গত সপ্তাহে আমার শেয়ার করা ৫টি পোস্টের রিভিউ(১০% লাজুক খ্যাকের জন্য)| by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম ,

আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। আমি কাজী রায়হান। আমার ইউজার নেম @kazi-raihan মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ]এর সদস্য বিন্দু সবাই কেমন আছেন ? আশা করি আলহামদুলিল্লাহ ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।
গত সপ্তাহে এক মাস রোজা রাখার পরে ঈদের আগমনের অনুভূতি নিয়ে একটি পোস্ট শেয়ার করেছিলাম। তবে প্রতিবারের তুলনায় এবার ঈদের আনন্দ একটু কম হয়েছে। কিছু পারিবারিক সমস্যার কারণে ঈদের আনন্দটা সেই ভাবে উপভোগ করতে পারিনি আর যার জন্য ১৭ তম প্রতিযোগিতায় অংশগ্রহণ করা হয়নি। যাইহোক অতীতের কষ্টের কথা আর স্বরণ না করাই ভালো। রমজান মাস চলে যাওয়াতে একটু ঘুরাঘুরি করার পাশাপাশি প্রতিদিন রেসিপি শেয়ার করা যাবে কারণ রমজান মাসে সেহরির সময় উঠে রেসিপি ছবি তোলা একটু কষ্ট হয়ে যেত যার জন্য রমজান মাসে খুব কম রেসিপি পোষ্ট শেয়ার করেছিলাম তবে এখন আবার আগের মতো সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করার চেষ্টা করব। আর প্রতি সপ্তাহে আমি একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করি যেটা এ সপ্তাহে ও ছিল। নিজের অনুভূতি নিয়ে কবিতা লেখা এবং প্রতি সপ্তাহে একবার হলেও পাওয়ার বৃদ্ধির মাধ্যমে নিজের শক্তি বৃদ্ধি করা সবকিছু মিলেই গত সপ্তাহের সেরা পোস্ট গুলো আপনাদের মাঝে তুলে ধরব।

চলুন তাহলে শুরু করা যাক

20220513_084209-COLLAGE.jpg

🌹পোস্ট নং-০১🌹

"মানবিকতা"(Poem of my writing "Humanity ")||(১০% লাজুক খ্যাকের জন্য)

social-media-3846597__340.webp

Source

বর্তমানে পৃথিবীতে মানুষের অভাব নেই তবে মানবিক মানুষের অনেক অভাব। মানবিকতা কি সেটা আসলে বলে বোঝানো যায় না তবে মানবিকতার পরিচয় একজন মানুষ তার কাজের মাধ্যমে তুলে ধরতে পারে। সাধারণত আমি মনের অনুভূতি বা কোন নির্দিষ্ট বিষয় নিয়ে কবিতা লিখতে পছন্দ করি। গরিবের অসহায়ত্ব দেখে নিজের মনের যে অনুভূতি ছিল এবং আমাদের সমাজের কিছু মানুষের সামাজিক মূল্যবোধহীনতা দেখে মনে যে অনুভূতি জেগে ছিল তার অনুষাঙ্গিক এই এই কবিতা লেখা। আশা করি আপনারা পড়েছেন এবং বেশ ভালো লেগেছে।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/poem-of-my-writing-humanity-or-or-by-kazi-raihan

🌹পোস্ট নং-০২🌹

📷🌼শখের ফটোগ্রাফি পর্ব-১২

IMG-20220508-WA0007.jpg

ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে সেটা আগেও বলেছি এবং এখনও বলছি। সব সময় প্রাকৃতিক দৃশ্য গুলো ক্যামেরা বন্দি করে তুলে ধরতে ভালো লাগে আর সেই ভালোলাগা কে কেন্দ্র করে আমার বাংলা ব্লগ কমিউনিটির অধীনে দেখতে দেখতে ১২ তম ফটোগ্রাফি পর্ব শেয়ার করে ফেলেছি। সবসময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার জন্য আর সেই ধারাবাহিকতায় গত সপ্তাহে একটি ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করেছিলাম সেটা আবার পুনরায় রিভিউ পোস্ট এর মাধ্যমে আপনাদের দেখানোর ব্যবস্থা করে দিলাম।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/4fxjdq-or-or-or-or-by-kazi-raihan

🌹পোস্ট নং-০৩🌹

ঈদের দিনের অনুভূতি

20220505_070803-COLLAGE.jpg

ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ। ঈদের আনন্দ ছোট থেকেই বেশ উপভোগ করা হয়। এবারের ঈদুল ফিতরের দিন বৃষ্টি হয়েছিল। সকালে তো এমন বৃষ্টি শুরু হয়েছিল ভেবেছিলাম হয়তো আজকের ঈদগাহে নামাজ আদায় করা হবে না। সকালবেলা রীতিমতো বৃষ্টি দেখে আমি ঘুমিয়ে পড়েছিলাম পরে ঘুম থেকে উঠে একটু বৃষ্টি কম দেখে বাইরে হাটা হাটি করে ঈদগাহ গোরস্থানের মাইকে শুনতে পেলাম ঈদুল ফিতরের নামাজ সকাল ১১:৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। শুনে অনেক ভালো লাগলো কারন একটি বছর পর ঈদুল ফিতরের নামাজ আদায় করব আর সেটা যদি ঈদগাহে নামাজ আদায় না করতে পারি তাহলে কেমন যেন ঈদের আনন্দের একটা ঘাটতি থেকে যায়। যাই হোক ঈদের দিনের ঘোরাঘুরি করা আর বৃষ্টি দেখা মিলে ঈদের দিনে কাটানো কিছু অনুভূতি নিয়ে এই পোস্ট শেয়ার করা আশাকরি আপনাদের ভাল লেগেছে।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/zvbig-or-or-or-or-by-kazi-raihan

🌹পোস্ট নং-০৪ 🌹

মজাদার টাকি মাছ ভাজি রেসিপি।

IMG-20220508-WA0013.jpg

অনেকদিন পরে গত সপ্তাহে একটি রেসিপি পোষ্ট শেয়ার করেছিলাম। মূলত রমজান মাসে রান্নাবান্না কম হতো আর সবাই রোজা রাখত বলে দিনের বেলায় কোন রান্না হতো না যার কারণে খুব একটা রেসিপি পোস্ট শেয়ার করা হতো না। তবে রমজান শেষে আবার সেই আগের মতো বাসায় মজার মজার রেসিপি তৈরি হয় সারাদিন। আমিও মজার মজার রেসিপি গুলো খাওয়ার পাশাপাশি রেসিপি তৈরীর সময় যতটুকু সম্ভব আম্মুকে সাহায্য করি এবং রেসিপির ছবি তুলি। টাকি মাছের রেসিপি শেয়ার করেছিলাম আসলে টাকি মাছ সবাই ভুনা করে সেটা শেয়ার করে তাই আমি ভাবলাম ভিন্নভাবে টাকি মাছের রেসিপি উপস্থাপন করার জন্য হলেও একবার টাকি মাছ ভাজি আপনাদের মাঝে উপস্থাপন করব আর তারই পরিপ্রেক্ষিতে এই রেসিপিটি শেয়ার করেছিলাম।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/6elpr7-by-kazi-raihan

🌹পোস্ট নং-০৫🌹

টার্গেট ডিসেম্বর সিজন-২(১১ স্টিম পাওয়ার বৃদ্ধি)

light-bulb-3104355__480.webp-02.jpeg

source

পাওয়ার বৃদ্ধি করা মানে নিজের শক্তি বৃদ্ধি করা আর তাই নিজের শক্তি বৃদ্ধি করার জন্য হলেও প্রতি সপ্তাহে কিছু পরিমাণ পাওয়ার বৃদ্ধি করি। পাওয়ার বৃদ্ধির ক্ষেত্রে কোনো বাধ্যবাধকতা নেই, যার যেমন খুশি সামর্থ্য অনুযায়ী পাওয়ার বৃদ্ধি করবে কেননা নিজের শক্তি বৃদ্ধির ক্ষেত্রে সবাই বেশি বেশি পাওয়ার বৃদ্ধি করতে চায়। আমি গত সপ্তাহে ১১ স্টিম পাওয়ার বৃদ্ধি করেছিলাম। আমার ওয়ালেটে যতটুকুই স্টিম ছিল তার থেকে ১১ স্টিম পাওয়ার বৃদ্ধির মাধ্যমে নিজের শক্তি বৃদ্ধি করেছিলাম।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/5bg8rj-or-or-by-kazi-raihan

বন্ধুরা এই ছিল আমার আজকের আয়োজন, গত সপ্তাহের ৫টি পোস্ট এর রিভিউ । কোন পোস্ট টি আপনাদের কাছে বেশি ভালো লেগেছে সেটা অবশ্যই মন্তব্য করে আমাকে জানাবেন।

ধন্যবাদ,

@kazi-raihan

Sort:  
 2 years ago 

বরাবরই আপনি সুন্দর সুন্দর কনটেন্ট ক্রিয়েট করে থাকেন আপনার গত সপ্তাহের পোস্ট গুলো খুবই সুন্দর ছিল পুনরায় আমাদেরকে আবার দেখার সুযোগ করে দিয়েছেন সুন্দর উপস্থাপনার মাধ্যমে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

দোয়া করবেন ভাই যেন নিয়মিত এভাবে সুন্দর সুন্দর পোষ্ট শেয়ার করতে পারি।

 2 years ago 

গত সপ্তাহে সবগুলি পোস্ট আবারও একত্রিত দেখতে পেরে আমি ভীষণ আনন্দিত। আমার কাছে ভীষণ ভালো লাগলো। সত্যিই পোস্টগুলি ভালো ছিল এবং ভেরিয়েশন ছিল। পাওয়ার আপ ছিল সবকিছুই ছিল। ফটোগ্রাফি বেশ ভালো ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার পাঁচটি পোস্ট আবারো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। প্রত্যেকটা পোস্টটি খুবই সুন্দর হয়েছে। আমাদের মাঝে এক সাথে দেখার সুযোগ করে দেওয়া জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার পোস্ট গুলো পুনরায় দেখে ভীষণ ভালো লেগেছে। আপনার কটা প্রত্যেকটি পোস্ট খুবই অসাধারণ ছিল। বিশেষ করে ফটোগ্রাফির পোস্ট আমার এমনিতেই খুব ভালো লাগে। আপনার ফটোগ্রাফি পোস্টটাও খুব অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে গুছিয়ে রিভিউ পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি পোস্ট দেখতে অনেক সুন্দর লাগছে। আমি আপনার সবগুলো পোস্ট দেখি। আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার রিভিউ পোস্ট টি দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

রিভিউ পোস্ট দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। কেননা রিভিউ পোষ্টের মাধ্যমে যদি কোনো পোস্ট আগে দেখা না থাকে তাহলে একসাথে দেখে নেয়া যায়। আপনার সবগুলো পোস্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রত্যেকটা পোস্টে খুব সুন্দরভাবে বর্ণনা করে বিশ্লেষণ করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ রিভিউ পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আগের সপ্তাহে মিস করা পোস্ট গুলো আবার দেখতে পাওয়ার জন্য রিভিউ পোস্ট শেয়ার করি।

 2 years ago 

গত সপ্তাহে করা আপনার ৫ পোস্টের মধ্যে দুটি পোস্ট আমার সব থেকে বেশি ভালো লেগেছে।শখের ফটোগ্রাফি এবং ঈদের দিনের অনুভুতি এছাড়াও বাকি পোস্ট গুলোও অনেক সুন্দর ছিল ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

যাক আপনাদের সাথে ভালো লাগলেই আমার সার্থকতা।
ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার শখের ফটোগ্রাফি গুলো যে আমার কাছে এত বেশি ভালো লেগেছে ভাই তা আপনাকে বলে বোঝানো সম্ভব হবে না কারণ এমনিতেই আমি ফটোগ্রাফি করতে খুবই বেশি পছন্দ করি। আর যেই ফটোগ্রাফি টা দারুন হয় তা বারবার করে দেখতে থাকি। যাহোক খুবই ভালো ছিল শখের ফটোগ্রাফি এর ফটো গুলো।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে বোঝা যাচ্ছে আমার কষ্ট সার্থক হয়েছে।
সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45