সুস্বাদু ডিম দিয়ে আলু ভর্তা রেসিপি || ১০% প্রিয় লাজুক খ্যাঁককের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম!
আমি ঢাকা, বাংলাদেশ থেকে @kawsar


আশা করি সবাই অনেক ভাল আছেন ,আর আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ। সবাই কে রমজানের শুভেচ্ছা জানাচ্ছি। আর আজ আমি প্রতিদিনের মত আপনাদের মাঝে আরও একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে খুবই মজার একটি রেসিপি শেয়ার করব। আসলে আমি জানি যে আমার মত অনেকেই ভর্তা খুবই পছন্দ করেন। তো আজ আমি খুবই সুস্বাদু এবং অল্প সময়ে তৈরি করা যায় এমন একটি ভর্তা তৈরি করব। আলু ভর্তা আমরা অনেকেই খেয়ে থাকি কিন্তু এই আলুর সাথে যদি ডিম দিয়ে ভর্তা করা হয় তাহলে এটা খেতে আরো বেশি সুস্বাদু হয়। কিছুদিন আগে আমি এটা খেয়েছিলাম অনেক সুস্বাদু লেগেছিল। সেই জন্যই ভাবলাম যে আপনাদের সাথে এই রেসিপিটি শেয়ার করি। আশা করি আমার আজকের আলু এবং ডিম ভর্তা আপনাদের কাছে ভালো লাগবে।


PSX_20220409_104452.jpg

ডিম দিয়ে আলু ভর্তা রেসিপি




প্রয়োজনীয় উপকরণ


উপকরণপরিমাণ
আলুপরিমাণ মতো
লবণপরিমাণ মতো
সরিষার তেল২ টেবিল চামচ
পিয়াজহাফ কাপ
শুকনা মরিচ৭টি
ডিম১টি


20220408_164101.jpg




ভর্তা করার প্রসেসিং ধাপে ধাপে দেখানো হলো:

𒆜ধাপ ১:𒆜



20220408_164415.jpg


আজকে আমি যেহেতু আপনাদের সাথে ভর্তা রেসিপি শেয়ার করবো সেই জন্য প্রথমেই আমাকে ডিম এবং আলু সেদ্ধ করে নিতে হবে। আর এ কারণে আমি চুলায় একটি পাতিল বসিয়ে এতে পর্যাপ্ত পরিমাণে পানি দিয়ে দিয়েছি। এরপরে এখানে আমি একটি ডিম এবং তিনটি আলু ছোট ছোট করে কেটে দিয়েছি যাতে খুব তাড়াতাড়ি সেদ্ধ হয়ে যায়।



20220408_164426.jpg


আলু এবং ডিম যাতে খুব তাড়াতাড়ি সেদ্ধ হয়ে যায় সেই জন্য আমি একটি ঢাকনা দিয়ে দিয়েছি এবং এর ভিতরে আমি সামান্য পরিমাণ লবণ দিয়ে দিয়েছি যাতে এটা খুব তাড়াতাড়ি সেদ্ধ হয়ে যাবে।





প্রায় ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করার পর যখন দেখতে পাবো যে আলু সেদ্ধ হয়ে গিয়েছে তখন আমাকে বুঝে নিতে হবে আলু ডিম দুটোই সেদ্ধ হয়েছে। যখন এগুলো সেদ্ধ হয়ে যাবে ,তখন আমি পানি জড়িয়ে একটি প্লেটে আলু এবং ডিম নিয়ে নেব।



𒆜ধাপ 2 :𒆜




এবার আমি চুলায় একটি কড়াই বসিয়ে দেব এবং এতে এক টেবিল চামচ পরিমাণ সরিষার তেল দিয়ে এতে সাতটি শুকনো মরিচ দিয়ে দেব। আসলে ভর্তা শুকনো মরিচ দিয়ে খেতে অনেক বেশি সুস্বাদু হয়। সেজন্যই আমি শুকনো মরিচ ব্যবহার করেছি।



20220408_171943.jpg


এরপরে এই শুকনো মরিচ গুলো আমি ব্রাউন কালার করে ভেজে নেব। সাধারণত ভর্তায় সরিষার তেল ব্যবহার করা হয়। এতে ভর্তা খেতে অনেক সুস্বাদু হয়। সেজন্য আমি ভর্তায় সরিষার তেল ব্যবহার করেছি।



20220408_172016.jpg


যখন আমার মরিচ তেলে নেওয়া হয়ে যাবে তখন আমি মরিচগুলো উঠিয়ে রেখে এরপর এখানে আমি ভর্তায় যে পিয়াজ ব্যবহার করব সেই পিয়াজ দিয়ে দেব।



20220408_172048.jpg


পিয়াজ দিয়ে দেওয়ার পরে আমি খুব অল্প সময়ে এগুলো ভেজে নিব। যখন একটু পিয়াজের কালার হালকা চেঞ্জ হয়ে আসবে তখনই বুঝতে হবে পেঁয়াজ ভাজা হয়ে গেছে।





পেঁয়াজটা যখন ভাজা হবে তখন আমি একটি প্লেটে পিয়াজ এক পাশে নিয়ে অন্য পাশে মরিচগুলো নিয়ে নেব। কেননা যদি আমি পিয়াজ এর সাথে মরিচ মিশিয়ে ফেলি তাহলে মরিচগুলো নরম হয়ে যেতে পারে। সেজন্য অন্যপাশে মরিচগুলো নিয়ে তার ওপর হালকা লবন ছিটিয়ে এরপরে হাত দিয়ে খুব ভালোভাবে গুঁড়ো করে নেব।



𒆜শেষ ধাপ 𒆜


20220408_180716.jpg


যখন মরিচ গুঁড়ো করে নেওয়া হয়ে যাবে তখন আমি মরিচ এবং পিয়াজ খুব ভালোভাবে মিক্স করে নেব। এটা আসলে হাত দিয়ে করাই ভালো -কেননা হাত দিয়ে ভর্তা করলে সেটা খেতে বেশি মজার হয়।



20220408_180842.jpg


এরপরে যখন পিয়াজ মরিচ মিশিয়ে নেওয়া হয়ে যাবে তখন এখানে আমি যে ডিম সেদ্ধ করেছিলাম সেই ডিম হাত দিয়ে ভালোভাবে ভর্তা করে নেব।



20220408_181154.jpg


যখন এ কাজ তা হয়ে যাবে তখন আমি আলু গুলোকে পরিষ্কার করে খুব ভালোভাবে ভর্তা করে নেব এবং আমি আলু ভর্তা এবং ডিম ভর্তা দুটো খুব ভালোভাবে মিশিয়ে নেব।



20220408_181207.jpg


আমি হাফ চা চামচ সরিষার তেলে দিয়ে দেবো। যেহেতু আমি আগেই মরিচ তেল দিয়ে ভেজে নিয়েছিলাম সেই জন্যই আমি অল্প পরিমাণ তেল দিয়ে দেবো। খুব ভালোভাবে মেখে নেব এভাবেই কিন্তু তৈরি হয়ে যাবে আমার এই সুস্বাদু ডিম দিয়ে আলু ভর্তা রেসিপি। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন। এটা খেতে খুবই সুস্বাদু হয়। এখানে যদি ধনিয়া পাতা ব্যবহার করা যায় তাহলে তো খেতে আরও বেশি মজার হয়।



20220408_181430.jpg


আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি। আমার রেসিপি খাওয়ার জন্য এখন আমি পরিবেশনের জন্য ছবি তুলেছি।




ফটোগ্রাফার@kawsar
ডিভাইসস্যামসাং এ১০
লোকেশনঢাকা



image.png


ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।
@kawsar

Sort:  
 2 years ago 

আলু ভর্তা আমার খুবই পছন্দ। তার সাথে আবার ডিম দিয়ে ভর্তা করেছেন একসাথে। এভাবে কখনো আমি খেয়ে দেখি নি। দেখে খুবই লোভনীয় লাগছে। অনেক সুস্বাদু হয়েছে মনে হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ডিম দিয়ে আলু ভর্তা করে খেয়ে দেখবেন আপু

 2 years ago 

আলু ভর্তা এমনিতেই প্রিয় তার মধ্য আবার ডিম বাহ! কতোই জেন মজার ছিল। সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।শুভ কামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া খেতে খুবই মজার হয়েছিল। বাসায় ট্রাই করে দেখতে পারেন

 2 years ago 

শুকনা মরিচ দিয়ে আলু ভর্তা খেতে খুবই ভালো লাগে আমার সাথে যদি থাকে তাহলে তো কোন কথাই নেই খুবই লোভনীয় ভাবে ভর্তার রেসিপি প্রস্তুত করে সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল ভাই আপনার জন্য

 2 years ago 

আলু ভর্তা খেতে আসলেই খুবই মজার

 2 years ago 

আলু ভর্তা খেয়েছি তবে এভাবে আলু ভর্তার সাথে ডিম দিয়ে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে, অবশ্যই বাসায় একদিন ট্রাই করে দেখব ডিম দিয়ে আলু ভর্তা খেতে কেমন লাগে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এভাবে খেয়ে দেখবেন ভাই খেতে খুবই সুস্বাদু

 2 years ago 

আলু ভর্তা রেসিপি টা দেখে আমার খুবই ভালো লেগেছে। আলু ভর্তা আমার খুবই পছন্দের। আর এটি পছন্দ করে না এমন মানুষ খুব কমই রয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

জি ভাই আলু ভর্তা খেতে আসলেই খুবই সুস্বাদু

 2 years ago 

খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। ডিম দিয়ে আলু ভর্তা আমার কাছে খুবই ভালো লাগে বিশেষ করে গরম ভাতের সঙ্গে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গরম ভাতের সাথে এটা খুবই ভালো লাগে

 2 years ago 

শুধুমাত্র আলু ভর্তা খাওয়া হয়েছে। কিন্তু ডিম দিয়ে এভাবে আলু ভর্তা করে কখনো খাওয়া হয়নি ।দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। আর খুব সহজে যেহেতু এটি তৈরি করা যাবে। একদিন তৈরি করে দেখতে হবে কেমন হয় খেতে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া ইউনিক ভাবে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ডিম দিয়ে এভাবে আলু ভর্তা করে খেয়ে দেখবেন আপু

লোভ ধরাইয়া দিলেন ভাই। আমার প্রিয় খাবার ডিম আলুভর্তা। সরিষার তৈল দিলে আলাদা একরা ঝাজ চলে আসে। যেটা ভর্তাকে আরো মুখরোচক করে। ধন্যবাদ ভাই

 2 years ago 

সরিষার তেল দিলে ভর্তা খেতে বেশি মজার হয়

 2 years ago 

ডিম দিয়ে আলুর ভর্তা খেতে বেশ ভালোই লাগে। তবে আপনার রেসিপি তে দেখলাম পেয়াজ ভেজে নিয়ে ভর্তা টা করতে কিন্তু আমার আবার কাচা পেয়াজের ভর্তা দারুণ লাগে। এভাবেও খাই মাঝে মাঝে। খুবই দারুণভাবে উপস্থাপন করেছেন আজকের এই রেসিপি টি ভাই।

 2 years ago 

আমাদের বাসায় ভর্তায় পিয়াজ ভেজে ব্যবহার করা হয় ভাই

 2 years ago 

একসঙ্গে ডিম আলুর ভর্তা কখনো খাইনি। ভর্তা আমাদের প্রধান এবং পছন্দের একটি খাবার। আলু এবং ডিমের ভর্তা রেসিপি টা খুব ভালো ছিল ভাই। অনেক সুন্দর তৈরি করেছেন। বেশ লোভনীয় ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।।

 2 years ago 

এভাবে ভর্তা করে খেয়ে দেখবেন ভাই

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.026
BTC 54657.34
ETH 2331.85
USDT 1.00
SBD 2.14