রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি 🦋

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি ডাই প্রজেক্ট।

  • আমি আর্ট করতে, রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে,ফটোগ্রাফি করতে ও রান্না করতে খুবই ভালোবাসি। তবে সময়ের অভাবে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করা হয়না। যাইহোক আজকে আমি আপনাদের মাঝে যে কাজটি শেয়ার করবো তা হলো রঙিন কাগজ দিয়ে সুন্দর প্রজাপতি তৈরি
  • আশা করি আপনাদের কাছে আমার ডাই প্রজেক্ট টি ভালো লাগবে। আমি নিচে এটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক

GridArt_20220912_161427833.jpg

GridArt_20220912_161349094.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️
  • রঙ্গিন কাগজ
  • কলম
  • কাঁচি
প্রথম ধাপঃ
  • প্রথমে লাল রঙের কাগজ নিলাম। ১০ ও ৮ সে.মি করে কাগজ কেটে নিলাম। এবং একটি প্রজাপতির চিত্র এঁকে নিলাম।

GridArt_20220912_162308772.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এখন কাঁচি দিয়ে দাগের উপর কেটে নিলাম। খুবই আস্তে ও সতর্কতা অবলম্বন করে কাটতে হবে নতুবা প্রজাপতি সুন্দর হয়না।

GridArt_20220912_162348479.jpg

তৃতীয় ধাপঃ
  • এখন ভাঁজ খুলে নিলাম। তৈটি হয়েগেছে প্রজাপতিটি।

GridArt_20220912_161206090.jpg

চতুর্থ ধাপঃ
  • এভাবে আমি আরেকটি প্রজাপতি তৈরি করলাম৷

GridArt_20220912_161130755.jpg

সর্বশেষ ধাপ
  • তারপর আরো দুটি প্রজাপতি তৈরি করলাম।

GridArt_20220912_161147247.jpg

GridArt_20220912_161312953.jpg

GridArt_20220912_161334717.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে দারুন কয়েকটি প্রজাপতি তৈরি করেছেন আপনি। রঙিন কাগজ কেটে এভাবে বিভিন্ন জিনিস বানাতে আমার কাছেও বেশ ভালোই লাগে ।এভাবে খুব অল্প সময়ে খুব সুন্দর জিনিস তৈরি করে ফেলা সম্ভব হয় ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু খুব অল্প সময়ে এই জিনিস তৈরি করে ফেলা সম্ভব।

 2 years ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে প্রজাপতি তৈরি করছেন। আমার কাছে খুব চমৎকার লাগছে আপনার রঙিন প্রজাপতিটি। আপনি তৈরি করা সাথে সুন্দর ভাবে ধাপগুলি বণর্না দিয়েছেন।

 2 years ago 

আমার তৈরিকৃত এই প্রজাপতিগুলো আপনার ভালো লেগেছে শুনে আমার বেশ ভালো লাগছে ধন্যবাদ আপু এই মতামতের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিভিন্ন ধরনের রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরী করাতে চমৎকার ফুটে উঠেছে। ইউনিক আইডিয়া ছিলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে মুগ্ধ করাতে পেরে আমি খুবই আনন্দিত ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি টা অনেক চমৎকার হয়েছে। রঙিন কাগজ এর তৈরি যে কোন কিছু তৈরি ভালো লাগে। আপনি তিনটি কালার এর প্রজাপতি 🦋 তৈরি করেছেন। আসলে ডাই পোস্ট গুলো দেখতে বেশ ভালো লাগে আমার কাছে। প্রজাপতি তৈরি ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া সুন্দর ভাবে উপস্থাপন করেন চেষ্টা করেছি যেন সবাই বুজতে পারেন।

 2 years ago 

এর আগেও অনেকগুলো কাগজের প্রজাপতি দেখেছি তবে আপনারটা একটু বেশি শৈল্পিক ছিলাম।এবং শেপ টাও অনেক সুন্দর ছিল।আর তৈরীর পদ্ধতি গুলও সুন্দরভাবে তুলে ধরেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

কাগজের তৈরি আপনার বানানো প্রজাপতিগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে রঙ্গিন কাগজ দিয়ে তৈরি জিনিসগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু এগুলো তৈরির ক্ষেত্রে একটু সময় বেশি লাগে। কাগজের কালার কম্বিনেশন আমার কাছে ভালো লেগেছে। তৈরির পদ্ধতি সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু প্রজাপতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ রঙ্গিন কাগজ দিয়ে তৈরি জিনিসগুলো দেখতে আমারও কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর কয়েকটি প্রজাপতি তৈরি করেছেন আপু। এই এই প্রজাপতি গুলো ঘরের দেওয়ালে সাজিয়ে রাখলে দেখতে সুন্দর লাগবে। প্রজাপতি তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের বুঝিয়ে দিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খুব ভালো একটি আইডিয়া এটি আপু। মতামতটির জন্য ধন্যবাদ 🙂

 2 years ago 

এরকম রঙিন কাগজ দিয়ে তৈরি করা বিভিন্ন ধরনের জিনিসপত্র খুবই সুন্দর হয়ে থাকে। অনেক সময় দিয়ে এবং নিখুঁতভাবে দক্ষতা সহকারে এই জিনিসগুলো তৈরি করলে খুবই সুন্দরভাবে ফুটে উঠে। আপনি অনেক সময় ব্যবহার করে এই প্রজাপতি তৈরি করেছেন ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসা করে উৎসাহিত করার জন্য অনেক ভালো ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার বানানো প্রজাপতি সত্যি দেখতে অনেক ভাল লাগছে , যদিও আমি আপনার মতই অবসর সময় এই কাজ গুলা আমি সব সময় করি , ধন্যবাদ আপনাকে এই আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

বহুদিন পর ভাইয়ের দেখা পেলাম। আপনাকে দেখে ভালো লাগছে ভাইয়া।

 2 years ago 

আপু আপনার কাগজ দিয়ে খুব সুন্দর প্রজাপতি বানিয়েছে। দেখতে খুবই সুন্দর লাগছে প্রজাপতিগুলোকে। আপনি চাইলে এগুলো দিয়ে খুব সুন্দর ডেকোরেশন করে দেওয়ালে লাগিয়ে রাখতে পারেন। রঙিন কাগজ এর সব আরিগামি আমার খুবই ভালো লাগে।

 2 years ago 

ভালো আইডিয়া দিয়েছেন আপু। দেওয়ালে লাগালে ঋালো লাগবে এটি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41