মজাদার টাকি মাছ ভাজি রেসিপি। (১০% বেনিফিশিয়ারী @লাজুক-শিয়াল এর জন্য।) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -২৬ শে, বৈশাখ||১৪২৯ বঙ্গাব্দ||সোমবার||গ্রীষ্মকাল||



আমি কাজী রায়হান।আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


চলুন আজ একটা সহজ এবং মজাদার রান্নার রেসিপি আপনাদের দেখাই। গত কয়েকদিন যাবত ঈদ উপলক্ষে বাসায় শুধু মাংস খেতে খেতে একদম পেটের চর্বি জমে গিয়েছে। তারপর বিভিন্ন অনুষ্ঠানের দাওয়াত যেন একের পর এক আসছেই। সব মিলিয়ে মাংস খাওয়ার প্রতি আগ্রহ একেবারে নেই বললেই চলে। সকালে বাসায় সবজি রান্না করা হয়েছিল সেটা খেয়ে ছিলাম কিন্তু দুপুরবেলায় কি রান্না হবে সেটাই তো বুঝতে পারছিলাম না। পরে আম্মু আমাকে বলল ফ্রিজে পুরনো কিছু টাকি মাছ রয়েছে সেই টাকি মাছ ভাজি করে দিব আর কিছু ভর্তা রেসিপি থাকবে। আমিও বললাম তাহলে তাই হোক গরম গরম ভাতের সাথে ভর্তা আর টাকি মাছ ভাজি রেসিপি বেশ জমবে। ফ্রিজ থেকে টাকি মাছ গুলো বের করে পানিতে ভিজিয়ে রাখলাম আর রান্নার প্রস্তুতি নিলাম। আম্মু রান্না করেছিল আর আমি আম্মুর রান্নার কাজে একটু সাহায্য করেছিলাম আর ছবি তুলেছিলাম।


IMG-20220508-WA0013.jpg


টাকি মাছ ভাজি
Device: Samsung galaxy A52


প্রয়োজনীয় উপকরণসমূহ


20220508_184606-COLLAGE.jpg


  • টাকি মাছ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • সয়াবিন তেল
  • লবণ


রান্নার প্রয়োজনীয় ধাপ


20220508_121427.jpg


ধাপঃ-১ঃ টাকি মাছ গুলো কেটে ধুয়ে আলাদা একটি প্লেটে নিলাম।


20220508_121445.jpg


ধাপঃ-২ঃ পরিমাণমতো হলুদের গুঁড়া নিলাম।


20220508_121459.jpg


ধাপঃ-৩ঃ পরিমাণ মতো মরিচের গুঁড়া নিলাম।


20220508_121552.jpg


ধাপঃ-৪ঃ একসাথে মিক্স করে মাছ গুলো ভালোভাবে মাখিয়ে নিলাম।


20220508_121534.jpg


ধাপঃ-৫ঃ পরিমাণ মতো লবণ দিয়ে ভালো ভাবে মিক্স করে নিলাম।


IMG-20220508-WA0010.jpg


ধাপঃ-৬ঃ চুলায় কড়াই বসিয়ে তাপ দেওয়া শুরু করলাম।


IMG-20220508-WA0011.jpg


ধাপঃ-৭ঃ কড়াই গরম হয়ে গেলে তাতে পরিমাণমতো তেল দিয়ে দিলাম।


20220508_121732.jpg


ধাপঃ-৮ঃ তেল গরম হয়ে গেলে গরম তেলে টাকি মাছ গুলো ছেড়ে দিলাম এবং মাছ গুলো ভাজি করতে দিলাম।


20220508_121936.jpg


ধাপঃ-৯ঃ টাকি মাছ গুলোর এক পাশ ভাজি করা হয়ে গেলে উল্টে দিতে হবে যাতে মাছ গুলোর উভয় সাইড ভালোভাবে ভাজি করা যায়। মাছগুলো ভালোমতো ভাজি হওয়ার আগ পর্যন্ত গরম তেলে ভাজতে থাকুন।


20220508_125632.jpg


ধাপঃ-১০ঃ মাছ গুলো ভালোভাবে ভাজি করা শেষ হলে আলাদা একটি পাত্রে তুলে পরিবেশন করলাম। এইতো তৈরি হয়ে গেল মজাদার টাকি মাছ ভাজি রেসিপি 😋



আজকে এই পর্যন্তই ছিল। আবার অন্য কোন দিন হাজির হবো নতুন কোন রেসিপি নিয়ে।
আমার আজকের এই মজাদার টাকি মাছ ভাজি রেসিপি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা আপনাদের মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন। ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই, আল্লাহ হাফেজ।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

টাকি মাছ খুব সুন্দর করে ভাজি করেছেন ভাইয়া।এটি আমাদের এখানে লাটা মাছ বলে তাছাড়া এটি খুবই পুষ্টিকর।যদিও আমি খাই না মাছটি।মাছগুলি ভাজির পর মনে হচ্ছে বেলে মাছ ভাজি।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

যাক আপনার মাধ্যমে টাকি মাছের নতুন একটি নাম জানতে পারলাম।
মন্তব্য তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ দিদিভাই।

 2 years ago 

টাকি মাছ ভাজা আমার কাছে অনেক ভালো লাগে। তবে বেশি ভালো লাগে ভর্তা খাইতে। আপনার টাকি মাছ ভাজার রেসিপি দেখে আমার এখন এমন ভাজা মাছ দিয়ে খাইতে মন চাচ্ছে খুব। কিন্তু বাসায় যে টাকি মাছ নাই। কি যে করি।

 2 years ago 

ঠিক বলেছেন টাকি মাছ ভর্তা করে খেতেও বেশ মজা লাগে।
মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেকেই টাকি মাছ খায় না কিন্তু আমার কাছে টাকি মাছ ভালোই লাগে। তবে টাকি মাছ কখনো এভাবে ভাঁজি করে খাওয়া হয়নি। সব সময় টাকি মাছের ঝোল অথবা টাকি মাছের ভর্তা খেয়েছি। টাকি মাছের ভাজি রেসিপি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে ভাইয়া। একদিন ভাজি করে খেয়ে দেখবো খেতে কেমন লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া টাকি মাছ ভাজি রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভর্তা ভাতের সাথে টাকি মাছ ভাজি খেতে খুবই মজা লাগে।

 2 years ago 

টাকি মাছের ভাজি আমি একটু কম খাই। তবে এই মাছের ভর্তা আমার কাছে অসাধারণ লাগে। খেতে যেন অনেক সুস্বাদু মনে হয়। যাইহোক আপনার ভাজি রেসিপি আমার কাছে বেশ ভালো লেগেছে। খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন আপনি। যা দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি টাকি মাছের ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাইয়া।
আপনার মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

টাকি মাছ আমার খুব প্রিয়। আপনি খুব চমৎকারভাবে টাকি মাছ ভাজি করেছেন দেখে খেতে খুব ইচ্ছে করতেছে । সত্যি মচমচে টাকি মাছ ভাজি খেতে খুব ভালো লাগে। এত অসাধারণ রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

হুম মচমচে টাকি মাছ ভাজি আর গরম গরম ভাত উফ্ কী যে মজা লাগে 😋

 2 years ago 

টাকি মাছ খুবই ফেবারেট আমার তো সেটা ভর্তা ভাজি অথবা ভুনা।
লোভনীয় ভাবে ভাজির রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল

 2 years ago 

হ্যাঁ ভাইয়া টাকি মাছ খেতে বেশ মজা হয়েছিল যেন টেস্ট এখনো জিভে লেগে আছে।

 2 years ago 

গতকাল আমি টাকি মাছ ভর্তা রেসিপি শেয়ার করছিলাম,আজকে আপনি টাকি মাছ ভাজি রেসিপি শেয়ার করছেন মনে হচ্ছে অনেক মজার ছিল।যদিও আমি টাকি মাছ খাই না,,আপনার ভাজি দেখে ভালোই লাগল।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই একদিন টাকি মাছ ভাজি করে খেয়ে দেখবেন অনেক মজা লাগবে।

 2 years ago 

আপনার করা টাকি মাছের ভাজি খুব সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে রেসিপি মাঝে তুলে ধরেছেন। রেসিপি পুরো প্রক্রিয়া নিখুঁতভাবে বর্ণনা করেছেন। আপনাদের সাথে আমার খুব ভালো লেগেছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু মনি 🥰

 2 years ago 

ঈদে মাংস খেতে খেতে একদম মাংসের প্রতি অরুচি এসেছে ভাই। এজন্য মাংস বাদ দিয়ে মাছ কিংবা সবজি জাতীয় খাবার খাওয়ার প্রতি আগ্রহ বেড়ে গেছে। টাকি মাছ ভাজি অনেকবার খেয়েছি ভাই। আপনি খুব সুন্দর ভাবে মাছ ভাজি রেসিপি তৈরি করার পদ্ধতি গুলো বর্ণনা করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক আপনার মত আমারও একই অবস্থা মাংসের প্রতি কেমন যেন একটা অনীহা চলে এসেছে।
আপনার মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

🥰🥰🥰🥰

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67689.07
ETH 3801.39
USDT 1.00
SBD 3.55