আমার করা মান্ডালা আর্ট এর সংরক্ষিত পোস্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

আজকে আমি আপনাদের মাঝে ভিন্নধর্মী একটি পোস্ট নিয়ে উপস্থিত হলাম। আজকের পোস্টটি হলো আমার তৈরি করা বিশেষ আর্ট অর্থাৎ আমার পছন্দের কয়েকটি আর্টের রিভিউ আপনাদের মাঝে শেয়ার করলাম। আগে আর্ট এর ব্যাপারে আমার তেমন কোন ধারনাই ছিল না। সত্যি বলতে আগে কখনোই আমি আর্ট করিনি। আমার বাংলা ব্লগ এ কাজ করার সুযোগ পেয়ে আমার ভেতরে সুপ্ত প্রতিভা প্রকাশ করারও সুযোগ পেলাম।

আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন কিছু শিখে আপনাদের মাঝে উপস্থাপন করার। আর সত্যি বলতে আর্ট করতে আমার প্রচুর ‌‌পরিমাণে ভালো লাগে এবং সে আর্ট গুলো আমি আমার বাংলা ব্লগে শেয়ার করেছিলাম। সেই আর্ট গুলোর থেকে পছন্দের কয়েকটি মান্ডালা আর্ট এর রিভিউ শেয়ার করলাম। মান্ডালা আর্ট গুলোর ভেতরের কারুকাজ গুলো করতে আমার ভীষণ ভালো লাগে। কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক ।

GridArt_20221006_212856773.jpg

তনুজা আপুর জন্য গিফ্ট বক্স
  • এই পোস্টটি প্রায় নয় মাস আগে আমাদের সকলের প্রিয় তনুজা আপুর বার্থডে উপলক্ষে তৈরি করেছিলাম। আমার পছন্দের মান্ডাল আর্ট এর মধ্যে এটা একটু বেশি পছন্দের।

20220116_181352.jpg
পোস্ট লিংক

একটি ঘড়ির মান্ডালা আর্ট
  • এই ঘড়ির আটটি সম্পূর্ণ করতে আমার প্রচুর সময় লেগেছিল। আর্টটি করতে করতে আমি ঘুমিয়ে পড়েছিলাম। 😁😁 । যাইহোক এই আটটি করেছিলাম আমি প্রায় আট মাস আগে।

GridArt_20221006_200709822.jpg

পোস্ট লিংক

একটি হাতপাখার মান্ডালা আর্ট
  • এই আর্ট করার একমাত্র কারণ ছিল লোডশেডিং। যখন কারেন্ট ছিল না তখন হাতপাখা দিয়ে আমি বাতাস করছি, হঠাৎ করেই হাতপাখার মান্ডলা আর্ট করা আমার মাথায় চলে আসলো। যেই কথা সেই কাজ সাথে সাথেই মান্ডালা আর্ট করতে বসে গেলাম। এই আর্টটি করেছি আমি সাত মাস আগে।

20220224_163039.jpg

পোস্ট লিংক

একটি কুমড়োর মান্ডালা আর্ট
  • এই মান্ডালা আর্ট করার একটি কারণ হলো রমজানের সবাই যখন কুমড়োর চপ বানানো নিয়ে বিভিন্ন ধরনের কথা উঠেছিল তখন এমনিতেই আর্টটি করার চিন্তা মাথায় চলে এলো। এই আটটি আমি প্রায় ছয় মাস আগে তৈরি করেছিলাম।

20220409_120947.jpg

পোস্ট লিংক

একটি প্রজাপতির মান্ডালা আর্ট
  • এটি একটি প্রজাপতির মান্ডালা আর্ট। এতদিন কি পোস্ট করব তা ভেবে পাচ্ছিলাম না। কিন্তু দেখেছিলাম অনেকের রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি করে পোস্ট করছে, তাই ভাবলাম প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করলে কেমন হয়। এটি আমার তিন মাস আগের পোস্ট।

20220707_205955.jpg
পোস্ট লিংক

একটি রিক্সার মান্ডালা আর্ট
  • আমার মান্ডালা আর্ট এর পছন্দের আরেকটি আর্ট হল এর রিক্সার মান্ডালা আর্ট টি। খুব আগ্রহ নিয়ে মণ্ডল আটটি তৈরি করেছিল। আর ভাবছিলাম এটি সম্পূর্ণ করতে পারবো কিনা। তাই এক সুন্দরভাবে এটি সম্পূর্ণ করতে পেরেছিলাম।এই আর্ট টি প্রায় ছয় মাস আগের।

GridArt_20221006_200726472.jpg

পোস্ট লিংক

একটি আইসক্রিম এর মান্ডালা আর্ট🍦
  • আইসক্রিম আমার ভীষণ পছন্দের। আইসক্রিম পেলে আমার আর কিছু খাওয়ার প্রয়োজন হয়না। হঠাৎ করেই এ আর টি করার চিন্তা আমার মাথায় চলে এসেছিল, যে ভাবা সেই কাজ।

GridArt_20221006_200657684.jpg

পোস্ট লিংক

একটি পাতার মান্ডালা আর্ট 🍁🍁
  • এই পাতার আর্টটি কিছুদিন আগে করেছিলাম। এটি তৈরি করতে খুবই কম সময় লেগেছিল আমার। কিন্তু এই মান্ডালা আর্টটি আমার একটু বেশিই পছন্দের।

GridArt_20221006_200750686.jpg

পোস্ট লিংক

এই ছিল আমার আজকের আর্টের পোস্টে রিভিউ গুলো। আমি মূলত আমার পছন্দের আর্ট গুলোকে সংরক্ষণ করে রাখার জন্যই একসাথে পোস্ট করলাম। কোনো ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেনআর কোন পোস্টটি ভালো লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন।

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

এত নিখুঁতভাবে কিভাবে অংকন করেন আপনি। আপনার আর্ট গুলো দেখে তো একদম মুগ্ধ হয়ে গেলাম। এত পারফেক্ট ভাবে অংকন করেছেন। সত্যিই খুব ভালো লাগলো আপনার আর্ট গুলো দেখে। সবচেয়ে বেশি ভালো লেগেছে হাতপাখা, ঘড়ি এবং রিক্সার ম্যান্ডেলা আর্ট। বাকি গুলোও ভালো ছিল।

 2 years ago 

আপনি যে কয়টি মান্ডালা আর্ট সিলেক্ট করেছেন সেই কয়েকটি আর্ঐ আমারও ভীষণ পছন্দের। আপনার মন্তব্যটি দেখে বেশ ভালো লাগছে।

 2 years ago 

আপু ঠিক বলেছেন আমিও ছোট্ট বেলায় মাঝে মধ্যে আর্ট করতাম।বলা যেতে পারে একদম ভুলেই গিয়েছিলাম। কিন্তু এই প্লাটফর্মে এসে সবার আর্ট গুলো দেখে অনুপ্রাণিত হয়ে আবারও শুরু করেছি। আপনার ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে অসম্ভব ভালো লাগে। সবগুলো আর্ট চমৎকারভাবে সম্পন্ন করেছেন। আপনাকে আন্তরিক ধন্যবাদ আপু যে সবগুলো পোস্ট আবার একসঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি ছোটবেলায় কখনো আর্ট করিনি। আমার বাংলা ব্লগে কাজ শুরু করার পরপরই আর্ট করতে শিখলাম।

এই প্লাটফর্মে এসে সবার আর্ট গুলো দেখে অনুপ্রাণিত হয়ে আবারও শুরু করেছি।

একদম আপনার মত আমারও সেম অবস্থা ভাইয়া।

 2 years ago 

আপনার আর্টগুলো আমার অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর আর নিখুঁতভাবে আর্টগুলো করেন।আপনার সংগ্রহশালা একসাথে দেখে ভালো লাগল আপু। এর আগে এই আর্টগুলো দেখা হয় নি।অনেক ধন্যবাদ আপু নতুন করে রিভিউ করা জন্য।

 2 years ago 

আসলে আপু এগুলা প্রায় অনেক মাস আগের আর্ট তাই হয়তো আপনার দেখা হয়নি। যাইহোক সুন্দর মন্তব্যটির জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মত আমারও মান্ডাল আর্ট গুলো একটু বেশি পছন্দ। আপনি আপনার আটগুলো সংরক্ষণ করে রাখার জন্য এই পোস্টটি করেছেন দেখে ভালো লাগছে। রমজান মাসে কুমড়োর চপ নিয়ে অনেক কথাই উঠেছিল। তাহলে আপনি কুমড়ার মান্ডালা আর্ট করে ফেললেন। 😂 আর আপনার ঘড়ির মন্ডলাতে দেখেই বুঝা যাচ্ছে এটি আপনি অনেক সময় নিয়ে তৈরি করেছেন। আর করতে করতে ঘুমিয়ে পড়েছেন হাহাহা মজা পেলাম। 🤪

যাই হোক আপুর সবগুলো আর্ট ভীষণ ভালো লেগেছে কোনটা ছেড়ে কোনটা বলবো তাই বুঝে উঠতে পারছি না। তবে তনুজা দিদির বার্থডে উপলক্ষে গিফট বক্স ও রিক্সার মান্ডালা আর্ট একটু বেশি ভালো লেগেছে।

 2 years ago 

জি আপু কুমড়োর চপ নিয়ে রমজানে কথা হয়েছিল অনেক। আর সত্যি বলতেই ঘড়ির মান্ডালা আর্ট করতে আমার ভীষণ সময় লেগেছিল তাই আর্ট করতে করতে আমি ঘুমিয়ে পড়েছিলাম। কথাটি মনে পড়লে এখনো হাসি পায়।

 2 years ago 

আমি শুধু দেখছি আর ভাবছি, একটা মানুষ কতটা এফোর্ট দিলে এত সুন্দর বানাতে পারে ম্যান্ডেলা। আমি অভিভূত এবং আপ্লুত।খুব সুন্দর হাতের কাজ। একদম নিখুঁত।

 2 years ago 

আপনার এই সুন্দর মন্তব্যটি দেখে কাজ করার প্রতি আগ্রহ আরো একটু বেশি বৃদ্ধি পেয়েছে। এই উৎসাহ মূলক মন্তব্যটির জন্য ধন্যবাদ জানাই আপু।

 2 years ago (edited)

আমারও আগে আর্ট সম্পর্কে তেমন ধারণা ছিল না। তবে আপনার মত আমার বাংলায ব্লগে কাজ করতে এসেই নিজের সুপ্ত প্রতিভা গুলো দেখতে পাচ্ছি ও প্রকাশ করতে পারছি। যাই হোক পাখার আর্টটি করেছেন মূলত লোডশেডিং এর কারণে ব্যাপারটা বেশ মজার। আর হ্যাঁ আপু আপনার মত আমারও আইসক্রিম খুব প্রিয়। ঘড়িটি আর্ট করতে করতে আপনি ঘুমিয়ে পড়েছেন , তার মানে বোঝা যাচ্ছে আর্ট টি করতে করতে আপনি ক্লান্ত হয়ে পড়েছিলেন। যাইহোক আপু সবগুলো আর্ট আমার কাছে ভালো লেগেছে কোনটা বেশী ভালো বলবো তা বুঝতে পারছি না।

 2 years ago 

জি আপু লোডশেডিং এর কারনেই মুলত পাখার আর্ট টি করা। আর ঘড়ির আর্ট করতে করতে আমি আসলেই ক্লান্ত হয়ে পড়েছিলাম।

 2 years ago 

আপু প্রত্যেকটা আর্ট অসম্ভব ‍সুন্দর হয়েছে। কোনটা রেখে কোনটা নিয়ে কমেন্ট করবো বুঝতেছিনা। প্রতেকটাই অসাধারন হয়েছে। শুধু রিকশার আর্টটিতে পায়ের প্যাডেলের সাথে পিছনের চাকার জয়েনটা বাদ পড়ছে। এছাড়া সব ঠিক আছে। তুলনাহীন। ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার মনে হয়েছিল জয়েন্টটা দিলে আর্টটর সৌন্দর্য নষ্ট হয়ে যাবে। তাই আর দেওয়া হয়নি। আপনার মতামতের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66