আমার বিগত সপ্তাহের পোষ্ট রিভিউ |[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২০ জৈষ্ঠ্যমাস | ১৪২৯ বঙ্গাব্দ | শুক্রবার | গ্রীষ্মকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তারের কয়েকটি পোষ্ট রিভিউ শেয়ার করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কয়েকটি পোষ্ট রিভিউ
  • আজ ২০ জৈষ্ঠ্য, ১৪২৯ বঙ্গাব্দ
  • শুক্রবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!


যদিও আমি সচরাচর আপনাদের মাঝে পোস্ট রিভিউ শেয়ার করে থাকি না । তবে আমি এখন থেকে আপনাদের মাঝে প্রতি সপ্তাহে চেষ্টা করব পোষ্ট রিভিউ শেয়ার করার জন্য। সেই ধারাবাহিকতা বজায় রেখে আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তাহের কয়েকটি পোস্ট রিভিউ নিয়ে উপস্থিত হয়েছে। এই পোস্ট রিভিউ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি যেন আপনারা একত্রে আমার বিধাতা সপ্তাহের পোস্টগুলো দেখতে পারেন। যাইহোক বেশি কথা আর বলবো না এখন আমি আপনাদের মাঝে সেই পোস্টগুলো শেয়ার করব আশা করছি আপনারা খুবই চমৎকার ভাবে উপভোগ করবেন।



IMG_20220602_204243.jpg



প্রথম পোষ্ট

IMG_20220603_080350.jpg

মেসলাইফে শেষ ঘুরাঘুরি পর্ব: ০২---বিদায় ঘনিয়ে এসেছে

পোষ্টের লিংক


মেস লাইফ মানে যেন এক অন্যরকম অনুভূতি এই অনুভূতির গল্প কখনোই বলে শেষ করা যাবেনা। প্রথম দিন থেকে শুরু করে একদম শেষ দিন পর্যন্ত শুধু স্মৃতি দিয়ে ঘেরা স্মৃতি গুলো চাইলেও কখনো হৃদয়ের পাতা থেকে মুছে ফেলা যাবে না। সচরাচর যারা মেসে দেখেছেন তারাই একমাত্র বুঝতে পারবেন যে কতটা সুন্দর মুহূর্ত কাটানো যায় সেই সময়টাতে। কুষ্টিয়া শহরে আমি 4 বছর মেসে থেকেছি। এই চারটি বছর ছিল আমার জীবনের সবথেকে সুন্দর সময়। এই সুন্দর সময়টা আমি সত্যিই এখন অনেক বেশি মিস করি মাঝে মাঝে ভাবতে খুবই খারাপ লাগে যে আর কখনোই চাইলে কুষ্টিয়া শহরে থাকা হবে না। এইতো কিছুদিন আগে আমি আপনাদের মাঝে আমার মেস লাইফ এর ঘুরাঘুরি দ্বিতীয় পর্বে টি শেয়ার করেছিলাম আপনারা সকলেই খুবই চমৎকার ভাবে আমার পোস্টটি পড়েছেন এবং অনেক সুন্দর মন্তব্য করেছিলেন। যে মন্তব্য দেখে আমি সত্যি অনুপ্রাণিত হয়ে ছিলাম। ছোট ভাইদের সঙ্গে অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছিলাম বিশেষ করে রাত্রিবেলা কুষ্টিয়া শহর অনেক চমৎকার ভাবে সেজে ওঠে। সেই সুন্দর রোমাঞ্চকর দৃশ্য দেখতে কার না ভালো লাগে আপনারাই বলেন....!! সত্যি বলতে জোসনা রাতের সঙ্গে শহরের দখিনা বাতাস গায়ে এসে লাগছিল এই জন্য কোন রকম অনুভূতি বলে বোঝানো যাবে না।

দ্বিতীয় পোষ্ট

patriot-1019844_640.jpg

source

কবিতা: প্রিয় মাতৃভূমি

পোষ্টের লিংক


জন্মভূমিকে কে না ভালোবাসে...?? আমরা সকলেই আমাদের জন্মভূমি কে অনেক বেশি ভালোবাসি জন্মভূমির প্রতি যে ভালোবাসা থাকে সেটা সবসময়ই নিরন্তর। কোনরকম স্বার্থ ছাড়াই আমরা জন্মভূমিকে অনেক বেশি ভালোবাসি জন্মভূমিকে ভালোবাসে কোনরকম সাহায্যের প্রয়োজন হয় না। আমরা জন্মভূমিকে নিঃস্বার্থ ভাবে ভালবাসি বলেই হয়তো 971 সালে পাকিস্তানের সঙ্গে নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পরে আমরা একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র পেয়েছি। এমন অনেক দেশ খুব কমই আছে যারা দেশের ভাষার জন্য যুদ্ধ করেছে কিন্তু আমরা ভাগ্যবান যে আমরা নিজেদের ভাষা আদায় করে নেওয়ার জন্য নিজেদের শরীরের রক্ত দিতেও দ্বিধা করেনি। বাংলার রূপ লাবণ্য দেখে আমি প্রতিনিয়ত মুগ্ধ হয়ে শুধুমাত্র আমিনা আমার মত এরকম অনেক সাহিত্যিক কবিগণ বাংলার রূপ লাবণ্য দেখে মুগ্ধ হয়ে গান কবিতা ছন্দ লিখেছে। জন্মভূমির প্রতি ভালোবাসা রেখেই আমি কিছুদিন আগে আপনাদের মাঝে একটি কবিতা লিখেছিলাম। যদিও আমি তেমন ভালো কবিতা লিখতে পারি না তবে চেষ্টা করে সুন্দর করে কবিতা লেখার জন্য। জন্মভূমির প্রতি এই কবিতাটির লিখে নিজের কাছে খুব গর্ববোধ মনে হয়েছিল। আমি আবারও চেষ্টা করব আপনাদের মাঝে এরকম নিজের মাতৃভূমির প্রতি শ্রদ্ধা রেখে কবিতা লেখার জন্য।

তৃতীয় পোষ্ট

IMG_20220603_083046.jpg

আলু ও ঢেঁড়স দিয়ে ডিমের ঝোল রান্নার রেসিপি

পোষ্টের লিংক


আমি এর আগেও আপনাদের বলেছি যে আমার কাছে মাছের থেকে ডিম অনেক বেশি পছন্দের। যদিও আগে মাস অনেক বেশি পছন্দ করতাম কিন্তু হঠাৎ করেই মাছের প্রতি অনীহা চলে এসেছে। যার কারণে এখন ডিম থেকে অনেক বেশি ভালোবাসি আর ডিম অনেক রকম ভাবে রান্না করা যায়। তবে ডিম আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে সেটা হচ্ছে ডিম ভাজি করে যদি আলু এবং বেগুন দিয়ে ঝোল রান্না করা হয়। কিংবা মুগডাল ঘণ্ট করে তার মধ্যে ভাজি ডিম ছেড়ে দিলে খেতে অনেক বেশি সুস্বাধু লাগে। সত্যি বলতে এই ধরনের খাবারের রেসিপি আমি মূলত জানতে পেরেছি কুষ্টিয়া শহরে যখন মেসে থাকতাম সেখান থেকে। মেসে প্রায়ই এ ধরণের রেসিপি তৈরি করা হতো। এ ধরনের রেসিপি খেতে আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে। কিন্তু আমি একজন ভোজন প্রেমী মানুষ তাই সব সময় ভিন্ন রকম কিছু স্বাদ নেওয়ার জন্য অধীর আগ্রহে বসে থাকি। যার কারণে সেদিন আলু এবং ঢেঁড়স দিয়ে ডিম রান্না করেছিলাম। আলু দিয়ে ডিমের ঝোল অনেকবার খাওয়া হয়েছে কিন্তু ঢেঁড়স দিয়ে কখনো খাওয়া হয়নি। এরকম ইউনিক রেসিপি খেতে অনেক বেশি সু-স্বাদু লেগেছিল আমার কাছে চাইলে আপনারাও এ ধরনের রেসিপি বাসায় তৈরি করে খেতে পারেন।

চতুর্থ পোষ্ট

kid-3722313_640.jpg

source

একজন পথশিশুর জীবন কাহিনী/পর্ব:--০১

পোষ্টের লিংক


পথশিশু নামটা আমাদের সকলের কাছেই অনেক বেশি পরিচিত। শহরের অলিতে গলিতে রাস্তাঘাটে স্টেশনে লেকের পাড়ে পার্কে অনেক জায়গাতেই আমরা এধরণের পথশিশুর দেখা পাই। সমাজের বুকে তারা যেন এক অভিশাপ এর নাম। আমি তাদের অভিশাপে কারণেই বলছি কারণ আমরা অনেকেই তাদের তেমন একটা পছন্দ করি না মন থেকে তাদের মেনে নিতে পারি না কখনোই। আমরা সচরাচর তাদেরকে রাগান্বিত চোখে দেখতেই স্বাচ্ছন্দ্যবোধ করি। কিন্তু এটা কি ঠিক...?? আমি মনে করি তাদের প্রতি রাগানিত চোখে না তাকিয়ে ভালবাসার চোখে তাকানো উচিত। কারণ তাদের এরকম পরিস্থিতির জন্য হয়তো তাদের পরিবেশ আশেপাশের মানুষ বেশি দায়ী। তাদের যদি একটু সাপোর্ট করা যায় মন থেকে যদি ভালোবাসা যায় তাহলে তারাও একদিন আমাদের মত সমাজের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে বলে আমি আশা রাখি। মানুষ পারেনা এমন কোন কাজ পৃথিবীতে নেই তাদেরকে আমরা কখনই সামনের দিকে অগ্রসর হতে দেই না সব সময় তাদের পিছন দিকে ফেলে রাখতে অনেক বেশি পছন্দ করি। আমি মনে করি যদি গণপ্রজাতন্ত্রী সরকার তাদেরকে বেঁচে থাকার জন্য একটা ভালো সুযোগ সুবিধা করে দিতে তাহলে হয়তো তারা সমাজের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারত। সেইসাথে বাংলাদেশকে আরো সামনের দিকে অগ্রসর হতে অনেক বেশি সহায়তা করতে। পথশিশুর এ ধরনের সহায়তার হাত বাড়িয়ে দেওয়া আমাদের সকলের দায়িত্ব এবং কর্তব্য। যদিও আমরা এধরণের দায়িত্ব এবং কর্তব্য নিতে মোটেও পছন্দ করিনা।

পঞ্চম পোষ্ট

IMG_20220603_083606.jpg

কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম

পোষ্টের লিংক


আমরা সকলেই ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি। এই ফটোগ্রাফি আমাদের যেন এক অন্যরকম পর্যায়ে নিয়ে গিয়েছে। যদিও ফটোগ্রাফি করাটা আমি অনেক আগে থেকেই শখ ছিল, শখের বশে মাঝে মাঝে ফটোগ্রাফি করতাম। সেখান থেকেই মাঝে মাঝে ফটোগ্রাফী শেখা মুঠোফোন বের করেই প্রকৃতির ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগতো। এখনো ঠিক তেমনি কেন জানি প্রকৃতিকে খুব কাছ থেকে দেখতে অনেক বেশি আনন্দ পাই। এইতো কিছুদিন আগে আমি কিছু ফটোগ্রাফি করেছিলাম সেই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম আপনারা সকলেই খুবই চমৎকার ভাবে মন্তব্য করেছিলেন আপনাদের এই ধরনের মন্তব্য সবসময় অনুপ্রাণিত হই এবং চেষ্টা করি আমাকে আরো সুন্দর ফটোগ্রাফি করতে হবে। আমি মনে করি এভাবে কন্টিনিউ যদি চেষ্টা করা যায় তাহলে হয়তো একটা সময় যে অনেক ভালো ফটোগ্রাফার হতে পারব বলে আশা রাখি। সচরাচর প্রকৃতির এই ফটোগ্রাফি দেখে অনেক দক্ষ ফটোগ্রাফার এক রাতেই অনেক বড় হয়ে গিয়েছে কারণ এই প্রকৃতির মাঝে এমন কিছু লুকিয়ে আছে যা হয়তো অন্য কোন কিছুর মধ্যে নেই। প্রকৃতির এ ধরনের ফটোগ্রাফি সকলের কাছে অনেক বেশি পছন্দের।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগপোষ্ট রিভিউ ।
ডিভাইজRealme 6i
বিষয়আমার বিগত সপ্তাহের পোষ্ট রিভিউ
রিভিউ এর কারিগর@jibon47
অবস্থানসংযুক্তি

Sort:  
 2 years ago 

ভাইয়া,গত সপ্তাহের পোস্টের রিভিউ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।ভাইয়া, আমিও কখনো আমার পোষ্টের রিভিউ শেয়ার করি নি তবে এখন থেকে চেষ্টা করব প্রতি সপ্তাহে পোস্ট রিভিউ আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ভাইয়া, গত সপ্তাহে পোষ্টের রিভিউগুলো বেশ দারুন ছিল প্রতিটি পোস্ট আমি মনে হয় দেখেছি এবং পড়েছি খুব ভালো লেগেছে।ভাইয়া, সবগুলো পোস্টের থেকে একটি পথশিশুর কাহিনী রিভিউ টা ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া, রিভিউ পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পোস্ট গুলো আপনাদের কাছে ভালো লাগবে আপনারা আমার পোস্ট দেখে কিছুটা হলেও জানতে ও শিখতে পারবেন তাহলেই আমার সার্থকতা। এই সার্থকতার ভাষা সত্যি প্রকাশ করা যায় না আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দুইবার করে তারিখ লিখেছেন যে,যাই হোক এ সপ্তাহের পোস্ট গুলো আমার সবগুলো দেখা হয়নি।রেসিপি এবং ফটোগ্রাফি পোস্ট আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ

 2 years ago 

কেন দুবার করে তারিখ দিলে সমস্যা কি..?? দুটো তারিখ আলাদা স্টাইল এ লেখা। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বরাবরই আপনি দুর্দান্ত সব পোস্ট আমাদের মাঝে শেয়ার করে থাকেন আপনার প্রত্যেকটা পোস্টে আমি দেখেছি খুবই ভাল লেগেছিল আমার কাছে পুনরায় রিভিউ আকারে আমাদেরকে আবার দেখার সুযোগ করে দিয়েছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

রিভিউ পোস্ট আমি এর আগে এতটা বেশি করতাম না কিন্তু এখন অনেকেই আমার পোস্ট মাঝে মাঝে হয়তো মিসটেক করে যায়। তাই রিভিউ আকারে শেয়ার করে যেন প্রতিটি পোস্ট সবাই দেখতে পারে।

 2 years ago 

বিগত সপ্তাহে ভালো কিছু পোস্ট করেছিলেন আপনি। আমার কাছে অনেক ভালো লাগেছে । বেশি ভালো ছিলো রেন্ডম ফুলের ফটোগ্রাফি গুলো। শুভেচ্ছা নিয়েন।

 2 years ago 

আমার বিগত সপ্তাহের পোস্ট গুলোর মধ্যে রেনডম ফটোগ্রাফি পোস্ট আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে অনেক আনন্দিত হলাম সবসময় চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

এখান থেকে আপনার কয়েকটা পোস্ট দেখেছিলাম ।
আবার দু একটা পোস্ট মিস করে গেছি। এখন যে রিভিউ দেওয়ার কারণে সবগুলো পোস্ট আরো একবার দেখে নিলাম। পথ শিশুর গল্প টা আমি পড়েছিলাম। তাছাড়া আপনি অনেক সুন্দর একটি ডিমের রেসিপি পোস্ট করেছেন। এত সুন্দর পোস্ট গুলো আরও একবার শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি যেহেতু দুটো পোস্ট মিস করে গিয়েছিলেন পোস্ট রিভিউ এর মাধ্যমে সেটাও দেখে নিয়েছেন জেনে খুশি হলাম। পথশিশুদের নিয়ে আপনি এর আগে সুন্দর একটি মন্তব্য করেছিলেন আমি দেখেছিলাম এভাবেই সুন্দর মন্তব্য করে যাবেন সবসময় ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবসময় এভাবে সাপোর্ট করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার পোষ্টগুলো দেখে আসলে খুব ভালো লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে যে আপনি আপনার পোস্টগুলো রিভিউ আমাদের মাঝে তুলে শেয়ার করেছেন। আপনার পোস্টগুলো আসলে ভালো লাগে আমার কাছে। আপনার কয়েকটা রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন সেই ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে।

 2 years ago 

আমার এই পোস্টগুলো আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে আমি অনেক খুশি হলাম আপনাদের কাছে আমার পোস্ট ভাল লাগবে আপনার আমার পোস্ট দেখে খুশি হবেন এটাই আমার সার্থকতা।

 2 years ago 

আপনি বিগত সপ্তাহে খুব সুন্দর সুন্দর পোস্ট করে আমাদের মাঝে উপহার দিয়েছেন। যেগুলো আমাকে মুগ্ধ করলো আসলেই যেগুলো দেখা হয়েছিল না সেগুলো দেখা হয়ে গেল।

 2 years ago 

এজন্যই আমি আপনাদের মাঝে পোস্ট শেয়ার করে থাকি। যে পোস্টগুলো আপনারা দেখতে পারেন না বা দেখার সুযোগ হয়ে ওঠে না সেই পোস্টগুলো রিভিউ এর মাধ্যমে শেয়ার করলে আপনার পোস্ট আবার দেখতে পারেন। দেখার জন্য ধন্যবাদ

 2 years ago 

সবগুলো পোস্টে রিভিউ একসাথে দেখে ভালো লাগলো ভাই। যদিও কিছু পোস্ট আমি এর মধ্যে আগেই দেখে নিয়েছি। তবে সবগুলো পোস্ট একত্রে খুব সুন্দর করে তুলে ধরেছেন আপনি। ধন্যবাদ ভাই এরকম সুন্দর কিছু পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি বরাবরই আমার প্রত্যেকটি পোস্ট ভিজিট করেন খুবই ভালো লাগে এভাবেই আমাকে সাপোর্ট করে যাবেন আশা রাখি। প্রতিটি পোস্টের নিচে এরকম সুন্দর মন্তব্য করার মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার বিগত সপ্তাহের পোস্ট রিভিউ দেখতে পেরে অনেক ভালো লাগলো ভাইয়া। প্রতিটি পোস্ট দুর্দান্ত হয়েছিল। তবে আমার কাছে রেসিপিও ফটোগ্রাফি পোস্ট অনেক ভালো লেগেছিল। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া আপনি এভাবে সামনের দিকে এগিয়ে যান।

 2 years ago 

আমি প্রায় প্রতি সপ্তাহেই একটি করে রেসিপি পোস্ট দিয়ে থাকি কিন্তু এখন আর হয়তো দেওয়া হবে না কারণ মেসে চলে এসেছি। যার কারণে রেসিপি পোষ্ট হয়তো আপনাদের মাঝে আর উপহার দিতে পারব না।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68763.18
ETH 3770.45
USDT 1.00
SBD 3.76