আমার পোষ্ট গুলোর রিভিউ [benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ৩১ আষাঢ় | ১৪২৯ বঙ্গাব্দ | শুক্রবার | বর্ষাকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তারের কয়েকটি পোষ্ট রিভিউ শেয়ার করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কয়েকটি পোষ্ট রিভিউ
  • আজ ৩১ আষাঢ় , ১৪২৯ বঙ্গাব্দ
  • শুক্রবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ রাত্রি সবাইকে.....!!


যদিও আমি সচরাচর আপনাদের মাঝে পোস্ট রিভিউ শেয়ার করে থাকি না । তবে আমি এখন থেকে আপনাদের মাঝে প্রতি সপ্তাহে চেষ্টা করব পোষ্ট রিভিউ শেয়ার করার জন্য। সেই ধারাবাহিকতা বজায় রেখে আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তাহের কয়েকটি পোস্ট রিভিউ নিয়ে উপস্থিত হয়েছে। এই পোস্ট রিভিউ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি যেন আপনারা একত্রে আমার বিধাতা সপ্তাহের পোস্টগুলো দেখতে পারেন। যাইহোক বেশি কথা আর বলবো না এখন আমি আপনাদের মাঝে সেই পোস্টগুলো শেয়ার করব আশা করছি আপনারা খুবই চমৎকার ভাবে উপভোগ করবেন।



IMG20220617013813-01.jpeg



প্রথম পোষ্ট

heart-1833403_640.webp

source

অবিস্মরনীয় ভালোবাসা/পর্বঃ--০৪

পোষ্টের লিংক


আচ্ছা আপনারাই বলুন তো গল্প করতে কার না ভালো লাগে....?? আমি জানি আপনাদের সকলের কাছেই গল্প করতে অনেক বেশি ভালো লাগে আর সেই গল্প যদি ভালোবাসার গল্প হয় তাহলে তো আর কোন কথাই নেই। আমরা সকলেই ভালোবাসার পূজারী ভালবাসা কে সব সময় পূজা করি। ভালোবাসার পূজারী বিধায় আমরা সকলেই ভালোবাসার গল্প পড়তে অনেক বেশি ভালোবাসি এটাই আমি মনে করি। আমি গত কয়েক সপ্তাহ যাবত আপনাদের মাঝে অবিস্মরণীয় ভালোবাসার এই গল্পের পর্বগুলো শেয়ার করে যাচ্ছি যেটা আপনাদের কাছে খুবই ভালো লাগছে। ভালো লাগছে এটা আমি বুঝতে পারি এটা ভেবেই আপনাদের সুন্দর মন্তব্য আপনারা সবাই আমাকে সুন্দর মন্তব্য করেন এই গল্পের মাধ্যমে যেটা দেখে আমি সত্যিই অনুপ্রাণিত হই। এই গল্পটার মূল বিষয়বস্তু হচ্ছে যে ভালবাসার মানুষ খুব ছোটবেলা থেকে একজনই থাকে কিন্তু সময়ের ব্যবধানে সে হারিয়ে যায়। দুই ফ্যামিলির অবস্থা তেমন একটা ভালো না থাকার কারণে অপর পাশের মানুষ নিজ গ্রাম ছেড়ে অন্যত্র চলে যায়। আরেকজন তাকে দেখতে না পেয়ে পাগল হয়ে যায় প্রায় সকল জায়গায় তাকে খোঁজাখুঁজি করে কিন্তু কোথাও তার কোন অস্তিত্ব নেই। এটা ছিল ছোটবেলার গল্প এখন তারা অবশ্যই একটু বড় হয়েছে নিজেদের বোঝার ক্ষমতা তাদের হয়েছে। একজন হয়তো সেই ছোটবেলার মানুষটিকে ভুলে গিয়েছে কিন্তু অপর পাশের আরেকজন মানুষ সেই ছোটবেলার মানুষটিকে মনে রেখেই দিন পার করছে। শেষমেষ যদিও একজন সেই হারিয়ে যাওয়া অপরজনের খোঁজ পেয়েছে কিন্তু দুঃখের বিষয় হচ্ছে এটাই যে সেই অপর পাশের মানুষ এখন তার নেই, সে এখন অন্য কারো বাগানে ফুটে থাকা রক্তাক্ত গোলাপ যেটা ছুতে গেলেই হাতে কাটা ফুটবে রক্ত বের হবে। কিন্তু সেই মানুষটি সকল বাধা অতিক্রম করার চেষ্টা করছে। এ পর্যন্তই মূলত আমি অবিস্মরণীয় ভালোবাসার চতুর্থ পর্ব শেয়ার করেছি সামনের দিনগুলোতে আরো কিছু পর্ব আমি আপনাদের মাঝে তুলে ধরব আশা করছি আপনারা সকলেই আমার এই গল্পটি পড়বেন এবং আমাকে অনুপ্রাণিত করবেন।

দ্বিতীয় পোষ্ট

night-photograph-2183637__480.jpg

source

কবিতা:-যে দিন আমি থাকবো না

পোষ্টের লিংক


যদিও আমি একজন কবি নই তবে আমি এখন প্রতিনিয়ত চেষ্টা করি কবিতা লেখার জন্য। কারণ এই কবিতা এমন একটা জিনিস যে কবিতার মাধ্যমে আমরা আমাদের মনের কথাগুলো খুব সহজেই অন্যের কাছে প্রকাশ করতে পারি। কবিতা এমন একটা জিনিস যার মাধ্যমে মানুষের না বলা কথাগুলো খুব সহজেই প্রকাশ পায় কবিতায় এমন একটা জিনিস যার মাধ্যমে মানুষের হৃদয়ের ব্যথা দূর হয় কবিতায় এমন একটা জিনিস যার মাধ্যমে মানুষ খুঁজে পায় এক আনন্দ যে আনন্দ হয়তো সে কোন গল্পের মাধ্যমে বা উপন্যাসের মাধ্যমে খুঁজে পায় না। সেই ধারাবাহিকতা বজায় রেখেই আমি সবসময় চেষ্টা করি নিজের মনের মধ্যে থাকা লুকানো কিছু কথা আপনাদের মাঝে শেয়ার করার জন্য আর সেটা শেয়ার করি শুধুমাত্র কবিতার মাধ্যমে নিজের অনুভূতি আবেগ ভালবাসা এই তিনটি জিনিস একত্রে করে আমি সব সময় কবিতা লেখার চেষ্টা করি। গত সপ্তাহে আমি আপনাদের মাঝে একটি কবিতা শেয়ার করেছিলাম কবিতাটির নাম ছিল যেদিন আমি থাকবো না, এই কবিতাটি আমি আমার অনুভূতি আবেগ এবং ভালোবাসা এই তিনটি জিনিস একত্রে করে রচনা করেছিলাম কোন এক রাত্রি বেলা। রাত্রিবেলা যখন একা একা থাকি চোখে ঘুম আসে না তখনই রুমের ফগ লাইট জ্বালিয়ে চেষ্টা করি কবিতা লেখার জন্য।। কবিতাটিতে মূলত প্রিয় মানুষকে হারানোর পর অপর পাশের একজন মানুষ কতটা দুঃখে কষ্টে জীবন অতিবাহিত করে সেই বিষয়টাই তুলে ধরার চেষ্টা করেছি। প্রিয় মানুষকে হারানোর পর নিজের মধ্যে যে শূন্যতা অনুভব হয় সেটাই মূলত তুলে ধরার চেষ্টা করেছি। আমার কাছে খুবই ভালো লাগে সকলেই আমার কবিতা পড়ে অনেক সুন্দর মন্তব্য করে যে মন্তব্য গুলো দেখলে আমি প্রতিনিয়ত অনুপ্রাণিত হই। সেই অনুপ্রেরণা থেকেই মূলত চেষ্টা করি কবিতা লেখার জন্য। আমি এভাবেই আমার কবিতা লিখতে চাই কবিতা লিখে আমি একজন কবি হয়ে যেতে চাই খুব শীঘ্রই আমার এই আশা পূরণ হবে বলে আমি মনে করি।

তৃতীয় পোষ্ট

IMG20220614141642-01.jpeg

টার্গেট ডিসেম্বর সিজন-২। ১৫ স্টিম পাওয়ার বৃদ্ধি

পোষ্টের লিংক


আমরা সকলেই পাওয়ার বৃদ্ধি করতে অনেক বেশি ভালোবাসি। কমিউনিটি তে যখন প্রথম এসেছিলাম তখনই পাওয়ার বৃদ্ধি নিয়ে অনেক কিছু সুন্দর সুন্দর মন্তব্য শুনেছিলাম কমিউনিটির এডমিন এবং মডারেটরদের কাছ থেকে। যদিও তখন পাওয়ার বৃদ্ধি সম্পর্কে এত ভাল ধারণা বা জ্ঞান কোনটাই ছিল না কিন্তু তাদের কাছ থেকে একটু একটু শিক্ষা নিয়ে এখন আমরা সকলেই পাওয়ার বৃদ্ধির গুরুত্ব জানি এবং বুঝি। আমরা সকলেই পাওয়ার বৃদ্ধির গুরুত্ব জানি এবং বুঝি বিধায় এখন আমরা সকলেই প্রতিনিয়ত প্রতি সপ্তাহে একটু একটু করে হলেও পাওয়ার বৃদ্ধি করার চেষ্টা করি। এভাবে প্রতি সপ্তাহেই একটু একটু করে পাওয়ার বৃদ্ধির মাধ্যমে আমরা খুব দ্রুতই আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো সেই সাথে নিজের অবস্থান শক্ত করতে পারব বলে আশা রাখি। টার্গেট ডিসেম্বর সিজন প্রথম থেকে শুরু করে এখন টার্গেট ডিসেম্বর সিজন 2 চলমান। এরকম ভাবে আমরা যদি কন্টিনিউ পাওয়ার বৃদ্ধি করতে থাকে তাহলে আমরা খুব দ্রুতই আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো সেই সাথে কমিউনিটিকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবো বলে আশা রাখি। আমাদের মূল লক্ষ্য আমাদের প্রিয় কমিউনিটি কে সামনের দিকে অগ্রসর করা আর এই কমিউনিটি কে সামনের দিকে অগ্রসর করতে হলে আমাদের সকলেরই উচিত প্রতি সপ্তাহে একটু একটু করে পড় বৃদ্ধি করা। তাহলে আমরা খুব শীঘ্রই আমাদের কমিউনিটি কে সামনের দিকে আরো দূর পর্যন্ত এগিয়ে নিয়ে যেতে পারবো।

চতুর্থ পোষ্ট

IMG_20220715_144315.jpg

পটল ভাজি রেসিপি

পোষ্টের লিংক


কমিউনিটিতে প্রায় সকলের রেসিপি পোস্ট শেয়ার করে থাকে যদিও আমি এখন তেমন একটা রেসিপি পোস্ট করি না কারণ আমি এখন বাসায় থাকি না। লেখাপড়ার কারণে বাহিরে থাকতে হয় যার কারণে রেসিপি পোস্ট করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। ঈদের ছুটিতে বাসায় এসেছি কিছুদিন পরে আবার হয়তো চলে যাব যেহেতু বাসায় এসেছি সেহেতু রেসিপিপ পোস্ট বাদ যাবে কেন আপনারাই বলুন...?? সেই ধারাবাহিকতা বজায় রেখে এখন রেসিপি পোস্ট করেছিলাম অনেকদিন বাদে। রেসিপিটি ছিল পটল ভাজি। যদিও পটল ভাজি আমি তেমন একটা খেতে পছন্দ করি না তবে অনেকদিন বাদে সেদিন ইউনিক ভাবে পটল ভাজি করা হয়েছিল আমার কাছে খুবই সুস্বাদু এবং লোভনীয় লেগেছিল। পরিবারের সকলেই আমরা খুবই চমৎকার ভাবে রেসিপিটি উপভোগ করেছিলাম সত্যি বলতে পটল ভাজি যে এত সুস্বাদু লাগে সেটা আমার আগে কখনো জানা ছিল না। তবে সত্যি বলতে আমার কাছে পটল ভাজি তেমন একটা ভালো লাগেনা বিশেষ করে যেই পটলের মধ্যে বড় বড় বিচি থাকে সেগুলো মোটেও খেতে পারি না। বেশি করে তেল দিয়ে সেদিন পটল ভাজি তৈরি করা হয়েছিল যার কারণে হয়তো স্বাদ অনেক বেশি লেগেছিল। আপনারা সকলেই আমার এই পটল ভাজি রেসিপিটি দেখেছিলেন এবং সেই সাথে অনেক সুন্দর একটি মন্তব্য করেছিলেন যেটা দেখে আমি খুবই খুশি হয়েছিলাম। সবসময় চেষ্টা করে যাবেন আমাকে এরকম সুন্দর অনুপ্রাণিত করার জন্য যাতে করে আমি ভবিষ্যতে আপনাদের মাঝে আরও সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করতে পারি। আপনাদের একটু অনুপ্রেরণা আমাকে অনেক সাহস যোগায় সবসময় সাপোর্ট করবেন আশা করি।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগপোষ্ট রিভিউ ।
ডিভাইজRealme 6i
বিষয়আমার বিগত সপ্তাহের পোষ্ট রিভিউ
রিভিউ এর কারিগর@jibon47
অবস্থানসংযুক্তি

Sort:  
 2 years ago 

শুভেচ্ছা রইল আপনার প্রতি সবসময় আমাকে সাপোর্ট করার জন্য।

 2 years ago 

চমৎকার চমৎকার পোস্ট শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আমি প্রতি সপ্তাহে পোস্ট রিভিউ শেয়ার করে থাকি যাতে করে যারা আমার পোস্টগুলো দেখতে পারেননি তারা যেন নতুন করে আবার সেগুলো দেখতে পারে মূলত এটাই আমার উদ্দেশ্য ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

প্রতিনিয়তই আপনি নতুন নতুন পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করে থাকেন খুবই ভালো লাগে আপনার পোস্টগুলো পড়ে পুনরায় রিভিউ আকারের অনেকগুলো পোস্ট একসাথে দেখতে পেরে খুবই ভালো লাগলো বিশেষ করে কবিতা এবং রেসিপি

 2 years ago 

প্রতিনিয়তই আমি পোস্ট রিভিউ শেয়ার করে দেবো যাতে করে আপনারা আবার নতুন ভাবে আমার পোস্ট গুলো দেখতে পারেন আমার এই পোস্ট রিভিউ আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে আমি খুবই খুশি এবং আনন্দিত।। অনুপ্রেরণা দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61020.40
ETH 2603.09
USDT 1.00
SBD 2.65