রেসিপি 🍲 সুস্বাদু চিকেন🍗কোপ্তা🍗😋

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

২শ্রাবণ , ১৪২৯ বঙ্গাব্দ

১৭জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
১৭জিলহজ, ১৪৪৩ হিজরী
রবিবার।
বর্ষাকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🍗😋

1658038940101.jpg

IMG_20220717_111847.jpg

ঈদের ছুটিতে এক সপ্তাহ বাড়ি ছিলাম কোন রেসিপি প্রস্তুত করা হয় নাই ।মায়ের হাতের প্রস্তুত করার রেসিপি খেয়েছি বাড়িতে গিয়ে। দিন শেষে চলে এসেছি আবার কর্মস্থানে।শুরু হয়ে গেছে জীবন যুদ্ধ। সকালে উঠে রান্না করা গোসল করা খাওয়া দাওয়া করা অফিস যাওয়া ।অফিস থেকে এসে এসে সেই খাবার গরম করে আবার খাওয়া। যাই হোক সব মিলিয়ে আলহামদুলিল্লাহ। আল্লাহ খুব ভালো রেখেছেন। আজকে আপনাদের মাঝে চিকেন কোপ্তা রেসিপি শেয়ার করতে যাচ্ছি। যে রেসিপিটি গতকাল সকালে প্রস্ত করেছিলাম। বরাবরের মতো আমার রুমমেট সব ভাবে আমাকে রেসিপি প্রস্তুত করতে সহায়তা করেছিল। যদিও এই মোরগের মাংস সে তার বাড়ি থেকেই নিয়ে এসেছে খাওয়ার জন্য।

উপকরণপরিমাণ
মোরগের মাংস১ কেজি।
পেয়াজ,মরিচ,পরিমাণমতো।
আদা,রসুন২পিস করে।
এলাস,দারচিনি, জিরাপরিমাণমতো।
তেল ⛽পরিমাণমতো।
লবণস্বাদমতো

👨‍🍳

1658039004291.jpg

রেসিপিটি প্রস্তুত করার জন্য প্রথমে আমি মাংসের টুকরা গুলা সুন্দর করে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিই। এবং পেঁয়াজ, মরিচ, আদা এবং রসুন টুকরা করে কেটে নিই এবং সেগুলো আমার রুমমেট পাটায় বেটে ভ্যানিশ করে দেয়। মসলা হিসেবে এ লাচ দারচিনি এবং জিড়া মাংসের মসলা একত্রে পরিমাণ মতো মিক্সড করে রেখে দিই।

👨‍🍳

IMG_20220717_111940.jpg

এই ধাপে এসে আমি মাংসের টুকরার মধ্যে সামান্য পরিমাণ সরিষার তেল ⛽ এবং হলুদ দিয়ে মাখিয়ে রেখে দিয়ে ভাজি করার জন্য।

👨‍🍳

IMG_20220717_112020.jpg

এবার কড়াই এর উপরে পর্যাপ্ত পরিমাণ তেল দেই। তেলটি পর্যাপ্ত পরিমাণ গরম হলে পূর্বে প্রস্তুত করে রাখা মাংসের টুকরাগুলো একে একে তেলের উপরে ছেড়ে দিতে থাকি।

👨‍🍳

IMG_20220717_112057.jpg

এভাবে গরম তেলের উপরে সবগুলা মাংসের টুকরা খুব সুন্দর ভাবে ভাজি করে নেই। অবশ্য ভাজি করার সময় দুজনেই খেতে শুরু করি। কারণ ভাজি করা মাংস খেতে খুবই মজা হয়।

👨‍🍳

IMG_20220717_112230.jpg

IMG_20220717_112147.jpg

এবার পূর্বে ভেনিশ করা মসলার মধ্যে এক টেবিল চামচ লবণ, তিন চা চামচ মরিচের গুড়া তিন চা চামচ হলুদ এবং দুই চা চামচ ধনিয়া গুড়া দিয়ে, চামচ দিয়ে ভালো করে মিক্সড করে নিই।

👨‍🍳

IMG_20220717_112310.jpg

পূর্বের ন্যায় আবারো কড়াইয়ের উপর পর্যাপ্ত পরিমাণ তেল দিয়েছিলাম। তেলটি পর্যন্ত পরিমাণ গরম হলে তার মধ্যে মিক্স করা মসলা দিয়ে কষাতে থাকি। খেয়াল রাখতে হবে মসলা যেন পুড়ে না যায়। এবং ভালোমতো কষিয়ে নিতে হবে রেসিপি সুস্বাদু করার জন্য।

👨‍🍳

IMG_20220717_112358.jpg

এবার কোষানো মাংসের মসলার মধ্যে সামান্য পরিমাণ পানি দিয়েছি। পানিটি যখন টগবগ করে ফুটতে থাকে তার মধ্যে পূর্বে ভাজি করে রাখা মাংসের টুকরা গুলা দিয়ে দিয়েছি।

👨‍🍳

IMG_20220717_112441.jpg

মসলা এবং মাংসের টুকরা গুলা যেন ভালোমতো মিক্সড হয় এবং খেতে খুব সুস্বাদু হয় এবং ভালোমতো সিদ্ধ হয় তার জন্য এবার ঢাকনা দিয়ে ঢেকে রাখবো ১০ মিনিট মত।

👨‍🍳

IMG_20220717_112600.jpg

IMG_20220717_112521.jpg

এবার ঢাকনা সরিয়ে তার মধ্যে পূর্বে প্রস্তুত করে রাখা মিক্সড করা গুঁড়ো মসলাগুলো রেসিপি মধ্যে দিয়ে দিয়েছি। এবং মিনিট পাঁচেক মতো নেড়েছি মসলা দেওয়ার পরে। রেসিপি থেকে খুবই সুন্দর ঘ্রান বেরচ্ছিল। জিভে জল চলে আসছিল খেতে নিশ্চয়ই খুব সুস্বাদু হবে তখন থেকেই কল্পনা করতেছিলাম।

😋🍗🍗

IMG_20220717_112652.jpg

IMG_20220717_111847.jpg

মসলা দেওয়ার পাঁচ মিনিট পরে রেসিপিটি চুলা থেকে নামিয়ে আলাদা একটি পাত্রে রেখে ফটোগ্রাফি করে আপনাদের মাঝে পরিবেশন করেছি🍗🍗 রেসিপিটি দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও তেমন সুস্বাদু হয়েছিল 🍗এর আগে এভাবে আমি কখনো রেসিপি প্রস্তুত করিনি🍗 আমাদের ব্লগে কে যেন এর আগে এভাবে রেসিপি প্রস্তুত করেছিল🍗 সেটা দেখেই মূলত আজকে আমার এই রেসিপিটি প্রস্তুত করা । বরাবরের মতো আজও আমার রুমমেট প্রশংসায় পঞ্চমুখ🍗 আমার প্রস্তুত করার রেসিপিটি খেয়ে 🍗প্রথমবারের মতো চিকেন কোপ্তা প্রস্তুত করে আপনাদের মাঝে তুলে ধরেছি 🍗আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে😋🍗

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

কি করলেন ভাই চিকেন কোপ্তা রেসিপিটা এভাবে আমাদের সামনে ঝুলিয়ে দেওয়ার কি দরকার ছিল এখন তো লোভ সামলানোই এই মুশকিল। হাহাহাহা। ভাই সত্যি বলছি দেখে কিন্তু লোভ সামলাতে পারছি না খুবই চমৎকার একটা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই রেসিপিটির আপনি এত এত প্রশংসা করেছেন যে আপনার কমেন্টটি পড়ে সত্যিই আমার খুব ভালো লাগছে। তাহলে চলে আসুন একদিন গাজীপুর জয়দেবপুরে আপনাকে এর থেকে বেশি সুন্দর করে প্রস্তুত করে খাওয়াবো ইনশাল্লাহ

 2 years ago 

ভাই জয়দেবপুর কোথায় আমিও তো জয়দেবপুর থাকি আপনার এড্রেসটা পাঠিয়ে দিয়েন।

 2 years ago 

দারুণ চিকেন ফ্রাই রেসিপি তৈরি করেছেন। এই ধরনের ফ্রাই রেসিপি খেতে কেনা পছন্দ করে দেখলেই মনে হয় খেয়ে ফেলি। অনেক সুন্দর করে রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমারও খুব পছন্দ এই ধরনের রেসিপি তাইতো ঝটপট প্রস্তুত করে ফেললাম আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম আসলে রেসিপিটি খেতে অনেক মজা হয়েছিল

 2 years ago 

ঈদের ছুটিতে বাড়িতে গিয়ে মায়ের হাতের রেসিপি খুব মজা করে খেয়েছেন সেখান থেকে দু একটা রেসিপি ছবি তুলে দিয়ে দিতেন। এখন আবার নিজে কষ্ট করে রান্না করে তারপর ফটোগ্রাফি দিতে হবে। চিকেন কোপ্তার রেসিপিটি কিন্তু ভালই হয়েছে দেখতে লোভনীয় লাগছে খেতে ইচ্ছা করছে দেখে।

 2 years ago 

আসলে মা যখন রেসিপি প্রস্তুত করে সে সময় আমি কোন ভাবেই প্রস্তুত নই ফটোগ্রাফি করার জন্য সকালে থাকি ঘুমে আর রাতে যখন রান্না করে তখন থাকে বাহিরে এজন্যই আর মায়ের হাতের রেসিপি আপনাদের মাঝে তুলে ধরতে পারেনি। আমার প্রস্তুত করার রেসিপি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম

 2 years ago 

আপনি অনেক লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার রেসিপি দেখে জিভে পানি চলে আসলো। আপনি খুব সুন্দর ভাবে আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

সত্যি সত্যি রেসিপিটি খেতে খুবই সুস্বাদু মজা এবং লোভনীয় ছিল খুব মজা করে খেয়েছি ধন্যবাদ আপনাকে রেসিপিটি সম্পর্কে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

চিকেন কোপ্তা রেসিপি দেখে লোভ লেগে গেলো বিশেষ করে বড় বড় মাংসের পিস দেখে জিহ্বায় জল চলে আসছে। এমন লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে রেসিপিটি সুন্দর মত পর্যবেক্ষণ করে খুবই সুন্দর একটি মন্তব্য করার জন্য আসলে রেসিপিটি খেতে এত সুস্বাদু হয়েছিল যে মনে হচ্ছে আবার এরকম হবে প্রস্তুত করে খাই

 2 years ago 
 2 years ago 

ওয়াও আপনার সুস্বাদু চিকেন দেখে আমি আর লোভ সামলাতে পারছিনা। আমিও কিছুদিন আগে তৈরি করেছিলাম কিন্তু আপনার আজকে চিকেন তৈরি করা খুবই সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে রেসিপিটি প্রস্তুত করে খাওয়ার পূর্ব মুহূর্ত পর্যন্ত আমি কল্পনাই করতে পারছিলাম না যে রেসিপিটি খেতে এতটা মজা হবে ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

খুবই মজাদার একটি চিকেন কোফতা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই চিকেন কোফতা রেসিপি দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলিয়াছেন আপনি রেসিপিটি দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও তেমন সুস্বাদু হয়েছিল আসলে নিজে হাতে প্রস্তুত করে খাওয়ার মজাটাই অন্যরকম

 2 years ago 

আপনি বেশ লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে বেশ ভালো লেগেছে আমার। আপনার এই রেসিপি প্রস্তুতির ধরনটা বড় শিক্ষণীয় কারণ এভাবে কোনদিন আমি রান্না করি নাই।

 2 years ago 

যাহোক ভাইয়া আপনাদের জন্য কিছু পরিবেশন করে রেখেছি লোভ লাগলে একটু উঠিয়ে খেয়ে নিয়েন ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

সত্যি ভাইয়া আপনার চিকেন কোপ্তা রেসিপিটি দেখে কিন্তু আমার জিভে জল চলে এসেছে। দেখেই বোঝা যাচ্ছে দারুন হয়েছে ।এত সুন্দর করে রান্না করেছেন আপনি যে লোভ সামলানো যাচ্ছে না ।চমৎকার একটি কালার এসেছে। দুই বন্ধু মিলে তো ভালই রান্না করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মজার একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম আসলে রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল আপনিও এভাবে বাসায় ট্রাই করে দেখতে পারেন খেতে খুব মজা হবে আশা করি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68244.61
ETH 2640.30
USDT 1.00
SBD 2.69