আর্টঃ একটি পাতার মান্ডালা আর্ট 🍁🍁

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। অনেকক্ষণ থেকে ভাবছি আজকে কি পোস্ট করা যায়। ‌ তার পর ভাবলাম ঝটপট একটি আর্ট করে ফেলি। যদিও মান্ডালা আর্ট গুলো করতে একটু সময় লাগে। সময় ও ধৈর্য ধারণ করে আস্তে আস্তে আর্ট সম্পূর্ণ করলে দেখতে ভালই লাগে। যাইহোক আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো একটি পাতার মান্ডালা আর্ট আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220814_182109.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • জেল পেন
  • কালো মার্কার

20220814_182219.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে পেন্সিল দিয়ে খাতায় একটি পাতা এঁকে নিলাম।

GridArt_20220814_194357525.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর পেন্সিলের দাগের উপর কালো জেল পেন দিয়ে এঁকে নিলাম।

GridArt_20220814_194409947.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর পাতার ভেতরে সামান্য ডিজাইন এঁকে নিলাম।

GridArt_20220814_194512376.jpg

চতুর্থ ধাপ

  • এখন পাতার ভেতরে আরেকটু ডিজাইন সম্পূর্ণ করলাম।

GridArt_20220814_194437718.jpg

পঞ্চম ধাপ

  • এখন পাতার ভেতর‌ ডিজাইন সম্পূর্ণ করলাম ।

GridArt_20220814_194543301.jpg

সর্বশেষ ধাপ

  • তারপর সর্বশেষ মান্ডালা আর্ট এর নিচে আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220814_182158.jpg

20220814_182103.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

❣️❣️ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️❣️

Sort:  
 2 years ago 

আপনার প্রতিটি ম্যান্ডেলা আর্ট আমার অনেক ভালো লাগে। সত্যি বলতে ম্যান্ডেলা আর্টের বড় ভক্ত আমি। আপনার আর্ট দেখে আমি রীতিমতো মুগ্ধ হলাম আপু। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলেই ম্যান্ডেলা আর্ট করতে অনেক ধৈর্য ও সময়ের প্রয়োজন হয়। আমি ম্যান্ডেলা আর্ট করার জন্য অনেকবার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। যাইহোক আপনি চমৎকার করে পাতার ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখে আমার কাছে খুব ভালো লাগলো।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জ্বি ভাইয়া আমার মান্ডালা আর্ট গুলো করতে ধৈর্য ও সময় প্রয়োজন হয় তাই তো আর্ট গুলো অনেক সুন্দর হয়।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে পাতার ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আসলেই আপনার মেন্ডেলাটি দেখে অনেক ভালো লাগলো ।এমন ধরনের ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লাগে ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট করতে আমিও খুব ভালোবাসি। তবে পাতার মধ্যে এভাবে কখনো ম্যান্ডেলা আর্ট করা হয়নি। আপনার ম্যান্ডেলা আর্ট টি অনেক সুন্দর হয়েছে। আপু ম্যান্ডেলা আর্টটি করতে অনেক সময় লেগেছে। আপনি খুব নিখুঁতভাবে প্রত্যেকটি ধাপ তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

এই গঠনমূলক মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি অসাধারণভাবে একটি পাতার মেন্ডেল আর্ট আমাদের মাঝে তৈরি করে শেয়ার করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেছি আসলে অনেক সুন্দর ছিল। এবং ধাপগুলো অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে ভাবলাম আজ ভিন্ন কিছু আর্ট করে তাই এই আর্ট করা। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মান্ডালা চিত্র গুলা বরাবরই আমার অনেক ভালো লাগে। আসলেই ম্যান্ডেলা আর্ট করতে অনেক ধৈর্য ও সময়ের প্রয়োজন হয়।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আমি মনে করি এই ধৈর্য ও সময় দেওয়ার কারণেই মান্ডালা আর্ট গুলো এত সুন্দর হয়। ধন্যবাদ সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চমৎকারভাবে একটি পাতার ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। যা দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। দেখতে খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ জানাচ্ছি আপু এত সুন্দর ভাবে পাতার একটি ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমার এই আর্ট এর মাধ্যমে আপনাকে মুগ্ধ করাতে পেরেছি এর জন্য ভালই লাগছে ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর হবে একটি পাতার ম্যান্ডেলা আর্ট তৈরি করে শেয়ার করেছেন। ম্যান্ডেলা আর্ট তৈরি করতে হলে অনেক দক্ষতা এবং সময়ের প্রয়োজন হয়। আপনার হাতের কাজ দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করেছেন।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য দেখে ভালোই লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পাতার অপরূপ সৌন্দর্যময় ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। আপনার চিত্র অংকন দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সুন্দরভাবে উপস্থাপন অসাধারণ ছিল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপু আপনি সব সময় চমৎকার সব ম্যান্ডেলা আর আপনাদের মাঝে উপহার দেন। আপনার হাতের কাজ সব সময় ভালো সেটি আগেও দেখেছি এত সুন্দরভাবে একটি পাতার মাঝে মেন্ডেলা আর্ট করেছেন। জাস্ট অসাধারণ লাগছে যেন দূর থেকে চোখ পড়ে না।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69253.24
ETH 2750.52
USDT 1.00
SBD 2.74