আমার পোষ্ট গুলোর রিভিউ [benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২২ শ্রাবণ | ১৪২৯ বঙ্গাব্দ | শনিবার | বর্ষাকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তারের কয়েকটি পোষ্ট রিভিউ শেয়ার করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কয়েকটি পোষ্ট রিভিউ
  • আজ ২২ শ্রাবণ , ১৪২৯ বঙ্গাব্দ
  • শনিবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ সন্ধ্যা সবাইকে.....!!


যদিও আমি সচরাচর আপনাদের মাঝে পোস্ট রিভিউ শেয়ার করে থাকি না । তবে আমি এখন থেকে আপনাদের মাঝে প্রতি সপ্তাহে চেষ্টা করব পোষ্ট রিভিউ শেয়ার করার জন্য। সেই ধারাবাহিকতা বজায় রেখে আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তাহের কয়েকটি পোস্ট রিভিউ নিয়ে উপস্থিত হয়েছে। এই পোস্ট রিভিউ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি যেন আপনারা একত্রে আমার বিধাতা সপ্তাহের পোস্টগুলো দেখতে পারেন। যাইহোক বেশি কথা আর বলবো না এখন আমি আপনাদের মাঝে সেই পোস্টগুলো শেয়ার করব আশা করছি আপনারা খুবই চমৎকার ভাবে উপভোগ করবেন।



swan-1868697_640-01.jpeg

source



প্রথম পোষ্ট

window-5850628__480.webp

source

অবিস্মরনীয় ভালোবাসা/পর্বঃ--০৬

পোষ্টের লিংক


আচ্ছা আপনারাই বলুন তো গল্প করতে কার না ভালো লাগে....?? আমি জানি আপনাদের সকলের কাছেই গল্প করতে অনেক বেশি ভালো লাগে আর সেই গল্প যদি ভালোবাসার গল্প হয় তাহলে তো আর কোন কথাই নেই। আমরা সকলেই ভালোবাসার পূজারী ভালবাসা কে সব সময় পূজা করি। ভালোবাসার পূজারী বিধায় আমরা সকলেই ভালোবাসার গল্প পড়তে অনেক বেশি ভালোবাসি এটাই আমি মনে করি। আমি গত কয়েক সপ্তাহ যাবত আপনাদের মাঝে অবিস্মরণীয় ভালোবাসার এই গল্পের পর্বগুলো শেয়ার করে যাচ্ছি যেটা আপনাদের কাছে খুবই ভালো লাগছে। ভালো লাগছে এটা আমি বুঝতে পারি এটা ভেবেই আপনাদের সুন্দর মন্তব্য আপনারা সবাই আমাকে সুন্দর মন্তব্য করেন এই গল্পের মাধ্যমে যেটা দেখে আমি সত্যিই অনুপ্রাণিত হই। এই গল্পটার মূল বিষয়বস্তু হচ্ছে যে ভালবাসার মানুষ খুব ছোটবেলা থেকে একজনই থাকে কিন্তু সময়ের ব্যবধানে সে হারিয়ে যায়। দুই ফ্যামিলির অবস্থা তেমন একটা ভালো না থাকার কারণে অপর পাশের মানুষ নিজ গ্রাম ছেড়ে অন্যত্র চলে যায়। আরেকজন তাকে দেখতে না পেয়ে পাগল হয়ে যায় প্রায় সকল জায়গায় তাকে খোঁজাখুঁজি করে কিন্তু কোথাও তার কোন অস্তিত্ব নেই। এটা ছিল ছোটবেলার গল্প এখন তারা অবশ্যই একটু বড় হয়েছে নিজেদের বোঝার ক্ষমতা তাদের হয়েছে। একজন হয়তো সেই ছোটবেলার মানুষটিকে ভুলে গিয়েছে কিন্তু অপর পাশের আরেকজন মানুষ সেই ছোটবেলার মানুষটিকে মনে রেখেই দিন পার করছে। শেষমেষ যদিও একজন সেই হারিয়ে যাওয়া অপরজনের খোঁজ পেয়েছে কিন্তু দুঃখের বিষয় হচ্ছে এটাই যে সেই অপর পাশের মানুষ এখন তার নেই, সে এখন অন্য কারো বাগানে ফুটে থাকা রক্তাক্ত গোলাপ যেটা ছুতে গেলেই হাতে কাটা ফুটবে রক্ত বের হবে। কিন্তু সেই মানুষটি সকল বাধা অতিক্রম করার চেষ্টা করছে। এ পর্যন্তই মূলত আমি অবিস্মরণীয় ভালোবাসার ৬ষ্ট পর্ব শেয়ার করেছি সামনের দিনগুলোতে আরো কিছু পর্ব আমি আপনাদের মাঝে তুলে ধরব আশা করছি আপনারা সকলেই আমার এই গল্পটি পড়বেন এবং আমাকে অনুপ্রাণিত করবেন

দ্বিতীয় পোষ্ট

alone-666078__480.webp

Source

কবিতা:- হৃদয়ের আগুন

পোষ্টের লিংক


যদিও আমি প্রথম থেকেই বলে আসছি আপনাদের মাঝে যে, আমি কবি নই তবে কবি হওয়ার চেষ্টা করছি মাত্র। যদিও কখনো কবি হওয়ার স্বপ্ন দেখিনি ছোটবেলা থেকেই কিছু একটা করার চেষ্টা করেছি তবে কি করার চেষ্টা করেছি সেটা এখন পর্যন্ত ভেবে পাইনি। যেহেতু এখন একটু বড় হয়ে গিয়েছি সেহেতু বুঝতে পারি যে পারিপার্শ্বিক অবস্থা এবং আমাদের সমাজ কি চায়। পারিপার্শ্বিক পরিবেশ এবং সমাজ চায় ভালো একটা চাকুরি নিজের মনের মধ্যে এখন সেটাই গেথে গিয়েছে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগ দেওয়ার আগ পর্যন্ত আমার মনের মধ্যে কখনোই এটা আসে নি যে আমি কবি হব। যখন আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগ দিলাম তখন দেখলাম কমিউনিটির অনেক সদস্য অনেক সুন্দর সুন্দর কবিতা শেয়ার করে যাচ্ছে কমিউনিটিতে। প্রথম অবস্থায় তাদের কবিতাগুলো আমি পড়তে থাকলাম খুবই ভালো লাগে অন্যের কবিতা পড়ে সেটা নিজের মতো করে সাজানোর মধ্যে আলাদা রকম একটা ভালো লাগা আছে যেটা হয়তো যারা সাজিয়েছেন তারা বুঝতে পারবেন। প্রতিনিয়ত সকলের কবিতা পড়তাম এরকম কবিতা পড়তে পড়তে একটার সময় নিজের মধ্যে সত্যিই এক অনুপ্রেরণা কাজ করলো। মনে মনে ভাবলাম সবাই যেহেতু এত এত কবিতা শেয়ার করে যাচ্ছে তাহলে আমি কেন নয়...!! সেই ধারাবাহিকতা বজায় রেখে আমি কবিতা লেখা শুরু করলাম যদিও প্রথম অবস্থায় কাজটা মোটেও সহজ ছিল না। আমি এখন মাঝে মাঝে কবিতা লেখার চেষ্টা করি এবং সেগুলোই আপনাদের মাঝে শেয়ার করে যাচ্ছি। তবে সবথেকে ভালো একটা দিক হচ্ছে আপনারা সকলেই আমার কবিতাটি পড়েন এবং অনেক সুন্দর অনুপ্রেরণা করেন যেটা দেখে আমি মুগ্ধ হই। যেহেতু আমার কবিতা আপনাদের কাছে ভালো লাগছে সেহেতু আমি প্রতি সপ্তাহে চেষ্টা করব সুন্দর কবিতা আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আমি গত পর্বে আপনাদের মাঝে যে কবিতাটি শেয়ার করেছিলাম এটা মূলত একজন প্রেমিকের হৃদয়ের কথা যে কথাগুলো সে ইচ্ছে করলেই কাউকে বলতে পারবে না। কারণ এই ভদ্র সমাজ তাকে কিছুতেই মেনে নেবে না। এমন অনেক প্রেমিক হৃদয় আছে যাদের ভিতরে কথাগুলো তারা কাউকে কখনোই বলতে পারেনা নিঃশব্দে সেগুলো মাটিচাপা পড়ে যায়।

তৃতীয় পোষ্ট

IMG_20220804_223912.jpg

একটি ফুটবল ম্যাচ খেলা দেখার মুহূর্ত

পোষ্টের লিংক


ফুটবল খেলা দেখতে কার না ভালো লাগে...!! আমি এটা বিশ্বাস করি যে বাংলাদেশের প্রায় ৮০% মানুষ ফুটবল খেলা দেখতে অনেক বেশি পছন্দ করে সেই সাথে তারা যে ফুটবল খেলতে অপছন্দ করে তা কিন্তু নয়। এই ৮০% মানুষের মধ্যে প্রায় ৭৫% মানুষ ফুটবল খেলতে অনেক বেশি পছন্দ করে ব্যক্তিগতভাবে আমি ফুটবল খেলা খুবই বেশি পছন্দ করি এবং নিজেও খেলাধুলা করার চেষ্টা করি। সেদিন হুট করেই ঘুরতে গিয়েছিলাম ঘুরতে গিয়ে সেখানে দেখেছিলাম একটি জাঁকজমকপূর্ণ ফুটবল ম্যাচ। ফুটবল খেলার এরকম সুন্দর মুহূর্ত দেখে নিজে আর কন্ট্রোল করতে পারেনি সমস্ত রকমের বাধা অতিক্রম করে খেলা দেখায় মন স্থির করলাম। শুরু থেকে একদম শেষ অবধি খেলা দেখেছিলাম খেলাটা আমার কাছে খুবই ভালো লেগেছিল। আমি মূলত আপনাদের মাঝে খেলা দেখার সেই অনুভূতি এবং মুহূর্ত শেয়ার করেছিলাম যেটা আপনাদের কাছে খুবই ভালো লেগেছিল। আপনারা সকলেই আমার সেই মুহূর্তটা চমৎকারভাবে উপভোগ করেছিলেন এবং আমাকে অনেক সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করেছিলেন। এভাবেই আমি সুন্দর সুন্দর পোস্ট আপনাদের মাঝে শেয়ার করে যেতে চাই এবং আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত হতে চাই।

চতুর্থ পোষ্ট

bulb-5258341_640-01.jpeg

source

টার্গেট ডিসেম্বর সিজন-২। ১৫ স্টিম পাওয়ার বৃদ্ধি

পোষ্টের লিংক


আমরা সকলেই পাওয়ার বৃদ্ধি করতে অনেক বেশি ভালোবাসি। কমিউনিটি তে যখন প্রথম এসেছিলাম তখনই পাওয়ার বৃদ্ধি নিয়ে অনেক কিছু সুন্দর সুন্দর মন্তব্য শুনেছিলাম কমিউনিটির এডমিন এবং মডারেটরদের কাছ থেকে। যদিও তখন পাওয়ার বৃদ্ধি সম্পর্কে এত ভাল ধারণা বা জ্ঞান কোনটাই ছিল না কিন্তু তাদের কাছ থেকে একটু একটু শিক্ষা নিয়ে এখন আমরা সকলেই পাওয়ার বৃদ্ধির গুরুত্ব জানি এবং বুঝি। আমরা সকলেই পাওয়ার বৃদ্ধির গুরুত্ব জানি এবং বুঝি বিধায় এখন আমরা সকলেই প্রতিনিয়ত প্রতি সপ্তাহে একটু একটু করে হলেও পাওয়ার বৃদ্ধি করার চেষ্টা করি। এভাবে প্রতি সপ্তাহেই একটু একটু করে পাওয়ার বৃদ্ধির মাধ্যমে আমরা খুব দ্রুতই আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো সেই সাথে নিজের অবস্থান শক্ত করতে পারব বলে আশা রাখি। টার্গেট ডিসেম্বর সিজন প্রথম থেকে শুরু করে এখন টার্গেট ডিসেম্বর সিজন 2 চলমান। এরকম ভাবে আমরা যদি কন্টিনিউ পাওয়ার বৃদ্ধি করতে থাকে তাহলে আমরা খুব দ্রুতই আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো সেই সাথে কমিউনিটিকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবো বলে আশা রাখি। আমাদের মূল লক্ষ্য আমাদের প্রিয় কমিউনিটি কে সামনের দিকে অগ্রসর করা আর এই কমিউনিটি কে সামনের দিকে অগ্রসর করতে হলে আমাদের সকলেরই উচিত প্রতি সপ্তাহে একটু একটু করে পড় বৃদ্ধি করা। তাহলে আমরা খুব শীঘ্রই আমাদের কমিউনিটি কে সামনের দিকে আরো দূর পর্যন্ত এগিয়ে নিয়ে যেতে পারবো



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগপোষ্ট রিভিউ ।
ডিভাইজRealme 6i
বিষয়আমার বিগত সপ্তাহের পোষ্ট রিভিউ
রিভিউ এর কারিগর@jibon47
অবস্থানসংযুক্তি

Sort:  
 2 years ago 

স্বল্প সংখ্যক সাপোর্ট দিয়ে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

আসলে সব সময়ই আমার কাছে এই ধরনের রিভিউ পোস্ট গুলো দেখতে অনেক ভালো লাগে কেননা এই পোষ্টের মাধ্যমে আমরা একই সাথে অনেকগুলো পোস্ট দেখার সুযোগ পেয়ে যায়। আপনার রিভিউ করা এই পোস্টগুলোর মধ্য থেকে আমার কাছে সব থেকে বেশি ফুটবল ম্যাচ দেখার মুহুর্তের পোস্টটি ভালো লেগেছে। আসলে এই ধরনের মজার আনন্দঘন মুহূর্তটি শুধুমাত্র গ্রামেই লক্ষ্য করা যায়।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করেছেন পড়ে আমি খুবই খুশি হয়েছি চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া খুব সুন্দর একটি রিভিউ পোষ্ট পড়লাম। আমি আপনার সব গুলো পোষ্টই পড়ে ছিলাম। তার মাঝে ফুটবল ম্যাচ খেলা দেখার পোষ্টটি পড়ে আমার ছোট সময়ের সৃতি গুলো খুব মিস করেছি । ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এভাবে প্রতিনিয়ত অনুপ্রাণিত করবেন আশা করি ধন্যবাদ শুভেচ্ছা রইল

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 57453.27
ETH 2928.75
USDT 1.00
SBD 3.67