DIY- (এসো নিজে করি) একটি হাতপাখার মান্ডালা আর্ট\\১০% 🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ❣️❣️

  • কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
    সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো একটি হাতপাখার মান্ডালা আর্ট
  • আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220224_163039.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো মার্কার
  • স্কেল

20220224_164706.jpg

প্রথম ধাপ

  • প্রথমে পেন্সিল ও স্কেল দিয়ে পাখার চারপাশ এঁকে নিলাম।

20220223_221144.jpg

দ্বিতীয় ধাপ

  • এখন মার্কার দিয়ে কালো করে নিলাম।

20220223_221548.jpg

তৃতীয় ধাপ

  • এখন পাখার নিচের দিকে একটি ঝুমকা দিয়ে দিলাম ও মার্কার দিয়ে কালো করে নিলাম।

20220223_222251.jpg

20220223_223310.jpg

চতুর্থ ধাপ

  • তারপর পাখার ভিতরে কিছুটা ডিজাইন করলাম।

20220223_224721.jpg

পঞ্চম ধাপ

  • এখন চারপাশে আরেকটু ডিজাইন করলাম।

20220223_225700.jpg

20220223_231120.jpg

ষষ্ঠ ধাপ

  • তারপর কালো মার্কার দিলে আরেকটু কালো করে ডিজাইন করলাম।

20220224_162126.jpg

20220224_162604.jpg

সপ্তম ধাপ

  • এখন পাখার ভিতরের ডিজাইন সম্পুর্ন করলাম।

20220224_162946.jpg

সর্বশেষ ধাপ

  • শেষে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220224_163037.jpg

20220224_163113.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সকলের জন্য আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  
 2 years ago 

অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। আপনার এই কাজটি দেখেই তো মুগ্ধ হয়ে গেলাম। খুবই ভালো লেগেছে এই ম্যান্ডেলাটি।আপনি খুব সুন্দর কিছু ডিজাইন দিয়ে এটি অংকন করেছেন আপু। এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্যের জন্য ও আপনার জন্য অনেক শুভকামনা রইল

 2 years ago 

অনেক অসাধারণ একটি ম্যান্ডেলা অঙ্কন করেছেন। অনেক সুন্দর করে আপনি এঁকেছেন। হাতপাখা টির ভিতরে খুব সুন্দর ভাবে ডিজাইন করেছেন। ম্যান্ডেলা অংকন এর মধ্যে ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইন করে বলে দেখতে আরো বেশি সুন্দর দেখায়। আপনি একদম নিখুঁত ভাবে এঁকেছেন। আমাদের মাঝে অসাধারন একটি ম্যান্ডেলা অংকন নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপু

 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্ট টি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে অনেক ভালো লাগলো। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া গঠন মূলক মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য ও আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ওয়াও! খুবই অসাধারণ একটি হাত পাখার ম্যান্ডেলা চিত্রাংকন দেখলাম দেখে মনটা ভরে গেল। প্রত্যেকটা ডিজাইন খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

মতামত প্রকাশ করে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মান্ডালা আর্ট খুব অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে দক্ষতা সহকারে হাতপাখার মান্ডালা আর্ট সম্পন্ন করেছেন। আপনার আর্টিস্টি আমার খুব ভালো লেগেছে। আসলে এ ধরনের আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় । এত সুন্দর আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

হাত পাখার ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হইছে। অনেক সুন্দর ভাবে আপনি এই ম্যান্ডেলা আর্ট টি শেষ করেছে৷ দেখতে একেবারেই অসাধারণ লাগছে। নিখুঁতভাবে আর্ট করার পাশাপাশি ধাপে ধাপে খুবই সুন্দর উপস্থাপন করেছেন আপু। অনেক অনেক শুভকামনা রইল আপু এভাবেই যেন এভাবেই যেন সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করতে পারেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

ওয়াও আপু আপনি তো খুবই চমৎকার একটি হাত পাকার ম্যান্ডেলা আর্ট করলেন। আপনার ম্যান্ডেলা টা আমার কাছে একেবারে অসাধারণ লাগলো দেখে। কি নিখুঁত ভাবে ছোট ছোট ফুলে হাত-পা কাটা ভরিয়ে দিলেন। এরকম ছোট ছোট ফুলে ম্যান্ডেলা গুলো আমার কাছে অসাধারণ লাগে দেখতে। আপনার হাত পাকার ম্যান্ডেলা টাও খুবই চমৎকার লাগলো আমার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🥰

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।
শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার হাতপাখার ম্যান্ডেলা আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার হাত পাখার ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে দেখতে। ম্যান্ডেলা আর্ট আমার অনেক ভালো লাগে। আমি ম্যান্ডেলা আর্ট করতে অনেক পছন্দ করি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

আপনার তৈরি করা হাতপাখার ম্যান্ডেলাটি দেখতে সত্যিই চমৎকার ছিল‌। বিশেষ করে এই ডিজাইন টা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার মধ্যে এমন সুন্দর ক্রিয়েটিভিটি দেখে সত্যিই আমি মুগ্ধ হলাম পোস্টটি সত্যি দারুন ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর ও গঠন মূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য

 2 years ago 
আপু অসাধারণ একটি পাখার মান্ডালা আর্ট করেছেন আপনি। আমার কাছেও মান্ডালা আর্ট করতে খুবই ভালো লাগে। আপনার মান্ডালা আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আর দেখেই বুঝা যাচ্ছে কতটা দক্ষতার সাথে কাজটি শেষ করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।
 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74