একটি রিক্সার মান্ডালা আর্ট // ১০% লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ❣️❣️

  • কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
    সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। অনেকদিন পর আমি আপনাদের মাঝে একটি মান্ডালা আর্ট নিয়ে উপস্থিত হয়েছি।আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো একটি রিক্সার মান্ডালা আর্টআশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220402_180101.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো মার্কার

20220401_230408.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে রিক্সার দুটি চাকা এঁকে নিলাম।

20220401_230548.jpg

20220401_230732.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর রিক্সার উপরের অংশটুকু এঁকে নিলাম।

20220401_230845.jpg

20220401_231530.jpg

তৃতীয় ধাপঃ

  • এখন রিক্সার মধ্যে সামান্য ডিজাইন করলাম।

20220401_232143.jpg

20220401_234236.jpg

চতুর্থ ধাপ

  • রিক্সার মধ্যে আরেকটু ডিজাইন করে নিলাম।

20220402_000021.jpg

20220402_174044.jpg

পঞ্চম ধাপ

  • এখন রিক্সার ডিজাইন সম্পুর্ন শেষ করলাম।

20220402_175944.jpg

সর্বশেষ ধাপ

  • সর্বশেষ আমি আমার সিগনেচার দিয়ে দিলাম ও আর্ট টি সম্পুর্ণ তৈরি করলাম।

20220402_180048.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

-
Sort:  
 2 years ago 

কি বলবো আপু আপনার ম্যান্ডেলা আর্ট দেখে আমি পুরাই অবাক। কেননা এই ম্যান্ডেলা আর্টটি করতে আপনার অনেক পরিশ্রম ও অনেক সময় ব্যয় করতে হয়েছে। আপনি খুব নিখুঁতভাবে একটি রিকশার ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এবং এই ম্যান্ডেলা আর্ট কিভাবে অঙ্কন করা যায় তার প্রতিটি ধাপ তুলে ধরেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ হয়েছে আপনার অংকন করা রিক্সার ম্যান্ডেলা টি। ম্যান্ডেলা অংকনটি যে আপনি খুবই ধৈর্য সহকারে সম্পন্ন করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে। আমার কাছে আপনার অঙ্কন করা ম্যান্ডেলা টি খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

আমি মুগ্ধ হলাম আপনারা কাজে। এত সুন্দর একটি রিকশার ম্যান্ডেলা আর্ট করেছেন এবং এটি করতে অনেক সময় লেগেছে। আপনি দক্ষতার বিকাশ ঘটিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দারুন একটি ম্যান্ডেলা আর্ট করেছেন ।এভাবে একটি রিক্সার ম্যান্ডেলা আর্ট দেখে আমার কাছে মনে হচ্ছে যে এটিকে নতুনভাবে সাজানো হয়েছে ।দেখতে বেশ সুন্দর এবং আকর্ষণীয় হয়েছে আপু ।সত্যিই অনেক ভালো লাগলো আমার কাছে।

 2 years ago 

কী অপূর্ব সুন্দর হয়েছে।এতো সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্ট দ্বারা রিক্সা অঙ্কন করেছেন আমি অবাক হয়ে গেলাম।এই ম্যান্ডেলা আর্ট দ্বারা অনেক কষ্ট করে আপনি রিক্সা অঙ্কন করেছেন। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাহ! আপু রিক্সার ম্যান্ডেলা টি দারুণ হয়েছে তো। খুবই ভালো লাগে এরকম নিত্যনতুন ম্যান্ডেলা দেখে। চমৎকার ভাবে ধাপগুলো উপস্থাপন করেছেন আপনি।
শুভকামনা আপনার জন্য আপু।

 2 years ago 

অসাধারণ প্রতিভার অধিকারী এটা কিন্তু বলতেই হবে। আপনি খুবই সুন্দর করে একটি রিকশার ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন আপু আমার কাছে এটি খুব সুন্দর লাগছে। আর আমি তো দেখি একে বারেই মুগ্ধ শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার রিক্সার ম্যান্ডেলা আর্টটি খুবই সুন্দর হয়েছে। আমার কাছে আপনার আর্ট টি বেশ ভালো লেগেছে ।এই ধরনের ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয় ।যেটি আপনি খুব ভালোভাবে দেখিয়েছেন ।প্রতিটি ধাপের উপস্থাপন ছিল চমৎকার ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

একটি রিক্সার মান্ডালা আর্ট খুবই সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে আপনার ক্রিয়েটিভ আইডিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনি দারুণভাবে রিক্সার মান্ডালা আর্ট করেছেন। আপনার মান্ডালা আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর এই আর্ট সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একেতো আপনি চমৎকার সুন্দরভাবে রিকশা তৈরি করেছেন তার ভেতরে ম্যান্ডেলা তৈরি করেছেন অসম্ভবরকম ইউনিক একটি কন্টাক্ট ছিল আমার কাছে খুবই ভালো লেগেছে, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58015.02
ETH 2381.83
USDT 1.00
SBD 2.42