গত সপ্তাহে আমার শেয়ার করা ৫টি পোস্টের রিভিউ(১০% লাজুক খ্যাকের জন্য)| by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম ,

আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। আমি কাজী রায়হান। আমার ইউজার নেম @kazi-raihan মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ]এর সদস্য বিন্দু সবাই কেমন আছেন ? আশা করি আলহামদুলিল্লাহ ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।
গত সপ্তাহ জুড়ে আমি যে পোস্ট গুলো আপনাদের সাথে শেয়ার করেছিলাম সেটা আজকে রিভিউ আকারে এক পোস্ট এর সাহায্যে আপনাদেরকে দেখাবো। আমি প্রতি সপ্তাহে একটি করে রিভিউ পোস্ট শেয়ার করি আর এই রিভিউ পোষ্টের মাধ্যমে যারা আমার সবগুলো পোস্ট দেখতে পারেনি তারা আমার শেয়ার করা পোস্ট গুলো আবার দেখতে পারবে। তাছাড়া রিভিউ পোষ্টের মন্তব্যের মাধ্যমে জানতে পারি সপ্তাহজুড়ে যে পোস্টগুলো শেয়ার করেছিলাম তার মধ্যে কোন পোস্ট সবচেয়ে বেশি আপনাদের কাছে পছন্দ হয়েছিল।গত সপ্তাহে জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করা হয়েছিল বেশি কারণ গত সপ্তাহে ৩ টি প্রতিযোগিতা অনুষ্ঠিত করা হয়েছিল। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিযোগিতা আয়োজন করা হলে তাতে গ্রহণ করার চেষ্টা করি। তাছাড়া ধারাবাহিক ভাবে রেসিপি এবং পাওয়ার বৃদ্ধি পোস্ট শেয়ার করেছিলাম আর সেগুলো আজকের এই রিভিউ পোষ্টের মাধ্যমে আপনাদের কে দেখাবো।

চলুন তাহলে শুরু করা যাক

20220609_140032-COLLAGE.jpg

🌹পোস্ট নং-০১🌹

"তুমি নেই পাশে"(Poem of my writing "You are not there")

stop-children-suicide-2803392__480.webp

Source

আমি মূলত অতটা ভালো কবিতা লিখতে পারিনা তবে সবসময় চেষ্টা করি নিজের মনের অনুভূতি নিয়ে কবিতা লেখার জন্য। প্রতি সপ্তাহে একটি করে কবিতা আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি আর সেই ধারাবাহিকতা বজায় রেখে গত সপ্তাহেও একটি কবিতা শেয়ার করেছিলাম। মূলত কবিতাগুলো লেখা হয় মনের অনুভূতি কে কেন্দ্র করে। গত একটি কবিতা শেয়ার করেছিলাম আর সেটা ছিল প্রিয় মানুষকে হারানোর বেদনা নিয়ে। আপনি একজনকে অনেক ভালোবাসেন আর যখন সে আপনাকে ছেড়ে চলে যাবে তখন আপনার মনে একটা অনুভূতি জাগবে আর সেই অনুভূতি বেশ বেদনাদায়ক আর তাকে ফিরে পাওয়ার প্রতি ইচ্ছা থাকে বটে। সেই বেদনাদায়ক অনুভূতি মনে যা গিয়ে একটি কবিতা লিখেছিলাম আর নাম দিয়েছিলাম তুমি নেই পাশে। যেহেতু প্রিয় মানুষটি পাশে নেই আর তাই অনুভূতির সাথে মিল রেখে নাম দিয়েছিলাম তুমি নেই পাশে।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/poem-of-my-writing-you-are-not-there-or-or-by-kazi-raihan

🌹পোস্ট নং-০২🌹

"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১৮

20220601_233123-COLLAGE-01.jpeg

গত সপ্তাহে বেশ কয়েকটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল তার মধ্যে প্রতিযোগিতা ১৮ সর্বপ্রথমে প্রকাশ করা হয় আর আমিও প্রথমে ১৮ তম প্রতিযোগিতায় অংশগ্রহণ করি। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীর সংখ্যা কম থাকায় পঞ্চাশতম হ্যাংআউটে বলে দেওয়া হয় এই ১৮ তম প্রতিযোগিতা সামনের সপ্তাহেও চলবে। আমি আগেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলাম তাই পরবর্তীতে আর নতুন করে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার প্রয়োজন পড়েনি আর এই প্রতিযোগিতার বিষয় ছিল তোমার প্রিয় পারফিউম সম্পর্কে নিজের অনুভূতি বা পছন্দের পারফিউম এর নাম। পারফিউম নিয়ে আমার বেশ ভালোই অভিজ্ঞতা আছে বিশেষ করে আমার ছোট ভাইকে নিয়ে 🤣 আমি এই কথাটি প্রতিযোগিতায়ও শেয়ার করেছিলাম সেটা হচ্ছে আমার পারফিউম আমার ছোট ভাই তার স্কুল ব্যাগ, তার বিছানা সহ যখন যেখানে মন চায় সেখানেই ব্যবহার করে। তবে আমি এই প্রতিযোগিতায় আমার ব্যবহার করা প্রায় সবগুলো পারফিউম এর নাম উল্লেখ করেছি এবং কোন পারফিউমটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে সেটা উল্লেখ করেছি।।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/6yrpdr-or-or-or-or-by-kazi-raihan

🌹পোস্ট নং-০৩🌹

"আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কাজ করার অনুভূতি।

remote-5491798__480.webp

Source

আমার বাংলা ব্লগ কমিউনিটির এক বছর পূর্তি বিশেষ আয়োজন উপলক্ষে প্রতিযোগিতার ব্যবস্থা করা হয়েছে। প্রতিযোগিতা গুলোর মধ্যে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনুভূতি কে কেন্দ্র করে একটি প্রতিযোগিতার ব্যবস্থা করা হয়েছে। আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রতিযোগিতার ব্যবস্থা করা হবে আর আমি সেখানে অংশগ্রহণ করব না সেটা তো হয় না আর তাই সব সময় সব গুলো প্রতিযোগিতায় অংশগ্রহণ করার চেষ্টা করি। এই প্রতিযোগিতার মাধ্যমে আমি শেয়ার করেছিলাম কিভাবে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ শুরু করেছিলাম আর কবে থেকে কার মাধ্যমে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমার যাত্রা শুরু হয়। তবে আমার ক্ষেত্রে বাংলা ব্লগ কমিউনিটি তে যাত্রা শুরুর পেছনে এবিবি স্কুলের অবদান অনেক বেশি কেননা এবিবি স্কুল থেকে আমি যে জ্ঞান লাভ করেছিলাম তার আঙ্গিকেই আজকের এই ব্লগিং অভিজ্ঞতা আমি সব সময় প্রয়োগ করে আসছি। আর এযাবৎকালের আমার বাংলা ব্লগ কমিউনিটি থেকে আমার সবচেয়ে বড় অর্জন ঈদের আগে আমার পরিবারের সদস্য আমার মা-বাবাকে আমি কিছু ঈদ গিফট হিসেবে পোশাক-আশাক কিনে দিয়েছিলাম, জীবনের প্রথম সৎ পথে আয় করা টাকা দিয়ে মা বাবাকে ছোট্ট কিছু কিনে দেওয়ার যে সার্থকতা সেটা এই বাংলা ব্লগ কমেন্ট এর মাধ্যমে পেয়েছি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির কাছে চিরজীবন কৃতজ্ঞ থাকবো। ভালোবাসি আমার বাংলা ব্লগ কমিউনিটি কে, ভালোবাসি এই প্রিয় পরিবারটিকে।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/5smhg4-or-or-or-or-by-kazi-raihan

🌹পোস্ট নং-০৪ 🌹

পেঁয়াজ কুঁচি দিয়ে কার্প মাছ ভুনা রেসিপি।

20220605_145347-COLLAGE.jpg

সবসময় চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি রেসিপি পোষ্ট শেয়ার করার জন্য আর তাই গত সপ্তাহে পেঁয়াজ কুচি দিয়ে কার্প মাছ ভুনা রেসিপি শেয়ার করেছিলাম। আমাদের বাসায় সকালের নাস্তার পরে দুপুরে যেন মাছ অথবা মাংস ছাড়া জমেই না। তবে গত সপ্তাহে ছোট মাছের রেসিপি টা একটু বেশি খাওয়া হয়েছিল তাই বাধ্য হয়ে আম্মুকে বলে ফেলেছিলাম এই ছোট মাছ আর খেতে ইচ্ছে করছে না একটু ভিন্ন কিছু দুপুরে আয়োজন করো তা না হলে আজকে দুপুরে আমি ভাত খাবো না। আম্মু আমাকে বলল ফ্রিজে বড় মাছ আছে তাহলে পেঁয়াজ কুচি দিয়ে কার্প মাছ ভুনা করে দিই।আমি বললাম তাহলে তাই করো, আম্মু কার্প মাছ ভুনা করেছিল আর আমি আম্মুকে সাহায্য করেছিলাম তার পাশাপাশি পেঁয়াজ কুচি দিয়ে কার্প মাছ ভুনা করার প্রতিটি ধাপের সুন্দরভাবে ছবি তুলেছিলাম। তারই পরিপ্রেক্ষিতে পেঁয়াজ কুচি দিয়ে কার্প মাছের রেসিপি শেয়ার করেছিলাম যেটা আজকের রিভিউ পোস্টের মাধ্যমে আপনাদেরকে দেখিয়েছি।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/4xbgzr-by-kazi-raihan

🌹পোস্ট নং-০৫🌹

টার্গেট ডিসেম্বর সিজন-২(২০ স্টিম পাওয়ার বৃদ্ধি)

light-bulb-3104355__480.webp-02.jpeg

source

প্রতি সপ্তাহে ধারাবাহিক পোস্ট করার পাশাপাশি একটি করে হলেও পাওয়ার বৃদ্ধি পোস্ট শেয়ার করি আর পাওয়ার বৃদ্ধি পোষ্টের মাধ্যমে নিজের একাউন্ট এর শক্তি বৃদ্ধি পায়। টার্গেট ডিসেম্বর সিজন 2 সামনে রেখে প্রতি সপ্তাহে নিজের সাধ্যমত পাওয়ার বৃদ্ধি করি। গত সপ্তাহে আমি ২০ স্টিম পাওয়ার বৃদ্ধি করেছিলাম। প্রতি সপ্তাহে ৩০ থেকে ৩৫ স্টিম পাওয়ার বৃদ্ধির মাধ্যমে নিজের একাউন্টে শক্তি বৃদ্ধি করার চেষ্টা করি। এই সপ্তাহে ২০ স্টিম পাওয়ার বৃদ্ধি করেছি। প্রায় দীর্ঘ এক মাস পর SBD পে-আউট শুরু হয়েছে। গত সপ্তাহে ছোট এমাউন্টের স্টিম পাওয়ার বৃদ্ধি করেছিলাম তবে যেহেতু SBD শুরু হয়েছে সেহেতু পরবর্তী সপ্তাহে বড় এমাউন্ট পাওয়ার বৃদ্ধি করতে পারব বলে আশা রাখি। বড় এ্যামাউন্ট পাওয়ার বৃদ্ধির মাধ্যমে আমি যে টার্গেট নিয়ে এগোচ্ছি সেই টার্গেটে অতি দ্রুত পৌঁছে যেতে পারব ইনশাআল্লাহ।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/5dtywu-or-or-by-kazi-raihan

বন্ধুরা এই ছিল আমার আজকের আয়োজন, গত সপ্তাহের ৫টি পোস্ট এর রিভিউ । কোন পোস্ট টি আপনাদের কাছে বেশি ভালো লেগেছে সেটা অবশ্যই মন্তব্য করে আমাকে জানাবেন।

ধন্যবাদ,

@kazi-raihan

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর ভাবে আপনার রিভিউ পোস্ট টি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার প্রত্যেকটা পোস্টে আমার পূর্বে দেখা প্রত্যেকটা পোস্টে অনেক চমকপ্রদ ছিল বিশেষ করে রেসিপি

 2 years ago 

আপনার মতামত আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

🥰🥰🥰

 2 years ago 

গত সপ্তাহে আপনি অনেক সুন্দর কিছু পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটা পোস্ট আমার খুব ভালো লেগেছে। যদিও দুই একটা পোস্ট আমার নজর এড়িয়ে গিয়েছিল। আজকের এই রিভিউ পোস্টের মাধ্যমে সবগুলো দেখা হয়ে গেল। রিভিউ পোস্টটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

যাক তাহলে আমার আজকের এই রিভিউ পোস্ট সার্থক।
মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এই সপ্তাহে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার কিছু পোস্ট করেছিলেন ভাইয়া। এই সপ্তাহের শেয়ার করা পোস্ট গুলোর মধ্যে আমার কাছে পেঁয়াজ কুচি দিয়ে কার্প মাছ ভুনা রেসিপি এবং আমার বাংলা ব্লগ এ আপনার কাজ করার অনুভূতিটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আসলে এই মাছের রেসিপি টা বেশ সুস্বাদু ছিল আবার দেখতেও অনেক লোভনীয় দেখাচ্ছিলো।

 2 years ago 

গত সপ্তাহে আপনার করা পাঁচটি পোস্টের রিভিউ দেখে মনে হচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে এবং অনেক সময় এই পোস্টগুলো তৈরি করে আমাদের মাঝে একে একে তুলে ধরেছেন। খুবই ভালো লাগলো আপনার রিভিউ পোস্ট দেখে। আবার নতুন করে পোস্ট গুলো আমাদের কাছে নিয়ে আসার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোস্ট গুলো পুনরায় তুলে ধরার জন্য রিভিউ পোস্ট শেয়ার করি। মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 🥰

 2 years ago 

আপনার গত সপ্তাহের পোস্টগুলো আমাকে মুগ্ধ করেছে বিশেষ করে কনটেস্টে অংশগ্রহণ করা দুটি পোস্ট দারুন হয়েছে। বাকি পোস্টগুলো ছিল মনের মত, কারণ রেসিপির পোস্টটি অসাধারণ হয়েছে।

 2 years ago 

প্রসংসা করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার পোস্টগুলো আমি মাঝে মাঝে দেখি। অনেক ভাল লাগে আপনার লেখা। আপনার এই সপ্তাহের পিঁয়াজ কুচি দিয়ে কার্প মাছ ভুনা রেসিপিটি দেখেছিলাম আমি। বেশ ভাল ছিল রান্নাটি। ধাপে ধাপে সব বর্ণনা করেন। বাকি পোস্ট গুলো আজ দেখলাম। ভাল লাগল দেখে। শেয়ার করার জন্য অনেক ধণ্যবাদ

 2 years ago 

আসলে রেসিপি টা অনেক মজা হয়েছিল তাই আমার রিভিউ আকারে আপনাদের মাঝে তুলে ধরলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43