আমার শেয়ার করা শেষ পাঁচটি রেসিপি পোস্ট এর রিভিউ - ১০% প্রিয় লাজুক খ্যাঁককের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম!
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar


আশা করি সবাই অনেক ভাল আছেন ,আর আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ। প্রতিদিনের মতো আজ আমি আপনাদের মাঝে আরও একটি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। আজ আমি আপনাদের মাঝে আবারো আমার শেয়ার করা চারটি রেসিপি পোস্টের রিভিউ শেয়ার করব। সব সময় বলি যে রিভিউগুলো দেওয়ার একটি কারণ সেটা হল সব পোস্ট গুলোর লিংক এক জায়গায় থাকা। যখনই আমার প্রয়োজন হবে তখন কিন্তু আমি এগুলো খুঁজে পাবো। কিন্তু অনেকদিন হয়ে গেলে পোস্ট অনেক নিচে চলে যায় যে কারণে সেগুলো খুঁজে পেতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয়। কিন্তু যদি আমি এভাবে প্রতি সপ্তাহে রিভিউ পোস্ট দিয়ে রাখি তাহলে আমার জন্য অনেক ভাল হয়।


20220414_121613.png


সেজন্যই আমি আজকে এই রিভিউ করবো। আর আপনাদের কাছে যদি আমার এই রেসিপি পোষ্ট গুলো ভালো লেগে থাকে। তাহলে আপনারা ও একটি পোস্টে ৫টি রেসিপি দেখতে পাবেন। আশা করি আমার এই আজকের রেসিপি পোস্ট গুলো আপনাদের কাছেও ভালো লাগবে। অবশ্যই কমেন্ট করে জানাবেন কোনটি আপনাদের কাছে বেশি ভালো লেগেছে। আর আমি আমার প্রত্যেকটা পোস্টের লিঙ্ক এই পোস্টে দিয়ে দেবো। যদি আপনাদের কাছে ভাল লাগে তাহলে আপনারা সেই পোস্টে গিয়ে রেসিপি গুলো দেখে আসতে পারবেন। আর কথা না বলে চলুন শুরু করা যাক।



𒆜 রিভিউ ১:𒆜


PSX_20220411_130135.jpg

সুস্বাদু আতপ চালের ভুনা খিচুড়ি রেসিপি


আমি লাস্ট যে রেসিপিগুলো করেছিলাম সে রেসিপি গুলো আমার কাছে খুবই ভাল লেগেছিল। সেই রেসিপি গুলোর ভিতর থেকে আমি প্রথমে আপনাদের সামনে যে রেসিপির রিভিউ দেবো সেটা হল আতপ চাল দিয়ে সুস্বাদু খিচুড়ি রেসিপি। আসলে খিচুড়ি আমার খুবই পছন্দের ,যদি খিচুড়ি সবজি দিয়ে রান্না করা হয় সেটা আমার সবথেকে খেতে বেশি ভালো লাগে। কিন্তু আমার এইবার মনে হয়েছিল যে আজকে আমি শুধু ভুনা খিচুড়ি খাবো। তাই আমি আতপ চাল ব্যবহার করে এই খিচুড়ি তৈরি করেছিলাম। আমার খিচুড়ি আমি যেহেতু ভুনা খিচুড়ি তৈরি করতে চেয়েছি। আর খিচুড়ি কিন্তু একেবারে ঝড়ঝরে হয়েছিল।


আর খেতে খুবই সুস্বাদু হয়েছিল। খিচুড়ি আমাদের কমবেশি সবারই পছন্দ। যদি আপনার যদি পছন্দ হয়ে থাকে তাহলে আমার এই দেখানো পদ্ধতিতে আপনি আতপ চাল দিয়া খিচুড়ি তৈরি করে খেতে পারেন। এটা খেতে খুবই টেস্টি হবে। আমি এই খিচুড়ি পরিবেশন করেছিলাম পিয়াজু ,ডিম এবং সালাদ এই এগুলো দিয়ে আমি খিচুড়িটা খেয়েছিলাম খেতে আসলে খুবই ভাল লেগেছিল। আশা করি আমার এই আতপ চালের খিচুড়ি আপনাদের কাছেও ভালো লেগেছে। যদি ভালো লাগে তাহলে কিন্তু অবশ্যই বাসায় একবার ট্রাই করে দেখবেন।





𒆜 রিভিউ ২:𒆜


PSX_20220410_105306.jpg

খেজুর ও দুধ দিয়ে মজাদার শরবত রেসিপি ( চিনি ছাড়া )


এরপরে আমি যে রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করব -সেটি হচ্ছে শরবত রেসিপি। আসলে এই গরমে আমাদের গলা শুকিয়ে যায়। আর তখন যদি আমরা এক গ্লাস ঠাণ্ডা শরবত খেতে পারি তাহলে আমাদের অনেক ক্লান্তি দূর হয়। আর বিশেষ করে যেহেতু এখন রমজান মাস এই রমজান মাসে ইফতারে আমরা এরকম এক গ্লাস শরবত খাই। এটা যেমন অনেক পুষ্টিকর হয় তেমনি ভাবে এটা অনেক ক্লান্তি দূর করে। আমি চেষ্টা করেছি এ স্বাস্থ্যসম্মতভাবে তৈরি করতে। সেজন্য আমি এতে ব্যবহার করেছি খেজুর দুধ এবং বাদাম ,আইসক্রিম।


যেহেতু আমি সরবত আইসক্রিম ব্যবহার করেছি, সেজন্য এটা খেতে বেশি টেস্টি হয়েছিল। আপনার আপনাদের বাসায় এই স্বাস্থ্যকর এবং পুষ্টিকর শরবত তৈরি করে খেয়ে দেখতে পারেন। আমি আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। আর এটা অনেক পুষ্টিকর হবে কেননা খেজুর আমাদের জন্য খুবই উপকারী। এটা আমাদের নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের অনেক প্রিয় একটি খাবার ছিল। আর দুধ তো আমাদের জন্য অনেক উপকারী এবং আমি এই শরবত কোন চিনি ব্যবহার করে নি সেহেতু এটা খুবই স্বাস্থ্যসম্মতভাবে তৈরি করা হয়েছে আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।





𒆜 রিভিউ ৩:𒆜


PSX_20220409_104452.jpg

সুস্বাদু ডিম দিয়ে আলু ভর্তা রেসিপি


আমার এই রেসিপিটি ভর্তা প্রেমীদের জন্য। আমরা অনেকেই ভর্তা অনেক বেশি পছন্দ করি। আর এটা খেতে আসলে খুবই সুস্বাদু হয়। আমি আপনাদের সাথে খুবই সুস্বাদু একটি ভর্তা রেসিপি শেয়ার করেছিলাম। এই ভর্তা খেতে কতটা যে সুস্বাদু হয়েছিল যখন আপনি এটা তৈরী করে বাসায় খাবেন তখনই কিন্তু বুঝবেন। আমি আপনাদের মাঝে খুব সহজেই আলু এবং মিক্স করে ভর্তা আমি তৈরী করেছিলাম। আমি অনেকদিন আগে একবার খেয়েছিলাম। আসলে তখন আমি আমাদের বাড়ি থেকে আসছি লাম কিছু রান্না করার সময় ছিল না ,তখনই আমার বাসায় খুব কম সময়ে সুস্বাদু ডিম দিয়ে আলু ভর্তা রেসিপি তৈরি করা হয়েছিল- তখন আমার কাছে খুব ভাল লাগছিল।


সেজন্য আমি চিন্তা করেছিলাম যে এই ভর্তা টি আপনাদের সাথে শেয়ার করা যায়। কেননা কোন খাবার তৈরি করে আমি খাব সেটা তো হয় না -আপনাদের সাথে শেয়ার করি আপনারা তৈরি করে খাবেন , খেতে ভালো লাগবে। আর আমরা অনেকেই ভর্তা অনেক বেশি পছন্দ করি। সে জন্যই আমি এই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করেছিলাম। এটা গরম ভাতের সাথে পরিবেশন করলে খেতে অনেক বেশি মজা। যদি আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে আপনারা বাসায় ট্রাই করে তৈরি করে দেখতে পারেন।





𒆜 রিভিউ ৪:𒆜


PSX_20220407_040903.jpg

টমেটো দিয়ে সামুদ্রিক মাছ ভুনা রেসিপি


আমি এখন আপনাদের সাথে যে রেসিপি শেয়ার করব সেটি হল টমেটো দিয়ে সামুদ্রিক মাছ ভুনা। মাছ আমার খুব পছন্দের। কিন্তু সবথেকে আমার বেশি পছন্দ সামুদ্রিক মাছ। এ মাছ গুলো খেতে আমার কাছে খুবই ভালো লাগে। যদি এ মাছগুলো শুধু টমেটো দিয়ে ভুনা করা হয়। এটা যে খেতে কতটা সুস্বাদু হয় সেটা আসলে আমি আপনাদেরকে বলে বুঝাতে পারব না। তবে আপনারা যদি বাসায় রান্না করে খান তাহলে কিন্তু বুঝবেন। অন্যান্য মাছ আমার কাছে মোটামুটি ভালো লাগে, কিন্তু এই মাছটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে।


আর এজন্যই আমাদের বাসায় মাঝে মাঝে সামুদ্রিক মাছ রান্না করা হয়। কেননা এটা আমি অনেক বেশি পছন্দ করি। আর আমার বাসার সবাই এই মাছ পছন্দ করে তবে যেই মাছের কাঁটা বেশি থাকে সেটা তো খাওয়া যায়না। কারন আমার ছোট ছেলে আছে সে খেতে পারে না। সেজন্য এই মাছ টা খুবই ভালো কেননা এই মাছে তেমন একটা কাঁটা পাওয়া যায় না। যেগুলো থাকে সেগুলো অনেক বড় বড় তো আসলেই মাছটা খেতে যেমন সুস্বাদু। আশাকরি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে বাসায় ট্রাই করে দেখতে পারেন।





𒆜 রিভিউ ৫:𒆜


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yVMqc3y7tULMMFuAiumUN3rNj7czWprbARPkpateyTD5AVHNbiKr8ArCtXkdRE7r9uzCVR6Vhm74LaVGHfVQqYiHJaZgS (1).jpeg

আলু ,বরবটি, টমেটো দিয়ে পাঙ্গাস মাছ ভুনা রেসিপি


সবশেষে যে সিপিটি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি সেটি হচ্ছে আলু বরবটি টমেটো দিয়ে পাঙ্গাস মাছ ভুনা রেসিপি। সবজি আমার খুবই পছন্দের ,সবজি খেতে আমার অনেক বেশি ভালো লাগে। সেটা যেভাবেই রান্না করা হোক না কেন। তবে মাছ দিয়ে রান্না করলে সেটা খেতে বেশি টেস্ট হয়। এছাড়াও সবজি রান্না, সবজি খিচুড়ি এগুলো খেতে আমার অনেক বেশি ভালো লাগে। আর পাঙ্গাস মাছ আমাদের বাসার সবাই অনেক পছন্দের।


বিশেষ করে আমার ছেলে পাঙ্গাস মাছ খুবই পছন্দ করে। আমাদের বাসায় বেশি মাছ রান্না করা হয়। আর এই মাছে কাঁটা থাকে না সেই জন্য এটা আমার ছেলে অনেক পছন্দ করে। আর আমরা পছন্দ করি। পাঙ্গাস মাছ দিয়ে সবজি রান্না করা হয় সেটা খেতে খুবই সুস্বাদু হয়। তবে যদি পাঙ্গাস মাছ আলু দিয়ে ভুনা করা হয় সেটা খেতে আরো বেশি সুস্বাদু হয়। আমি সবজি দিয়ে পাঙ্গাস মাছ ভুনা রেসিপি তৈরি করেছিলাম। সেটা খেতে অনেক বেশি ভাল লেগেছিল।


এই ছিল আমার আজকের রেসিপি পোস্ট এর রিভিউ। আশা করি আমার এই রেসিপি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে। আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করছি এবং রমজানের শুভেচ্ছা জানাচ্ছি। সবাই ভাল থাকবেন।


image.png


ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।
@kawsar

Sort:  
 2 years ago 

ভাই আমি লক্ষ্য করেছি আপনার রেসিপি গুলো অনেক দারুন হয়ে থাকে। আর তাই যখনই আপনার রেসিপি গুলো দেখি মনোযোগের সাথে দেখি। যাতে করে পরবর্তীতে এই রেসিপি গুলো তৈরি করতে পারি। আর এইসব রেসিপি গুলো নতুন করে পোস্টে রিভিউ দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার রেসিপি পোস্ট এর রিভিউ দেখতে খুবই ভালো লাগলো।। আপনি সবগুলো রেসিপি একসঙ্গে করে আমাদের মাঝে আবার দেখার সুযোগ করে দিলেন ।।বিশেষ করে আতপ চাউলের ভুনা খিচুড়ি এটা আমার কাছে বেশ ভালো লেগেছে।।
শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

সব রেসেপি গুলো মজার ছিল। ধন্যবাদ

 2 years ago 

আপনার সবগুলো রেসিপি পোস্ট আমি দেখেছি। সবগুলো পোস্ট অনেক সুন্দর ছিল। প্রতিটি রেসিপি অনেক লোভনীয় ছিল। শেষ পাঁচটি রেসিপি পোস্ট এর রিভিউ দেখে খুব ভালো লাগছে। রেসিপিগুলো রিভিউ দিয়ে আবার আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার পাঁচটি পোস্টের রিভিউ দেখতে পেয়ে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনার প্রতিটি পোস্ট দেখতে অনেক চমৎকার লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার পাঁচটি রেসিপি ই বেশ সুস্বাদু ছিলো।অনেক সুন্দর করে তৈরি করছেন।আমার কাছে খিচুড়ি এর রেসিপিটা বেশ ভালো লেগেছে।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার প্রতিটি রেসিপি ইউনিক ছিলো দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনি অনেক কোয়ালিটি সম্পুর্ন পোস্ট শেয়ার করেন। প্রতিটা রেসিপির ছবি বেশ লোভনীয় ছিল সেটা দেখে বোঝা যাচ্ছে। লোভনীয় খাবার গুলো পুনরায় আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জি যাতে রেসিপি গুলো একসাথে থাকে সেজন্য এই পোস্ট

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনি খুব সুন্দর করে পাঁচটা রেসিপি পোষ্ট এ রিভিউ আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক ভালো হয়ে থাকে। খুব সুন্দর করে উপস্থাপন করেন আপনি। আপনার ডিম দিয়ে আলু ভর্তা রেসিপি অসাধারণ হয়েছে। এইরকম সুন্দর কিছু রেসিপি আমাদের সামনে একবারে একসাথে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার প্রত্যেকটি রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে । দেখে মনে হচ্ছে আপনার প্রত্যেকটি রেসিপি খুবই সুস্বাদু হয়েছে। আপনার প্রত্যেকটি রেসিপি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। বিশেষ করে আমার কাছে বেশি ভাল লেগেছে আপনার এক নাম্বার রেসিপিটি। দেখার সাথে সাথে জিভে জল চলে এসেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে অনেক লোভনীয় লোভনীয় রেসিপি শেয়ার করেন ভাইয়া। আজকে আপনি আমাদের মাঝে একসাথে অনেকগুলো রেসিপির রিভিউ শেয়ার করেছেন। আপনার তৈরি করা আতপ চালের ভুনা খিচুড়ি টি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58522.98
ETH 3089.61
USDT 1.00
SBD 2.41