কবিতা:- যে দিন আমি থাকবো না |[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৬ আষাঢ় | ১৪২৯ বঙ্গাব্দ | রবিবার | গ্রীষ্মকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা যে দিন আমি থাকবো না উপস্থাপন করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কবিতা
  • আজ ২৬ আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  • রবিবার


তো চলুন শুরু করা যাক...!


night-photograph-2183637__480.jpg

source

শুভ বিকেল সবাইকে.....!!



আচ্ছা বলুনতো কবিতা পড়তে কার না ভালো লাগে....?? কবিতা পড়তে কবিতা শুনতে এবং কবিতা লিখতে অনেকেরই হয়তো অনেক বেশি ভালো লাগে। ঠিক তেমনি ভাবে আমি মাঝে মাঝে কবিতা লিখে থাকি সেই সাথে যখন খুবই একাকিত্বের সঙ্গে সময় কাটায় তখন নিজের লেখা কবিতা গুলো পড়তে থাকি। কিছু কিছু কবিতা আছে যা আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, কিছু কিছু কবিতা আমাদের মনের ভেতরে লুকিয়ে থাকা কথাগুলো প্রকাশ পায়। কিছু কিছু কবিতা আমাদের হৃদয়টা কে প্রশস্ত করে তোলে। ঠিক তেমনি ভাবে কিছু কিছু কবিতা আমাদের হৃদয়ে ভালোবাসার দোলা দিয়ে ভালোবাসার পূর্ণতা এনে দেয়। আমি মনে করি কবিতার মাধ্যমে মানুষের মনের ভাষা যতটা সহজ ভাবে প্রকাশ করা যায়,অন্য কোনো মাধ্যমে অবলম্বন করে সেটা প্রকাশ করা যায় না। যদিও আমি কবি নই তবে কবি হওয়ার চেষ্টা করছি মাত্র। খুব শীঘ্রই আমি কবি হয়ে যাব এই আশা রাখি।



কবিতা

কবিতার নামঃ---যে দিন আমি থাকবো না



একদিন তুমি খুঁজবে বন্ধু
যেদিন আমি থকবো না।
যতই কর ডাকাডাকি,
পিছু ফিরে চাইবনা।
হবো যেদিন বাঁধন হারা,
বুঝবে আমি পৃথিবী ছাড়া।
হারিয়ে যাবে সুখের পায়রা,
সঙ্গী হবে সুখতারা।
লোনা জলে ভিজবে তোমার ওই নয়ন,
দেখবে যখন তুমি বন্ধু আমি নিদ্রা যাপন।
ঘুম ভাঙলে বন্ধু তোমার,
পড়বে মনে স্মৃতি আমার।
স্মৃতি গুলো মনে রেখো,মনের মাঝে গেঁথে রেখো।
দুঃখ পেলে ধরে রেখে,কান্না করে ভিজিয়ে দিও।
হারিয়ে যাবো দূরে কোথাও,হবো সুখতাঁরা।
দূর আকাশে দেখতে পাবে আমায় সন্ধে বেলা।


সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগকবিতা
বিষয়যে দিন আমি থাকবো না
কবিতার কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

Sort:  
 2 years ago 

সব সময় আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

অনেক দুঃখ নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া,যেটা কবিতার লাইনে ফুটে উঠেছে।সত্যিই সুন্দর পৃথিবী থেকে কেউ চলে গেলে কেউ আর ফিরে আসে না।তখন শুধু চোখের জল ও স্মৃতিই থাকবে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যিই সুন্দর পৃথিবী থেকে কেউ চলে গেলে কেউ আর ফিরে আসে না

চমৎকার একটি মন্তব্য করেছেন আপনার মন্তব্যের সাথে আমিও একমত পোষণ করছি এই পৃথিবী ছেড়ে যদি কেউ চলে যায় সে আর কখনোই ফিরে আসতে পারে না ইচ্ছে করলেও সে ফিরে আসার মতো কোনো অবস্থাতে থাকে না।

 2 years ago 

ছোটবেলা থেকেই কবিতা পড়তে লিখতে শুনতে সবই আমার ভালো লাগে আপনার কবিতাগুলা বাস্তবসম্মত বরাবরই নিয়মিত পড়ে থাকি আপনার কবিতা।
আজকের কবিতাটি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে সুন্দর শব্দ চরণের মাধ্যমে শুভকামনা থাকলো আপনার জন্য 🌹❤️

 2 years ago 

আপনি প্রতিনিয়ত আমার কবিতা পড়েন এবং সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করেন এভাবেই প্রতিনিয়ত আমাকে সাপোর্ট করে যাবেন আশা করি গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

ভাই আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে।কবিতার লাইন গুলো ছিলে অনেক চমৎকার। অনেক ধন্যবাদ এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি সুন্দরভাবে কবিতাটি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য কারণ কবিতা পড়তে অনেকেরই খুবই ভালো লাগে এটা আমি কমিউনিটিতে যোগদান করার পরে বুঝতে পেরেছি। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লেগেছে। আপনার কবিতাটি অসাধারণ হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটা কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লেগেছে। আপনার কবিতাটি অসাধারণ হয়েছে।

আমার এই কবিতা আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে আমি খুবই খুশি হলাম সব সময় চেষ্টা করি সুন্দর কবিতা আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

সবাই প্রিয় মানুষ টার গুরুত্ব তখনই বুঝে যখন সে আর থাকে না। যখন শত চেষ্টা করলেও তাকে আর ফিরিয়ে আনা সম্ভব হয় না। তখন তারা নিজের উপরের আফসোস করে হা হা। কবিতা টা সুন্দর ছিল ভাই। নিজের সব অনূভুতি সুন্দরভাবে প্রকাশ করেছেন।।

 2 years ago 

অনুভূতি প্রকাশ করতে আমার খুবই ভালো লাগে তবে সেটা গল্পের মাধ্যমে নয় সেটা আমি সবসময় কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করি। আপনি সেটা বুঝতে পেরেছেন গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাই একদিন সবাইকে রঙ্গিন এই পৃথিবী ছেড়ে চলে যেতে হবে। আজকের কবিতাটি সে কথাই মনে করিয়ে দিল। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পৃথিবী ছেড়ে সকলকে একদিন চলে যেতে হবে এটা চিরন্তন সত্য আমাদের সকলেই এই পৃথিবীতে কিছুদিনের জন্য এসেছি আবার হয়তো ফিরে যেতে হবে কিছুদিন পরেই। মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল

 2 years ago 

একদিন থাকবো না আমি, প্রকৃতির খেয়ালে। স্মৃতি হয়ে থাকবো ঝুলে, স্বজনের দেয়ালে।

আপনার সৃষ্টি কবিতাটি পড়তে যেয়ে বারবার এই গানটি আমার মনের মধ্যে ভেসে আসতে থাকলো। বেশ চমৎকার ভাবে আপনি কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

ভাইয়া আপনি খুবই চমৎকার একটি মন্তব্য করেছেন আপনার মন্তব্য দেখে আমি খুবই খুশি হয়েছি সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভাই আসলেই কবিতা পড়তে আমাদের সকলেরই ভালো লাগে বিশেষ করে কবিতা পড়লে মনটা অনেকটা ফ্রেশ হয়ে যায়। তবে আপনার কবিতা নিচের লাইনগুলো আমার কাছে বেশ ভালো লেগেছে।

লোনা জলে ভিজবে তোমার ওই নয়ন,
দেখবে যখন তুমি বন্ধু আমি নিদ্রা যাপন।
ঘুম ভাঙলে বন্ধু তোমার,
পড়বে মনে স্মৃতি আমার।

 2 years ago 

আমার কবিতাটির মধ্যে কয়েকটি লাইন আপনার কাছে অনেক বেশি ভালো লেগেছে যেটা আপনি তুলে ধরেছেন সত্যিই আপনার এরকম সুন্দর মন্তব্য দেখে খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60944.89
ETH 2608.11
USDT 1.00
SBD 2.67