স্বরচিত কবিতাঃ হিমেল হাওয়া

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


শীতকাল আসলেই প্রকৃতি তার নতুন রূপে সেজে ওঠে। আর এই নতুন রূপের দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে। আসলে শীতের আবহাওয়ার মধ্যে প্রকৃতি সুন্দরভাবে ফুটে ওঠে। গাছে গাছে ফুল এবং ফসলের দৃশ্য দেখতে পাওয়া যায়। বিশেষ করে ফসলের মাঠে সরিষা ফুলের দৃশ্য দেখতে অনেক বেশি ভালো লাগে এবং গাছে গাছে অনেক ফুলের দৃশ্য দেখতে পাওয়া যায়। চারপাশের প্রকৃতির যেন এক নতুন রূপে ফুটে ওঠে। আর এই প্রকৃতির দৃশ্যগুলো উপভোগ করতে খুবই ভালো লাগে। তাই প্রকৃতির মাঝে হিমেল হওয়ার খোঁজার খুব ইচ্ছা জাগে। সকালবেলা ঘাসের উপর শিশির বিন্দু কি অপরূপ সৌন্দর্য দৃশ্য। পাখিদের ডাক অসাধারণ লাগে। তাই হিমেল হাওয়ার এই দৃশ্যগুলো উপভোগ করতে সকলের ইচ্ছা করে। সেই অনুভূতি নিয়ে আজকের এই কবিতাটি লিখেছি। আশা করছি হিমেল হাওয়ার এই কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে।


nature-3091991_1280.jpg

সোর্স

“হিমেল হাওয়া”
মোঃ ফয়সাল আহমেদ



শিশির বিন্দু ঘাসের উপর,
হিমেল হাওয়ার দৃশ্য।
দেখতে খুবই ইচ্ছা করে,
তাই যেতে চায় আমি মাঠের ঔপারে।

মাঠের ঔই পারে শিশির বিন্দু,
দেখতে যাব সকাল বেলা।
শিশির বিন্দু ঘাসের উপর,
হাঁটবো আমি শীতের ঐ সকাল বেলা।

শীতের সকালে হিমেল হাওয়ায়,
মন ছুটে যায় রঙিন ঠিকানায়।
খুঁজে কি পাবো আমি,
স্বপ্ন ভরা ঐ হিমেল হাওয়া খানি।

মন মাতাবে হিমেল হাওয়ায়,
হারিয়ে যেতে চাই আমি,
শীতের আবহাওয়া।
খুঁজে কি পাবো আমি স্বপের ঔ হিমেল ঠিকানা খানি।

তোরা কে কোথায় আছিস রে ভাই,
আই ছুটে আই একসাথে যাই।
স্বপ্নের ওই হিমেল ঠিকানা,
হারিয়ে যাবো মোরা আনন্দের সীমানায়।

হাসি কান্না দুঃখ সব ভুলে,
আনন্দের সীমানায় হারিয়ে যাব সবাই মিলে।
এই খুশিতে হাসবো মোরা,
থাকবো আমরা হিমেল হাওয়ায়।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 5 months ago 

চমৎকার একটি কবিতা লিখে শেয়ার করেছেন। কবিতা পরতে আমার ভীষণ ভালো লাগে। হিমেল হাওয়া কবিতা পড়ে আমার কাছে ভালো লেগেছে। কবিতার প্রতিটি লাইন অসাধারণ ছিলো। সবমিলিয়ে চমৎকার একটি কবিতা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আপনি খুব চমৎকার কবিতা লিখতে পারেন ভাই। এর আগের কবিতাগুলো পড়ে বেশ ভালো লেগেছে আমার কাছে। আর আজকের কবিতাটি আরও বেশি ভালো লেগেছে। আপনি এত চমৎকার কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করে যাচ্ছেন আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হিমেল হাওয়া নিয়ে অসাধারন কবিতা লিখেছেন। আসলে শীতের হিমেল হাওয়ায় আমাদেরও খুবই ভালো লাগে। অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির এই দৃশ্য ফুটে উঠেম সেই মুহূর্তগুলো আপনি এই কবিতার মাধ্যমে শেয়ার করেছেন। আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হিমেল হাওয়া কবিতাটি অনেক বেশি সুন্দর হয়েছে ভাই। কবিতার লাইন গুলো পড়ে মন ছুঁয়ে গেলো। এধরনের চমৎকার পোস্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া শীতকালে প্রকৃতি যেন নতুন রূপে সেজে ওঠে। বিশেষ করে এই সময় বিভিন্ন ধরনের ফুল দেখা যায়। সরিষা ফুলের জন্য ক্ষেতগুলো আরো ভালো লাগে দেখতে। তাছাড়া শীতের হিমেল হওয়ার কথা নাই বললাম। সেই বিষয়টিকে নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি খুব ভালো লেগেছে আমার কাছে।

 5 months ago 

হিমেল হাওয়া কবিতাটি অসাধারণ। আপনি খুব সুন্দর করে কবিতাটি লিখেছেন। আসলে সকালবেলা হিমেল হাওয়া সবারে খুব ভালো লাগে। আর কুয়াশা ভেজা হিমেল হাওয়া মানুষকে এমনিতে মুগ্ধ করে। তবে আপনার কবিতার ভাষা খুব চমৎকার। খুব সুন্দর করে কবিতাটি শুরু থেকে শেষ পর্যন্ত লিখে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর করে হিমেল হাওয়া কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57174.31
ETH 3071.24
USDT 1.00
SBD 2.40