এই সপ্তাহের আমার ছয়টি পোস্টের রিভিউ || 10% beneficiary to @shy-fox.

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

Picsart_22-04-07_16-07-39-402.jpg
ছয়টি পোস্ট এর কভার ফটো
সপ্তাহে এই একটা দিনে এসে বাকি ছয়টি পোস্ট নিয়ে আমার পোস্টে গুলোর রিভিউ করতে ভালো লাগে। রিভিউ পোস্টগুলো এ কারণে আমার কাছে ভালো লাগে যে। এই পোষ্টের মাধ্যমে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে সকল ভাই ও বোনেরা আমার কোন একটি পোস্ট এড়িয়ে গেছেন। কিংবা যাদের নজরে আসেনি তারা আমার এই রিভিউ পোস্টের মাধ্যমে ইচ্ছা করলেই ভিজিট করতে পারবেন। আর রিভিউ পোস্টের মাধ্যমে আমি আমার বিগত পোস্টগুলোর ভালো-মন্দ দিক নিয়ে একটু পর্যালোচনা করতে পারব। দেখে নেয়া যাক আমার এ সপ্তাহের বিগত পোস্টগুলো রিভিউ।

পোস্ট-১

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScPFKxeScLQc8GdtNUFov7NxZ6XtcEJWCLvHBD4uZH2WAquxZsRNpncCkfoWk4E5sdWdZF8BHxUbsJyVKHwYV3t5qtJ6RLK3UxK2LtERyaKG.jpeg

লিংক

আমার এই পোষ্টের মাধ্যমে আমি কুমড়ার খোসা দিয়ে কাতলা মাছের ঝটপট ভর্তা রেসিপি শেয়ার করেছিলাম। মিষ্টি কুমড়া আমরা বাড়িতে সবাই খাই। কিন্তু এর খোসাগুলো কোন কিছু না ভেবে অবহেলায় ফেলে দেই। আমি এখানে মিষ্টি কুমড়ার খোসা ফেলে না দিয়ে কাতলা মাছ, টমেটো ও কুমড়ার খোসা দিয়ে সুস্বাদু ভর্তা রেসিপি করেছিলাম। খুব সহজেই বাড়িতে কুমড়ার খোসা দিয়ে ভর্তা রেসিপি করা যায় আর এটা খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনারা ইতিমধ্যে আমার পোষ্টটি যারা দেখেছেন তাদের মধ্যে অনেকে নিশ্চয়ই কুমড়ার খোসা দিয়ে কাতলা মাছের ভর্তা রেসিপিটি ট্রাই করেছেন। আশা করছি সবার কাছে ভালো লেগেছে আমার এই রেসিপিটি। আর যারা আমার পোস্টটি ভিজিট করতে পারেননি তাদের সুবিধার্থে লিংক শেয়ার করলাম।

পোস্ট-২

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScSn1KhpYqkqnC2AL3pwFPZfPQKq16t2hZgXM7HtCmF2BV85pR5agRcstP7RDAXDse5CEkAYHt5mHQ8HGuAADrK6fqA6Stmd1eqM6kg22aDt.jpeg

লিংক

আমার এই পোস্টের মাধ্যমে ছুটির দিনে পড়ন্ত বিকেল বেলার কিছু ফটোগ্রাফি আমি শেয়ার করেছিলাম। আমার শহরের সন্নিকটে বিজিবি তত্ত্বাবধানে বিজিবি ক্যাম্পের পেছনদিকে একটি পার্ক নির্মাণ করা হয়েছে। মোটামুটি বড় একটি পুকুর কে কেন্দ্র করে এর আশেপাশে অনেকগুলো ইভেন্ট করা আছে। যেখানে ছোট বাচ্চার সহ বড়রাও কিছুটা সময় লোকালয় ছেড়ে একটু কোলাহল মুক্ত পরিবেশে কাটিয়ে আসতে পারে। এখানে পুকুরের ওপরে ব্রিজ করে দেয়া আছে ব্রিজের উপর দিয়ে সামনের ছোট বসার জায়গা দেখতে খুব ভালো লাগে। পার্কটিতে একেবারেই সবুজের সমারোহ পড়ন্ত বিকেলে আমি সেখানে ঘুরতে গিয়ে কিছুটা সময় সবুজের মাঝে হারিয়ে গিয়েছিলাম। আমার পোস্টটি যারা ভিজিট করতে পারেননি তাদের জন্য লিংকটি শেয়ার করলাম।

পোস্ট-৩

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScP5y8Rq6KLAMjT8vA81pqPDWXjsmS9uDcXwaEF1GL9V4GCDFM91RfcBtEEfRnnvH8i4rB3szPdTNgbZ2U6bbHmjj6UKcGZ8rFBmrkexBz14.jpeg

লিংক

আমার এই পোষ্টে শোল মাছের চামড়া দিয়ে বেগুন ও ধনেপাতার মজাদার ভাজি রেসিপি শেয়ার করেছিলাম। শোল আমার খুব পছন্দের একটি মাছ বাজারে খুব একটা পাওয়া যায় না। এখনো বিলুপ্ত হয়ে যায়নি আর যখনই আমার চোখে পড়ে বাজার থেকে কিনে নিয়ে আসি আর সঙ্গে বেগুন। কারন শোল মাছের চামড়া দিয়ে বেগুন ভাজি খেতে আমার খুব ভালো লাগে। আমার এই পোস্টটি যারা ভিজিট করেছিলেন তারা কেউ হয়তো আমার এই ভাজি রেসিপি ট্রাই করেছেন আশা করছি ভালোই লেগেছে। আমারও খেতে খুব ভাল লেগেছিল শোল মাছের চামড়া দিয়ে বেগুন ও ধনেপাতার ভাজি রেসিপি। আমার পোস্টটি যাদের সামনে আসেনি তাদের সুবিধার্থে লিংকটি শেয়ার করলাম।

পোস্ট-৪

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScdvLPBx3wMgm2gXvmkiKV9YinGawbekbNZfXUbvktJjujQeRvpvSMRF8tbdZM1tDV4L5wSoXY4PZ3E9pPnHWkTpnSdDweXzPt9feLvzJSrr.jpeg

লিংক

আমার এই পোস্টের মাধ্যমে মাহে রমজানের প্রথম দিনে 58 প্রথম রোজায় ইফতারের কিছু মুহুর্ত শেয়ার করেছিলাম এদিনটি আমার কাছে বিশেষভাবে গুরুত্বপূর্ণ কারণ আমার ছোট্র মেয়ে তার জীবনের প্রথম রোজা পালন করেছিল। আর এই মুহূর্তগুলো স্মরণীয় করে রাখার জন্য আমি ক্যামেরাবন্দি করেছিলাম। স্বাস্থ্য ও নিরাপত্তার কথা চিন্তা করে ইফতারের সময় সাধারণত আমি বাইরে জিনিসগুলো এড়িয়ে চলি। যতটুকু পারি সাধ্যমত বাড়িতেই তৈরি করবার চেষ্টা করি আর বাড়িতে বানানো জিনিস গুলো অবশ্যই নিরাপদ এবং স্বাস্থ্যসম্মত। প্রথম রমজানে আমার ছোট্র মেয়ে রোজা রাখার পর তার নিজ হাতে ইফতার পরিবেশনের দৃশ্যগুলো আমার খুব ভাল লেগেছিল। আমার পোস্টটি যাদের নজরে এড়িয়ে গেছে তাদের জন্য লিংকটি শেয়ার করলাম।

পোস্ট-৫

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYSceHbJNVpHPJwCd3jwA9NDJuyyeSjaba9RWbqGDNajAMJ7ajohF3DgLpe6muh39rKSfQn8ehe3AjwNGJyLM3sKWVxw6wiTaqNXEfJ7NrMzAA.jpeg

লিংক

আমার এই পোস্টে আমি কিছু পড়ন্ত বিকেল বেলার ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। সেদিনটা প্রচন্ড ক্লান্তি লাগার কারণে সারাটা দিন আমি বাইরে কোথাও যায়নি বিকেল বেলা একটু বাইরে বসে বসে হাঁটতে গিয়েছিলাম। বিকালবেলা হাঁটতে হাঁটতে ভালোলাগার বেশকিছু ফটোগ্রাফি করে নিয়েছিলাম পরবর্তী ফটোগ্রাফি গুলো শেয়ার করেছি আমার ফটোগ্রাফী গুলোর মধ্যে সজনে ডাটার গাছের ফটোগ্রাফি টা আমি মনের মনের অজান্তেই করে নিয়েছিলাম। আমার সবগুলো ফটোগ্রাফি ভালো লেগেছিল কিন্তু তার মত থেকে বিশেষ করে রাধাচূড়া ফুলের ফটোগ্রাফি গুলো আমার খুব ভালো লেগেছিলো। আমার পোস্টটি যেসকল ভাই বোনের নজরে আসেনি তাদের জন্য লিংকটি শেয়ার করলাম।

পোস্ট-৬

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScLqxHfHKfu9KkSJ6HUUXxWnSSrksa6UyR3VitnesrzMBpmjJ5qibFavgNFgw1JbhnbL6oXP9bFTi1VSgSs2M9vUDwKaXDaqAU1z9fAuomCi.jpeg

লিংক

আমার এই পোষ্টের মাধ্যমে খুব সহজে মজাদার ডালের বড়া রেসিপি শেয়ার করেছিলাম। ডালের বড়া রেসিপি খেতে আমার খুব ভালো লাগে বিশেষ করে এই রমজানে তো কোন কথাই নেই। রমজান মাসে প্রতিদিনকার ইফতারে যদি ডালের বড়া না থাকে তাহলে ইফতারটাই যেন পরিপূর্ণতা পায় না। মনে হয় কোন কিছুর যেন একটা কমতি আছে। আমি একদম ঘরোয়া পরিবেশে খুব সহজেই মজাদার ডালের বড়া তৈরি করেছিলাম। যদিও রমজান মাসে প্রচণ্ড এসিডিটির একটা ভয় থেকেই যায় কিন্তু তারপরেও ইফতারে মুখোরোচক কিছু না হলে ইফতার জমে ওঠে না। তাই আমার রেসিপি দেখে আপনারা খুব সহজেই মজাদার ঝটপট ডালের বড়া রেসিপি করতে পারেন। আমার পোস্টটিতে আবারও ঘুরে আসার জন্য লিংকটি শেয়ার করলাম।

রিভিউ পোস্টগুলো দেখতে এবং সপ্তাহে একদিন রিভিউ পোস্ট করতে আমার খুব ভালো লাগে। আমি আগেই বলেছিলাম রিভিউ পোস্ট এর মাধ্যমে আমার প্রশ্নের পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ আমি করতে পারি। আর অন্যের রিভিউ পোস্ট দেখার মাধ্যমে একটি পোস্টে অনেকগুলো পোস্টের ধারণা পাওয়া যায়। আর এ কারণেই রিভিউ পোস্ট গুলো আমার এত বেশি ভালো লাগে। আমার আজকের রিভিউ পোস্টটি আপনাদের কাছে কেমন লাগলো মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন আশা করছি।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

Logo.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 3 years ago 

বৃহস্পতিবার আসলেই রিভিউ পোস্ট এর ছড়াছড়ি দেখা যায়। ভালোই লাগে দেখতে। এ সপ্তাহে তোমার প্রতিটি পোস্ট অনেক ভালো ছিলো। ছয়টি পোস্ট এর রিভিউ খুব সুন্দর করে উপস্থাপন করেছো। শুভ কামনা রইলো।

 3 years ago 

ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

এ সপ্তাহে আপনার 6t পোস্টটি দুর্দান্ত ছিল বিশেষ করে রেসিপি পোষ্ট গুলা সব থেকে বেশি ভাল লেগেছিল আমার কাছে দেখতে খুবই লোভনীয় খেতেও হয়তো তেমনি সুস্বাদু হয়েছিল

 3 years ago 

আমার পোস্টে এসে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

এই সপ্তাহে আপনার সবগুলো পোস্ট ভিজিট করার চেষ্টা করেছি । সবগুলো পোস্ট টি অনেক দারুন ছিল। দারুণ ভাবে গুছিয়ে লিখতে পারেন আপনি। সবগুলো পোস্ট একটি পোস্টের মাধ্যমে লিংক আপ করেছেন যার মাধ্যমে আমরা অতি সহজেই সবগুলো পোস্ট পেয়ে যাব । অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

এ সপ্তাহের আপনার পোস্টগুলো ছিল সেরা মানের পোস্ট। প্রত্যেকটা পোস্ট আমার খুব খুব খুব ভালো লেগেছে। আরো ভালো লাগলো এত সুন্দর করে প্রত্যেকটা পোস্ট এর রিভিউ করেছেন এবং তার লিংক দিয়ে দিয়েছেন। নতুন করে বন্ধুদের দেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

রিভিউ পোস্ট করতে আমার খুব ভালো লাগে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

এই সপ্তাহের আপনার করা ছয়টি পোস্টের রিভিউ এর মাধ্যমে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটি পোস্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। সবথেকে ৫ নম্বর পোস্টটা আমার কাছে বেশি ভাল লেগেছিলো। এত সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপনা করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

পাশে থেকে সহযোগিতা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

অনেক দারুন কিছু পোস্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার সবগুলো পোস্ট যদিও আমার দেখা হয়নি কিন্তু আজকে এই রিভিউ পোস্ট এর মাধ্যমে কিছু পোস্ট দেখতে পেলাম। আমার কাছে অনেক ভালো লেগেছে, বিশেষ করে আমার পছন্দের একটা পোস্ট শেয়ার করেছেন। ডালের বড়া এটি আমার খুব পছন্দের একটি রেসিপি।

 3 years ago 

আমার পোস্টে এসে ভিজিট করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইলো।

 3 years ago 

বাহ বেশ ভালো তো, একের মধ্যে ছয়। আপনি একটি পোষ্টের মাধ্যমে ছয়টি পোস্ট উল্লেখ করেছেন। যাতে করে সবকটি পোস্ট একনাগাড়ে দেখার সুযোগ হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাল থাকুন সবসময়।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

6 টি পোস্টের রিভিউয়ের কি ট্রেনিং চলছে যত প্রথমে দেখলাম সবাই এইটা। ভাল ছিল। আসলে আপনি বিস্তারিত আলোচনা করেছেন বেশ ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আমার পোস্টে আসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আমার পোস্টে আসার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

এ সপ্তাহে আপনার 6টি পোস্ট এর রিভিউ খুবই অসাধারণ ছিল। আপনার প্রত্যেকটি পোস্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক অসাধারণ অসাধারণ কিছু পোস্ট আমার সঙ্গে শেয়ার করেছেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আপনি এগুলো উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর পোস্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আমরা পোস্টে এসে সুন্দর মতামত দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে পোস্ট রিভিউ করেছেন। আপনার এই পোস্ট রিভিউগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে প্রতিটি পোস্ট অনেক সুন্দর ছিল। আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর পোষ্ট আশা করব। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68394.30
ETH 2644.71
USDT 1.00
SBD 2.69