আমার শেয়ার করা প্রিয় ছয়টি রেসিপি রিভিউ (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ) ।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(শুক্রবার, ফেব্রুয়ারি-০২-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001। আজকে আপনাদের মাঝে আমার শেয়ার করা প্রিয় ছয়টি রেসিপি রিভিউ নিয়ে হাজির হয়েছে। আমার প্রিয় রেসিপিগুলো পর্যায়ক্রমে আপনাদের সামনে উপস্থাপনা করবো। তবে চলো শুরু করা যাক......

আমার প্রিয় রেসিপি গুলোর ছবি

IMG_20220211_115931.jpg

আমার প্রথম পছন্দের রেসিপি

IMG_20220129_104358.jpg

সোনালি মুরগির রোস্ট এর রেসিপি। আমার কাছে সবথেকে পছন্দের একটা রেসিপি। এই সোনালি মুরগির রোস্ট তৈরি করে খেতে খুবই ভালো লাগে। আমি কিছুদিন পর পর এই সোনালি মুরগির রোস্ট তৈরি করে খেয়ে থাকি। একটি সোনালি মুরগি থেকে আমি সাধারণত চারটি রোস্ট তৈরি করে থাকে। এই রোস্ট তৈরি করতেও আমি খুব ভালোবাসি। কেননা রোস্ট আমার প্রিয় খাদ্যের মধ্যে অন্যতম একটি রেসিপি। মুরগি কিনে আনা থেকে শুরু করে রোস্ট এর সবকিছু আমি নিজে হাতে করে থাকি। আমার প্রথম পছন্দ রেসিপি আমি আপনাদের সাথে শেয়ার করলাম।

আমার দ্বিতীয় পছন্দের রেসিপি

IMG_20220121_124518.jpg

বাটা মাছ ভাজির রেসিপি। বাটা মাছ খেতে আমি খুবই ভালোবাসি। কেননা বাটা মাছ খুবই সুস্বাদু হয়ে থাকে। আমাদের একটি পুকুর রয়েছে সেখান থেকে আমি বাটা মাছ ধরে নিয়ে আসি। বাটা মাছ ধরে নিয়ে আসার পর মাছগুলো কুটে দেয় আমার আম্মু। তারপরে মাছ ভাজা থেকে শুরু করে সবকিছু আমি নিজে হাতে করে থাকি। আমার কাছে বাটা মাছ রান্না করে খাওয়ার থেকে ভাজি কোরে খেতে অনেক বেশি ভালো লাগে তাই আমি বাটা মাছ ভাজি কোরে খেতে খুবই পছন্দ করি। বাটা মাছ ভাজি ছিলো আমার দ্বিতীয় পছন্দের রেসিপি।

আমার তৃতীয় পছন্দের রেসিপি

IMG_20220119_213645.jpg

মুরগির মাংসের রেসিপি। মুরগির মাংস খেতে আমি খুবই পছন্দ করি। মুরগির মাংস দেখতে খুবই সুন্দর লাগছে রান্না করার পরে। আসলে এই মুরগির মাংস আমি নিজে হাতে রান্না করেছিলাম। রান্না করার পরে বাড়ির সকলে মিলে অনেক সুন্দর ভাবে খেয়েছিলাম। বাড়ির সকলে খাওয়ার পরে রান্নার জন্য আমাকে অনেক প্রশংসা করেছিল। মুরগির মাংস ছিলো আমার পছন্দের তৃতীয় রেসিপি।

আমার চতুর্থ পছন্দের রেসিপি

IMG_20220116_193503.jpg

শীতকালীন ডাউলের ভাপা পিঠা তৈরীর রেসিপি। শীত মৌসুমে ডালের ভাপা পিঠা আমার খুবই পছন্দের একটি রেসিপি। প্রতি বছর শীতের সময় আমাদের বাড়িতে ডালের ভাপা পিঠা তৈরি করে থাকে। এই পিঠা খেতে খুবই সুস্বাদু। পিঠা খাওয়ার সময় মনে হয় মন প্রাণ জুড়িয়ে যাচ্ছে। আসলে এই পিঠা তৈরি করতে খুব একটা বেশি সময় প্রয়োজন হয় না। আমরা যে কেউ ইচ্ছা করলে এই পিঠা খুব অল্প সময়ে তৈরি করে খেতে পারে। শীতকালীন ডাউলের ভাপা পিঠা ছিলো আমার চতুর্থ পছন্দের রেসিপি।

আমার পঞ্চম পছন্দের রেসিপি

IMG_20220118_203145.jpg

খেজুরের রস দিয়ে গুড় তৈরির রেসিপি। আমাদের দেশে খেজুরের রস দিয়ে গুড় তৈরির রেসিপি শীতে হয়ে থাকে। যে সকল মানুষ খেজুরের রস দিয়ে গুড় তৈরি করে থাকে। বিকেল বেলায় খেজুর গাছে ভাড় বাধা হয় এবং সকালে ভোরে ভাড় গুলো গাছ থেকে নামানো হয়। ভাড়ের ভিতরে যে রস থাকে সেই রস আমরা জাল করে গুড় তৈরি করে থাকে। তখন এই গুড় খেতে আমাদের অনেক ভালো লাগে। খেজুরের রস দিয়ে গুড় তৈরি ছিলো আমার পঞ্চম পছন্দের রেসিপি।

আমার ষষ্ঠ পছন্দের রেসিপি

IMG_20220124_125007.jpg

পুইশাকের ফল ভাজিররেসিপি। আমার কাছে খুবই পছন্দের একটি রেসিপি। আমাদের একটি পুইশাকের বাগান রয়েছে। সেখান থেকে আমি পুইশাকের ফল তুলে নিয়ে এসেছিলাম। তারপরে ফলগুলো অনেক সুন্দর ভাবে ভেজে ছিলাম। ভেজে খাওয়ার পর পুইশাকের ফল ভাজি আমার কাছে খুবই পছন্দের একটি রেসিপি মনে হল। তাই এই রেসিপিটা আমি আমার ষষ্ঠ পছন্দের রেসিপি হিসেবে রেখে দিয়েছি।

🙋আমার নিজের পরিচয় 🙋

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন।

IMG_20220102_114641.jpg

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  

আপনার তৈরি করা রেসিপি গুলো খুবই ভালো লেগেছে। প্রতিটা রেসিপি দেখতে খুবই লোভনীয় রাখছে। বিশেষ করে মাছের রেসিপি গুলা আমার কাছে খুবই ভালো লেগেছে আর কালার টাও দেখতে সেই লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর কিছু রেসিপির ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার প্রত্যেকটা রেসিপি অনেক মজার।পুই শাকের বিচির রেসিপি খেতে আমার অনেক ভালো লাগে।মুরগির রোস্ট এর রেসিপি বেশ দারুন হয়েছে।উপস্থাপনা বেশ ভালো ছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর রেসিপি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

একসাথে ছয়টি রেসিপির রিভিউ দেখে খুব ভালো লেগেছে ভাইয়া। তবে পুইশাকের ফলের রেসিপি আমি খেয়েছি আমার কাছে অনেক ভালো লেগেছে। আমার কাছে তো সব থেকে বেশি লোভনীয় লাগছিলো। মুরগির মাংসের রেসিপি টা কালার টা অসাধারণ হয়েছে।
ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

মতামত প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার রেসিপি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া। বিশেষ করে মুরগির মাংস রেসিপি আমার কাছে অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সব গুলো রেসিপি আমাদের মাঝে সুন্দরভাবে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনার মতামত শুনে আমি মুগ্ধ হয়ে গেছি আপু ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার রেসিপির রিভিউ টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনার মতামত আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সবগুলো রেসিপি তো চোখ জুড়ানোর মত তাহলে কোনটা থেকে কোনটা ভালো বলবো। তবে একসাথে এতগুলো রেসিপি দেখে নিজেকে কন্ট্রোল করা একটু কষ্টই। লোভনীয় সব রেসিপি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার প্রত্যেকটা রেসিপি তো দেখতে অসাধারণ দেখাচ্ছে। অনেক সুন্দর সুন্দর রেসিপি নিয়ে আমাদের সবার মাঝে ভাগ করে নিলেন। আজকে সবকয়টাই রেসিপি একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আমার কাছে সবগুলাই রেসিপি দুর্দান্ত লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

রেসিপিগুলো দারুণ লাগছে আর আপনি এগুলো সব নিজ হাতে করেন বলে অবাক হয়েছি। আমার কাছে সব থেকে পছন্দ মুরগির মাংস। আপনার রেসিপিও দেখতে অসাধারণ হয়েছে। শুভ কামনা রইল ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইল।

 2 years ago 

প্রতিটা রেসিপি অনেক লোভনীয় ছিল ভাই।খেতে ভীষণ সুস্বাদু ও মজাদার হবে।ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর কয়েকটি রেসিপি পোষ্ট এর রিভিউ আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55275.78
ETH 2457.15
USDT 1.00
SBD 2.18