সুস্বাদু ছয়টি রেসিপি পোষ্টের সংগ্রহশালা 😋😋

in আমার বাংলা ব্লগ2 years ago

০৬আশ্বিন , ১৪২৯ বঙ্গাব্দ

২০সেপ্টেম্বর , ২০২২ খ্রিস্টাব্দ
২৩সফর , ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।
শরৎকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🍗🍗🍗🍗🍗

1663599355839.jpg

সুখ দুঃখ কান্না হাসি ভালোলাগা ভালোবাসার একটাই জায়গা প্রকাশ করার সেটা হল আমার বাংলা ব্লগ। যদিও সবার সাথে ভার্চুয়ালি যোগাযোগ তারপরও মনে হয় যেন কতটা বন্ধুত্ব ❤️❤️ সব সময় সবার মঙ্গল কামনা করে শুরু করছি আমার আজকের রেসিপি পোষ্টের সংগ্রহশালায় যুক্ত হওয়া কিছু রেসিপি নিয়ে।। বরাবরই নিজে নিজে রেসিপি প্রস্তুত করে খেয়ে আসছি আর নিজের প্রস্তুত করার রেসিপি মজাটাই অন্যরকম।। মজাদার মজাদার কিছু রেসিপি পোস্ট গত দুই মাসেই আপনাদের মাঝে শেয়ার করেছিলাম তা থেকে আজ আপনাদের মাঝে তুলে ধরবো পাঁচটি পোস্ট আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।।


চিচিঙ্গার স্বাদে ইলিশের ঝোল ❤️

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xrHNK7DGtcXE9xTB3Pm3eU4GSH1nq2GQkF9jr7hUCHsBp9xU635Aajg4Ro93kpR63Sd3YuugWCcxKNVDQY8hh2scPF9Sn.jpeg

Post link

ইলিশ মাছ আমার বরাবরই অনেক ফেভারিট। বিশেষ করে ইলিশ ধরার মৌসুম এলে ইলিশ মাছ এত পরিমান খাওয়া হয় যে ইলিশ মাছ দেখলেই আর খেতে ইচ্ছা করে না। বুঝলেন না তো ব্যাপারটা !!একটু বুঝিয়ে বলি!! সেটা হচ্ছে ভাই আমার বাড়িটা পদ্মা নদীর পাড়ে ! যখন ইলিশ মাছ ধরা নিষিদ্ধ থাকে তখনই আমাদের অঞ্চলে বেশি বেশি ইলিশ মাছ ধরা পড়ে।। এটা অবশ্য এক দিক দিয়ে ভালই লাগে সৃজন বাদে আমরা কখনো তিপ্তির সহকারে ইলিশ মাছ খেতে পারি না কারণ তখন অনেক দাম থাকে।। দোকান সরকার ইলিশ মাছ ধরা বন্ধ করে দেয় তখন আমাদের পর্দায় ধরা পড়ে ঝাকে ঝাকে ইলিশ দাম একটু কম থাকে সেই সময় তাই ইলিশ মাছটা খাওয়াও হয় বেশি।। এখন যে রেসিপিটির কথা বলছি সেটা হচ্ছে চিচিঙ্গা দিয়ে ইলিশের রেসিপি প্রথমবারের মতো প্রস্তুত করেছিলাম খেতে খুবই মজাদার হয়েছিল।। আশা করছি আপনাদের কাছেও ভালো লেগেছিল।।

রেসিপি🍲 স্পেশাল দেশী মুরগীর মাংসের ঝোল😋😋

IMG_20220630_182849.jpg

Post link

আসলে দেশি মুরগি এর মাংস খাওয়ার মজাটাই অন্যরকম যেটা আসলে পল্টি মুরগির মধ্যে থাকে না।। বিশেষ করে যখনই গ্রামের বাড়িতে বেড়াতে যায় তখনই এই মাংসগুলা বেশি খাওয়া হয়।। আর মায়ের হাতের প্রস্তুত করার রেসিপি হলে তো কোন কথাই নেই।। যদিও এ রেসিপিটি আমি ঢাকাতেই প্রস্তুত করেছি আমার নিজের হাতের প্রস্তুত করা খুবই সুস্বাদু হয়েছিল খুব মজা করে খেয়েছিলাম।। বিশেষ করে সবথেকে বেশি অনুপ্রাণিত হয়েছি আপনাদের সুন্দর সুন্দর কমেন্ট পেয়ে।। তাইতো পোস্টটি স্মরণে করিয়ে রাখতে সংগ্রহশালায় যুক্ত করিলাম।।

সরিষার তেলে ঘি মিশ্রণে কোয়েল ফ্রাই🍗🍗😋😋

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7y7qreGUFWKSj4E5npwZAi4PLedoR8haT3Eh1Jjqfwxy78Xd2CimAjcVQdQcUdRian5PPKgPWHxMFDqvAkeDUH6QctsMLi.jpeg

Post link

বরাবরই আমার ভালোলাগার কিছু রেসিপি আপনাদের মাঝে শেয়ার করে থাকি। নিজের হাতে প্রস্তুত করা রেসিপি গুলা খাওয়ার মজাটাই অন্য রকম। যদিও দীর্ঘ পাঁচ বছর ধরে নিজেই রান্না করে খেয়ে আসছি। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি কোয়েল ফ্রাই😋😋 রেসিপি এর আগেও একটি রেসিপি আপনাদের মাঝে তুলে ধরেছিলাম 🍲আজকে ভিন্নভাবে রেসিপিটির প্রস্তুত করেছি ঘি এবং সরিষার তেল দিয়ে😋 প্রস্তুত করার আগেও আমি ভাবতে পারিনি যে ঘি দিয়ে ফ্রাই করার কারণে খেতে এত সুস্বাদু হবে😋 আমার চাহিদার চেয়েও বেশি সুস্বাদু পেয়েছি😋 আমি😋 ঘি দিয়ে ভাজি করার কারণে 😋😋তাহলে চলুন এবার শুরু করি রন্ধনপ্রণালী🍲🍲

রেসিপি 🍗🍲আলু দিয়ে সুস্বাদু মুরগির মাংস রান্না 🍗🍲

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xqJY1kD2EkjHPQYcMhZvQ21CzSDjjqD5CrANqaDcRAdtGe5eFgmkDoEQKPSrNt5ghHxThbs6gzQoRH9ajKWHp7scLrhjC.jpeg

Post link

সম্মানিত সহযোদ্ধা বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন। বেশ কয়েকদিন পর আপনাদের মাঝে আলু দিয়ে মুরগির মাংসের একটি সুস্বাদু রেসিপি উপস্থাপন করতে চলছি আসলে ব্যাচেলর লাইফ এমনই একদিন রান্না করে ফ্রিজে রেখে গরম করে তিন চার দিন ধরে খাওয়া। দুজন মানুষ তারপরেও অনেকখানি রেসিপি প্রস্তুত করে ফ্রিজে রেখে অল্প অল্প করে খেয়ে থাকি। বরাবরই আপনাদের কাছ থেকে সুন্দর মন্তব্য পেয়ে থাকি যার জন্য উৎসাহ পেয়ে ভালো ভালো রেসিপি প্রস্তুত করতে সক্ষম হযই। আশা করছি আমার আজকের প্রস্তুত রেসিপি আপনাদের ভালো লাগবে।

রেসিপি 🍲 সুস্বাদু চিকেন🍗কোপ্তা🍗😋

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yDd5GsYSoAkVPqq8yihJU36ouetBa2Avi1qabx3v1nWSkqM2t3tjgxr1vGHejZSkUDnkgAVkoSiytQjucmtPKbPBshqRQ.jpeg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81TmvmvMFLQ6wXSARuhY5zGcUvg1V49tZzLbUJ35T2VyZh42kFYeW2Sf8yiamyE9Bz8sRnYCm1v7uQLxnaewjhucGzGm1p.jpeg

Post link

ঈদের ছুটিতে এক সপ্তাহ বাড়ি ছিলাম কোন রেসিপি প্রস্তুত করা হয় নাই ।মায়ের হাতের প্রস্তুত করার রেসিপি খেয়েছি বাড়িতে গিয়ে। দিন শেষে চলে এসেছি আবার কর্মস্থানে।শুরু হয়ে গেছে জীবন যুদ্ধ। সকালে উঠে রান্না করা গোসল করা খাওয়া দাওয়া করা অফিস যাওয়া ।অফিস থেকে এসে এসে সেই খাবার গরম করে আবার খাওয়া। যাই হোক সব মিলিয়ে আলহামদুলিল্লাহ। আল্লাহ খুব ভালো রেখেছেন। আজকে আপনাদের মাঝে চিকেন কোপ্তা রেসিপি শেয়ার করতে যাচ্ছি। যে রেসিপিটি গতকাল সকালে প্রস্ত করেছিলাম। বরাবরের মতো আমার রুমমেট সব ভাবে আমাকে রেসিপি প্রস্তুত করতে সহায়তা করেছিল। যদিও এই মোরগের মাংস সে তার বাড়ি থেকেই নিয়ে এসেছে খাওয়ার জন্য।


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আসলে বাংলা ব্লগ একটা পরিবার।আর সত্যিই বলতে কেউ পায় না আর কেউ খায় না।আমাদের এইদক ইলিশ এর খরা আর আপনারা খাইতে খাইতে হাপায় গেছেন।যাইহোক রেসিপি গুলা জোস ছিল।

 2 years ago 

পদ্মার পাড়ে বাস করে পদ্মার ইলিশ যদি মন মত খেতে না পারে তাহলে তো পদ্মার পাড়ে বাস করার অধিকারী থাকলো না এইতো আসতে সামনে সিজন আরো বেশি বেশি করে খাব আপনাদের সাথে বেশি বেশি করে শেয়ার করবো আর আপনাদেরকে দাওয়াত রইল

 2 years ago 

ভার্চুয়ালি যোগাযোগ হলেও মনে হয় যেন আমরা সবাই একই পরিবারে বসবাস করি। আমাদের ভালো লাগা আর মন্দ লাগা একমাত্র আমার বাংলা ব্লগেই শেয়ার করা সম্ভব। তাই হোক আপনার প্রতিটি রেসিপি অনেক ইউনিক ছিল। আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে নতুন নতুন রেসিপি শেয়ার করে গিয়েছেন। আপনার সেই রেসিপি গুলো স্মৃতির পাতায় ধরে রাখার জন্য আপনি খুব সুন্দর ভাবে সংগ্ৰহশালা তৈরি করেছেন। আপনার জন্য শুভকামনা রইল যেন সামনে আরও ইউনিক রেসিপি শেয়ার করতে পারেন।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন আপু আমাদের সবার যদিও ভার্চুয়ালি যোগাযোগ তারপরে মনে হয় যেন আমরা সবাই একই পরিবারের অন্তর্ভুক্ত আর এভাবেই থেকে যেতে চাই আর রেখে দিতে চাই স্মৃতির পাতায় এই মানুষগুলোকে

 2 years ago 

আপনার ছয়টি রেসিপি পোস্ট একসাথে দেখে ভালো লাগল। আপনার রেসিপি গুলো এর আগে দেখা হয়নি। আপনার সুস্বাদু ছয়টি রেসিপি পোস্ট সংগ্রহশালা পেয়ে গেলাম সব।আমার এখান থেকে সবচেয়ে বেশি ভালো লাগল চিচিঙ্গার স্বাদে ইলিশের ঝোল টা।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুস্বাদু ছয়টি রেসিপি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আসলে রেসিপি অডিও কল নিজের হাতে রেসিপি প্রস্তুত করে খাওয়ার মজাটাই অন্যরকম আর আমি অনেক দিনই মধ্যে নিজে নিজে রেসিপি প্রস্তুত করে খেয়ে আসছি।।

 2 years ago 

আসলে ভাইয়া ভার্চুয়ালি আমরা একে অপরের বন্ধু হলেও মনে হয় যেন খুব আপন।ভাইয়া সুস্বাদু চিকেন কোফতা রেসিপিটি দেখে তো আমি জিভে জল আটকে রাখতে পারছি না। এতসব দারুন রেসিপি একসাথে দেখে তো লোভ লেগে গেল। সরিষার তেলে ঘি মিশ্রণে কোয়েল ফ্রাই রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন আপু ভার্চুয়ালি আমাদের যোগাযোগ হলেও আমরা যেন একে অপরের খুব ভালো বন্ধু।। ধন্যবাদ আপনাকে রেসিপি পোষ্ট গুলা দেখে খুব সুন্দর এবং উচ্চামূলক মন্তব্য করার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন।।

আপনার বাড়ি পদ্মা নদীর পাড়ে আপনি তো তাহলে পদ্মা ইলিশ সবার আগে খান। এদিকে আমরা পদ্মা নদীর ইলিশ খুঁজে পাই না। এক টুকরো পদ্মার ইলিশ খাওয়ার জন্য সারাদিন হা হুতশ করি। আপনার সবগুলো রেসিপি খুব সুন্দর তবে আমার কাছে বিশেষ করে চিচিঙ্গার স্বাদে ইলিশের ঝোল আর চিকেন কোপ্তা বেশ ভালো লাগলো।

 2 years ago 

আসলে সেটাই ভাইয়া পদ্মা নদীর পাশে বাস করে যদি ইলিশটা পদ্মার সাথে না খায় তাহলে কেমন হয়।। আপনাকে দাওয়াত রইল আমাদের বাসায় চলে আসুন গঙ্গা হয়ে পদ্দায় অবশ্যই পদ্মার ইলিশ খাওয়াবো মন ভরিয়ে।।

 2 years ago 

যদিও দীর্ঘ পাঁচ বছর ধরে নিজেই রান্না করে খেয়ে আসছি

তাহলে তো আপনি অনেক দক্ষ একজন মানুষ। আপনার রেসিপি গুলো দেখেই বোঝা যায় আপনি কত পারফেক্টলি সবকিছু তৈরি করেন। আমার তো জিভে জল চলে এসেছে আপনার সবগুলো রেসিপি দেখে। বিশেষ করে চিকেন কোপ্তা এবং কোয়েল ফ্রাই এই রেসিপি দুটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 2 years ago 

মোটামুটি সব ধরনের রেসিপি প্রস্তুত করতে পারি সময় স্বল্পতার কারণে হয়তো তা তো ভালো না হলে মোটামুটি খাওয়ার মত হয় আর মাঝে মাঝেই তো শেয়ার করি আপনাদের মাঝে তবে এটা মানতে হবে যে আমার বাংলা ব্লগে কাজ করার পর থেকে আমি রেসিপিগুলো আরো বেশি ভালো করে প্রস্তুত করতে শিখেছি

 2 years ago 

বরাবরই নিজে নিজে রেসিপি প্রস্তুত করে খেয়ে আসছি আর নিজের প্রস্তুত করার রেসিপি মজাটাই অন্যরকম।।

আমি লক্ষ্য করে দেখেছি নিজের হাতে রান্না করার রেসিপি গুলো একটু খেতে সুস্বাদু কম হলেও নিজের কাছে খুবই ভালো লাগে।

চমৎকার কিছু রেসিপি এর রিভিউ আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা এই রেসিপিগুলোর মধ্য থেকে আমার কাছে চিকেন কোপ্তা তৈরির রেসিপি এবং ইলিশের ঝোল রান্নার রেসিপিটা খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আসলে রেসিপিগুলা নিজে নিজে প্রস্তুত করেছি বলেই আমার কাছে এতটা আকর্ষণীয় এবং এত সুস্বাদু লেগেছে প্রতিনিয়ত যদিও নিজেই রেসিপি প্রস্তুত করে খায় তার মধ্যে মাঝে মাঝে স্পেশাল গুলো আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি আপনার ভালো লেগেছে তিনি অনেক খুশি হলাম।।।

 2 years ago 

ভার্চুয়াল যোগাযোগ হলেও আমার কাছে মনে হয় আমরা সবাই সত্যিই একটি পরিবার। রিয়েল লাইফের পাশাপাশি ভার্চুয়াল জগতে যে একটি পরিবার আছে ভাবতে ভালো লাগে।

যাইহোক আপনার এই সবগুলো পোস্ট আমার দেখা হয়নি আজকে এই সংরক্ষিত পোস্টের মাধ্যমে দেখতে পেলাম।

 2 years ago 

যোগাযোগটা ভার্চুয়াল হলেও সত্যি আমাদের মধ্যে কত বন্ধুত্ব কত যোগাযোগ কত ভালো লাগা ভালবাসার কথা বলে শেয়ার করা মনে হয় যুগ যুগ ধরে আমরা একে অপরের আপন হয়ে রয়েছি আর এভাবেই যেন আমাদের সম্পর্ক গুলো রয়ে যায় আজীবন ধন্যবাদ।।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া প্রতিটি রেসিপি। আপনার রেসিপি পোস্ট এর সংগ্রহশালা দেখে মুগ্ধ হলাম। প্রতিটি রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। এর আগে আমি আপনার দুটি পোস্ট দেখতে পারিনি আজ একত্রে দেখে নিলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার প্রস্তুত করা প্রতি আমাদের কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম চেষ্টা করি সব সময় নিজের মত করে ভালোভাবে প্রস্তুত করে খেয়ে আপনাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হচ্ছে পরবর্তী তে।।।

 2 years ago 

চমৎকার চমৎকার রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। সবগুলো রেসিপি লোভনীয় ছিল। বিশেষ করে সরিষার তেলে ঘি মিশ্রণে কোয়েল ফ্রাই টা আমার কাছে বেশ ভালো লেগেছে। এইটা একটা মজাদার খাবার।চিকেন কোপ্তা টা দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো। এইটা আমার অনেক প্রিয় একটা খাবার। ধন্যবাদ ভাইয়া আপনাকে আবারো আমাদের মাঝে রেসিপি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

জেনে অনেক ভালো লাগলো যে আমার প্রস্তুত করা প্রত্যেকটা রেসিপি আপনার কাছে ভালো লেগেছে।। আসলে কোয়েল ফ্রি টা একটু স্পেশালি ছিল এই রেসিপিটা আমি মাঝে মাঝেই প্রস্তুত করি কোয়েল পাখি আমার কবি ফেভারিট

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59403.33
ETH 2607.28
USDT 1.00
SBD 2.38