আমার করা রঙিন কাগজ দিয়ে তৈরি করা কয়েকটি ডাই প্রজেক্ট এর সংগ্রহশালা

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

আজকে আমি আপনাদের মাঝে ভিন্নধর্মী একটি পোস্ট নিয়ে উপস্থিত হলাম। আজকের পোস্টটি হলো আমার তৈরি করা বিশেষ কিছু কাগজের তৈরি রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ডাই প্রজেক্ট এর রিভিউ আপনাদের মাঝে শেয়ার করলাম।আগে এসব কাজের কোন অভিজ্ঞতাই ছিলে আমার কিন্তু আমার বাংলা ব্লগ এ কাজ করার সুযোগ পেয়ে আমার ভেতরে সুপ্ত প্রতিভা প্রকাশ করারও সুযোগ পেলাম।

আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন কিছু শিখে আপনাদের মাঝে উপস্থাপন করার। আর সত্যি বলতে এই করতে আমার প্রচুর ‌‌পরিমাণে ভালো লাগে এবং সেই কাজ গুলো আমি আমার বাংলা ব্লগে শেয়ার করেছিলাম। মূলত আমার এই কাজ গুলো সংরক্ষণ করে রাখার জন্য রিভিউ টি শেয়ার করছি। কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক ।

PhotoCollage_1685015490373.jpg

পোস্ট নং:১
  • রঙিন কাগজ ও পুতির সাহায্যে তৈরি এটি । পুতি দিয়ে তৈরি পর এই ফুল গুলো দেখতে ভীষণ সুন্দর ছিল। আমি প্রায় কয়েকটি কালারের ফুল তৈরি করেছিলাম। এ ফুলগুলো তৈরি করতে হয় তেমন সময় এর প্রয়োজন হয়নি।

GridArt_20230106_080057051.jpg

পোস্ট লিংক

পোস্ট নং:২
  • রঙিন কাগজের উপর অ্যাক্রলিক পেইন্ট এটি। ব্যাকগ্রাউন্ড হলুদ দেওয়ার জন্য হলুদ রঙের কাগজের উপর এক্রলিক রঙ দিয়ে পেইন্টিং করেছি‌ । এ পেইন্টিং এর মধ্যে গুবরে পোকাটা আমার বেশ পছন্দের।

GridArt_20220907_185607213.jpg

পোস্ট লিংক

পোস্ট নং:৩
  • রঙিন কাগজ ও পুতি দিয়ে ফুল তৈরি। সত্যি বলতে এই ফুলটি তৈরি করতে আমার অনেক সময় লেগেছিল। গোল গোল করে রঙিন কাগজগুলো কাটা এবং আঠার সাহায্যে একটি সাথে আরেকটি জোড়া লাগানো, প্রচুর সময়ের ব্যাপার ছিল। তাই ফুলটাও বেশ চমৎকার ছিল।

20220718_163223.jpg

পোস্ট লিংক

পোস্ট নং:৪
  • রঙিন কাগজের উপর প্রজাপতি তৈরি। একটা সম্পূর্ণ নিজের চিন্তা ভাবনা থেকেই তৈরি করেছিলাম। প্রথমে রঙিন কাগজ কেটে প্রজাপতি তৈরি করেছি। সৌন্দর্য বৃদ্ধির জন্য প্রজাপতির ডানায় কয়েকটি পুঁতি লাগিয়েছি। তারপর ব্যাকগ্রাউন্ড হলুদের জন্য আঠার সাহায্যে প্রজাপতিটি রঙিন কাগজের সাথে জোড়া লাগিয়ে নিলাম।

GridArt_20220829_154029835.jpg

পোস্ট লিংক

পোস্ট নং: ৫
  • রঙিন কাগজ দিয়ে গিফট বক্স। রঙিন কাগজ দিয়ে তৈরি করা মানে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন। এই গিফট বক্সটি তৈরি করতে আমার প্রচুর সময় লেগেছে । কিন্তু এটি দেখতেও বেশ সুন্দর লেগেছিল। আমার পছন্দের কাজের মধ্যে এটি অন্যতম।

GridArt_20230408_123347781.jpg

পোস্ট লিংক

পোস্ট নং:৬
  • কাগজ দিয়ে তৈরি ফুল। এই ফুলটি তৈরি করার পর মাঝখানে মার্কার দিয়ে কালো করেছিলাম।এটিও আমার পছন্দের একটি কাজ।

GridArt_20230325_141253378.jpg

পোস্ট লিংক

পোস্ট নং:৬
  • রঙ্গিন কাগজ দিয়ে তৈরি কয়েকটি প্রজাপতি। প্রজাপতিগুলো দেখতে ভীষণ সুন্দর ছিল। রঙিন কাগজের উপর পেন্সিল দিয়ে প্রজাপতির সেফ এঁকে তারপর কাছে দিয়ে কেটে নিলাম। খুব সহজেই প্রজাপতি তৈরি হয়ে গেল। এটি আমার পছন্দের একটি কাজ।

GridArt_20220912_161427833.jpg

পোস্ট লিংক

এই ছিল আমার আজকের রিভিউ গুলো। আমি মূলত আমার পছন্দের এই ডাইপ্রজেক্ট গুলোকে সংরক্ষণ করে রাখার জন্যই একসাথে পোস্ট করলাম। কোনো ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেনআর কোন পোস্টটি ভালো লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  

Very beautiful your creations crafts with paper


This is a manual curation from the @tipu Curation Project.
Also your post was promoted on Twitter by the account josluds

@tipu curate 2

 last year 

ডাই প্রজেক্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি আপনার কথা কয়েকটা ডাই প্রজেক্ট এর সংগ্রহশালা পোস্ট আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে তুলে ধরেছেন যা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সংগ্রহশালা পোষ্টের মাধ্যমে অনেকগুলো অনেকগুলো ডাই এক সাথে দেখা যায়। নতুন করে আবারও আমাদের মাঝে ডাই প্রজেক্ট গুলো বর্ণনা সহকারে তুলে ধরেছেন দেখে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। আপনার আজকের ডাই পোষ্টের সংগ্রহশালা অসম্ভব ভালো ছিল।

 last year 

আমার দায় প্রজেক্ট গুলো সংরক্ষণ করে রাখার জন্য সংগ্রহশালা তৈরি করেছি। উৎসাহ মূলক মন্তব্য দেখলে কাজ করার আগ্রহ আরো দ্বিগুণ বৃদ্ধি পায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

এতগুলো ডাই প্রজেক্ট একসাথে দেখে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না প্রথমে। আপনার ডাই গুলো সত্যি অসম্ভব সুন্দর ছিল। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এই প্রত্যেকটা ডাই তৈরি করেছেন। ভাঁজে ভাঁজে এরকম ডাই প্রজেক্ট গুলো তৈরি করতে অনেক সময় লেগে যায় এমনিতে। আপনার প্রত্যেকটা ডাই আমার আগে দেখা হয়নি। এই রিভিউ পোস্টের মাধ্যমে সবগুলো একসাথে দেখে সত্যি ভালো লাগলো।

 last year 

আপনার এই প্রশংসা মূলক মন্তব্য দেখে বেশ ভালো লাগছে ভাইয়া।

 last year 

ডাই প্রজেক্ট এর সংগ্রহশালা দেখে খুব ভালো লাগলো আপু। এর আগে হয়তো আপনার এই পোস্ট গুলো দেখা হয়নি। তবে সংগ্রহশালা পোস্টের মাধ্যমে সবগুলো পোস্ট দেখার সুযোগ হলো। প্রতিটি পোস্ট এককথায় চমৎকার হয়েছে। আপনার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। যাইহোক এতো সুন্দর ক্রিয়েটিভিটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আশা করি সামনেও অনেক সুন্দর সুন্দর কাজ দেখতে পাবো আপনার কাছ থেকে।

 last year 

আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের কাছে সুন্দর জিনিস নিয়ে উপস্থিত হওয়ার। যাইহোক প্রশংসা মূলক মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68035.11
ETH 3787.11
USDT 1.00
SBD 3.63