আমার পছন্দের সাতটি রেসিপি পোষ্ট রিভিউ।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৫ই, শ্রাবণ, | ১৪২৯ , বঙ্গাব্দ | বর্ষাকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে আমার করা রেসিপি পোস্ট এর রিভিউ শেয়ার করব।




1660028160729.jpg

প্রত্যেকবারের মতো আজও চলে এসেছি আমার পছন্দের রেসিপিগুলোর রিভিউ আপনাদের সাথে শেয়ার করতে। এই মাসে আমার বেশ অনেকগুলো রেসিপি শেয়ার করা হয়েছে। আসলে অন্যান্য বিষয়ের পোস্টগুলোর তুলনায় আমি রেসিপি পোস্ট করতে খুব পছন্দ করি । তাই বেশিরভাগ সময় আমি রেসিপি পোস্ট করা হয়। যাইহোক, এখানে শেয়ার করা প্রত্যেকটি রেসিপি আমার খুবই পছন্দের।

আমার বাংলা ব্লগের মোটামুটি কমবেশি সকলেই রেসিপি পোষ্ট করে থাকে। আর সেই সব রেসিপি পোষ্ট গুলোর মাধ্যমে আমরা পরিচিত অপরিচিত অনেক ধরনের রেসিপি দেখতে পারি। আমরা সকলে বাঙালি হলেও এলাকা কিংবা ঐতিহ্য ভেদে খাওয়া ধরনও ভিন্ন ভিন্ন হয়ে থাকে। আর সেই সকল ভিন্ন কিছু খাবের যখন আমরা রেসিপি পোস্টের মাধ্যমে শেয়ার করি তখন তা অন্য সকলেই সে রেসিপি সম্পর্কে জানতে পারে।

কথা না বাড়িয়ে চলুন আমার পছন্দের রেসিপিগুলো রিভিউ আপনাদের সাথে শেয়ার করি -

ঠান্ডা ঠান্ডা মিন্ট লেমন জুস তৈরি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yuaSWVjwVM9DAkNRrzEjPbxTiy4jifU34DrcNVaAFbZQiPCzymAfut3JfpJYHbErC6X7v3fmypUCThtAp8pDWeAe1vV2N-01.jpeg


এই জুসটি দেখতে যেমন সুন্দর লাগছিল খেতেও তেমন খুবই সুস্বাদু ছিল। এই জুস তৈরী আইডিয়াটি আমার নিজেরই ছিল। এখানে অরেঞ্জ ট্যাং এবং কাঁচামরিচ দেওয়ার কারনে অন্যরকম একটি ফ্লেভার আসছিল। যার কারণে খেতেও খুব ভালো লাগছিল। আর এর ডেকোরেশন টা আমি রেস্টুরেন্ট স্টাইলে করেছি যার কারণে দেখতে খুবই সুন্দর লাগছিল। আপনারা চাইলে এই সুস্বাদু এবং হেলদি ড্রিংকস টি তৈরি করে দেখতে পারেন আশা করি আপনাদেরও ভালো লাগবে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

চিংড়ি শুটকি ভর্তা রেসিপি।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErPWoqLLCzCZybcdi8S4CnhgYTF638kGkvVk9vpbonEfBqn6KEXyet4MwDrg8i8SRBDmKgK8ddWnHNaLGNxmjXyTBSiC4L8qFGeS.jpeg


আমার এই শুটকি ভর্তাই ব্যবহৃত শুটকি গুলো ভাজা শুটকি ছিল। এগুলো আমি অনলাইন থেকে অর্ডার করেছি এই শুটকি গুলো অনলাইনে বালাচাও নামেও পরিচিত। আসলে শুটকি ভর্তা আমার খুবই পছন্দের তবে শুটকি ভর্তা তৈরীর জন্য শুটকি গুলোকে ভাজা একটু কষ্টকর এবং সময় সাপেক্ষ তাই ভাজা শুটকি দিয়ে আমার এই ভাতা রেসিপি তৈরি করা হয়েছে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

ব্রেড টোস্ট রেসিপি।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErMtLeN5c7gvFd8sZrDcAz6nhEr8v8g3e1FwQ4RUiANWPCXKsWGjGy4jTYaTWDqY5Z1m23tetGUX1st2PkT4DWNtcU7QnshAoyHg.jpeg


এই ব্রেড টোস্ট তো সকলেরই খুবই পরিচিত এবং পছন্দের একটি নাস্তা বলা চলে। মাঝেমধ্যে যখন বিকেলে হালকা খিদে পায় তখন আমি নিজেই এই ব্রেড টোস্ট বানিয়ে নিই। এটি বানাতে যেমন সহজ খেতেও তেমন মজা।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

মজাদার বেগুন ভর্তা রেসিপি।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErWETuFDQ15uFNLjWskRbaAP9ZguAAkk1KHrmRwCDRLyTJQjrni4usewh4Az8FtR8BBGfnVoLzB5RE13HskSJe9tp1FRVw1rAaNA.jpeg


সাধারণত বেগুন তরকারি হিসেবে তেমন একটি খাওয়া হয় না আমার। তবে এই বেগুন ভর্তা আমার খুবই পছন্দের। আমার কাছে শুকনো মরিচ থেকে কাঁচা মরিচ পুড়িয়ে ভর্তা তৈরি করলে সে বেগুনের ভর্তা খেতে ভালো লাগে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

ভিন্ন স্বাদের পেয়ারা মাখা রেসিপি।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErKDw4qZ5uEAebX1oSBy5juDzA1jtvzmisE51zNjyDDtoaAKngoRLB2DvhFtLA9eAot9DwbNT9zRbboqhhdFVnzXvGnqUNFfyDqx.jpeg


এইসবগুলো রেসিপির মধ্যে আমার সবথেকে পছন্দের রেসিপি হচ্ছে এই পেয়ারা-মাখাটি। এখানে আপনাদের পেয়ারা মাখাটি দেখতে যতটা না লোভনীয় লাগছে তার থেকে বেশি লোভনীয় ছিল খেতে। এ পেয়ারা-মাখাটিতে তেতুল এবং আচার ব্যবহার করার কারণে এ ভিন্ন একটি স্বাদ এসেছে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

কচুর মুখি দিয়ে ইলিশ মাছের রেসিপি।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErHTigjgGbJGLAMdTRaaHTTQixBLz8ZQcjggzXryu5RYpePx2q4cgDcbFJCPWpyLmcYwyj68CopjjC9cLt7jXrXLTyedZyXDdvSi.jpeg


বাংলাদেশ এবং ভারত ব্যতীত আমার মনে হয় না অন্য কোন দেশে ইলিশ মাছ পাওয়া যায় বলে। সারা বছর ধরে অপেক্ষায় থাকি কখন ইলিশ মাছের সিজন আসবে। অন্য যে কোন মাছের সাথে এই ইলিশ মাছের কোনই তুলনা হয়না। ইলিশ মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। তবে ইলিশ মাছের অতিরিক্ত কাটা থাকার কারণে একটু বিপদজনকও বটে। ছোটবেলায় আমি ইলিশ মাছ তেমন একটা খেতাম না শুধুমাত্র কাটার ভয়ে। তবে এখন আমার মনে হয়, যে মাছে যত কাটা সেই মাছ ততো স্বাদের হয়।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ভাইয়া অসাধারণ কিছু রেসিপি পোস্ট আপনি আজকে রিভিউ করেছেন। আপনার রেসিপিগুলোর মধ্যে আমার খুব পছন্দের একটি খাবার ব্রেড টোস্ট। আমিও প্রায় বিকালে হালকা ক্ষুধা লাগলেই ব্রেক টোস্ট নিজে করে খাই। আপনার শেয়ার করা সবগুলো রেসিপি আমার খুব ভালো লেগেছে। কিন্তু যেদিন আপনার পেয়ারা মাখা রেসিপি টা দেখেছিলাম। সেদিন থেকেই এর প্রতি একটা অন্যরকম ভালো কাজ করতো। বিশেষ করে পেয়ারা মাখার সঙ্গে বেগুনের আচার ব্যবহার করাতে একটি ভিন্ন মাত্রা নিয়ে এসেছে। ভালো লাগার বেশ কয়েকটি রেসিপি একসঙ্গে নিয়ে আসার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া সব গুলো রিসিপি ধারুন হয়েছে। সব গুলোই দশের দশ পাবে। তবে এক্সটা করে যদি বলি তাহলে ঠান্ডা ঠান্ডা মিন্ট লেমন জুস তৈরির রেসিপিটা ধারুন হয়েছে। আমি বাসায় অবশ্যেই ট্রাই করবো। আর এমন সময় অনেক গরম যার কারনে পারফেক্ট রেসিপি হয়েছে। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

ইলিশ মাছ দিয়ে কচুর মুখি আমার কি যে ভালো লাগে বলে বুঝাতে পারবো না। দেখে তো আমার জিভে জল চলে আসছে। আর বেগুন ভর্তা আমি তো মাঝে মাঝেই তৈরি করে খাই। ব্রেড টোস্ট বিকালে হালকা নাস্তার জন্য বেশ ভালোই লাগে।আপনার রেসিপির রিভিউ পোস্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার জন্য শুভকামনা রইল রইল ভাইয়া। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সবগুলো রেসিপি ভিন্ন ভিন্ন রকমের ছিল । তবে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে শুটকির রেসিপি। অনেকদিন ধরেই শুটকির রেসিপি খাওয়া হয় না । আপনার রেসিপি দেখে একদম লোভ লেগে গেল । আসলে মনে হচ্ছে প্যাকেজ আকারে সবগুলো রেসিপি পেয়েছি । ধন্যবাদ নেওয়ার জন্য ভাইয়া

 2 years ago 

ভাই আপনার মজাদার রেসিপির পোস্ট এর রিভিউ দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনার প্রত্যেকটা রেসিপি পোষ্ট আমি দেখেছিলাম। সবগুলো পোস্ট খুব সুন্দর হয়েছে তবে লেমন জুস রেসিপি ও ইলিশ মাছের রেসিপি আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আপনি বরাবরি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করে থাকেন আর আপনার এই রেসিপি গুলো আমার কাছে অনেক বেশি লোভনীয় লাগে। একত্রে অনেকগুলো মজাদার রেসিপি দেখতে পেরে জিভে জল এসে গেল শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমিও ভাইয়া আপনার মতই অন্যান্য পোস্টের তুলনায় রেসিপি পোস্ট করতে বেশি পপছন্দ করি আমিও বেশি রেসিপি পোস্ট করে থাকি। আপনার সাতটি রেসিপি পোস্ট এর রিভিউ দেখলাম প্রত্যেকটা রেসিপি অনেক সুন্দর ছিল তার ভিতর পেয়ারা রেসিপিটি তো দেখে একেবারে জিভের পানি পরেছিল আজ আবার দিয়েছেন জীভের পানি ফেলার জন্য নতুন করে। ভালোই লাগলো আপনার রেসিপি পোস্টগুলো একসাথে এক জায়গায় জমিয়ে রাখার জন্য।

 2 years ago 

প্রতিটির ছবি দেখে জিভে জল এসে পরেছে।কোনটা রেখে কোনটা ভালো লেগেছে বুঝতে পারছি না।একেক টা একেক রকমের স্বাদ।ভালো ছিলো।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42