আমার রেসিপি পোষ্টের সংগ্রহশালা (ফেব্রুয়ারী পর্ব)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



আজকে আমি আপনাদের সামনে হাজির হয়েছি আমার ফেব্রুয়ারী মাসের রেসিপি পোস্টের সংগ্রহশালা নিয়ে। রেসিপি তৈরি করতে এবং আপনাদের সাথে শেয়ার করতে আমার খুব ভালো লাগে। যদিও ব্যস্ততার জন্য সবসময় সেটা হয়ে উঠে না,তবে আমি চেষ্টা করি নিত্য নতুন রেসিপি তৈরি করতে এবং আপনাদের মাঝে শেয়ার করতে। আমি ফেব্রুয়ারী মাসে আপনাদের সাথে মোট পাঁচটি রেসিপি পোস্ট শেয়ার করেছিলাম। হয়তো অনেকে আমার সবগুলো পোস্ট দেখেননি,তারা এই পোস্টের মাধ্যমে সবগুলো পোস্ট একসাথে দেখে নিতে পারবেন। মূলত সংগ্রহশালা পোস্ট তৈরি করার প্রধান কারণ হচ্ছে এটাই। যাইহোক আজকে আমি আমার ফেব্রুয়ারী মাসের রেসিপি পোস্টের রিভিউ আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



Notes_230331_101704_790.jpg



ফেব্রুয়ারী মাসে আমার প্রথম রেসিপি পোস্ট ছিল ফুলকপি, নতুন আলু এবং টমেটো দিয়ে ইলিশ মাছের ঝোল রেসিপি। শীতকালীন সবজির মধ্যে ফুলকপি আমার খুব পছন্দের একটি সবজি এবং নতুন আলু খাওয়ার মজাই আলাদা। আর ইলিশ মাছ পছন্দ করে না এমন মানুষ খুব কমই আছে। ইলিশ মাছ এবং এত মজার মজার সবজি দিয়ে রান্না করা রেসিপিটা খেতে এককথায় দুর্দান্ত হয়েছিল।


Notes_230331_101714_c46.jpg


ফুলকপি, নতুন আলু এবং টমেটো দিয়ে ইলিশ মাছের ঝোল রেসিপি

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX9nQM8ceB91qpuTpWX1bi57gq5fixEG6Bo5sLEM3QWpYQ6tpjAZ6dRfUGzBkofyHtnmRaPqHBdUPUs9pw8utE7KrhmG.png

ফেব্রুয়ারী মাসে আমার দ্বিতীয় রেসিপি পোস্ট ছিল চিংড়ি মাছ দিয়ে পালং শাকের ঝোল রেসিপি। চিংড়ি মাছ এবং পালংশাকের কম্বিনেশনটা আমার কাছে জোস লাগে। পালংশাক খেতে যেমন সুস্বাদু তেমনি যাদের উচ্চরক্তচাপ রয়েছে তাদের জন্য পালংশাক খুবই উপকারী। আর চিংড়ি মাছ খেতে সুস্বাদু হলেও অনেকে এলার্জি বা হাই কোলেস্টেরল এর জন্য খেতে চায় না। তবে আমি সাত পাঁচ না ভেবে চিংড়ি মাছ পেলেই খেয়ে ফেলি। যাইহোক রেসিপিটা খেতে খুব সুস্বাদু হয়েছিল। আপনারা চাইলে বাসায় ট্রাই করে দেখতে পারেন।


Notes_230331_101712_d60.jpg


চিংড়ি মাছ দিয়ে পালং শাকের ঝোল রেসিপি

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX9nQM8ceB91qpuTpWX1bi57gq5fixEG6Bo5sLEM3QWpYQ6tpjAZ6dRfUGzBkofyHtnmRaPqHBdUPUs9pw8utE7KrhmG.png

ফেব্রুয়ারী মাসে আমার তৃতীয় রেসিপি পোস্ট ছিল দেশি শিং ও মাগুর মাছ দিয়ে মটরশুঁটির ঝোল রেসিপি। চারিদিকে চাষের মাছের ছড়াছড়ি, সেজন্য দেশি শিং ও মাগুর মাছ এখন পাওয়া যায় না বললেই চলে। আর মাঝে মধ্যে পাওয়া গেলেও ৯০০-১০০০ টাকা কেজি। আর মটরশুঁটি আমার ভীষণ পছন্দ। যেকোন বড় মাছ দিয়ে মটরশুঁটি রান্না করলে খেতে খুব সুস্বাদু লাগে। যাইহোক সব মিলিয়ে এই রেসিপিটা খেতে দারুণ হয়েছিল।


Notes_230331_101710_dc7.jpg


দেশি শিং ও মাগুর মাছ দিয়ে মটরশুঁটির ঝোল রেসিপি

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX9nQM8ceB91qpuTpWX1bi57gq5fixEG6Bo5sLEM3QWpYQ6tpjAZ6dRfUGzBkofyHtnmRaPqHBdUPUs9pw8utE7KrhmG.png

ফেব্রুয়ারী মাসে আমার চতুর্থ রেসিপি পোস্ট ছিল চিংড়ি মাছ দিয়ে মেথির শাক রান্নার রেসিপি। মেথির শাক খেতে যেমন সুস্বাদু তেমনি আমাদের শরীরের জন্য খুবই উপকারী। যদিও মেথির শাক তেমন পাওয়া যায় না। আমিও অনেক দিন পর মেথির শাক খেয়েছিলাম। চিংড়ি মাছের যেকোন রেসিপি এমনিতেই আমার দারুণ লাগে খেতে। আর সাথে যদি মেথির শাক হয় তাহলে তো আর কোন কথাই নেই। সবমিলিয়ে রেসিপিটা দুর্দান্ত হয়েছিল।


Notes_230331_101708_7e9.jpg


চিংড়ি মাছ দিয়ে মেথির শাক রান্নার রেসিপি

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX9nQM8ceB91qpuTpWX1bi57gq5fixEG6Bo5sLEM3QWpYQ6tpjAZ6dRfUGzBkofyHtnmRaPqHBdUPUs9pw8utE7KrhmG.png

ফেব্রুয়ারী মাসে আমার পঞ্চম ও শেষ রেসিপি পোস্ট ছিল পেঁয়াজ এবং টমেটো দিয়ে শোল মাছের রেসিপি। শোল মাছ আমার খুব পছন্দের একটি মাছ। যারা রক্তশূন্যতায় ভোগে তাদেরকে শোল মাছ বা এই জাতীয় মাছ বেশি খেতে বলা হয়। দুই কেজি শোল মাছ কিনেছিলাম ১৮০০ টাকা দিয়ে। শোল মাছ বিভিন্ন ধরনের সবজি দিয়ে রান্না করলেও খেতে দারুণ লাগে। আবার পেঁয়াজ ও টমেটো দিয়ে রান্না করলেও খেতে সুস্বাদু লাগে। যাইহোক রেসিপিটা খেতে ইয়াম্মি লেগেছিল। আপনারা চাইলে বাসায় তৈরি করে খেতে পারেন।


Notes_230331_101706_a12.jpg


পেঁয়াজ এবং টমেটো দিয়ে শোল মাছের রেসিপি

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

বিষয়রেসিপি রিভিউ
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ৩১.৩.২০২৩
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাল্লাহ দেখা হবে অন্য কোন পোস্টে।সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 2 years ago 

দাদা আমি আর ঘরে থাকতে পারছি না। খাবারের ছবি দেখে আমার আবার খিদে পেয়ে গেল। প্রতিটি খাবার দেখতে যতটা সুন্দর তেমনি খেতে অনেক সুন্দর হবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা লোভ লাগানো পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছ থেকে এত সুন্দর মন্তব্য পেয়ে খুব ভালো লাগলো দাদা। প্রতিটি রেসিপি খেতে সত্যিই খুব সুস্বাদু লেগেছিল। এত সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ দাদা।

 2 years ago 

এই রোজার সময় তাও দুপুরবেলায় এরকম এতগুলো রেসিপির সংগ্রহশালা পোস্ট দেখিয়ে ভালো করলেন না। সত্যি বলতে খুবই লোভ লেগে গিয়েছে আপনার রেসিপিগুলো দেখে। এতগুলো রেসিপি একসাথে দেখলে কার কাছেই না ভালো লাগবে। জিভে জল চলে আসার মত রেসিপি পোষ্ট ছিল প্রত্যেকটা। আবার নতুন করে সবগুলো রেসিপি পোস্ট শেয়ার করেছেন দেখে ভালোই লেগেছে।

 2 years ago 

এমন প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে প্রতিনিয়ত পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আপনার রেসিপি পোস্টগুলো দেখা হয়নি। তবে এক সাথে প্যাকেজ আকারে সবগুলো রেসিপি পোস্ট দেখা হয়ে গেল। চিংড়ি মাছ দিয়ে মেথির শাক রেসিপিটি আনকমন লেগেছে। এভাবে খাওয়া হয়নি কখনো ভাইয়া। ধন্যবাদ আপনাকে 🌼

 2 years ago 

এভাবে একদিন খেয়ে দেখবেন ভাইয়া। আশা করি খুব ভালো লাগবে খেতে। যথাযথ মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত মজার মজার রেসিপি দেখলে খেতে ইচ্ছে করে অনেক। বিশেষ করে রোজার মাসে এরকম রেসিপি গুলো কেন শেয়ার করেন আপনারা কে জানে। সবাই রোজা রেখে এই রেসিপিগুলো দেখলে খুব খেতে ইচ্ছে করে। আমার নিজেরও আপনার প্রত্যেকটি রেসিপি অনেক মজাদার মনে হচ্ছে। দেখেই টলমল জিভে জল চলে আসলো। দুর্দান্ত রেসিপির রিভিউ আমাদের মাঝে তুলে ধরেছেন।

 2 years ago 

রেসিপিগুলো সত্যিই খুব মজাদার ছিল। সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

সবগুলো রেসিপি একসাথে রিভিউ দেখলে ভীষণ ভালো লাগে আমার। আমি যদি কখনো কোন রেসিপি মিস করি তাহলে আপনার সবগুলো একসাথে দেওয়ার কারণে দেখতে পারি। এখানের কয়েকটি রেসিপি আমি দেখেছি আর কয়েকটি দেখিনি। কিন্তু আজকে প্রত্যেকটি রেসিপি একসাথে ছবি দেখে ভীষণ লোভ লাগলো। চমৎকার ভাবে পুরো রেসিপির বর্ণনা আমাদের মাঝে তুলে ধরলেন।

 2 years ago 

গুছিয়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে আপনার রেসিপি পোষ্টের সংগ্রহশালা শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। আপনার এই পোস্ট দেখলে বোঝা যায় আপনি আমাদের মাঝে মজাদার মজাদার রেসিপি পোস্ট শেয়ার করে থাকেন। পোস্টগুলোর মধ্যে চিংড়ি মাছ দিয়ে পালং শাক রান্নার রেসিপিটি আমার কাছে অনেক বেশি লোভনীয় মনে হয়েছে। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে পালং শাক রান্নার রেসিপিটা আপনার কাছে বেশি লোভনীয় লেগেছে জেনে খুব ভালো লাগলো ভাইয়া। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ বেশ মজার মজার কিছু রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। প্রতিটি রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। বেশ লোভনীয় লাগছে দেখতে। এতগুলো রেসিপি একসাথে দেখলে লোভ সামলানো মুশকিল। চিংড়ি মাছ এবং ইলিশ মাছের যেকোনো রেসিপি আমার সব সময় খুব পছন্দ। ভালো লাগলো আপনার রেসিপি পোস্ট এর সংগ্রহশালা দেখে।

 2 years ago 

প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে আমাকে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আশা করি সামনেও এভাবেই সাপোর্ট করে যাবেন সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা রেসিপি গুলো একসাথে দেখে অনেক ভালো লাগলো। আপনার সবগুলো রেসিপি দারুন ছিল। আর লোভনীয় সব খাবার গুলো দেখে সত্যিই ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে রিভিউ পোস্ট শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

রেসিপি গুলোর এতো প্রশংসা করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ আপু। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

এই সময়টাতে একসাথে এতগুলো রেসিপি পোস্ট এর সংগ্রহশালা দেখিয়ে আপনি তো খুবই লোভ লাগিয়ে দিলেন এটা কিন্তু ভালো হলো না। শুনে খুবই খিদে পেয়ে গেছে আবার, আপনার রেসিপি পোষ্টের সংগ্রহশালা দেখে তা ও এতগুলো। আপনার এই রেসিপিগুলোর থেকে কয়েকটা রেসিপি আমি দেখেছিলাম অন্যগুলো না দেখতে পেলেও। আবার নতুন করে দেখে ভালো লাগলো।

 2 years ago 

হা হা হা এতো সুন্দর মন্তব্য পেয়ে খুব ভালো লাগলো ভাই। এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সময়ের অভাবে হয়তো আপনার রেসিপি পোস্টগুলো দেখা হয়ে ওঠেনি।তবে সবগুলো আজ দেখে ভালো লাগলো।আপনি ঠিকই বলেছেন মাগুর মাছ খুবই দামি ও কম পাওয়া যায় এটি।ইলিশ মাছের রেসিপিটি আমার কাছে বেশি ভালো লেগেছে।আমি কখনো মেথি শাক খায়নি, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যেহেতু মেথি শাক কখনও খাননি, তাহলে মেথি শাক একদিন খেয়ে দেখবেন আপু। আশা করি খুব ভালো লাগবে খেতে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62589.43
ETH 2437.01
USDT 1.00
SBD 2.65