছিল। দেখতে বেশ ভালই লাগতো। আমার ভয়ে কেউ আমার কাছ থেকে ফুল নিতে পারত না। তাই ফুলগুলো গাছেই থেকে যেত এবং গাছেই সুন্দর লাগতো। বেশ ভালো ছিল আপনার পোস্ট।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ

 2 years ago 

আপনার লেখাগুলো পড়ে বেশ ভালো লাগলো আমার কাছে। মোরগ আমাদের বাড়িতে আগে প্রচুর পরিমাণে ছিল। যেগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগতো। ফুলগুলো যখন বড় হতো একসাথে সবগুলো ফুল দেখতে খুবই আকর্ষণীয় লাগতো। আপনি তো দেখছি মোরগ ফুলের অসাধারণ ফটোগ্রাফি করেছেন। একসাথে এতগুলো মোরগ ফুলের ফটোগ্রাফি দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

অনেক ধন্যবাদ খুব চমৎকার একটি মন্তব্য প্রদানের জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65