পুইশাকের ফল ভাজির রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(রবিবার, জানুয়ারি-৩০-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001। আজকে আপনাদের মাঝে পুইশাকের ফল ভাজি রেসিপি তৈরি করে নিয়ে হাজির হয়েছে। তবে চলো রেসিপির ছবিগুলো ধাপে ধাপে শেয়ার করা যাক........

প্রথম থেকে সর্বশেষ ছবির কিছু অংশ এর ভিতরে রয়েছে।

IMG_20220129_105807.jpg

পুইশাকের ফল ভাজির রেসিপির প্রয়োজনীয় উপকরণ

১. পুইশাকের ফল
২. লবণ
৩ ঝাল
৪. পিয়েজ
৫. ঝালের গুড়া
৬. হলুদের গুঁড়া
৭. রসুন
৮ পানি
৯. তৈল

🥘ধাপ-১🥘

IMG_20220124_123226.jpg

পুইশাকের ফল গুলো সুন্দর ভাবে কুটে আমরা একটি নির্দিষ্ট গামলায় রেখেছি। এরপরে ফলগুলো পানি দিয়ে সুন্দর ভাবে ধুয়ে নেওয়া হয়েছে।

🥘ধাপ-২🥘

IMG_20220124_123328.jpg

এরপরে চুলার উপরে আমরা একটি কড়া বসে আছি। প্রথমে কড়ার ভিতরে তেল এবং পিয়েজ একসাথে ভেজে নিয়েছি। তারপরে কড়ার ভিতরে পুইশাকের ফলগুলো ঢেলে দিয়েছি।

🥘ধাপ -৩🥘

IMG_20220124_123537.jpg

পুইশাকের ফলগুলো কষানোর জন্য কড়ার ভিতরে অল্প কিছু পরিমাণ পানি দিয়েছি।

🥘ধাপ-৪🥘

IMG_20220124_123835.jpg

পানি দেওয়ার পর করার ভিতরে অল্প কিছু পরিমাণ ঝালের গুড়া ও হলুদের গুড়া দিয়েছি। দেওয়ার পর সুন্দরভাবে এগুলো খুন্তি দিয়ে নেড়ে চেড়া দিয়েছি।

🥘ধাপ-৫🥘

IMG_20220124_124211.jpg

কড়ার ভিতরে পানি গুলো আস্তে আস্তে শুকিয়ে যাচ্ছে। পানি শুকানোর সাথে সাথে ফলগুলো সিদ্ধ হয়ে যাচ্ছে।

🥘ধাপ-৬🥘

IMG_20220124_124509.jpg

এবার ছবিতে দেখতে পাচ্ছেন পুইশাকের ফল ভাজির অন্য রং ধারণ করেছে। প্রথম দিকে রংটা ছিল সবুজ এবার ছবিতে রংটা দেখতে পাচ্ছেন একটু কালো কালার হয়েছে।

🥘ধাপ-৭🥘

IMG_20220124_124712.jpg

ফলগুলো সিদ্ধ হওয়ার পর।আবার অল্প কিছু তৈল দিয়ে সুন্দরভাবে ফলগুলো ভাজি করা হচ্ছে। তৈল দেওয়ার কারণে ফলের কালারটা আবারো অন্যরকম ধারণ করবে। এবার ছবিটা দেখতে পারছেন আপনারা।

🥘ধাপ-৮🥘

IMG_20220124_125007.jpg

পুইশাকের ফলগুলো সুন্দরভাবে ভাজার পর আমরা কড়া থেকে একটি বাটিতে নামিয়েছি। এখন এই পুইশাকের ফল ভাজি গুলো খাওয়ার উপযুক্ত হয়েছে।

🥘ধাপ-৯🥘

IMG_20220124_125242.jpg

সবার শেষে পুইশাকের ফল ভাজির সাথে আমার একটি সেলফি।

🙋আমার নিজের পরিচয় 🙋

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন।

IMG_20220102_114641.jpg

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 3 years ago 

খুবই সুন্দর ভাবে পুঁইশাকের ফল রান্নার রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই রেসিপিটি আমার কাছে অনেকটা প্রিয়। কিন্তু আপনি যে রেসিপিটি করেছেন সেখানে ফল গুলো এখনো কাচা রয়েছে। যদি ফল গুলো পেকে যেত তাহলে এই রেসিপিটা দেখতে যেমন সুন্দর হতো খেতেও ভালো লাগতো। সব মিলিয়ে আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

সারাবছর এই জিনিসটার জন্য আমি অপেক্ষা করি। আমার সবচেয়ে পছন্দের খাবার হচ্ছে এই পুইশাকের ফল ভাজি। এটা হলে আমার আর অন্য কিছু লাগে না। অনেক ভালো ছিল রেসিপি টা। এবং দারুণ শেয়ার করেছেন। দেখেই তো খেতে ইচ্ছা করছে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মতামত প্রদান করার জন্য।

 3 years ago 

পুইশাকের ফল বাজি খুবই সুস্বাদু লাগে । মুখের মধ্যে নিলে আলাদা একটা অনুভূতি পাওয়া যায় । পুঁইশাকের ফল ভাজি খুবই সুন্দর ভাবে আপনি উপস্থাপনা ও বর্ণনা করেছেন ।রেসিপিটি খুবই লোভনীয় দেখাচ্ছে। এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার রেসিপি সম্পর্কে মতামত দেওয়ার জন্য।

 3 years ago 

পুঁইশাকের ফল যে খাওয়া যায় তা আমি জানতাম না । অনেক মজার হয়তো খেতে হয়। যা আপনার রেসিপি দেখে বুঝলাম । আপনার রান্নাটা অনেক ভালো হয়েছে। ধন্যবাদ এত মজার একটা খাবারের রেসিপি বানিয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মতামত শুনে আমার খুব ভালো লাগলো। শুভকামনা রইলো ভাইয়া আপনার জন্য।

 3 years ago 

বাহ্ ভাইয়া আপনি অনেক সুন্দর করে আপনার পুইশাকের ফল ভাজির রেসিপি টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইলো আপনার জন্য।

ওয়াও ভাই অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। পুঁইশাকের ফল ভাজি রেসিপি খেতে অনেক সুন্দর লাগে। আমি মূলত দুইবার খেয়েছি। তবে ছোটবেলায় পুঁইশাকের ফল দিয়ে অনেক মজা করতাম। কেননা পুঁইশাকের ফল চিপা দিলে রক্ত আর ফলের রসের মধ্যে কোন পার্থক্য হয়না।

ধন্যবাদ আপনাকে ভাই এত সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

এত সুন্দর করে মতামত দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনি তো আজকে অসাধারণ একটি রেসিপি তৈরি করলেন। পুইশাকের ফল ভাজি করলে আসলেই খেতে অনেক সুস্বাদু লাগে। অনেকেই পুঁইশাকের ফলগুলো পাকনা করে রান্না করে। কিন্তু আমার কাছে কাঁচা প্রসাদ এর ফলে গুলো রান্না করে খেতে ভীষণ ভালো লাগে। আপনার পুইশাকের ফল ভাজি রেসিপি টা আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ওয়াও ভাইয়া খুব সুন্দর ভাবে পুঁইশাকের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে সুন্দরভাবে শেয়ার করেছেন যা আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

পুইশাকের ফলের ভাজি আমার কাছে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে রান্নাটি করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মতামত দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62561.21
ETH 2449.99
USDT 1.00
SBD 2.64