"তুমি নেই পাশে"(Poem of my writing "You are not there")||(১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -২১শে জ্যৈষ্ঠ | ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার | গ্রীষ্মকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


গত সপ্তাহে রোমান্টিক কবিতা শেয়ার করেছিলাম আর তাই এই সপ্তাহে একটি বিরহের কবিতা লেখার চেষ্টা করেছি। আমার লেখা সেই কবিতাটি এখন আপনাদের মাঝে তুলে ধরব।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

আমার কাছে রোমান্টিক বা ভালোবাসার কবিতা লিখতে অনেক বেশি ভালো লাগে। তবে সব সময় তো আর রোমান্টিক মন-মানসিকতা থাকেনা যার জন্য যখন যে রকম সম্ভব হয় সেরকম ভাবেই কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করি। মূলত কবিতা আসে নিজের মনের অনুভূতি থেকে। আর মানুষের অনুভূতি বিভিন্ন সময় বিভিন্ন রকম হতে পারে। গত সপ্তাহে আমি রোমান্টিক কবিতা শেয়ার করেছিলাম তাই এই সপ্তাহে একটি বিরহের কবিতা লেখার চেষ্টা করেছি। প্রতিদিন দুপুরে গোসল খাওয়া-দাওয়া সেরে একটু ঘুমানোর চেষ্টা করি তবে আজকে সকালবেলায় ৩ টা আম খেয়েছিলাম আর তাতেই প্রচুর পরিমাণে ঘুম চেপেছিল। সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত আবার ঘুমিয়ে ছিলাম যার কারনে আজকে দুপুরবেলা ঘুমানো হয়নি। দুপুরের খাওয়া-দাওয়া শেষ করে খাতা কলম নিয়ে বসলাম কিছু লিখবো বলে। কিন্তু কী লিখবো সেটাই খুঁজে পাচ্ছিলাম না। খাতা কলম রেখে আবার ফোন হাতে নিয়ে ঘাটাঘাটি করতে হঠাৎ মাথায় এলো একটি বিরহের কবিতা লিখি আর সেটার নাম দিব তুমি নেই পাশে। বিষন্ন মন নিয়ে লিখেছিলাম তাই আমার লেখা কবিতাটির নাম দিয়েছি "তুমি নেই পাশে"
কবিতাটি কেমন হয়েছে কমেন্ট করে জানাবেন আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


stop-children-suicide-2803392__480.webp

Source

কবিতা

কবিতার নামঃ-"তুমি নেই পাশে"

তোমাকে খুবই মনে পড়ে,
হয়তো আমাকে আর মনে রাখোনি তুমি।
আজ তুমি নেই বলে,
বসন্তের ফুল আর ফুটবে না আমার মনে।
কোকিলেরা গান গায়
ফুলের সুবাসে জেগে ওঠে প্রভৃতি
শুধু জেগে ওঠে না মনের আবেগময় অনুভূতি।
আজ তুমি নেই পাশে,
তাই চাঁদ উঠে না আমার মনের আকাশে।
মনের অনুভূতি গুলো আজ
অপেক্ষা করে তুমি আসবে বলে।
আমার মনে মাঝে পাখি তার নীড় হারা
মনের উতলা নদীতে নেই কোন ঢেউ
কল্পনার দোয়ার আজ বন্ধ
শুধু তুমি নেই বলে।
জীবন চলছে বটে
তবে আমার পৃথিবী যেন রংহীন
মনের যত রং ছিল সব তোমাকে ঘিরে।
পাশে নেই তুমি
রয়েছে পাশে একরাশ শূন্যতা
সবই রয়েছে আগের মতোই
শুধু তুমিই নেই পাশে।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

বিরহের কবিতা কিংবা গান কিন্তু আমার কাছে খুব ভালো লাগে। কেন ভালো লাগে জানিনা তবে খুবই ভালো লাগে। আপনি আজকে বিরহের কবিতা লিখেছেন কবিতাটি আসলেই খুবই ভালো লাগছে প্রত্যেকটা লাইন আমার কাছে ভালো লেগেছে।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগলেই যেন আমার সার্থকতা।
আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার মনে মাঝে পাখি তার নীড় হারা
মনের উতলা নদীতে নেই কোন ঢেউ
কল্পনার দোয়ার আজ বন্ধ
শুধু তুমি নেই বলে।

তুমি নেই পাশে কবিতা টি অনেক সুন্দর ভাবে লিখেছেন আপনি। কবিতাটি অনেক চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। কবিতার এই লাইন গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। যেখানে আপনি মনকে উতলা করে কারোর জন্য ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন অসাধারণ হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ আপু মনি 🥰

 2 years ago 

🥰🥰🥰

 2 years ago 

সবই রয়েছে আগের মতোই
শুধু তুমিই নেই পাশে।

মনের যাতনাকে সুন্দর ভাবে কবিতায় ফুটিয়ে তুলেছেন। সত্যিই তাই প্রিয়মানুষ দূরে চলেগেলে বাইরে থেকে বোঝার কোন উপায় থাকেনা। ভেতরটা শুধু শুন্যতাই ভরে থাকে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া।
মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি তিন টি আম খেয়ে এত লম্বা একটা ঘুম দিলেন, যদিও ভারী নাস্তা খান নাই কিন্তু আম প্রচুর পুষ্টিগুণে ভরপুর এবং আমার সবচেয়ে প্রিয় একটি ফল। কিন্তু ঘুম থেকে উঠে সেই দারুন একটা কবিতা আমাদেরকে উপহার দিয়েছেন। যেখানে ফুটে উঠেছে ভালোবাসা এবং সাথে বিরহী জড়িত মনের কথাগুলো। আমাদেরকে এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনার পুরো পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সব সময় যেহেতু রোমান্টিক মন-মানসিকতা থাকেনা সে জন্য যখনি রোমান্টিক মন-মানসিকতা আসবে তখন একটি করে কবিতা লিখে ফেলবেন ভাইয়া। বিরহের সময় আরেকটি করে বিরহের কবিতা😜।
সহজ ভাষায় খুব সুন্দর একটি কবিতা উপস্থাপন করেছেন। ভালো লেগেছে কবিতাটি।

 2 years ago 

অবশ্যই আপু 🤪
মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে আপনার কবিতাটি। আপনি যে এত সুন্দর কবিতা লিখতে পারেন সেটা আমার জানা ছিল না এভাবেই এগিয়ে যান।

আজ তুমি নেই বলে,
বসন্তের ফুল আর ফুটবে না আমার মনে।
কোকিলেরা গান গায়
ফুলের সুবাসে জেগে ওঠে প্রভৃতি
শুধু জেগে ওঠে না মনের আবেগময় অনুভূতি।
আজ তুমি নেই পাশে

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া যেন প্রতিনিয়ত এমন সুন্দর কবিতা উপহার দিতে পারি।
আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করায়।

 2 years ago 

দোয়া তো সবসময়ই করি এভাবেই অনেক সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে যেন শেয়ার করতে পারেন।

 2 years ago 

আপনার রোমান্টিক ভালবাসার কবিতা লিখতে ভালো লাগে আর আমার রোমান্টিক ভালোবাসার কবিতা পড়তে ভালো লাগে। আপনি খুব সুন্দর একটি কবিতা আমাদের মাত্র স্থাপন করেছেন কবিতাটি ভালোবাসায় পরিপূর্ণ। তবে আপনার মনে বসন্তের ফুল ফুটবে কোকিল ডাকবে একদিন। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

😁😁 কোকিল তো মাঝে মাঝেই ডাকে 🤪
মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু মনি 🥰

বিরহের কোনায় কোনায় ভরা কবিতাটি খুব সুন্দর ছিল। প্রেমের সাথে বিরহের সংযোগ সব সময় রয়ে যাক ।এই কামনা।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68734.33
ETH 3745.98
USDT 1.00
SBD 3.72