গত সপ্তাহে আমার ৫টি পোস্টের রিভিউ(১০% লাজুক খ্যাকের জন্য)| by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম ,

আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। আমি কাজী রায়হান। আমার ইউজার নেম @kazi-raihan মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ]এর সদস্য বিন্দু সবাই কেমন আছেন ? আশা করি আলহামদুলিল্লাহ ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আমার গত সপ্তাহে শেয়ার করা ৫টি পোস্টের রিভিউ নিয়ে। দেখতে দেখতে প্রায় রমজান মাস শেষ আর রমজানের বিদায় উপলক্ষে ঈদের আভাস পাওয়া যাচ্ছে। ঈদের কেনাকাটা সহ বিভিন্ন ব্যস্ততার মাধ্যমে কোয়ালিটি সম্পুর্ন পোস্ট করা যেন জুলুম হয়ে পড়ছে। তারপরেও গত সপ্তাহে ফলের জুস তৈরির প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলাম। আসলে প্রতিযোগিতার সময় আসলেই সেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করব এই মনমানসিকতা নিয়ে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করা। গত সপ্তাহে যে পোস্টগুলো শেয়ার করেছিলাম সেগুলো আজ একসাথে সাজিয়েছি। ইদানিং একটু জেনারেল রাইটিং পোস্ট করার চেষ্টা করছি কারণ নিজের কিছু অতীত তুলে ধরতে পারলে বেশ ভালো লাগে আর সেটার রিভিউ আপনাদের দেখাবো। চলুন তাহলে শুরু করা যাক।

20220422_170354-COLLAGE.jpg

🌹পোস্ট নং-০১🌹

মজাদার তরমুজের জুস রেসিপি।

20220413_221722-COLLAGE.jpg

প্রতিযোগিতা-১৪তে ফলের জুস তৈরি করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল আর তারই পরিপ্রেক্ষিতে আমি তরমুজের জুস তৈরি করেছিলাম। সারাদিন রোজা রেখে তরমুজের শরবত বা জুস খেলে যেন ভেতরটা ঠান্ডা হয়ে যায়। আপনারা নিশ্চয়ই দেখতে পেয়েছেন তরমুজ কিভাবে ব্লেন্ডার করে জুস তৈরি করতে হয়।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/xy2wy-by-kazi-raihan

🌹পোস্ট নং-০২🌹

📷🌼শখের ফটোগ্রাফি পর্ব-০৯

20220419_113353-COLLAGE.jpg

নিজের শখ পূরণের জন্য বা নিজের বাড়ির আশপাশের সৌন্দর্য গুলো ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার জন্য ফটোগ্রাফি করি। ফটোগ্রাফি পর্ব-৯ তে আমার বাড়ির আশপাশ সহ নিজের গ্যালারি থেকে সংগ্রহ করা কিছু পুরাতন ছবি শেয়ার করেছিলাম। তবে চেষ্টা করব প্রতি ফটোগ্রাফি পর্বেই রাতের আকাশে জ্যোৎস্না সৌন্দর্য তুলে ধরার জন্য যেমনটা এই পোস্টেও তুলে ধরতে পেরেছিলাম। এই সময়ে চাঁদের সৌন্দর্য প্রায় প্রতিরাতেই লক্ষ্য করা যায় আর আমি অবশ্যই সেগুলো মিস করতে চাইবোনা।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/3pj4on-or-or-or-or-by-kazi-raihan

🌹পোস্ট নং-০৩🌹

টার্গেট ডিসেম্বর সিজন-২(২৯ স্টিম পাওয়ার বৃদ্ধি)

tree-736885__340-02.jpeg

source

আমরা সবাই জানি পাওয়ার বৃদ্ধি করা মানে নিজের শক্তি বৃদ্ধি করা। আমি প্রতি সপ্তাহে কিছু স্টিম পাওয়ার বৃদ্ধি করি। তবে গত কয়েক সপ্তাহ আমি বড় এমাউন্টের স্টিম পাওয়ার বৃদ্ধি করেছিলাম। প্রতি সপ্তাহে যেই স্টিম আর করতাম তার ৭০% পাওয়ার বৃদ্ধি করে দিতাম। ইদানিং নিজের কিছু ব্যক্তিগত কারণবশত কয়েকটি ছোট এমাউন্টের পাওয়ার বৃদ্ধি করেছি। তবে আমি সব সময় চাই ৫০+ স্টিম পাওয়ার বৃদ্ধি করতে। সত্যি বলতে ৫০ স্টিম প্লাস যদি পাওয়ার বৃদ্ধি করা যায় তাহলে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কিছু স্টিম পুরস্কার পাওয়া যায় আমি সেই সুযোগটা একদম মিস করতে চাইনা।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/2dl9cp-or-or-by-kazi-raihan

🌹পোস্ট নং-০৪ 🌹

"বৈশাখ"(Poem of my writing "Boishakh")

clouds-5690135__480.jpg

Source

বাংলা মাসের প্রথম দিনেই খুব উদযাপন করা হয় আর সেটা হচ্ছে পহেলা বৈশাখ। আমার নিজের মনের যে অনুভুতি সেটা দিয়ে আমি পহেলা বৈশাখ সম্পর্কে একটি কবিতা লিখেছিলাম। আসলে কবিতার মাধ্যমে আমি পহেলা বৈশাখের কিছু সৌন্দর্য আবার বৈশাখ মাসের কিছু ভয়ঙ্কর চিত্র সবকিছুই তুলে ধরার চেষ্টা করেছিলাম। বৈশাখ মাসের নাম শুনলেই সবাই কালবৈশাখী ঝড়ের কথা স্মরণ করে। তবে আজকে কিন্তু বৈশাখ মাসের একটা ঝড়ের আভাস পেয়েছি।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/poem-of-my-writing-boishakh-or-or-by-kazi-raihan

🌹পোস্ট নং-০৫🌹

শারীরিক প্রতিবন্ধিতা (physical disability)

man-68614__480.jpg

Source

আমাদের সমাজে লক্ষ্য করলে দেখতে পাবো বিভিন্ন ধরনের লোক বাস করে। তবে কিছু মানুষ জন্মের পর থেকেই শারীরিক ভাবে অকেজো বা পুরোপুরি সুস্থ নয়। সৃষ্টিকর্তার নৈকট্য লাভ করতে হলে অবশ্যই এই অসহায় লোক গুলোর পাশে দাঁড়ানো আমাদের মানবিক দায়িত্ব। আমি সবসময় চেষ্টা করি গরিব অসহায় বা অচল মানুষের পাশে দাঁড়াতে আর এই পর্বে আমি আমার ক্লাসমেট সেলিম রেজা কে নিয়ে লিখেছিলাম আশা করি সবাই পড়ে বুঝতে পেরেছেন।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/physical-disability-shy-fox-by-kazi-raihan

বন্ধুরা এই ছিল আমার আজকের আয়োজন, গত সপ্তাহের ৫টি পোস্ট এর রিভিউ । কোন পোস্ট টি আপনার কাছে বেশি ভালো লেগেছে সেটা অবশ্যই মন্তব্য করে আমাকে জানাবেন।
ধন্যবাদ,

@kazi-raihan

Sort:  
 2 years ago 

গত সপ্তাহে খুবিই ভালো পোস্ট করছেন দেখতে পারছি আপনার প্রতিটা ব্লগ অনেক ভালো ছিল।আমাদের মাঝে সব গুলো পোস্ট এক করে দেখানোর জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

প্রতি সপ্তাহে একটি রিভিউ পোস্ট করার চেষ্টা করি কারণ সপ্তাহ জুড়ে যে ব্লগগুলো তৈরি করি সেটা একসাথে দেখতে অনেক ভালো লাগে।

 2 years ago 

গত সপ্তাহে খুব সুন্দর সুন্দর পোস্ট করে আমাদের মাঝে তুলে ধরেছেন ।যেটা একসাথে দেখতে পেরে অনেক ভালো লাগলো। পোষ্টের রিভিউ মানে সম্মিলিত কিছু একত্রিত করা ভালো লাগলো।

 2 years ago 

ঝড় তুলতে পেরেছিলাম কিনা জানিনা তবে চেষ্টা করেছিলাম ভালো পোস্ট শেয়ার করার জন্য।
আপনার মন্তব্যে আমার অনেক পছন্দ হয়েছে শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

🥰🥰🥰

 2 years ago 

আপনার পোস্ট গুলো সবই ভালো ছিল। আগেই দেখেছিলাম তবো বমার কাছে আপনার তরমুজের জুস বেশি ভালো লেগেছিল। ধন্যবাদ আপবাকে

 2 years ago 

আমার পোস্টগুলো আপনি দেখেন সেটা জানতে পেরে খুব ভালো লাগলো। বানানটা একটু শুদ্ধ করে নিবেন ভাইয়া ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রত্যেকটি পোস্ট খুবই অসাধারণ ছিল। আপনার পোস্টগুলোর ভেতর আমি অনেকগুলো পোস্ট দেখেছিলাম। যেগুলো দেখিনি আবার আপনি আমাদের মাঝে এনে আমাদেরকে দেখালেন। অসংখ্য ধন্যবাদ আপনার পোষ্টের যদিও আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ রিভিউ পোস্ট গুলো শেয়ার করলে দু একটা পোস্ট দেখতে মিস করলেও সেটা পরবর্তীতে দেখে নেওয়া যায়।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আপনার গত সপ্তাহের পোস্ট রিভিউ শেয়ার করেছেন। পোস্ট রিভিউ গুলো দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আপনার এই পোস্ট গুলোর মধ্যে তরমুজের শরবত রেসিপি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

সবসময় চেষ্টা করি কোয়ালিটি সম্পন্ন পোস্ট শেয়ার করার জন্য। যতোটুকু সম্ভব হয় সেটা এক পোষ্টে পর্যায় ক্রমে সাজিয়েছি।

 2 years ago 

আপনার এই কথাটির সাথে আমি সম্পূর্ণ একমত রোজা রেখে ঈদের কিনাকাটা ব্যস্ততার মাঝে এবং সেইসাথে ব্যবসাপ্রতিষ্ঠান পরিচালনা করতে গিয়ে কোয়ালিটি পোস্ট এবং এঙ্গেজমেন্ট করা যেন একটা যুদ্ধ মনে হচ্ছে। তারপরও চেষ্টা অব্যাহত রেখেছি ভাই। যাই হোক আপনার আজকের রিভিউ পোস্ট গুলো এর আগে দুইটা সম্ভবত দেখেছি বাকিগুলো দেখা হয়নি তবে রিভিউ পোস্ট এর মাধ্যমে পুনরায় দেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

রমজান মাসে ব্যস্ততার কারণে সপ্তাহের সবগুলো পোস্ট দেখা একটু কষ্টকর হয়ে ওঠে আর যার কারনেই এই রিভিউ পোস্টগুলো শেয়ার করেছি যাতে সবাই দেখতে পারে।

 2 years ago 

আসলে রিভিউ পোস্ট গুলো আমার কাছে একটু বেশি ভালো লাগে। কারণ প্রত্যেকটা পোস্ট আরও একবার দেখা যায়। সুন্দর সুন্দর পোস্ট গুলো যখন আবারো দেখতে পাই তখন খুবই ভালো লাগে। তরমুজের শরবত এর রেসিপি টা বেশ ভালো ছিল। তার সাথে আপনার ফটোগ্রাফি তো বেশ দারুন।

 2 years ago 

সব সময় চেষ্টা করি একটু কোয়ালিটি সম্পন্ন পোস্ট করার জন্য। আপনাদের কাছে ভালো লাগলে যেন আমার সার্থকতা।

 2 years ago 

আপনার পোস্টগুলো রিভিউ দেখে খুবই ভালো লাগছে। প্রত্যেকটা পোস্ট অনেক ভালো হয়েছিল। তবে শরবত রেসিপি পোস্ট আমার কাছে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

যাক আপনি আমার রিভিউ পোস্ট পড়েছেন জেনে অনেক খুশী হলাম।
মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33