স্বরচিত কবিতাঃ শীতের সকাল

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

শীতের সকালে অপরূপ সৌন্দর্যময় মুহূর্তগুলো আমার খুবই ভালো লাগে। বিশেষ করে শীতের সকালে অনেক রকমের প্রকৃতির মধ্যে দিয়ে আমাদের কাটাতে হয়। শীতের অনুভূতি সবার কাছে একরকম নয়।কারো কাছে ভালো লাগে কারো কাছে খারাপ লাগে। তবে আমার কাছে শীতকাল বেশি ভালো লাগে কারণ শীতকালে লেপের ভেতর ঘুমাতে আমার অনেক বেশি ভালো লাগে। আর এই শীতের অনুভূতি নিয়ে আজকে আপনাদের মাঝে আমি কবিতাটি লিখেছি। আসলে শীতের সকালে আমাদের মধ্যে অনেক ধরনের পরিবর্তন এবং মুহূর্ত উপভোগ করি। সেই মুহূর্তগুলোই আমি এই কবিতার মাধ্যমে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি।আশা করি আমার লেগে কবিতা পড়ে আপনাদের ভালো লাগবে।


nature-3091991_1280.jpg

সোর্স



শীতের সকাল”

মোঃ ফয়সাল আহমেদ


শীতের সকালে ফসলের মাঠের পাশ দিয়ে,
হেঁটে যায় কৃষকেরা।
কাঁপছে কাঁপতে পার হয়ে যার,
পায়ে শিশিরের বিন্দু লেগে।

শীতের সকালে ঘাসের উপরে,
শিশির বিন্দু পরে,
এই শিশির বিন্দুর ওপর পা ফেলতেই,
আমার শরীর থরথর করে ক্যাপে ওঠে।

কুয়াশামাখা শীতের সকালে
বন্ধুদের সাথে নিয়ে।
খেজুর গাছের ওঠে মোরা,
রস খাই যে পেরে।

শীতের কারণে কাঁপছে দেখো,
বৃদ্ধ যুয়ান সবাই মিলে,
খর কুট সব জোগায় করে,
আগুন দেই যে জ্বেলে।

শীতের কষ্ট দূর হয়ে যার,
নানা রকমের পিঠার গন্ধ পেলে।
তাই সকল কষ্ট ভুলে যেতে,
পিঠার উৎসবে আমরা মেতে উঠি সকলে।

শীতের সকালে মিষ্টি রোদে,
মন হয়ে ওঠে ফুর ফুরে।
তাই আনন্দে সবাই দৌড়ে আসি,
সূর্য মামার মিষ্টি রোদে দেখা পেলে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 6 months ago 

ভাইয়া আপনি শীতের অনুভূতি নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার এই কবিতা আমার কাছে অনেক ভালো লেগেছে। কবিতার প্রতিটা লাইন খুব সুন্দর ছিল। এই অনুভূতি কখনো মুখে বলে শেষ করা যাবে না। ধন্যবাদ এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 6 months ago 

আমাদের দেশের প্রতিটি ঋতুই আমার কাছে অনেক বেশি সুন্দর মনে হয় তবে সব থেকে বেশি সুন্দর ঋতু হচ্ছে শীত। শীতের সকালে সত্যিই অনেক সুন্দর প্রাকৃতিক পরিবেশ থাকে। আপনার কবিতার প্রতিটি লাইন আমার কাছে মনোমুগ্ধকর লেগেছে ভাই। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার নিজেরও কিন্তু সব থেকে পছন্দের ঋতু হচ্ছে শীতকাল। আজকে আপনি শীতের সকাল নিয়ে এত সুন্দর একটা কবিতা লিখেছেন দেখে, আমার কাছে তো পুরোটা পড়তে অনেক ভালো লেগেছে। শীতের সময় এই দৃশ্যগুলো উপভোগ করতে পারলেই বেশি ভালো লাগে আমার কাছে সত্যি খুবই ভালো লেগেছে কবিতার সবগুলো লাইন। আশা করছি এরকম সুন্দর একটি কবিতা পরবর্তীতেও শেয়ার করবেন।

 6 months ago 

শীতের সকালে অনুভূতি গুলো সত্যি অসাধারণ হয়ে থাকে। আর এই শীতের সকালে অনুভূতি নিয়ে আপনার লেখা এই কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে আমার, খুবি সুন্দর ভাবে শীতের অনুভূতি গুলো কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

শীতের সকলকে কেন্দ্র করে খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। খুব ভালো লাগলো কবিতাটি পড়ে। আসলে শীতকালে এরকম অনুভূত হয়। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 6 months ago 

আপনি এই কবিতার মধ্যে অনেক সুন্দর করে শীতের সকালের ভিন্ন কিছু অনুভূতিকে তুলে ধরেছেন। আমার কাছে আপনার কবিতাটা পড়তে জাস্ট অসাধারণ লেগেছে কারণ আপনার কবিতা লেখার টপিক আমার কাছে বেশি ভালো লেগেছে। কবিতাটা একবার পড়ে বারবার পড়তে ইচ্ছে করতেছে। শীতের সকালের দারুন অনুভূতিগুলো খুব সুন্দরভাবেই ফুটে উঠেছে। এই অনুভূতি গুলোর কথা মনে পড়লেই খুব ভালো লাগে। শীতের সকালটা বেশিরভাগ মানুষেরই অনেক বেশি পছন্দের।

 6 months ago 

শীতের দিনের সকাল টা অসাধারণ বলতে হয়। আপনি কিন্তু খুব সুন্দর কবিতা লিখলেন শীতের দিনের। আমার কাছে শীতকাল অনেক প্রিয় ঋত। তবে সকালটা যদি উপভোগ করা যায় বেশ ভালো সময় কাটানো যায়। কবিতাটি দারুন লিখলেন পড়ে অনেক ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57174.31
ETH 3071.24
USDT 1.00
SBD 2.40