শিমের ভর্তার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ৩ ই,চৈত্র | ১৪২৮ , বঙ্গাব্দ | বসন্তকাল | | বৃহস্পতিবার |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে মজাদার শিমের ভর্তার রেসিপি শেয়ার করব।




1647498812746.jpg

প্রয়োজনীয় উপকরণঃ


  • পেঁয়াজ কুচি।
  • মরিচ।
  • লবণ।
  • তেল।
  • শিম ।
  • ধনিয়া পাতা ।
  • রসুন।


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

  • প্রথমে শিম গুলোকে কেটে ভালোভাবে ধুয়ে নেব।

IMG_20220317_082830__01.jpg

ধাপ-২ঃ


  • এরপর কাঁচামরিচ এবং শিম গুলোকে পানিতে সিদ্ধ করতে বসিয়ে দেবো।

IMG_20220317_084724__01.jpg

ধাপ-৩ঃ


  • শিম গুলোকে ভালোভাবে সিদ্ধ করে নেব।

IMG_20220317_085816__01.jpg

ধাপ-৪ঃ


  • সিদ্ধ করা শেষে একটি কড়াইতে তেল গরম করে এরমধ্যে শিম গুলোকে দিয়ে দিব।

IMG_20220317_091147.jpg

ধাপ-৫ঃ


  • কিছুক্ষণ তেলের মধ্যে শিম গুলোকে ভেজে নেবে।

ধাপ-৬ঃ


  • শিম ভাজা শেষে শিল এর মধ্যে পেঁয়াজ লবন ও রসুন সহ বেটে নিব।

IMG_20220317_092909.jpg

IMG_20220317_092900.jpg

ধাপ-৭ঃ


  • ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল মজাদার শিম এর ভর্তা।

IMG_20220317_094034.jpg

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power
250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 
পাটায় বেটে শিমের ভর্তা কখনো খাওয়া হয় নাই। তবে শিমের ভর্তা খেয়েছি। আজকে আপনার ভিন্ন পদ্ধতি দেখে মনে হচ্ছে এভাবে ভর্তা করলে আরো বেশি মজা পাওয়া যাবে। শিম ভর্তা দিয়ে গরম ভাত খাওয়ার মজাই আলাদা। এই অসাধারণ রেসিপি আমাদের সাথে শেয়ারের জন্য অনেক অনেক ভালোবাসা রইলো। 💕💕
 2 years ago 
ভাইয়া সেম আপনার রেসিপির মত পুরি আমার মাছ সিমের ভর্তা করেন যেটা খেতে অনেক টেস্টি ও মজাদার হয় আপনার রেসিপিটি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখে আমার ভীষণ ভালো লেগেছে♥♥

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

আইডিয়াটা তো বেশ ইউনিক! আগে কখন সিম সিদ্ধ করে ভর্তা খাওয়ার কথা চিন্তা করিনি। সিম সিদ্ধ নুন-তেল ছড়িয়ে খেয়েছি তবে ভর্তা পুরোপুরি ইউনিক। বাড়িতে ট্রাই করে দেখবো।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

 2 years ago 

শিম ভর্তা আমার অনেক প্রিয়। আমি শিম ভর্তা খেতে পছন্দ করি দেখে কিছুদিন পরপরই আম্মু আমার জন্য শিম ভর্তা করে। আজকে আপনার তৈরি শিম ভর্তা দেখে খুব খেতে ইচ্ছা করছে। আপনার শিম ভর্তাটি দেখে মনে হচ্ছে খেতে আরো বেশি সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে শিম ভর্তা রেসিপি উপস্থাপন করার জন্য।

চমৎকার লাগল আপনার শিম ভর্তা রেসিপি। খুবই সুন্দর ভাবে তৈরি করেছেন। এর আগে কখনো শুনিনি এবং খাই ও নি। তো বাড়িতে এবার চেষ্টা করে দেখব। ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

শিমের ভর্তা কখনো খাওয়া হয়নি।আপনার তৈরি শিমের ভর্তার ছবি গুলো দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছে।আপনার রেসিপির ধাপ উপস্থাপন ও প্রেজেন্টেশন অনেক ভালো লাগলো আমার কাছে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

শিম ভর্তা বরাবরই আমার খুব পছন্দের বিশেষ করে সকাল-সকাল গরম ভাতের সাথে খেতে মন্দ লাগে না।
ভর্তার প্রসেস গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইলো ভাইয়া

 2 years ago 

ভাই আপনার রেসিপিটি যদিও খুব সুন্দর এবং আকর্ষণীয় হয়েছে কিন্তু শিম আমি একেবারেই খেতে পারিনা। আর এর বীজ কোনো রকমে আমার মুখে গেলে সঙ্গে সঙ্গে বমি হয়ে যায়। এত সুন্দর পুষ্টিগুণ সমৃদ্ধ একটি খাবার কেন যে আমি সহ্য করতে পারিনা নিজেই জানি না। যাই হোক আপনার উপস্থাপনটা খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57645.95
ETH 2389.92
USDT 1.00
SBD 2.43