DIY-DIY-(এসো নিজে করি) রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি ডাই প্রজেক্ট।

আমি আর্ট করতে, রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে,ফটোগ্রাফি করতে ও রান্না করতে খুবই ভালোবাসি। তবে সময়ের অভাবে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করা হয়না। যাইহোক আজকে আমি আপনাদের মাঝে যে কাজটি শেয়ার করবো তা হলো রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি। আশা করি আপনাদের কাছে আমার ডাই প্রজেক্ট টি ভালো লাগবে। আমি নিচে ফুল তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক

GridArt_20220725_140526903.jpg

20220718_163254.jpg

20220718_163237.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • রঙিন কাগজ
  • পেন্সিল
  • আঠা
  • কাঁচি
  • পু্ঁতি

20220725_203146.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমমে কাগজকে গোলকরে কাঁচি দিয়ে কেটে নিলাম।

দ্বিতীয় ধাপঃ

  • তারপর মাঝখানে ভাঁজ করে নিলাম।

GridArt_20220725_140556801.jpg

তৃতীয় ধাপঃ

  • এখন ভাঁজ করা অংশে আঠার সাহায্যে একটার সাথে আরেকটা জোড়া লাগিয়ে নিলাম।

GridArt_20220725_140613862.jpg

পঞ্চম ধাপ

  • এভাবে গোল একটি বল তৈরি করলাম। এবং মাঝখান থেকে নিচের দিকে চেপে ফুল বানিয়ে নিলাম।

GridArt_20220725_140653982.jpg

ষষ্ঠ ধাপ

  • এখন ফুলটির নিচে আঠার সাহায্যে একটু গোলকরে কেটে নেওয়া কাগজ লাগিয়ে দিলাম। ও মাঝখানে একটি পুঁতি লাগিয়ে নিলাম।

GridArt_20220725_143848349.jpg

সর্বশেষ ধাপ

  • ঠিক একই ভাবে আরেকটি ফুল বানিয়ে নিলাম।

20220718_162931.jpg

20220718_163343.jpg

20220718_163306.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার একটি ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ফুলের কালার কম্বিনেশন আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

উৎসহমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া। আশাকরি সব সময় এমন সুন্দর সুন্দর মন্তব্যে করবেন।শুভকামনা রইলো।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি অনেক সুন্দর হয়েছে আপু। আপনার তৈরি করা রঙিন কাগজের ফুল আমার কাছে ভীষণ ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন রকমের ফুল তৈরি করা যায়। চমৎকার একটি ফুল তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপু।

 2 years ago 

মতামত প্রকাশ করে আরো অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ফুল তৈরি করেছেন আপু। ফুল গুলো দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর ভাবে রঙিন কাগজ ব্যবহার করে ফুল তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনি অনেক সুন্দর করে ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

মতামত প্রকাশ করে আরো অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর ফুল বানিয়েছেন। ফুলের কালার গুলো অনেক সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে আমার কাছেও অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কাগজ দিয়ে ফুল তৈরি অনেক দেখছি তবে আপনার রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি দেখে বেশি ভালো লাগলো। কারণ আপনার কালার কম্বিনেশন ছিল চোখে পড়ার মতো। এতো সুন্দর ফুল তৈরির ডিজাইন শেয়ার করেছেন এজন্য আপনাকে জানাই অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

চেষ্টা করেছি সুন্দর কিছু উপস্থাপন করার জন্য। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন কিছু তৈরি করতে আমারও খুব ভালো লাগে।সময়ের অভাবে করা হয় না। আপনার কালার কম্বিনেশন ফুলটা বেশ সুন্দর হয়েছে। সহজ করে প্রতিটি ধাপ দেখিয়েছেন ধন্যবাদ।

 2 years ago 

আহ আসলেই সময়ের অভাব আমাদের। যাইহোক ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতটির জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক ফুল দেখেছি, তবে আপনার ফুলটি বেশি ইউনিক মনে হচ্ছে আমার, এবং কালার কম্বিনেশন খুব সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

ইউনিক কিছু শেয়ার করতে চেয়ছি ভাইয়া। যাইহোক আপনার কাছ থেকে সুন্দর মন্তব্য দেখে খুশি হলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সত্যি ফুলটি অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে আপনার সুস্বাস্থ্য কামনা করি

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর এবং কালারফুল ফুল তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে কালার কম্বিনেশন টা

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ফুল তৈরি করেছেন আর ফুলটি দেখতে অনেক কালারফুল লাগছে। তাছাড়া পুঁতি ব্যবহার করায় ফুলের সৌন্দর্য অনেক বৃদ্ধি পেয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু মনি 🥰

 2 years ago 

কালারফুল হওয়ায় আরো সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60932.34
ETH 3380.87
USDT 1.00
SBD 2.50