❝আমার কবিতা পোস্টের রিভিউ❞

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।
হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

পরিশ্রম সাফল্যের চাবিকাঠি, কোন বিষয়ে যদি মানুষ পরিশ্রম করে এবং সৎ ভাবে এগিয়ে যাওয়ার চেষ্টা করে তাহলে সে একদিন সফল হবেই। তেমনি আমাদের গ্রামে রফিক চেষ্টার কারণে যে আজ ছোট ব্যবসায়ী থেকে অনেক বড় ব্যবসায়ী হয়েছে। আসলে মানুষের ভিতরে অনেক স্বপ্ন এবং অনেক শক্তি থাকে, সেই শক্তিগুলো চেষ্টার মাধ্যমেই তাকে অর্জন করতে হয়। ঠিক আমি আমার বাংলা ব্লগে কবিতা লেখার আগে চেষ্টা করতাম না এবং কবিতা লিখতে খুবই ভয় পেতাম। কিন্তু আস্তে আস্তে এই কবিতা লেখার অনুপ্রেরণাগুলো পেয়ে আমি কবিতা লেখা শুরু করে দেই, এখন আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা লিখতে পারি। আর এই কবিতা লিখতে পেরে আমার খুবই ভালো লাগে। আপনাদের মাঝে আমার কবিতা গুলো শেয়ার করি, তাই আমার অনেক বেশি ভালো লাগে। আজকে তাই আপনাদের মাঝে আমরা সর্বশেষ চারটি কবিতা একসাথে শেয়ার করলাম।


GridArt_20240208_125042144.jpg

স্বরচিত কবিতাঃ শীতের সকাল

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81bu6PVQx5Qw5ttETpUdxrXams6t4mnXu8UMXr56HfXwSzqgEyatTa6hSQ7rcpJvE73LDrSDaEzavn5eK2Ma8xkU745wux.jpeg

সম্পন্ন পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন

শীতের সকালে অনুভূতি সত্যিই অসাধারণ হয়ে থাকে। আর এই অনুভূতিগুলো আমাদের প্রত্যেকেরই মনে জাগে। সেই শীতের সকালের অনুভূতি থেকে এই কবিতাটি লেখা। আসলে শীতের সকালের মিষ্টি রোদে কি যে ভালো লাগে এই মুহূর্তটা তারা উপভোগ করেছে তারাই বলতে পারবে। আর শীতের সকালের প্রকৃতির এক অপরূপ সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করা যায়। আসলে প্রত্যেকটা ঋতু সৌন্দর্য বয়ে নিয়ে আসে। আর শীত তার মধ্যে অন্যতম। তাই শীতের অনুভূতি নিয়ে এই কবিতাটি লিখেছিলাম।আপনাদের মাঝে আজকে আবারও শেয়ার করলাম।

স্বরচিত কবিতাঃ স্বাধীনতাকে রক্ষা করো

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9mFPDbSgWrBf25JFq3D2vPXrbuVTRhy3D3p31TSjbMcaaoQNzyZXNkf3KRva4DHWDzwZkdB7JA7t1vchfgrJ6q3wqmqsHXC (1).jpeg

সম্পন্ন পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন

স্বাধীন দেশে আমরা বসবাস করছি, তারপরেও কেন জানি মনে হয় আমরা এখনো স্বাধীন হতে পারিনি। পরাধীনতার মধ্যে যেন আমরা বসবাস করছি। আসলে কথা বলার মত আমাদের স্বাধীনতা নেই। যার কারণে এই দেশে স্বাধীনতা এখনো রক্ষা পায়নি। তাই স্বাধীনতাকে রক্ষা নিয়ে এই কবিতাটি লিখেছিলাম। আসলে দেশের প্রেম এবং দেশের প্রতি ভালোবাসা থেকেই এই কবিতাটি লিখে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম।

স্বরচিত কবিতাঃ হিমেল হাওয়া

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81bu6PVQx5Qw5ttETpUdxrXams6t4mnXu8UMXr56HfXwSzqgEyatTa6hSQ7rcpJvE73LDrSDaEzavn5eK2Ma8xkU745wux (1).jpeg

সম্পন্ন পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন

হিমেল হওয়ার প্রকৃতির দৃশ্য সকলেই ভালো লাগে। আসলে হিমেল হাওয়ার এই দৃশ্যের অনুভূতিগুলো আমার মনে জেগে ছিল। আর সেই হিমেল হাওয়ার সৌন্দর্য নিয়েই এই কবিতাটি লেখা। আসলে কবিতার মাধ্যমে আমি হিমেল হাওয়ার অপরূপ সৌন্দর্যময় মুহূর্তগুলো ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করছি এই কবিতাটি আপনাদের ভালো লেগেছিলো। তাই আবারও আজকে শেয়ার করলাম।

স্বরচিত কবিতাঃ অতীতের স্মৃতি

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW8cwwWurTA3pxhVbmNy6Ho2wEkfiikaboSUvYniTzRMUccHvHnke262CAnrYWLzhbUP1NXQv3H5ABQaQ6Ntqvvqgsg.jpeg

সম্পন্ন পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন

অতীতের হাজারো স্মৃতি আমাদের মনের ভিতর রয়েছে। আসলে অতীতকালে দিনগুলো ছিল সহজ-সরল। এই দিনগুলো খুবই আনন্দের সাথে কেটেছে। পরিবারের সকলকে সাথে নিয়ে অতীতকালে সেই গ্রামীন পরিবেশগুলোর কথা যেন কল্পনায় স্মৃতির পাতায় রয়ে আছে। সেই দিনগুলো সত্যি অনেক আনন্দময় ছিল। তাই অতীতকালের সেই দিনগুলো খুবই মনে পড়ে। আর অতীতকালের এই দিনগুলো নিয়েই আমি অতীতের স্মৃতি নামে এই কবিতাটি লিখে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। তো বন্ধুরা আশা করছি আমার প্রত্যেকটা কবিতা আপনাদের কাছে ভালো লেগেছিলো।তাই আজকে একসাথে শেয়ার করতে পেরে আরও বেশি ভালো লাগছে আমার।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 5 months ago 

একের পর এক দেখছি অনেকগুলো কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করে ফেলেছেন। আর সেই সমস্ত কবিতাগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে পুনরায় রিভিউ করে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। আশা করবো বিভিন্ন অনুভূতিকে কেন্দ্র করে আপনি কবিতা রচনা করে আমাদের মাঝে শেয়ার করবেন।

 5 months ago 

আপনার সবগুলো কবিতায় আমি পড়েছিলাম। আজকে এই চারটি কবিতার রিভিউ দেখতে পেয়ে ভালো লাগলো। এই কবিতা গুলোর মধ্যে স্বাধীনতাকে রক্ষা করো কবিতাটি পড়ে আমার বেশি ভালো লেগেছে। আসলে আমরা স্বাধীনতাকে রক্ষা করতে পারিনি। আমরা এখনো পরাধীনতার মধ্যেই আছি। তাই আমাদের আবারও স্বাধীন করতে হবে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57305.83
ETH 3076.79
USDT 1.00
SBD 2.40