আমার পোস্ট করা ছয়টি রেসিপের রিভিউ।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ - ৫ইচৈত্র , ১৪২৮ , বঙ্গাব্দ | রবিবার | বসন্তকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের আমার পোস্ট করা ৬ টি রেসিপির রিভিউ শেয়ার করব।

বেশ ব্যস্ততার মধ্যে সময় কাটছে আমার। দিন পেরিয়ে রাত আসে আর এভাবেই কিভাবে যেন সময়গুলো দ্রুত পার হয়ে যাচ্ছে। আমি অন্যান্য সময়গুলোতে সাধারণত পোস্ট লেখার কাজটি রাতের মধ্যেই করে রাখার চেষ্টা করি। অথবা পোস্ট এর টপিক কিংবা ধরনটি প্রস্তুত করে রাখি যাতে পরবর্তীতে পোস্ট লিখার সময় অনেক ভাবতে না হয়।

যাই হোক আজ কিছুটা ব্যস্ত থাকার কারণে নতুন কোন পোস্ট তৈরি করতে পারছিনা। তাই ভাবলাম আমার পূর্বের তৈরি করার সকল রেসিপি গুলো রিভিউ আপনাদের সাথে শেয়ার করি।

আমার এই সকল রেসিপি পোস্ট গুলোর মধ্যে আপনাদের কার কোন রেসিপিটি সবথেকে ভালো লেগেছে টা কমেন্ট এ জানাবেন। আপনাদের মতামত জানতে পেরে আমার খুবই ভালো লাগবে।




1647760652355.jpg

কুচো চিংড়ি রেসিপি


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErWTUgTF73uB4JcPqaCZFYRwVQ8vjtv425wZyZZu7CYWRQk2VDwoPNzUU97tWgGkBhpV72tdfnbQRfN9ZTXzbCpWA1WALhPoKDbL.jpeg


এ ধরনের ছোট চিংড়ি মাছ গুলো আমার পছন্দ। যাদের এলার্জি আছে তারা এ ধরনের ছোট চিংড়ি মাছ খাওয়া মঙ্গল জনক নয়। কেন বড় চিংড়ি মাছ গুলো থেকে এই ছোট চিংড়ি মাছে বেশি এনার্জি আছে বলে আমি মনে করি। আমাদের পরিবারের একজন সদস্য আছে যার বড় চিংড়ি গুলোতে এলার্জি না থাকা সত্বেও ছোট চিংড়ি গুলোতে এলার্জি দেখা দিয়েছে।

আমাদের সাধারণত এই চিংড়ি মাছ দিয়ে শাক রান্না করা হয়, তা না হলে বড়া বানানো হয়, ভর্তা বানানো হয় অথবা অন্য সবজি রান্না করা হয়। কিন্তু এই প্রথমবার চিংড়ি মাছ দিয়ে শিম রান্না হয়েছে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

মজাদার আঙ্গুরের লাচ্ছি রেসিপি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xz3mfZAjn9Cc5Q1fEP8xS9RqJwYrrYVn2MetwxCrZYfKAgat8fFFwgWEdN13FYPaz5hmNL2oXYRsw3syZBqvmSLh65Wzz.jpeg


গরমে প্রশান্তির জোগান দিতে এক গ্লাস লাচ্ছি কোনো বিকল্প নেই। এই আঙ্গুরের লাচ্ছিটি আমার কাছে বেশ মজা লেগেছে। আমি এর আগে কখনো আঙ্গুর দিয়ে লাচ্ছি তৈরি করা হয়নি। হঠাৎ করে আমার মাথায় আঙ্গুর দিয়ে লাচ্ছি তৈরির আইডিয়া টি আসে।

যাইহোক লাচ্ছিটি আমার কাছে বেশ ভালোই লেগেছে। আপনারা কেউ চাইলে আমার এই রেসিপি ফলো করে বাসায় তৈরি করতে পারবেন আশা করি আপনাদেরও ভালো লাগবে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

তিতা ছাড়া তিত করলা ভাজি রেসিপি।



তিত কেরালা আমার খুবই পছন্দের যদিও ছোটবেলা একদমই পছন্দ করতাম না। তবে এখন খেতে আমার বেশ ভালই লাগে। বিশেষ করে গরম ভাত খেতে আমার খুবই ভালো লাগে। এছাড়া তিত করলা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

রুই মাছের দোপেয়াজা।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErGenacNiaZuQAz61ZTYWwbKhg4NBtvrZWVqBZ1zh8rjzX77cENWYeJGtKcoka3TDpFnaL2sTfTU3sYRSJ8ymjjg1BnKJC1JUjkz.jpeg


পুকুরের মাছ গুলোর মধ্যে রুই মাছ আমার খুবই পছন্দের। বিশেষ করে দেশী পুকুরের বড় সাইজের রুই মাছ গুলো। আর এখনকার এই সময়টাতে দেশি টমেটো টমেটো পাওয়া যায়। আর এই টমেটো ধনেপাতা দিয়ে রুই মাছের দোপেঁয়াজি করলে খেতে খুবই সুস্বাদু লাগে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

লইট্টা মাছের রেসিপি।


EEEoA8oLaAxsTkPYAARp78o5cJA1o6Chv9x98TzCFT6v5HqvXLt6Hi8jHA8zKnYR9LpXx3eHUUHhtXHqRVw2DusQJKa2bd1aYbKZ97LPgdY1ZUTETmtweFpF33v3KYUgipRNu3fHSvUXPPXmmwFnE.jpeg


আমাদের এদিকে সমুদ্র কাছে হওয়ায় মোটামুটি সবসময়ই লইট্টা মাছ পাওয়া যায়। আর আমার ও লইট্টা মাছ খুবই পছন্দের বিশেষ করে টমেটো ধনেপাতা দিয়ে পাতলা দিলে। আমি যখন এই রেসিপিটা আপনার সাথে শেয়ার করেছি আপনাদের কয়েকজন কমেন্ট করেছেন যে আপনাদের অঞ্চলে মাছটি না পাওয়া যাওয়ার কথা। আসলে আমার কাছে ব্যাপারটি অবাক লেগেছে । আমি ভাবতাম প্রত্যেকটি অঞ্চলে হয়তো এই মাছটি পাওয়া যায়।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

শিমের ভর্তার রেসিপি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81ScgKiz6sL4yR31z8SoDBDbPn1N4wnxEXbvWF2McmgTGaTUtWStpBKKBJrRXXRRJ7oSepCK1EHyLja8X25vmi9cMNvSY6.jpeg


এখন শীতের প্রায় শেষ তাই সিজনের শুরুতেই শিমের যে একটি মজা ছিল ওইটি আর পাওয়া যায় না। তাই এই সময় সিম গুলো দিয়ে ভর্তা বানালে খেতে খুব মজা লাগে। বিশেষ করে গরমকালে পান্তা ভাত দিয়ে সিমের ভর্তা অসম্ভব মজা লাগে খেতে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 
ভাইয়া,, আপনার ছয়টি রেসিপি অসাধারন হয়েছে।তবে আমার কাছে মজাদার আঙ্গুরের লাচ্ছি রেসিপি।একটু বেশি ভালো লেগেছে।তাছাড়া আপনার রেসিপি গুলো খুব পরিপাটি হয়ে থাকে।এত চমৎকার রেসিপি রিভিউ দেখে সত্যিই আমি অভিভূত হলাম অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা আপনাকে♥♥
 2 years ago 
ভাই আপনার রেসিপিগুলো যখনই অনেক ভালো লাগে। আপনার রেসিপি সবার চেয়ে অনেকটাই ভিন্ন থাকে। বিশেষ করে আপনার রিভিউ করা প্রতিটি রেসিপি আমার আগেই দেখা হয়েছে। খুবই ইউনিক রেসিপি ছিলো। এর মধ্যে আমি আঙ্গুরের লাচ্ছি আমি বাসায় করেছিলাম। অনেক মজা ছিলো। ❣️❣️❣️
 2 years ago 

ভাইয়া আপনার রেসিপি পোস্ট এর রিভিউ দেখে অনেক ভালো লেগেছে। রেসিপি পোস্ট এর রিভিউ দেখার পর বারবার মনে হচ্ছে যেন এই দুপুর বেলায় লোভনীয় সব রেসিপি গুলো তৈরি করে ফেলি। সত্যি ভাইয়া আপনার প্রত্যেকটি রেসিপি পোষ্ট আমার খুবই ভালো লেগেছে। আর এই গরমে লাচ্ছির পোস্ট আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আর শিম ভর্তা দেখে তো মনে হচ্ছে গরম ভাত নিয়ে বসে পড়ি। সবগুলো রেসিপি আমার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে রেসিপি পোষ্ট এর রিভিউ শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি সব সময় মজার মজার সব রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেন। আপনার রেসিপি পোষ্টগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে আপনার রেসিপি পোষ্টগুলো আমাদের মাঝে উপস্থাপন করেন। আজকে আপনার দারুন কয়েকটি রেসিপি পোষ্ট একসাথে পেয়ে খুবই ভালো লাগলো। এর আগেও এই রেসিপি পোষ্টগুলো আমরা সকলেই দেখেছি। তাই আবারও এই রেসিপি পোস্টগুলো দেখে অনেক ভালো লেগেছে। প্রত্যেকটি রেসিপি খুবই লোভনীয়। দারুন সব রেসিপিপোষ্ট রিভিউ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💝💝💝💝

 2 years ago 

ওয়াও ভাইয়া অসাধারন, আপনি আপনার 6 টি রেসিপি পোস্ট এর রিভিউ আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন, প্রতিটি রেসিপি পোষ্ট আমি দেখেছি আমার অনেক অনেক ভালো লেগেছে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে আঙ্গুরের লাচ্ছি রেসিপি, আর শিম ভর্তা রেসিপি। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনার মতো আমিও পোস্ট লেখার কাজটা রাতে শেষ করে রাখি। আপনার রেসিপি গুলো খুবই সুন্দর লাগছে দেখতে এবং বেশ লোভনীয়। চিংড়ি মাছের রেসিপি টি বেশ লোভনীয় ছিল। এবং যাদের এলার্জী আছে তাদের এর কাছে না যাওয়াই ভালো। রুই মাছের দোপেঁয়াজা এবং লইট্টা মাছের রেসিপি টাও দারুন ছিল। এই তিনটা রেসিপি আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে। ধন্যবাদ ভাই আমাদের সাথে আপনার রেসিপি পোস্ট গুলো একএিত করে শেয়ার করার জন্য।।

 2 years ago 

প্রতিটি রেসিপি অনেক সুন্দর ছিলো। আপনার রেসিপি গুলো দেখে অনেক রেসিপি শিখেছি। অনেক সুন্দর করে উপস্থাপন করেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ভাইয়া,আপনার সকল রেসিপিগুলো বেশ ভালো হয়েছে।সবগুলোই লোভনীয়।কোনটা রেখে কোনটা বেশি ভালো বলবো খুঁজেই পাচ্ছি না।তবে এই গরমে বেশি ভালো ছিলো লাচ্ছি টা।ধন্যবাদ ভাইয়া,মজার মজার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার তৈরি প্রতিটি রেসিপি দেখতে অনেক চমৎকার লাগছে ভাইয়া। আপনার কাছ‌ থেকে নতুন রেসিপি শীখলাম । আমার অনেক ভালো লাগলো। প্রতিটি রেসিপি আপনি অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রায় প্রত্যেকটা রেসিপি আমি দেখেছি সবগুলোই দেখতে ছিল খুবই লোভনীয় এবং সুস্বাদু। আপনার এতগুলো রেসিপি পোষ্ট একসাথে দেখতে পেরে খুবই ভালো লাগছে ভাইয়া। এতে করে যারা আপনার আগের পোস্টগুলো দেখেনি তারা এখন দেখে নিতে পারবেন। ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে আপনার রেসিপি পোস্টগুলোর রিভিউ দেয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52752.07
ETH 2324.76
USDT 1.00
SBD 2.12