"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১৮||১০ % লাজুক খ্যাকের জন্য।|| by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১৯ জৈষ্ঠ্য | ১৪২৮ বঙ্গাব্দ|বৃহস্পতিবার| গ্রীষ্মকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি কাজী রায়হান, আমার ইউজার নাম @kazi-raihan। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


20220601_233123-COLLAGE-01.jpeg


পছন্দের লাভস পারফিউম।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

মাঝেমাঝেই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে বিভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়। আর এবারে পছন্দের পারফিউম নিয়ে ১৮ তম প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। @hafizullah ভাইকে অনেক ধন্যবাদ জানাই আমাদের মাঝে পারফিউম নিয়ে এতো সুন্দর একটি ইউনিক প্রতিযোগিতার ব্যবস্থা করে দেওয়ার জন্য। আজকে ১৮ তম প্রতিযোগিতায় অংশগ্রহণ করব বলেই আপনাদের মাঝে এই পোস্ট নিয়ে হাজির হয়েছি।


চলুন শুরু করা যাক



perfume-4148638__480.webp

Source

পারফিউম ব্যবহার



সুন্দর পোশাকের পাশাপাশি আমরা নিজেদের ম্যাচিউরিটি বৃদ্ধি করার জন্য পারফিউম ব্যবহার করি। অনেক সময় সুন্দর পোশাক পরিধান করার পরেও পারফিউম ব্যবহার করি আর পারফিউম এর সুগন্ধে অন্য কে আকর্ষিত করি। তাছাড়া অনেক ক্ষেত্রে দীর্ঘ সময় একই পোশাক পরিধান করার ফলে আমাদের শরীর থেকে একটা দুর্গন্ধ বের হয় আর সেটা দূর করার জন্য আমরা পারফিউম ব্যবহার করি। বলতে গেলে পারফিউমের সুগন্ধ ছাড়া নতুন পোশাক বা ফ্রেশ অবস্থার অনুভুতি আসে না।

আমার যতটুকু মনে পড়ে আমি তখন চতুর্থ শ্রেণীতে পড়ি। সম্পর্কে আমাদের ফুফাতো ভাই হয় সে যখন কুয়েত থেকে বাংলাদেশে আসে তখন আমাদের জন্য সুন্দর একটি বিদেশী পারফিউম নিয়ে আসে। আমি তখন ছোট আর আমার বড় ভাই একটু ম্যাচিউড হয়েছে তার পারফিউম সম্পর্কে কমবেশি জ্ঞান হয়েছে। কিন্তু আমার তখনো পারফিউম নেয়ার প্রতি এতোটা আগ্রহ ছিল না যদি কোথাও ঘুরতে যেতাম তাহলে আম্মু আমার গায়ে একটু পারফিউম মেখে দিত। আর আমার বড় ভাই যখন বিদেশী পারফিউম দেখতে পেল সে আম্মুকে বলল এই পারফিউমটা আমি নিব আর বাসায় যেটা আছে সেটা তোমরা সবাই ব্যবহার করবে। পারফিউমের কৌটা ছিল সম্পূর্ণ কাচের আর ছোট গোলাকৃতির। সম্ভবত দুইটা পারফিউম ছিল একটি প্যাকেট এর মধ্যে। আমি তখন অতটা বুঝিনা শুধু দেখতাম ভাইয়া স্কুলে যাওয়ার আগে পারফিউম নিতো। সত্যি বলতে ভাইয়ার ওই পারফিউম নেওয়া দেখেই আমার জীবনের প্রথম পারফিউম নেওয়া শুরু হয়। যদিও আমাদের পরিবারের অন্যান্য সদস্যের জন্য আলাদা পারফিউম রাখা হতো তবে কেন জানি ভাইয়ার ইউজ করা সেই বিদেশী পারফিউম নেওয়ার প্রতি আলাদা একটি আগ্রহ ছিল। বিদেশী পারফিউম হওয়ায় সুগন্ধ অনেক ভালো ছিল আর আমার প্রাইমারি স্কুলের বন্ধু গুলো আমাকে জিজ্ঞাসা করত কি দারুন পারফিউম মেখে আসছো তুমি আর আমি তখন প্রাউড ফিল করতাম 😃। যতটুকু মনে পড়ে আমাদের প্রাইমারি স্কুল হতে দুই বা তিন কিলোমিটার দূর থেকে খুশি নামের একটি ম্যাডাম আসতো। ম্যাম আমাকে অনেক ভালোবাসতো কারণ আব্বু মাঝে মাঝে আমাকে স্কুলে পৌঁছে দিত এবং প্রাইমারি স্কুলের পাশে থাকা হাই স্কুলের হেডমাস্টার ছিল আমার মামা সে দৌলতে স্কুলের সব শিক্ষক আমাকে বেশ ভালোবাসতো। একদিন আমি স্কুলে পারফিউম লাগিয়ে গিয়েছি আর ওই দিনে একদম সামনের বেঞ্চে বসে ছিলাম। খুশি ম্যাম আমাদের বাংলা ক্লাস নিতো। ক্লাসে এসেই ম্যাম জিজ্ঞাসা করল এতো সুন্দর সুগন্ধ পাওয়া যাচ্ছে কেউ কি পারফিউম নিয়ে এসেছো নাকি?? আমিতো ভয় পেয়ে গেলাম এখন ম্যাম কি আমাকে রাগ করবে নাকি?? আমার বেঞ্চে বসে থাকা এক বন্ধু বলল ম্যাম রায়হান পারফিউম মেখে আসছে আসছে। তখন ম্যাম আমাকে জিজ্ঞাসা করল পারফিউম কোথায় পেয়েছো আমি বললাম আমার ফুফাতো ভাই কুয়েত থেকে আসার সময় এই পারফিউম নিয়ে এসেছে। ম্যাম পারফিউমের সুগন্ধের প্রশংসা করল আর আমার তো তখন আরো খুশি খুশি লাগছিল 🤪

perfume-1433727__480.webp

Source

যতদিন বাড়িতে ছিলাম ততদিন বাসায় আব্বু যেসব পারফিউম কিনে আনতো সেগুলো ব্যবহার করতাম তবে যখন লেখাপড়ার তাগিদে বাসার বাইরে অর্থাৎ মেসে থাকা শুরু করলাম তখন থেকে নিজের মতো গুছিয়ে নেওয়ার চেষ্টা করলাম।২০১৬ সালে কলেজে ভর্তি হলাম এবং মেসে উঠলাম। নিজের মত সবকিছু গুছিয়ে নিয়ে প্রয়োজনীয় যেসব উপকরণ আছে সেগুলো কেনাকাটা শুরু করলাম। একদিন সন্ধ্যায় এক বন্ধুর সাথে বাজারে গেলাম কিছু প্রয়োজনীয় জিনিস কেনার জন্য আর কসমেটিকসের দোকানে গিয়ে একটি পারফিউম কিনতে চাইলাম। জীবনে প্রথম পারফিউম কিনতে এসেছি আসলে কি পারফিউম কিনব কিন্তু কোন পারফিউম কিনবো সে সম্পর্কে কোন ধারনাই নেই। নতুন মেসে উঠেছি কাছে অনেক গুলা টাকাও আছে সেটা খরচ করব কিভাবে সেটা বুঝতে পারছিলাম না😆 তাই সিদ্ধান্ত নিলাম পারফিউম কিনেই বাসায় যাবো। টিভিতে বিজ্ঞাপন দেখতাম সেট ওয়েট পারফিউম নাকি অনেক ভালো তাই দোকানদার কে বললাম সেট ওয়েট পারফিউম টা দেন। সেট ওয়েট পারফিউম এর অনেকগুলো ফ্লেভার ছিল তার মধ্য থেকে হলুদ রঙের একটি ফ্লেভার পছন্দ করে নিয়েছিলাম। মজার বিষয় হচ্ছে আমার যে বন্ধু পারফিউম কেনার সময় আমার সাথে গিয়েছিল সে সবসময় আমার ওই পারফিউম ব্যবহার করত 🙂

essential-oil-3868596__480.webp

Source

বাইরের পরিবেশের সাথে নিজেকে মানিয়ে নেয়ার জন্য বিভিন্ন সময়ে বিভিন্ন অবস্থার সম্মুখীন হতে হয়। আর যতো সময় যায় ততোই অভিজ্ঞতা বৃদ্ধি পায়। পরবর্তীতে দ্বিতীয়বার যখন পারফিউম কিনতে গিয়েছিলাম তখন বাজারে ফগ পারফিউম খুব বিস্তার ঘটিয়ে ছিল যদিও এখনও ফগ পারফিউম অনেক নামকরা। আমি প্রথম ফগ লাল কালারের পারফিউমটি কিনেছিলাম। পরবর্তীতে ফগ পারফিউম এর সবগুলো ইউজ করে দেখেছি মোটামুটি সব গুলোই ভালো লেগেছে কিন্তু নির্দিষ্ট করে আঁকড়ে ধরে রাখার মতো কোনো পারফিউম পছন্দ হয়নি। তবে ফগ রেড আমার কাছে বেশ ভালো লাগতো কিন্তু এ সব পারফিউম গুলোতে অ্যালকোহল থাকার কারণে এই ব্রান্ড বাতিল করতে বাধ্য হয়েছিলাম। মুসলিমদের জন্য অ্যালকোহল হারাম আর যার কারণে নামাজের আগে বা কোনো ভালো কাজে এই ধরনের পারফিউম মাখতে পারতাম না তাই ফগ পারফিউম বাতিল করলাম। তবে এমনিতে ফগ পারফিউম অনেক ভালো যদি কেউ ইউজ করে না থাকেন তাহলে ফগ পারফিউম টা একটু ট্রাই করে দেখতে পারেন।

containers-4327699__480.webp

Source

অ্যালকোহল বিহীন একটি পারফিউম এর খোঁজ করছিলাম আর আমার মামাতো ভাই এর পরামর্শমতো আমি লাভস পারফিউম কিনলাম। প্রথমে লাভস পারফিউমের নেভি ব্লু কালারের যে ফ্লেভার আছে সেটা নিয়েছিলাম। যদিও নেভি ব্লু কালারের ফ্লেভারটা আমার কাছে অতটা আকর্ষনীয় মনে হয়নি তবে পরবর্তীতে যখন সবুজ কালারের ফ্লেভারটা নিয়েছিলাম তখন বেশ ভালো লেগেছিল। মূলত লাভস পারফিউম ব্যবহার করার মূল লক্ষ্য ছিল এই লাভস পারফিউম অ্যালকোহলমুক্ত আর এলকোহল মুক্ত পারফিউম গুলো ব্যবহার করে মসজিদে গিয়ে নামাজ আদায় করতে পারব বা ইসলামিক বিধি অনুযায়ী সব ধরনের অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারব।



IMG-20220601-WA0001.jpg

IMG-20220601-WA0000(1).jpg


পছন্দের লাভস SUKRAN পারফিউম।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

লাভস SUKRAN এই পারফিউমটি আমি দীর্ঘদিন যাবত ব্যবহার করছি। এই পারফিউমের সুগন্ধ অনেক সময় যাবত থাকে যার জন্য এটি আমার কাছে অনেক বেশি পছন্দ। আমি সাধারণত আমাদের কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার সবচেয়ে বড় কসমেটিকস দোকান কৃষ্ণ গোপাল নামের একটি শপ থেকে এই পারফিউম ক্রয় করি। তবে মজার বিষয় হচ্ছে আমার ছোট ভাই আমার অবর্তমানে পারফিউম নিয়ে তার বিছানায় মাখে 😆 যদিও আমি প্রথমে জানতে পেরেছিলাম না আমার আম্মু যখন আমার ছোট ভাইয়ের রুমে গিয়েছে তখন তার বেড থেকে অনেক সুন্দর সুগন্ধ বের হচ্ছিল আম্মু জিজ্ঞেস করায় আম্মুর কাছে স্বীকার গিয়েছিল পরবর্তীতে আম্মু আমাকে জানায় তোমার পারফিউম বিছানায় মেখেছে। আসলে ছোট ভাই একটু অপরাধ করেছে তার জন্য তাকে তো আর বেশি কিছু বলা যায় না তবে আমি কিন্তু মনে খুব কষ্ট পেয়েছিলাম 🥲। আবার ছোট ভাই যখন স্কুলে যায় তখন লুকিয়ে লুকিয়ে আমার পারফিউম মাখে শুধু তাই নয় তার স্কুলব্যাগে ও নাকি পারফিউম মাখতে হয় 😆 বিশেষ করে আমার ব্যবহার করা পারফিউম ওর জন্য অতি দ্রুত ফুরিয়ে যায়। আমি যেমন ছোটবেলায় বড় ভাইয়ের রুমে গিয়ে পারফিউম চুরি করে মাখতাম ঠিক একইভাবে আমার ছোট ভাই ও আমার পারফিউম চুরি করে গায়ে মাখে যার জন্য আমি আর তাকে কিছু বলি না। আমি যে কাজগুলো করেছি সেও ঠিক একইভাবে এগোচ্ছে 🤣

যারা এখনো নির্দিষ্ট কোন ব্র্যান্ডের পারফিউম পছন্দ করতে পারেননি আমি তাদেরকে সাজেস্ট করব একবার হলেও লাভস SUKRAN পারফিউম ব্যবহার করে দেখবেন।



এই ছিল আমার আজকের আয়োজনে।
ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই , আল্লাহ হাফেজ👋।

সবাই ভালোবাসা নিবেন 💚🌹
ইতি,
@kazi-raihan

আমার পরিচয়


IMG-20211015-WA0027.jpg

আমি জীবন কাজী রায়হান। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া সরকারি কলেজে লেখাপড়া করছি। আমি ছবি আঁকতে, ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  
 2 years ago 

🥰🥰🥰

 2 years ago 

প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।তবে পারফিউম পোশাকের মাচিউরিটি না বাড়ালেও,নিজের আত্মবিশ্বাস টা বাড়ায়।যাইহোক খুব সুন্দর ছিল লেখা গুলও

 2 years ago 

আপনার মতামত আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার মাধ্যমে সুন্দর একটি পারফিউম এর সন্ধান পেলাম। এখনও ট্রাই করিনি এই পারফিউম টি। অনেক ক্ষন লাস্টিং করে এমন পারফিউম ই দরকার । যাইহোক এর পরের বার এটি চয়েস লিস্ট এ রাখব। ধন্যবাদ আপনাকে ভাই শেয়ার করার জন্য

 2 years ago 

হুম ভাইয়া একবার ট্রাই করে দেখতে পারেন।
আপনার মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রথমেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অভিনন্দন জানাচ্ছি। এই প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে পারফিউম সম্বন্ধে আপনার বিভিন্ন অভিজ্ঞতার কথা জানতে পেরে খুব ভালো লাগলো। সেইসাথে আপনার পছন্দের ব্র্যান্ডটিও দেখতে পেলাম। আপনি এখানে পারফিউমের বহুবিধ ব্যবহারের কথা উল্লেখ করেছেন। সবচেয়ে বেশি ভালো লেগেছে পারফিউম ব্যবহার করে গায়ের দুর্গন্ধ রাখার প্রচেষ্টা হা হা হা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হা হা হা গরমের সময় একটু গা ঘেমে গন্ধ বের হলে তো অবশ্যই পারফিউম ব্যবহার করতে হবেই।

 2 years ago (edited)

প্রথমে আপনাকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অভিনন্দন জানাচ্ছি ভাইয়া। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার মাধ্যমে আপনার পারফিউম সম্বন্ধে কিছু কথা জানতে পেলাম। অনেক ভালো লাগলো ভাইয়া আপনার বিষয়ে কিছু জানতে পেরে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 🥰

 2 years ago 

আপনার জীবনের পারফিউম নেওয়ার শুরুর দিকটা হয়েছে আপনার ভাইয়ের পারফিউম নেওয়া দেখে। আসলে আমরা পারফিউম ব্যবহার করি আমাদের নিজেদের শরীরের দুর্গন্ধ দূর করতে এবং শরীরের সুগন্ধ ফিরিয়ে আনতে যাতে অন্য মানুষ আকৃষ্ট হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু কথা শেয়ার করার জন্য।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ জানাই প্রথমেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার পছন্দের পারফিউমের পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ ভাইয়া আপনার গুরুত্বপূর্ণ মতামত আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

বাহ আপনি আপনার পছন্দের পারফিউম সম্পর্কে দারুন বর্ণনা দিয়েছেন। আপনার পারফিউমটা একদিন দিয়ে নাম ইউজ করে দেখব

 2 years ago 

মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69123.03
ETH 3739.29
USDT 1.00
SBD 3.69