DIY-(এসো নিজে করি)//গ্লিটার ফোম সিট দিয়ে সুন্দর একটি কালো গোলাপ ফুল তৈরি ।।

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

GridArt_20240729_221623671.jpg

প্রিয় বন্ধুরা, প্রতিদিনের মতো গ্লিটার ফোম সিট দিয়ে তৈরি একটি ডাইপোস্ট নিয়ে হাজির হলাম আপনাদের সবার মাঝে। অবসর সময়কে কাজে লাগিয়ে আজকেও একটি কালো গোলাপ ফুল তৈরি করেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আর এই কালো গোলাপ ফুলটি তৈরি করার পরে আমার কাছে খুব ভালো লেগেছিল। এমনকি আমার ছোট ছেলে দেখে খুব আনন্দিত হয়েছিল। এবং অনেক সময় ধরে ফুলটি নিয়ে সে খেলা করছিল। যাইহোক আমি আশা করি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে। প্রিয় বন্ধুরা আর দেরি না করে চলুন তাহলে দেখে নেয়া যাক কিভাবে আমি গ্লিটার ফোম সিট দিয়ে সুন্দর কালো গোলাপ ফুলটি তৈরি করেছিলাম।

গ্লিটার ফোম সিট দিয়ে সুন্দর একটি কালো গোলাপ ফুল তৈরি

20240729_212049~2.jpg

আমি গ্লিটার ফোম সিট দিয়ে কিভাবে সুন্দর একটি কালো গোলাপ ফুল তৈরি করেছিলাম তা ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

20240729_212449~2.jpg

১। গ্লিটার ফোম ।
২। কেচিঁ।
৩। স্কেল।
৪। গ্লু গান ।
৫। পেন্সিল কম্পাস ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রথম ধাপ
20240729_194833~2.jpg20240729_195931~2.jpg

20240729_200020~2.jpg

প্রথমে আমি একটি এ ফোর সাইজের গ্লিটার ফোম সিট থেকে ৮ সেন্টিমিটার বাই ৪ সেন্টিমিটার , ১১ টুকরো গ্লিটার ফোম কেটে নিলাম। এবার প্রত্যেক টুকরো গ্লিটার ফোম প্রস্থের পাশ থেকে ২ কোনা ভাজ করে গ্লু গান দিয়ে লাগিয়ে ত্রিভুজ আকৃতি করে নিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

দ্বিতীয় ধাপ
20240729_201437~2.jpg20240729_201909~2.jpg

20240729_202547~2.jpg

এবার ত্রিভুজ আকৃতির গ্লিটার ফোমের টুকরোগুলোকে এক কোণার সাথে আরেক কোণা গ্লু গানের সাহায্যে লাগিয়ে দিলাম। এবং পাঁচ টুকরো, তিন টুকরো, দুই টুকরো, এক টুকরো আলাদা আলাদা করে রাখলাম। এবং প্রত্যেক টুকরোর ত্রিভুজের উপরের কোণা আয়রনের সাহায্যে তাপ দিয়ে হালকা নিচের দিকে বাঁকিয়ে দিলাম । যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

তৃতীয় ধাপ
20240729_201640~2.jpg20240729_202631~2.jpg
20240729_202745~2.jpg20240729_202840~2.jpg

20240729_204029~2.jpg

এবার প্রথমে এক টুকরো গোল করে ব্লু গান দিয়ে লাগিয়ে দিলাম। এবার এই এক টুকরোর সাথে প্রথমে দুই টুকরো, তারপর তিন টুকরো, তারপর পাঁচ টুকরো গ্লু গান দিয়ে গোল করে লাগিয়ে ফুলের আকৃতি করে নিলাম যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

চতুর্থ ধাপ
20240729_205349~2.jpg20240729_205353~2.jpg

20240729_205708~2.jpg

এবার ৮ সেন্টিমিটার ব্যাসার্ধের সবুজ এক টুকরো গ্লিটার ফোম কেটে নিলাম। এবং এই টুকরোকে ৮ ভাগে ভাগ করে বৃতির আকৃতি করে কেটে নিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফি দেখতে পারছেন।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

পঞ্চম ধাপ

20240729_210518~2.jpg

20240729_210958~2.jpg

এবার একটি কাঠি ফুলের সাথে গ্লু গানের সাহায্যে লাগিয়ে দিলাম। তারপর বৃতিটার ঠিক মাঝ বরাবর কাঠিটি বসিয়ে গ্লু গান দিয়ে বৃতিটা ফুলের সাথে সুন্দর ভাবে লাগিয়ে দিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

সর্বশেষ ধাপ-
20240729_205407~2.jpg20240729_212010~2.jpg

20240729_212030~2.jpg

সর্বশেষ ধাপে এসে ৮ সেন্টিমিটার বাই ৬ সেন্টিমিটার এক টুকরো সবুজ গ্লিটার ফোম পাতা আকৃতি করে কেটে নিলাম। আরো একটুকরো সবুজ গ্লিটার ফোম কাঠিটার সাথে পেঁচিয়ে গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম। এবং পাতাটি সুন্দরভাবে কাটিটার সাথে লাগিয়ে দিলাম আর এর মাধ্যমেই গ্লিটার ফোম দিয়ে সুন্দর কালো গোলাপ ফুলটি তৈরির শেষের ধাপে এসে পৌঁছাইলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

উপস্থাপন

20240729_212049~2.jpg

20240729_212100~2.jpg

20240729_212109~2.jpg

গ্লিটার ফোম সিট দিয়ে সুন্দর এই কালো গোলাপ ফুলটি তৈরি করতে পেরে আমার খুব ভালো লাগছে। আমার আরো ভালো লাগছে যে ফুলটি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে পেরেছি। আমি আশা করি ফুলটি দেখার পরে আপনাদের কাছেও অনেক ভালো লাগবে। তো বন্ধুরা আজকে তাহলে এই পর্য্যন্ত্যই পরবর্তীতে আবারো দেখা হবে যেকোনো একটা নতুন পোস্ট নিয়ে। সে পর্য্যন্ত্য আপনারা সবাই ভালো থাকুন সুস্থ থাকুন ।


ফোনের বিবরণ

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাই পোস্ট ।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

প্রতিনিয়ত আপনি গ্লিটার পেপার ব্যবহার করে খুব সুন্দর সুন্দর জিনিস আমাদের মাঝে উপস্থাপন করছেন। বেশ ভালো লাগে এই ধরনের ডাই প্রজেক্ট গুলো দেখতে। আপনার আজকের কালো গোলাপ তো অসম্ভব সুন্দর লাগছে। দেখে মনে হচ্ছে সত্যিকারের কালো গোলাপ। দারুন ভাবে বেশ দক্ষতার সাথে তৈরি করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে।

 last month 

গ্লিটার ফোম সিট দিয়ে তৈরি কালো গোলাপ ফুলটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো। আর এটাই আমার কালো গোলাপ ফুল তৈরির সার্থকতা। যাই হোক আপনাকেও অনেক ধন্যবাদ আপু এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 last month 

গ্লিটার দিয়ে বিভিন্ন সময় ভিন্ন ভিন্ন জিনিস তৈরি করা যায়। আর এই জিনিস গুলো দেখতে ভীষণ সুন্দর লাগে। গ্লিটার দিয়ে গোলাপ ফুল তৈরি করার ধাপ গুলো সুন্দর করে আমাদের মাঝে আপনি তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last month 

আপনি একদম ঠিক বলেছেন ভাই গ্লিটার ফোম দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে দেখতে ভালো লাগে।আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করেছি ধাপগুলো সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ।

 last month 

কালো গোলাপ বাস্তবে কখনো দেখিনি কিন্তু মোবাইলে ছবি দেখে অসম্ভব সুন্দর লাগে। আপনার গ্লিটার আর্ট পেপারে তৈরি কালো গোলাপটি ঠিক সেরকমই লাগছে। অনেক সময় লেগেছে এই গোলাপটি তৈরি করতে দেখেই বোঝা যাচ্ছে। কিন্তু খুব সুন্দর ফিনিশিং দিয়েছেন যার কারণে এত ভালো লাগছে দেখতে।

 last month 

জি আপু আপনি একদম ঠিক বলেছেন ফুলটি তৈরি করতে বেশ ভালো সময় লেগেছে। তারপরেও আমার সার্থকতা ফুলটি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে পেরেছি। যাইহোক আপু এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

ওয়াও অসাধারণ আইডিয়া। আজকে আপনি খুব সুন্দর করে গ্লিটার ফোম দিয়ে চমৎকার গোলাপ ফুল বানিয়েছেন। আমি তো মনে করলাম বাস্তবে কোন কালো গোলাপ ফুল হবে। তবে ভাইয়া আপনার এই গোলাপ ফুল কাউকে গিফট করলে সে অনেক খুশি হবে। আর বাসা বা অফিসের টেবিলের মধ্যে এই গোলাপ ফুল সাজিয়ে রাখলে সৌন্দর্য অনেক গুণ বৃদ্ধি পাবে। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গোলাপ ফুল বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

গ্লিটার ফোম সিট দিয়ে বানানো কালো গোলাপ ফুল আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আর আমার এটাই সার্থকতা গোলাপ ফুলটি বানানোর। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 last month 

গ্লিটার পেপার ব্যবহার করে এত সুন্দর একটা কালো গোলাপ তৈরি করেছেন দেখে তো আমি জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। কালো গোলাপ কখনো সরাসরি দেখা হয়নি, কিন্তু এরকম ভাবে দেখে অসম্ভব ভালো লাগলো। আপনার তৈরি করা এই সুন্দর কালো গোলাপ দেখে তো একেবারে বাস্তবিক মনে হচ্ছে। এরকমভাবে অনেকগুলো গোলাপ ফুল তৈরি করে ঘরে সাজিয়ে রাখলে অনেক সুন্দর লাগবে দেখতে। এভাবে কখনো কালো গোলাপ তৈরি করা হয়নি। আপনার কাছে দেখে খুব ভালো লেগেছে।

 last month 

গ্লিটার ফোম দিয়ে তৈরি কালো গোলাপ ফুলটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে আমার খুবই ভালো লাগলো। আর আমার এটাই সার্থকতা আপনাদের ফুলটি ভালো লেগেছে। যাইহোক আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

অবসর সময়কে কাজে লাগিয়ে আপনি গ্লিটার ফোম সিট দিয়ে দারুন একটি গোলাপ ফুল তৈরি করেছেন ভাই। আসলে কালো রঙের গোলাপ এখন তেমন একটা দেখা যায় না। আপনার তৈরি করা এই গোলাপ ফুলটি দেখতে কিন্তু সত্যিকারের গোলাপ ফুলের মত লাগছে। যাইহোক, এটি তৈরীর পদ্ধতি ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। তাছাড়া এই ধরনের জিনিস ছোট বাচ্চারা দেখলে তো আনন্দিত হবেই, এটাই স্বাভাবিক।

 last month 

জি ভাই আপনি একদম ঠিক বলেছেন আমি অবসর সময়টাকে কাজে লাগিয়েছি মাত্র।আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করেছি ভাই ফুলটি তৈরির ধাপগুলো আপনাদের মাঝে সহজসাধ্যভাবে তুলে ধরার জন্য। যাইহোক এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last month 

ভাইয়া আপনি গ্লিটার পেপার ব্যবহার করে অনেক সুন্দর সুন্দর জিনিস বানিয়া আমাদের মাঝে শেয়ার করেছেন। কালো গোলাপ আমার অনেক পছন্দের। তবে সামনাসামনি কখনো দেখা হয়নি ফোনেই যা দেখেছি। গ্লিটার পেপার দিয়ে কালো গোলাপ তৈরি করেছেন দেখতে খুবই চমৎকার লাগছে। আপনি ফুল তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

কালো গোলাপ আপনার পছন্দ জেনে ভালো লাগলো। গ্লিটার ফোম সিট দিয়ে তৈরি কালো গোলাপ ফুলটি আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আর আপনাদের ভালো লাগলে সেটাই আমার সার্থকতা। আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 last month 

জ্বি ভাইয়া কালো গোলাপ আমার অনেক পছন্দের যেটা আপনাকে বলে বুঝাতে পারবো না। স্বাগতম আপনাকে।

 last month 

ভাই আপনি গ্লিটার কাগজ ব্যবহার করে এত সুন্দর একটি কালো গোলাপ তৈরি করেছেন যা দেখি আমি পুরো মুগ্ধ হয়ে গেছি। আসলে মুগ্ধ হওয়ার মতই বিষয় কারণ এত সুন্দর হয়েছে যে দেখতে অবিকল আসল গোলাপের মতো লাগছে। আপনার হাতের কাজের প্রশংসা না করে পারলাম না ভাই। অসংখ্য ধন্যবাদ অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার তৈরি গ্লিটার ফোম সিট দিয়ে কালো গোলাপটি আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আপনাকে অনেক ধন্যবাদ ভাই এভাবে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 last month 

প্রথমে ভেবেছিলাম আসল গোলাপ পরে দেখি নকল যাই হোক অনেক চমৎকার ছিলো গোলাপ ফুলটি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57912.63
ETH 2348.79
USDT 1.00
SBD 2.37