কবিতা:- হৃদয়ের আগুন |[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১৭ শ্রাবণ | ১৪২৯ বঙ্গাব্দ | সোমবার | বর্ষাকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা হৃদয়ের আগুন উপস্থাপন করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কবিতা
  • আজ ১৭ শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • সোমবার


তো চলুন শুরু করা যাক...!


alone-666078__480.webp

Source


শুভ রাত্রি সবাইকে.....!!



আচ্ছা বলুনতো কবিতা পড়তে কার না ভালো লাগে....?? কবিতা পড়তে কবিতা শুনতে এবং কবিতা লিখতে অনেকেরই হয়তো অনেক বেশি ভালো লাগে। ঠিক তেমনি ভাবে আমি মাঝে মাঝে কবিতা লিখে থাকি সেই সাথে যখন খুবই একাকিত্বের সঙ্গে সময় কাটায় তখন নিজের লেখা কবিতা গুলো পড়তে থাকি। কিছু কিছু কবিতা আছে যা আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, কিছু কিছু কবিতা আমাদের মনের ভেতরে লুকিয়ে থাকা কথাগুলো প্রকাশ পায়। কিছু কিছু কবিতা আমাদের হৃদয়টা কে প্রশস্ত করে তোলে। ঠিক তেমনি ভাবে কিছু কিছু কবিতা আমাদের হৃদয়ে ভালোবাসার দোলা দিয়ে ভালোবাসার পূর্ণতা এনে দেয়। আমি মনে করি কবিতার মাধ্যমে মানুষের মনের ভাষা যতটা সহজ ভাবে প্রকাশ করা যায়,অন্য কোনো মাধ্যমে অবলম্বন করে সেটা প্রকাশ করা যায় না। যদিও আমি কবি নই তবে কবি হওয়ার চেষ্টা করছি মাত্র। খুব শীঘ্রই আমি কবি হয়ে যাব এই আশা রাখি।



কবিতা

কবিতার নামঃ------হৃদয়ের আগুন



তুমি কি সত্যিই আমারে ভালোবাসছিলা...?
নাকি পূরন ক্ষত পরিপূর্ণ করতে কাছে আসছিলা..?
মানুষ তো তখনই কাউকে আঘাত করে যখন সে আঘাত পায়
আচ্ছা,তুমি কি অনেক কষ্ট পাইছিলা...?
তোমার কষ্টের ক্ষত কি অনেক গভীর ছিল...?
ওই গভীরতম প্রশান্তমহাসাগর মতো...?
জানি আমার এই প্রশ্নের কোন উত্তর তোমার কাছে নেই।
ভালোবাসা যে মানুষকে নিঃস্ব করে তোলে সেটা আমি তোমাকে ভালোবাসার আগে জনতামই না।
আমার ভেতরের ক্ষতটা তোমার থেকেও বেশি।
তুমি তো আমাকে দিয়ে ক্ষত কাঁটিয়ে উঠেছ।
আমি কাকে দিয়ে ক্ষত কাঁটাবো বলো...?
তুমি বলেছিলে ভালোবাসা রংধনুর মতো রঙিন,
আমি সেদিন বোকার মতো এ কথা বিশ্বাস করেছিলাম।
আমার কাছে ভালোবাসা মানে রংধনুর মতো রঙিন নয়,
আমার কাছে ভালোবাসা মানে
এক আকাশ সমান দূরত্ব,যার কোন সীমাপরিসীমা নেই।
আমার কাছে ভালোবাসা মানে,
এক বিশাল সমুদ্র,যার মধ্যে আছে অজস্র লোনা পানি।
আমার কাছে ভালোবাসা মানে,
বিশাল এক মরুভূমি,যেটা সূর্যের তাপে উত্তপ্ত হয়ে পুরে ছারখার করে দেয় হৃদয়।
এমন ভালোবাসা কিন্তু আমি চাইনি,
আমি চেয়েছি এক টুকরো মেঘ,যেখানে বৃষ্টি হয়ে নতুন ভালোবাসার ফুল ফুটবে।
তোমাকে ভালোবেসে আজ আমি নিঃস্ব,
এই কথা জেনে গেল সমগ্র বিশ্ব।
কাউকে ভালোবেসে কষ্ট দেওয়ার নাম ভালোবাসা নয়,
বরং ভালোবেসে ভালো রাখার নামই ভালোবাসা।


সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগকবিতা
বিষয়হৃদয়ের আগুন
কবিতার কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

Sort:  
 2 years ago 

এক বিশাল সমুদ্র,যার মধ্যে আছে অজস্র লোনা পানি।
আমার কাছে ভালোবাসা মানে,
বিশাল এক মরুভূমি,যেটা সূর্যের তাপে উত্তপ্ত হয়ে পুরে

অনেক সুন্দর ছিল লাইন গুলো।

 2 years ago 

আমার এই কবিতার মধ্যে কয়েকটি লাইন আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই ভালো লাগলো সবসময় চেষ্টা করি সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সাপোর্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল

 2 years ago 

প্রতিনিয়ত আপনি খুবই সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করেন। আমি আগে জানতাম না আপনি এত সুন্দর কবিতা লিখতে পারেন সত্যি ভাই অসাধারণ। এভাবেই এগিয়ে যান আসার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার এই কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম আমি সব সময় চেষ্টা করে সুন্দর কবিতা আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য। গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আবেগময় একটি কবিতা।আপনার অভিব্যাক্তি গুলো খুব সুন্দরভাবে কবিতার প্রতিটি লাইনে ফুটিয়ে তুলেছেন।ভালই লেগেছে আমার কাছে।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি আবেগময় কবিতা লেখার জন্য কারণ নিজের মনের মধ্যে লুকানো কথাগুলো আমি কবিতার মাধ্যমে প্রকাশ করি। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

দারুন দারুন কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেন ।আপনার কবিতা পড়লেই মনের মধ্যে আবেগের সৃষ্টি হয় ।আপনার কবিতার মাধ্যমে আপনার আবেগকে ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি নিজের মনের মধ্যে লুকানো আবেগ কবিতার মাধ্যমে প্রকাশ করার জন্য আমি শুধুমাত্র চেষ্টা করেছি এই কবিতার মাধ্যমে আমার আবেগ আপনাদের মাঝে তুলে ধরার জন্য আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।। অসংখ্য ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি ভাই কবিতাটা পড়ে অনেক অনেক ভালো লাগলো একবারে মনটা নাড়া দিয়ে উঠলো। আপনার কবিতার লাইন গুলো হৃদয় ছুঁয়ে যাওয়ার মত ছিল। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য। তবে আমি সম্ভবত কবিতাটি আবৃত্তি করে শেয়ার করবো ইনশাআল্লাহ।

 2 years ago 

আমার এই কবিতা আপনার হৃদয় ছুঁয়েছে এটা সত্যিই আমার সার্থকতা কখনো ভাবি নি আমার এই কবিতা কারো হৃদয় ছুঁয়ে যাবে সব সময় আপনি আমার পোস্ট যেন সুন্দর মন্তব্য করেন যেটা দেখে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাই আপনার এই কবিতাটি আমি আবৃত্তি করে শেয়ার করেছি মনে হয় আপনি এখনো দেখতে পাননি আশা করি দেখে জানাবেন কেমন হয়েছে আবৃত্তিটা।

 2 years ago 

আমার কাছে ভালোবাসা মানে,
এক বিশাল সমুদ্র,যার মধ্যে আছে অজস্র লোনা পানি।

অনেক সুন্দর লিখেছেন ভাইয়া বিশেষ করে এই কবিতাটি ভাবি পড়লে একদম ফিদা হয়ে যেত।

 2 years ago 

হাহাহা কি যে বলেন ভাই আপনার ভাবি তো নেই ভাবি হারিয়ে গিয়েছে। সবসময় চেষ্টা করি সুন্দর করে কবিতা লেখার জন্য যাতে করে আপনাদের হৃদয়ের মাঝে দোলা দিতে পারে। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার লেখা কবিতাগুলো বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে কবিতাটি পড়ে আপনার হৃদয়ের ব্যথা সম্পর্কে জানতে পারলাম খুবই ব্যথিত হলাম ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য।।

 2 years ago 

আপনি বরাবরই আমার পোস্ট অনেক সুন্দর মন্তব্য করে থাকেন আপনার মন্তব্য গুলো দেখলে অনুপ্রাণিত হয় এভাবেই সবসময় সুন্দর মন্তব্য করার মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি শুভেচ্ছা রইল।

 2 years ago 

জ্বী ভাইয়া কবিতা পড়তে আমার কাছে খুব ভালো লাগে। আপনি মাঝে মাঝে খুব সুন্দর সুন্দর কিছু কবিতা উপহার দেন। আপনার কবিতা গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আমার মনে হয় আপনি খুব চিন্তাভাবনা করে ধৈর্য নিয়ে অনেক সময় নিয়ে কবিতা গুলো লেখেন।সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কবিতা লিখতে সত্যিই অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় বিশেষ করে নিজের মেধা খাটিয়ে কবিতা লিখতে হয় আর আমি এই কবিতার মূলত লেখি গভীর রাত্রে যখন একা থাকি তখন নিজের একাকিত্বের সঙ্গে কবিতা লেখার চেষ্টা করি মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.032
BTC 63547.08
ETH 3070.13
USDT 1.00
SBD 3.83