আজকের দিনের রেনডম ফটোগ্রাফি || 10% beneficiary to @shy-fox.

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

Picsart_22-04-04_22-08-45-916.jpg
আজকে রমজানের দ্বিতীয় দিনে প্রচন্ড ভ্যাপসা গরমের কারণে অনেকের মতো আমারও দিনটি অনেক কষ্টে গেছে। সারাদিন খুব ক্লান্ত লাগছিল। সারাটা দিন কোনরকমে কেটে গেলেও বিকালটা জন্য কাটতে চাচ্ছিল না। তাই বিকালবেলা একটু হাঁটতে বেরিয়ে ছিলাম আর এদিক ওদিক ঘুরতেই কিছু ফটোগ্রাফি করে নিয়েছি। আজকের দিনে তেমন আকাশে রোদ ছিলনা কিন্তু গরমটা যেন সহ্য করতে পারছিলাম না। ভেতরে ভেতরে কি রকম যেন গা গুলিয়ে আসছিল। আজকের আবহাওয়া মোটেও সুখকর ছিল না। তাই প্রত্যেকটা লোক আজকে সারা দিনটা খুব কষ্টে পার করেছে। বিশেষ করে রোজাদারদের জন্য আজকের দিনটা অনেক ক্লান্তিময় ছিল। আমার ভালোলাগার কিছু ফটোগ্রাফি আজকে এখানে শেয়ার করতে এসেছি।

20220404_192632.jpg

বিকালবেলা হাঁটতে যখন বের হলাম সেইসময় মৃদু বাতাস বইছিল। সারাদিনের ভ্যাপসা গরম থেকে অল্প করে হলেও একটু স্বস্তি পেলাম। রাস্তা দিয়ে হাঁটতে হাঁটতেই একটি সজনার গাছ চোখে পরলো। আমার এলাকায় সাধারণত সজনা ডাটার গাছ চোখে পড়ে না। তাই খানিকটা ভালোলাগা থেকেই ফটোগ্রাফিটা নিয়েছিলাম।

20220404_192912.jpg
20220404_192843.jpg
20220404_192750.jpg

গত শুক্রবার আমার মেয়েকে নিয়ে বিজিবি তত্ত্বাবধানে একটি পার্কে গিয়েছিলাম। সেই পার্কে পুকুরের চারপাশে এই গাছ গুলো সারিবদ্ধ ভাবে লাগানো। দেখে আমার খুব ভাল লেগেছিল। গাছ গুলো খুব বেশী বড় না হাত দিয়ে স্পর্শ করা যায় এরকম সাইজের। এই গাছের মধ্যে যে ফুলগুলো ফুটেছিল আমি তার নাম জানিনা। বিজিবি সদস্য এক ভাইকে ডেকে জিজ্ঞেস করাতে জানতে পারলাম এই ফুলটির নাম রাধাচূড়া ফুলটি আমার কাছে দেখতে বেশ ভালো লেগেছিল।

20220401_212033.jpg
20220401_211941.jpg

আমি যতটুকু জানতে পেরেছি উদ্ভিদটির নাম সাইকাস। গাছটি দেখতে অনেক সুন্দর এবং এর ভেতরের ফুলের মতো অংশটি যখন আরেকটু বড় হবে দেখতে অনেক সুন্দর লাগবে। আমাদের বাড়িতে বাগানে সোভা বর্ধনের জন্য আমরা সাইকাসের গাছটি লাগাতে পারি। বিভিন্ন অফিস-আদালতের সামনের বাগানে এবং সৌখিন কিছু লোকের বাড়ির বাগানে এই গাছটি দেখতে পাওয়া যায়। সাইকাসের গাছটি আরেকটু বড় হলে দেখতে অনেক ভালো লাগে।

20220401_175739.jpg

ক্যাকটাসের গাছকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নাই। এটা সম্বন্ধে কমবেশি আমরা সবাই অনেক কিছু জানি। আমাদের দেশে অনেক প্রজাতির ক্যাকটাস গাছ পাওয়া যায়। আমাদের বাড়িতে বাগানে এবং বারান্দায় টবে করে শোভা বর্ধনের জন্য ক্যাকটাস গাছ লাগিয়ে থাকি। কাঁটাযুক্ত এই গাছগুলো দেখতে অনেক ভালো লাগে।

20220401_173603.jpg
20220401_173548.jpg

আমাদের প্রত্যেকের বাড়িতে কমবেশি রঙ্গন ফুলের গাছ আছেই। রঙ্গন ফুলের গাছ গুলো দেখতে অনেক সুন্দর লাগে। একটি বৃন্তের মধ্যে গুচ্ছাকারে অনেক গুলো ফুল থাকে। গাঢ় রঙের এই ফুলগুলো এর সৌন্দর্যের কারণে অনেক বেশি সমাদৃত। বর্ষা মৌসুমে সম্পূর্ণ কাজ ফুলে ফুলে ভরে ওঠে। সেই সময় পুরো গাছটা একদম রঙিন লাগে। এসব ভরপুর ফুলের কারণে এর সবুজ পাতাগুলো প্রায় দেখাই যায়না। বাড়ির শোভা বর্ধনের জন্য রঙ্গন ফুলের গাছ অতুলনীয়।

20220401_173453.jpg

সালভিয়া ফুলের নজরকাড়া সৌন্দর্যের জন্য বেশ সমাদৃত। অনেকগুলো প্রজাতির মধ্যে গাঢ় রঙের লাল ফুলটাই বেশি জনপ্রিয়। এই ফুলটির লম্বা ভোটার মাথায় থোকা থোকা ফুল থাকে দেখে মনে হয় যেন একটি ফুলের তোড়া। স্যালভিয়া ফুল গুলো সারিবদ্ধ ভাবে বাগানের চারিপাশে লাগিয়ে বাগানের সৌন্দর্য বৃদ্ধি করা যায়। তাছাড়া বাড়িতে ঢোকার রাস্তার দুই সাইডে সারিবদ্ধ ভাবে লাগালে দেখতে অনেক ভালো লাগে।

আজকে বিকেল বেলা খোলামেলা পরিবেশে ঘুরে মনটা কিছুক্ষণের জন্য হলেও একটু প্রশান্তি পেয়ে। সারা দিনের ক্লান্তি নিমিষেই ভুলে গিয়ে একটু ভালো লাগা নিয়ে বাড়ির দিকে রওনা দিলাম। আমার ফটোগ্রফি দেখে কেমন লাগলো মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন আশা করছি।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

ডিভাইসস্যামসাং গ্যালাক্সি A10
পোস্টফটোগ্রাফি
ফটো@mayedul
লোকেশনlocation

Logo-1.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 3 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে ভাইয়া, আপনি অনেক দক্ষতার সাথে ফটো গুলো কভার করেছেন, এবং প্রতিটি ফটোর বর্ণনা অনেক সুন্দর করে দিয়েছেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া, অনেক সুন্দর একটি পোস্ট আমাদের কে উপহার দিয়েছেন।

 3 years ago 

পাশে থেকে সহযোগিতা করার জন্য অসংখ্য ধন্যবাদ।

চেনাই ফটোগ্রাফি গুলোকে আপনি অনেক সুন্দর ভাবে তুলে। সে গুলোকে দেখতে অনেক ভালো লাগতেছে। আর সবচেয়ে বেশি ভালো লাগতেছে আপনার উপস্থাপনা টি। অসাধারণ হয়েছে সেটি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য। অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনি আপনার আজকের ফটোগ্রাফিতে তো সবুজ প্রকৃতিতে ভরে রেখেছেন ভাই। খুবই ভালো লাগছে আপনার ফটোগ্রাফি গুলো। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল অনেক ধন্যবাদ আপনাকে এই সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লাগে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

প্রাকৃতিক ছবি সবসময়ই আমার কাছে ভালো লাগে। আপনার ছবিগুলো সত্যিই ভীষণ সুন্দর ছিল। গাছের ছবিগুলো বেশি সুন্দর ছিল।
ধন্যবাদ আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য 💌

 3 years ago 

প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

সবুজ প্রকৃতির দৃশ্য পটভূমির কিছু ফটোগ্রাফি দেখে সত্যিই মুগ্ধ হলাম। যেটা আমি শখ হিসেবে করে থাকি ।আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল ভাই ।তার সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ছবি গুলো ভাল ছিল। বিশেষ করে সাজনা গুলো দেখে মনে হচ্ছিল পেরে নিয়ে আসি। মাঝে মাঝে প্রকৃতির মাঝে নিজেকে বিলিয়ে দিতে হয়। ফুলগুলো দারুন । মূলত দায়িত্বে বিজিবি থাকার কারনে হয়তো এতটা সুন্দর হয়েছে পরিবেশ টা। ভাল লাগলো। ধন্যবাদ।

 3 years ago 

আমার পোস্টটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া বিকাল বেলায় হাটতে গিয়ে আপনি সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। সবগুলো ফটোগ্রাফি চমৎকার হয়েছে। বিশেষ করে আমার কাছে সাইকাস গাছটি খুবই ভালো লেগেছে। এই গাছটির ফটোগ্রাফি টা খুবই চমৎকার ভাবে করেছেন। তা দেখে খুবই ভালো লাগলো।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমি খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আমি হলে হয়তো বা বিজিবি ওই লোককে ডেকে জিজ্ঞাসা করার সাহস পেতাম না হাহাহা। আর এটা ঠিক বলেছেন ভাই আজকে সত্যিই অনেক গরম ছিল তবে বিকেল বেলা একটু মৃদু বাতাস ছিল এটাও সত্যি। আমি সারাদিন নিজের ব্যবসার কাজে বাইরে থাকায় সময়টা হয়তোবা খুব তাড়াতাড়ি চলে গিয়েছে তবে অনেক কষ্ট হয়েছিল।

 3 years ago 

আপনি এত ভীতু আগে তো জানতাম না হাহাহা! ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি সম্পর্কে আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

পাশে থেকে সহযোগিতা করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68227.33
ETH 2646.21
USDT 1.00
SBD 2.70