সরিষার তেলে ঘি মিশ্রণে কোয়েল ফ্রাই🍗🍗😋😋

in আমার বাংলা ব্লগ2 years ago

২০আষাঢ় , ১৪২৯ বঙ্গাব্দ

৪জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
৪জিলহজ, ১৪৪৩ হিজরী
সোমবার ❤️
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


👨‍🍳🍲😋

1656915848220.jpg

IMG_20220704_113008.jpg

বরাবরই আমার ভালোলাগার কিছু রেসিপি আপনাদের মাঝে শেয়ার করে থাকি। নিজের হাতে প্রস্তুত করা রেসিপি গুলা খাওয়ার মজাটাই অন্য রকম। যদিও দীর্ঘ পাঁচ বছর ধরে নিজেই রান্না করে খেয়ে আসছি। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি কোয়েল ফ্রাই😋😋 রেসিপি এর আগেও একটি রেসিপি আপনাদের মাঝে তুলে ধরেছিলাম 🍲আজকে ভিন্নভাবে রেসিপিটির প্রস্তুত করেছি ঘি এবং সরিষার তেল দিয়ে😋 প্রস্তুত করার আগেও আমি ভাবতে পারিনি যে ঘি দিয়ে ফ্রাই করার কারণে খেতে এত সুস্বাদু হবে😋 আমার চাহিদার চেয়েও বেশি সুস্বাদু পেয়েছি😋 আমি😋 ঘি দিয়ে ভাজি করার কারণে 😋😋তাহলে চলুন এবার শুরু করি রন্ধনপ্রণালী🍲🍲

উপকরণপরিমাণ
কোয়েল পাখি৪টা
ঘিপরিমাণ মতো।
সরিষার তেল ⛽পরিমাণমতো
আদা,রসুনপরিমাণমতো।
পিয়াজ,মরিচপরিমাণমতো।
হলুদ,জিরা,এলাস,পরিমাণমতো।
মাংসের মসলাস্বাদমতো।
লবণস্বাদমতো।

👨‍🍳👨‍🍳

1656915942044.jpg

রেসিপিটি প্রস্তুত করার জন্য প্রথমে আমি প্রয়োজনীয় উপাদান একত্র করে নেই🌶️ তার মধ্যে ছিল সরিষার তেল, ঘি, মাংসের মসলা, পেঁয়াজ বাটা, রসুন বাটা, আদা বাটা, মরিচ বাটা, এলাচ দারচিনি এবং জিরার গুড়া, এবং চারটা কোয়েল পাখি।

👨‍🍳👨‍🍳

1656916182607.jpg

এই ধাপে এসে আমি গ্যাসের চুলা অন করে করাই বসিয়ে করাই উপরে পর্যাপ্ত পরিমাণ সরিষার তেল দিয়ে এবং তেলটি পর্যাপ্ত পরিমাণ গরম হলে তার মধ্যে পর্যাপ্ত পরিমাণ ঘি ঢেলে দি ই। তারপরে পূর্বে প্রস্তুত করে রাখা মসলাগুলো তেলের মধ্যে দিয়ে কষাতে থাকি। যত সময় না মসলার রং বাধাবি আকার ধারণ করবে তত সময় মসলা কষাতে হবে।

👨‍🍳👨‍🍳

IMG_20220704_112639.jpg

মসলা কষানো হয়ে গেলে পূর্বে প্রস্তুত টুকরো করে রাখা মাংসগুলা মসলার মধ্যে দিয়ে দিয়েছি। এবং আস্তে আস্তে চামচ দিয়ে মশলার সাথে মাংস কষাতে শুরু করেছি নেড়ে নেড়ে।

👨‍🍳👨‍🍳

IMG_20220704_112708.jpg

সমলার মধ্যে মাংস দেয়ার পাঁচ থেকে সাত মিনিট পরের অবস্থা আপনারা দেখতে পাচ্ছেন মসলা এবং মাংস মিশে একাকার হয়ে গেছে। এখন শুধু অপেক্ষা করতে হবে ভাজি হওয়ার আগ পর্যন্ত।

👨‍🍳👨‍🍳

IMG_20220704_112745.jpg

আসলে ঘি দিয়ে কখনো আমি রেসিপি প্রস্তুত করিনি। এইবারে প্রথম মাঝে মাঝেই অল্প অল্প করে ঘি দিচ্ছিলাম এবং নাড়াচাড়া করছিলাম। মসলা এবং মাংস ১৪-১৫ মিনিট পরের অবস্থা আপনারা দেখতে পাচ্ছেন। মাংস ভাজি হচ্ছে মোটামুটি অর্ধেক সিদ্ধ হয়ে গেছে। এমন অবস্থায় খুব সুন্দর ঘ্রাণ বের হচ্ছিল।

👨‍🍳👨‍🍳

IMG_20220704_112829.jpg

আসলে সরিষার তেল এবং ঘির মিশ্রনে কোয়েল পাখি ফ্রাই করলে যে খেতে এত সুস্বাদু হবে আমিও ভেবেছিলাম না পূর্বে। এখন খুব সুন্দর ঘ্রাণ বেরোচ্ছে রেসিপি থেকে এবং ভাজি করাও প্রায় শেষের দিকে। এমন অবস্থায় আমিও কড়াই থেকে উঠিয়ে আস্তে আস্তে খেতে শুরু করেছিলাম। যেমন ঘ্রাণ তেমন সুস্বাদু লাগছিল।

👨‍🍳👨‍🍳

IMG_20220704_112911.jpg

এই ধাপে এসে আমি ভাজি করা ফ্রাই করা মাংসের মধ্যে ২ চামচ মাংসের মসলা দিয়ে পুনরায় আবার মসলার সাথে নাড়তে থাকি।

👨‍🍳👨‍🍳

IMG_20220704_112938.jpg

মাংসের মসলা দেওয়ার পরে ঘ্রাণ এতটাই বেরচ্ছিল যে জিভে দিয়ে মনে হচ্ছিল জল পড়ছে। তখন থেকেই আমি উঠিয়ে খেতে শুরু করি। এখন আপনারা দেখতে পাচ্ছেন ভাজি প্রায় শেষের দিকে। এখন আর পাঁচ মিনিট অপেক্ষা করে কোয়েল ফ্রাইটি চুলা থেকে নামিয়ে আলাদা একটি পাত্রে পরিবেশন করি।

👨‍🍳👨‍🍳

IMG_20220704_113036.jpg

IMG_20220704_113008.jpg

এরই মধ্যে দিয়ে শেষ হলো আমার সরিষার তেল এবং ঘি এর মিশ্রণে কোয়েল ফ্রাই রেসিপি। আসলে খেতে এতটাই সুস্বাদু হয়েছিল যে আমার কল্পনার বাইরে। আমিও ভাবতে পারিনি যে ঘি দিয়ে কোয়েল পাখি ভাজি করলে খেতে এত সুস্বাদু এবং মজাদার হবে। ভেজে একদম কর করে করে ফেলেছিলাম। এজন্যই খেতে এত সুস্বাদু হয়েছিল। আর ঘ্রাণের কথা কি বলবো আশেপাশের রুমের সবাইতো বলছিল ভাই আজকে কি রান্না করেছেন। আমার রুমমেট তো ফুল ফিদা হয়ে গেছে এই রেসিপি এইভাবে প্রস্তুত করা দেখে। যদিও ফ্রিজে আরো চার-পাঁচটা কোয়েল পাখির মাংস রাখা আছে। ও বলতেছে ভাইয়া এর পরের বারো একইভাবে রেসিপি প্রস্তুত করে আমরা খাব। শেষ হয়ে গেল পরিবেশনায় আশা করছি আমার প্রস্তুত করার রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে ।

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনি পাঁচ বছর ধরে নিজের হাতে রান্না করে খাচ্ছেন এটা শুনে তো আমার কাছে ভালো লেগেছে। কিন্তু কষ্ট লাগছে কেননা রান্না করা খুবই কষ্টের ব্যাপার। আপনি আজকে সরিষার তেল এবং ঘি এর মিশ্রনে কোয়েল ফ্রাই করেছেন এটা তো খেতে অনেক অনেক মজার হবে। সরিষার তেলের তরকারি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। ভালো লাগলো আপনার রেসিপি

 2 years ago 

রান্না করে খাওয়া কষ্টকর এটা ঠিক আছে তবে নিজের হাতে রান্না করে খাওয়ার মজাটাও রয়েছে অন্যরকম যদিও সব সময় আমার রুমমেট আমাকে সব রকম ভাবে রেসিপি প্রস্তুত করতে সহায়তা করে এজন্য খুব সহজে এবং সুন্দরভাবে রেসিপি প্রস্তুত করতে সক্ষম হয় আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আমি অনেক আগে কোয়েল পাখি ফ্রাই খেয়েছি কোয়েল পাখির ফ্রাই খেতে খুবই ভালো লাগে। তবে আপনার মত এভাবে সরিষার তেল ও ঘি দিয়ে কখনো ফ্রাই করে খাইনি। এভাবে একদিন খেয়ে দেখব আপনার রেসিপিটি দেখতে খুবই ভালো লাগলো। োধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কোয়েল পাখি ফিরে আপনার কাছেও ভালো লাগে জেনে অনেক ভালো লাগলো আসলে ঘি দিয়ে প্রস্তুত করলে খেতে একটু বেশি সুস্বাদু হয়ে থাকে

 2 years ago 

সরিষার তেলে ঘি মিশ্রণে কোয়েল ফ্রাই খুবই চমৎকার হয়েছে। কোয়েল পাখির মাংস আমি এর আগে কখনো খাইনি। তবে আপনি যেভাবে রান্না করেছেন দেখে অনেক ভালো লাগছে রান্নার কালার খুবই চমৎকার হয়েছে। এরকম ফ্রাই হলে গরম গরম ভাত দিয়ে খেতে ভীষণ মজা হবে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু এরকম কোয়েল ফ্লাই করে গরম ভাতে খেতে খুবই সুস্বাদু হবে যেহেতু কোয়েল পাখি কখনো খাননি একবার ট্রাই করে দেখেন এভাবে খুব মজা পাবেন

ভাই, অত্যন্ত সুন্দরভাবে জিভে জল আসার মত সরিষার তেলে ঘি মিশ্রণে কোয়েল ফ্রাই রেসিপিটি আমাদের দেখিয়েছেন। যা দেখে এবং আপনার লেখা পড়ে জিভে জল ধরে রাখাটাই দায় হয়ে গেছে। অত্যন্ত সুন্দরভাবে এই রেসিপিটি উপস্থাপন করেছেন এবং এর কালার টাও দেখতে অনেক সুন্দর হয়েছে। এরকম সুন্দর সুন্দর ধারুর রেসিপি চাই। আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

খুবই চমৎকার একটি মন্তব্য রেসিপি সম্পর্কে পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হবে পরবর্তী কোনো পোস্টে

 2 years ago 

কোয়েল পাখির মাংস আমি আগে কখনো খাইনি। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। দেখেই জিভে জল চলে এসেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

কোয়েল পাখির মাংস আমার খুবই ফেভারেট মাঝেমধ্যেই রেসিপি প্রস্তুত করে খাওয়া হয় রেসিপিটি আপনার ভালো লেগেছে তিনি সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

আমার কখনো কোয়েল পাখির মাংস খাওয়া হয়নি। এমনকি খেতে কি রকম তারও কোন আইডিয়া নেই। কিন্তু আপনার রেসিপির কালার টা দুর্দান্ত লেগেছে। কালার দেখেই মনে হচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হবে। তাছাড়া ঘি এবং সরিষার তেল দুটোই ব্যবহার করেছেন এই জন্য মনে হয় একটু বেশি সুস্বাদু হয়েছে।

 2 years ago 

কোয়েল পাখি ভুনা অথবা ট্রাই করে খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে আমি মাঝেমধ্যেই এভাবে রেসিপি প্রস্তুত করে খেয়ে থাকি আপনিও এভাবে ট্রাই করে দেখতে পারেন খেতে খুব সুস্বাদু হব

 2 years ago 
 2 years ago 

সরিষার তেলে ঘি মিশ্রণে কোয়েল ফ্রাই দেখে জিভে পানি চলে আসলো, এবং মন চাচ্ছে এখনই গিয়ে খাই। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া চলে আসুন গাজীপুরে এর থেকেও ভালো করে প্রস্তুত করে খাওয়াবো আপনাকে আসলে কোয়েল প্রায় বরাবরই অনেক সুস্বাদু খাবার আমার অনেক ফেভারিট

 2 years ago 

কোয়েল ফ্রাই খুবই সুন্দর হয়েছে দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আগে থেকে জানলে আপনার বাসায় চলে যেতাম খাওয়ার জন্য। এত সুন্দর রেসিপি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ছোট রেসিপি পর্যবেক্ষণ করে সুন্দর একটি মন্তব্য করার জন্য অবশ্যই বাড়ি আসলে কোয়েলফরাই করে তোমাকে দাওয়াত করে খাওয়ানো হবে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58111.37
ETH 2571.51
USDT 1.00
SBD 2.47