আমার রেসিপি পোষ্টের সংগ্রহশালা (নভেম্বর পর্ব)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।

প্রতি মাসেই আমি চেষ্টা করি নতুন নতুন রেসিপি আপনাদের সাথে শেয়ার করার জন্য । নভেম্বর মাসে আমি কয়েকটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আজকে সেই রেসিপিগুলোর রিভিউ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি প্রথমবারের মতো রেসিপির সংগ্রহশালা তৈরি করেছি। যারা আমার নভেম্বর মাসের রেসিপিগুলো এখনো দেখেননি , তারা আজকের এই পোষ্টের মাধ্যমে সবগুলো রেসিপি একসাথে দেখে নিতে পারবেন। তো কথা না বাড়িয়ে শুরু করা যাক।

Notes_221219_132100_250.jpg

নভেম্বর মাসে আমার প্রথম রেসিপি পোস্ট ছিল রাইস কুকারের মধ্যে ভুনাখিচুড়ি রান্নার রেসিপি। ভুনা খিচুড়ি বরাবরই আমার ভীষণ পছন্দ। খাসির মাংস, মুরগির মাংস অথবা ইলিশ মাছ ভাজির সাথে ভুনা খিচুড়ি খেতে আমার খুব ভালো লাগে। আমার মত হয়তো অনেকেই ভুনা খিচুড়ি খেতে খুব পছন্দ করেন। তারা রাইস কুকারের মাধ্যমে খুব সহজে ভুনা খিচুড়ি তৈরি করে বাসায় খেতে পারবেন। তাই সংগ্রহশালাতে এই পোস্টটি রেখে দিলাম।

Notes_221219_115555_31b.jpg

নভেম্বর মাসে আমি আলু দিয়ে সুস্বাদু মুরগির মাংসের রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছি। মুরগির মাংস হচ্ছে আমার প্রিয় খাবারের মধ্যে একটি। যদিও আমি দেশি মুরগির মাংস সবচেয়ে বেশি পছন্দ করি। কিন্তু এখন দেশি মুরগি তেমন একটা পাওয়া যায় না বললেই চলে। তবে কক মুরগির সাথে আলু দিয়ে এভাবে হালকা ঝোল করে রান্না করলে খুবই ভালো লাগে খেতে। যাদের হাই ব্লাড প্রেসার, এলার্জি জাতীয় সমস্যা রয়েছে তারা সব ধরনের মাংস খেতে পারে না বিধায়, মুরগির মাংস নির্দ্বিধায় খেয়ে থাকে। আপনারা খুব সহজেই এভাবে মুরগির মাংস রান্না করে গরম ভাত অথবা রুটির সাথে খেতে পারেন। আশা করি খুব ভালো লাগবে।

Notes_221219_115456_6cb.jpg

নভেম্বর মাসে আমি আলু ও বেগুন দিয়ে বোয়াল মাছ রান্নার রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছি। বোয়াল মাছ আমার ভালো লাগার প্রধান কারণ হচ্ছে, এই মাছে কাটার পরিমাণ খুবই কম থাকে। যারা আমার মত গলায় কাটা বিধার ভয়ে মাছ খেতে চান না, তারা নির্দ্বিধায় বোয়াল মাছ খেতে পারেন। কারণ মাছ আমাদের সবারই কম বেশি খাওয়া উচিত। কেননা মাছে রয়েছে প্রচুর পরিমাণে ওমেগা থ্রি ফ্যাট, যা আমাদের হার্টের জন্য খুবই উপকারী।যদিও সামুদ্রিক মাছে ওমেগা থ্রি ফ্যাট বেশি পরিমাণে থাকে। যাইহোক আপনারা এই রেসিপিটা বাসায় ট্রাই করে দেখতে পারেন। আশা করি খুব ভালো লাগবে।

20221121_181638.jpg

তারপর নভেম্বর মাসে আমি সর্বশেষ যে রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করেছি, সেটা হচ্ছে চিংড়ির মালাই কারির রেসিপি। চিংড়ির মালাইকারি পছন্দ করে না এমন মানুষ খুব কমই আছে। কারণ চিংড়ি মাছ যেভাবেই রান্না করা হোক না কেন খেতে ভীষণ ভালো লাগে। তবে আমার কাছে চিংড়ির মালাইকারি একটু বেশিই পছন্দ। এই রেসিপিটা খেতেও যেমন সুস্বাদু লাগে, তৈরি করতে সময়ও খুব কম লাগে। আপনারা খুব সহজে এই রেসিপিটা বাসায় তৈরি করে খেতে পারেন। আশা করি খুব ভালো লাগবে।

20221126_120543.jpg

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাল্লাহ দেখা হবে অন্য কোন পোস্টে।সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

আপনার সব গুলো রেসিপি এক সাথে দেখে খুব ভালো লাগছে।রেসিপি গুলো অত্যন্ত লোভনীয় লাগছে। বিশেষ করে চিংড়ি মাছের মালাইকারি,খিচুড়ির রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেক ধন্যবাদ ভাই সুন্দর রেসিপি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রেসিপিগুলো সত্যিই ভীষণ মজাদার ছিল। প্রশংসনীয় মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি প্রথমবারের মতো রেসিপির সংগ্রহ আমারে তৈরি করেছেন। সত্যি বেশ ভালো লাগলো সবগুলো রেসিপি একসাথে দেখে। এবং সবগুলো রেসিপি আমার ভীষণ পছন্দের। চিংড়ি মাছ এবং খিচুড়ি রেসিপি দুটো একটু বেশি লোভনীয় হয়েছে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন চিংড়ি মাছ এবং খিচুড়ি রেসিপি দুটো একটু বেশি লোভনীয় হয়েছে।খুব ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে,অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রেসিপি পোষ্টের সংগ্রহশালা থাকলে ভালো। আমি নিজেও মাঝে মাঝেই করি, কারন হিসেবে বলতে পারি একসাথে সবগুলো থাকলে কোন রেসিপি ভুলে গেলেও হঠাৎ করে দেখে নেয়া যায়। আর আমার মতো ভুলো মনের মানুষের জন্য এটা উপকারী পোস্ট। আপনার রেসিপি পোষ্ট সংগ্রহশালা দেখে ভীষণ ভালো লাগলো ভাই। সবগুলো রেসিপি দূরদান্ত ছিল। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া, ভুলো মনের মানুষের জন্য এটা একটি উপকারী পোস্ট। গঠনমূলক মন্তব্যের মাধ্যমে, উৎসাহ প্রদান করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেকগুলা মজার মজার রেসিপি একত্র করে একটি পোস্টের আওতায় এনে আমাদেরকে পুনরায় আবার দেখার সুযোগ করে দিলেন। আপনার মজার মজার রেসিপি গুলা দেখে অনেক লোভে পড়ে গেছি খেতে খুব মজাদার হয়েছিল প্রত্যেকটা রেসিপি। সংঘ শালা এনে রেসিপিগুলা সম্পর্কে পুনরায় সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পুরো পোস্টটি পড়ে এত সুন্দর মতামত জানানোর জন্য এবং শুভকামনা জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই লোভনীয় এবং ইয়াম্মি কিছু রেসিপির রিভিউ পোস্ট করেছেন যা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার প্রত্যেকটি রেসিপির কালার অসাধারণ হয়েছে, যা দেখে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে এগুলো কি রকম সুস্বাদু। বিশেষ করে চিংড়ির মালাইকারি রেসিপিটি আছে একটু দেখেই বোঝা যাচ্ছে একটু বেশি সুস্বাদু হয়েছে। আবার নতুন করে প্রত্যেকটি রেসিপি তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে রেসিপিগুলোর রিভিউ পোস্ট ভালো লেগেছে, জেনে খুব ভালো লাগলো আপু। আপনি ঠিকই বলেছেন চিংড়ির মালাইকারি একটু বেশি সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা প্রত্যেকটি রেসিপি দারুন ছিল। বিশেষ করে চিংড়ি মাছের মালাইকারি রেসিপি আমার কাছে বেশি ভালো লেগেছে। চিংড়ি মাছ যেভাবেই রান্না করা হোক না কেন খেতে বেশ ভালো লাগে। আর খিচুড়ি দেখে তো খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ ভাইয়া আপনার রেসিপি পোষ্টের সংগ্রহশালা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি আর ভুনা খিচুড়ি আমারও ভীষণ ভালো লাগে আপু।সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি নভেম্বর মাসে অনেক ইউনিক রেসিপি শেয়ার করেছেন। আপনার প্রতিটা রেসিপি পোস্ট অনেক ভালো ছিল। হয়তো সবগুলো দেখার সৌভাগ্য হয়নি তবে আজ একসাথে সংগ্রহশালায় দেখতে পেয়ে খুব ভালো লাগছে। ধন্যবাদ আবার আপনার রেসিপি পোস্ট আমাদের দেখার সুযোগ করে দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল যাতে সামনে আরো ইউনিক রেসিপি শেয়ার করতে পারেন।

 2 years ago 

জি আপু সংগ্রহশালা তৈরি করার প্রধান কারণ হচ্ছে, যারা পোস্টগুলো দেখেননি তারা একসাথে সবগুলো পোস্ট দেখে নিতে পারবেন। আপনাদের সাপোর্ট পেলে আরো অনেক ইউনিক রেসিপি শেয়ার করতে পারব ইনশাল্লাহ। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58334.82
ETH 2595.71
USDT 1.00
SBD 2.40