কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম || 🦊[benificiary ১০% @shy-fox]🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১৮ জৈষ্ঠ্যমাস| ১৪২৯ বঙ্গাব্দ | বুধবার | গ্রীষ্মকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে কিছু রেনডম ফটোগ্রাফি উপস্থাপন করবো । আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • রেনডম ফটোগ্রাফি
  • আজ ১৮ জৈষ্ঠ্য, ১৪২৯ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ দুপুর সবাইকে.....!!




আমরা সচরাচর সবাই ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি। আমাদের সবার ফটোগ্রাফির মধ্যেই বেশিরভাগ ক্ষেত্রে আমরা প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো অনেক বেশি করে থাকি। কারণ এই প্রকৃতির মাঝে অপরূপ সৌন্দর্য বিদ্যমান থাকে। বাংলার এই প্রাকৃতিক দৃশ্য দেখতে দেখতে অনেক কবি সাহিত্যিক চোখ না জড়ানো অনেক রকম কবিতা ছন্দ উপন্যাস লিখেছেন। তারই ধারাবাহিকতা বজায় রেখে আমরা অনেকেই প্রাকৃতিক জগতের প্রেমে পড়ে যাই। এই প্রেম এমন প্রেম যে যত দেখি ততই ভালো লাগে। যদি কারো মন খারাপ থাকে তাহলে কেউ যদি তার মনের গহীন গহবর থেকে প্রাকৃতিক এই সৌন্দর্য উপভোগ করতে পারে তাহলে, অবশ্যই তার মন ভালো হয়ে যাবে। আমি মাঝে মাঝেই প্রকৃতির এই অপরূপ সৌন্দর্যের প্রেমে পড়ে যাই, তাই মাঝে মাঝে কিছু প্রাকৃতিক এই সৌন্দর্যের স্মৃতি আমার ফোনের মাধ্যমে ধারণ করে রাখে। যখনই মন খারাপ হয় তখন এই প্রাকৃতিক ছবিগুলো দেখে আমি নতুন রূপে প্রাকৃতিক দৃশ্যের প্রেমে মজে যাই। আজ আমি আপনাদের মাঝে সেই রকম কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি উপস্থাপন করব। যা সত্যিই প্রেমময়ী।


ফটোগ্রাফিঃ-০১

IMG20220525190704-01.jpeg

IMG20220525190608-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

জবা ফুল পছন্দ করেনা এরকম মানুষ খুব কমই আছে ব্যক্তিগতভাবে আমার কাছে জবাফুল অনেক বেশি পছন্দের। বাংলাদেশে অনেক প্রজাতির জবা ফুল পাওয়া যায় তার মধ্যে দুই প্রজাতির জবাফুল সবথেকে বেশি লাল জবা এবং সাদা জবা। তবে আমার কাছে লাল জবার থেকে সাদা জায়গা অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে এই সাদা জবা সন্ধ্যা মুহূর্তে দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখায়। সন্ধ্যা মুহূর্ত যখন চারিদিক কালো অন্ধকার হয়ে যায় ঠিক সেই অন্ধকারের মাঝে এই সাদা জবা দেখতে খুবই চমৎকার দেখায় মনে হয় অন্ধকারের মাঝে এক ঝকঝকে সাদা আভা। আমি এই ফটোগ্রাফি টি আমাদের বাড়ির পাশের মসজিদের পাশ থেকে তুলেছিলাম। মসজিদ এর সামনে ছোট্ট একটি বাগান করা হয়েছে সেই বাগানে অনেক প্রজাতির ফুল দেখা যায় তার মধ্যে জবা অন্যতম। সন্ধ্যা মুহূর্তে নামাজ শেষ করে আমি জবা ফুলের কিছু ফটোগ্রাফি করেছিলাম সেগুলোই আপনাদের মাঝে শেয়ার করলাম।

ফটোগ্রাফিঃ-০২

IMG20220516131123-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

যদিও এখন সচরাচর ঘোড়ার গাড়ি তেমন একটা দেখা যায় না তবে আমাদের এলাকায় মাঝে মাঝে মাঠের মধ্যে কয়েকটা ঘোড়ার গাড়ি দেখা যায়। বেশ কিছুদিন হল বাড়িতে এসেছি রাস্তাঘাটে অনেক চলাফেরা করেছি কিন্তু ঘোড়ার গাড়ি দেখতে পাইনি। একদিন সকালবেলা ঘুম থেকে উঠে এই রাস্তার দিকে হাঁটতে বের হয় রাস্তার দিকে হাঁটতে যাওয়ার সময় দেখি রাস্তা দিয়ে একটি ঘোড়ার গাড়ি যাচ্ছে। অনেকদিন বাদে ঘোড়ার গাড়ি দেখতে পেয়ে অনেক বেশী ভাল লাগল তাই পকেট থেকে মুঠোফোনটা বের করে কয়েকটি ফটোগ্রাফি করেছিলাম কিন্তু ঘোড়ায় চড়ে যাচ্ছিল যে আমার ক্যামেরায় সেটা ধরতে পারেনি। শেষমেষ একটা ফটো আমি ক্যাপচার করতে পেরেছি সেই ফটোটাই আপনাদের মাঝে শেয়ার করেছি। ছোটবেলায় দেখতাম ঘোড়ার গাড়ি করে মাঠ থেকে অনেক ফসল বাড়িতে নিয়ে আসা হতো। যখন বাসায় ঘোড়ার গাড়ি আসত তখন আমরা ঘোড়ার গাড়ির উপর বসে অনেক দূর পর্যন্ত চলে যেতাম। এখনো ঘোড়ার গাড়ি দেখলে সেই ছোটবেলার স্মৃতি মনে পড়ে যায়।

ফটোগ্রাফিঃ-০৩

IMG20220518225918-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

এইতো বেশ কয়েকদিন আগে কুষ্টিয়া শহরে গিয়েছিলাম ঘোরাঘুরি করতে। ঘোরাঘুরি করার সময় আমরা কুষ্টিয়া শহরের ভেতরে প্রবেশ করেছিলাম তখন প্রায় রাত এগারোটা বেজে গিয়েছিলো। শহরে রাত্রেবেলা এক নিস্তব্ধতা কাজ করে গাড়ি ঘোড়া তেমন একটা যানজট থাকে না। প্রতিটা দোকানের লাইট জালানো থাকে আর মাঝে মাঝে হসপিটাল গুলো তে অনেক রকমের বাহারি রঙ বে রঙের আলোর ব্যবস্থা করা হয়ে থাকে যার কারণে সেই দৃশ্যটি অনেক বেশি চমৎকার দেখায়। এমনিতেই শহরে আরো অনেক বেশি প্রায় সারা রাত্র আলো হয়ে থাকে কখন সকাল হয়ে যায় কেউ বুঝতেই পারেনা। শহরে হাঁটাহাঁটি করার সময় আমি অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছিলাম। আকাশে পূর্ণিমার চাঁদ ছিল সেই সাথে ছিল দখিনা বাতাস। দখিনা বাতাসের সঙ্গে পূর্নিমা চাঁদের জন্য এক অপরূপ দৃশ্য। এরকম সুন্দর দৃশ্য উপভোগ করার জন্য মাঝে মাঝে শহরে রাত্রেবেলা হাঁটাহাঁটি করা উচিত।

ফটোগ্রাফিঃ-০৪

IMG20220522105155-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

নদীতে আমরা কত রকমের নৌকা দেখি এই যেমন ধরুন লঞ্চ স্টিমার ডিঙ্গি নৌকা ফেরি টলার। এত এত নদীপথে ভ্রমণকৃত যানবাহনগুলো যখন মাছ নদী দিয়ে অতিক্রম করে তখন সে দৃশ্যটি দেখতে অনেক বেশি ভালো লাগে। এইতো কিছুদিন আগে ঢাকার উদ্দেশ্যে রওনা করেছিলাম ম্যাচ দেখার জন্য। যখন আমি লঞ্চে উঠে তখন আমি একদম লঞ্চের উপরে অর্থাৎ ছাদে উঠে যাই। কারণ সেদিন প্রচন্ড গরম ছিল ঘেমে গিয়েছিলাম যার কারণে ঠান্ডা শীতল বাতাস নেওয়ার জন্য লঞ্চের ছাদে উঠে যাই। শেয়ার সুন্দর অনুভূতি ছিল সেই মুহূর্তটা প্রচন্ড বাতাস গায়ে লাগছিল নিমিষেই গরম শরীর ঠান্ডা হয়ে গেল। দুচোখ মেলে চারদিকের পরিবেশ আর দেখছিলাম, সেখানে উঠে দেখতে পাচ্ছিলাম নদীর মাছ দিয়ে ছোট ছোট নৌকা চলাচল করছে তার মধ্যে একটি স্টিমার কিছু বালি বহন করে সামনের দিকে অগ্রসর হচ্ছে তখন আমি এই ফটোগ্রাফি করেছিলাম। সেই সময়টা সত্যিই আমার অনেক ভালো কেটেছিল।

ফটোগ্রাফিঃ-০৫

IMG20220508174541-01.jpeg

IMG20220508174530-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

কৃষক মাঠে সোনালী ধান কেটেছে সোনালী ধান কাটার সাথে সাথে তারা মহিষের গাড়ি করে সেই সোনালি ধান বাসায় এনেছে। এই সোনালী ধান বাসায় আমার সাথে সাথেই তাদের কাজ শেষ হয়ে যায় না তাদের কাজ এখান থেকে আবার নতুন করে শুরু হয়। সোনালী ধান মেশিন ব্যবহার করে মাড়াই করতে হয়। উপরের চিত্রে আপনারা যেমনটা দেখতে পাচ্ছেন ঠিক এরকম ভাবেই কৃষকেরা তাদের সোনালী ধান মাড়াই করে থাকে। চারিদিকে এখন শুধু ধান মাড়াইয়ের শব্দ। এরকম ধান মাড়াই আমি এর আগে নিজেও করেছি। ধান মাড়াই করার কাজে সহায়তা করতে এবং সেই কাজ করতে অনেক বেশি ভালো লাগে। ধান মাড়াই শেষে তারা ধান সিদ্ধ করে সেটা চাউল হিসেবে ব্যবহার করে। আর কিছুদিন পরেই বাংলার কৃষকের প্রতিটা ঘরে ঘরে শুরু হবে নবান্ন উৎসব। শুরু হয়ে যাবে পিঠা পুলির আয়োজন। প্রতিটি ঘরে ঘরে অনেক সুস্বাদু এবং লোভনীয় পিঠা তৈরি হবে যেগুলো খেতে অনেক বেশি সুস্বাদু হয়ে থাকে।

ফটোগ্রাফিঃ-০৬

IMG20220503164809-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

সেদিন ছিল বৃষ্টির দিন বৃষ্টির দিনে মেঘ প্রচন্ড গর্জন করছিল। কিন্তু আমরা কয়েকজন সিদ্ধান্ত নিয়েছিলাম যে নদীর পাড়ে একটু ঘোরাঘুরি করব। যদিও আকাশে প্রচণ্ড মেঘ ছিল কিন্তু আমাদের মন আর মানছে না তাই মোটরসাইকেল নিয়ে চলে যায় নদীর উদ্দেশ্যে। আমরা যখন তুলনা করে ছিলাম তখন বৃষ্টির ফোঁটা পড়ছিল আকাশ থেকে। আমরা আস্তে আস্তে নদীর পাড়ে গিয়ে পৌঁছায় সেখানে ছোট্ট একটি টিনের চালের ঘর এর মধ্যে আশ্রয় নেই। নদীর ভিতর তাকানোর পরে দেখতে পাই যে কয়েকজন জেলে তাদের ছোট্ট একটি ডিমে নৌকা করে মাছ ধরছে। এই বৃষ্টির মধ্যেও তারা শান্তিতে নেই প্রতিদিনের রোজগার তাদের প্রতিদিনই করতে হবে না হলে পরিবারের লোকজন না খেয়ে থাকবে। এই ভেবে তারা সকল কিছু উপেক্ষা করে বৃষ্টির মধ্যেই নদীর মাঝে মাছ ধরার কাজে ব্যস্ত। তাদের এই ব্যস্ততা যেন শেষ নেই, শত ঝড় বৃষ্টি উপেক্ষা করে তাদের একটাই সিদ্ধান্ত নিতে হয় ।পরিবারের মানুষের মুখে হাসি ফোটানো।

ফটোগ্রাফিঃ-০৭

IMG20220510125039-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

আকাশে প্রচণ্ড মেঘ করেছে চারিদিকে কালো অন্ধকার হয়ে এসেছে। কিছু কাজের জন্য শহরের উদ্দেশ্যে রওনা করেছিলাম গাড়ি-ঘোড়া তেমন একটা পারছিলাম না। যার কারণে অটোভ্যানের করে আসছি লাম খুবই ভয় লাগছিল মাঝে মাঝে প্রচন্ড বেগে বিদ্যুৎ চমকাচ্ছিল। ব্যক্তিগতভাবে ঝড় আমার তেমন একটা ভয় ধরিয়ে দেয় না যখন আমি বাসায় থাকি তখন ঝড় আমার কাছে অনেক বেশি ভালো লাগে। কিন্তু বাহিরে থাকা অবস্থায় অনেক বেশি ভয় পাই। সেদিন অটোভ্যানের করে রাস্তা দিয়ে আসছিলাম আর কালো অন্ধকার মেঘের কিছু ফটোগ্রাফি করছিলাম। এরকমভাবে আসতে আসতে আমি একটি ইটভাটার কাছে এসে পৌঁছাই ইটভাটার বড় সেই চোখ দিয়ে দেখতে পাচ্ছিলাম সাদা ধোঁয়া উড়ছে। সাদা ধোঁয়া বের হয়ে কালো আকাশের মেঘের সঙ্গে মিশে একাকার হয়ে যাচ্ছে এ যেন কালোর মধ্যে সাদা রঙের মিশ্রণ। খুবই চমৎকার ছিল সেই দৃশ্যটি যে দৃশ্য আমি দুচোখ দিয়ে অবাক দৃষ্টিতে তাকিয়ে ছিলাম। ফটোটা লক্ষ্য করলে হয়তো আপনারা বুঝতে পারবেন সে দিনের সেই দৃশ্যটি কতটা রোমাঞ্চকর ছিল।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগফটোগ্রাফি
ডিভাইজRealme 6i
বিষয়কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থান[সংযুক্তি](দেওয়া আছে)

Sort:  
 2 years ago 

সুন্দর কিছু র‍্যান্ডম ফটোগ্রাফি দেখতে পেলাম ভাই। আপনি খুব সুন্দর সুন্দর র‍্যান্ডম ফটোগ্রাফি ক্লিক করেছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। ছবি তোলায় অনেক দক্ষ আপনি। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার এই ফটোগ্রাফিক পোস্টও আপনার ভাল লেগেছে এটা জেনে আমি অনেক আনন্দিত সত্যিই আপনার মন্তব্য দেখে আমি অনুপ্রাণিত হলাম ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য

 2 years ago 

গ্রাম বাংলার সৌন্দর্য মন্ডিত কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই ভালো লাগলো দেখে আপনার ফটোগ্রাফি বরাবরই অনেক সুন্দর হয় সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি পূজা সম্পর্কে শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

সত্যি বলতে ভাইয়া আমি সবসময় চেষ্টা করি গ্রাম বাংলার প্রকৃতি কে আপনাদের মাঝে চমৎকারভাবে তুলে ধরার জন্য কারণ এই গ্রাম বাংলার প্রকৃতির মাঝে মিশে আছে আমাদের শৈশব।

 2 years ago 

সবসময় সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনি প্রতিনিয়ত খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন এবারও তার ব্যতিক্রম না। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে সাদা জবা ফুলের ফটোগ্রাফি টা বেশি ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সাদা জবা ফুল টি আমি সন্ধ্যা মুহূর্তে তুলেছিলাম সন্ধ্যার মুহূর্তে সাদা জবা দেখতে খুবই চমৎকার দেখেছিল। ফোনের ছবি থেকে প্রাকৃতিক ভাবে সাদা জবা দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছেন। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

সন্ধ্যার মধ্যে তোলার জন্য ফুলটি আরো বেশি ফুটে উঠেছে দেখতে আরো আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এছাড়াও নদীর পাড়ে পানিতে ভাসমান ট্রলার বা ফেরির ফটোগ্রাফিও আমার কাছে ভালো লেগেছে। আপনি আপনার দক্ষতায় সুন্দর করে ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

সত্যি বলতে ফুল পছন্দ করেনা এরকম মানুষ খুব কমই আছে সকলেরই ফুল অনেক বেশি পছন্দের আমি আমাদের বাড়ির পাশে মসজিদের পাশের ছোট্ট একটি বাগান আছে সেখান থেকেই ফুলের ফটোগ্রাফি করেছিলাম ।আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

আপনি অনেক সুন্দর রেনডম ফটোগ্রাফি তুলেছেন ভাইয়া। প্রতিটি ছবি দেখতে অনেক চমৎকার লাগছে। বিশেষ করে আমার কাছে সাদা জবা ফুলের প্রথম ছবিটি অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর অ্যালবাম আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সকলের কাছেই সাদা জবা ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে এটা জেনে সত্যিই আমি অনুপ্রাণিত হলাম আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। আপনার ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা। পরবর্তীতে আরো সুন্দর ফটোগ্রাফি দেখতে পাবো আশায় রইলাম।

 2 years ago 

যদিও আমি তেমন ভালো ফটোগ্রাফি করতে পারি না তবে চেষ্টা করি ফটোগ্রাফি করার জন্য আমি আশা রাখি এভাবে ফটোগ্রাফি করতে করতে একটা সময় অনেক ভালো ফটোগ্রাফার হতে পারব।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হলাম। সত্যিই অত্যন্ত অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি দেখার মতন বিশেষ করে সাদা জবা ফুল, ঘোড়ার গাড়ী দেখে আমার কাছে খুব ভালো লেগেছে । এতো অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

যদিও এখন ঘোড়ার গাড়ি তেমন একটা দেখা যায় না তবে বেশ কিছুদিন পরে আমি সেদিন আমাদের এলাকাতে এরকম একটি ঘোড়ার গাড়ি দেখেছিলাম অনেক ভালো লেগেছিল তাই ফটোগ্রাফি করেছিলাম। মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

ভাই চমৎকার ফটোগ্রাফি করেন আপনি একথা কেউ আগে বলেছে নাকি আপনাকে। ছয় এবং সাত নাম্বার ছবিটা কেন যেন আমার কাছে বেশি ভালো লাগলো। আশা করি এ ধরনের ছবি সামনে আরো দেখতে পাবো। ধন্যবাদ

 2 years ago 

জ্বি ভাইয়া ফটোগ্রাফি মাঝে মাঝে আপনাদের মাঝে শেয়ার করি সকলেই আমাকে অনুপ্রাণিত করে। সব সময় চেষ্টা করবো আপনাদের মাঝে এরকম সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আমার কাছে অনেক ভালো লেগেছে ফটোগ্রাফি গুলো। বিশেষ করে সাদা জবা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। মেঘাচ্ছন্ন আকাশ টিকে ও খুব সুন্দর লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মেঘাচ্ছন্ন আকাশ দেখতে আমার অনেক বেশি ভালো লাগে বিশেষ করে শুরু হবার পূর্ব মুহূর্ত এবং বৃষ্টির শেষ হবার পরের মুহূর্ত আকাশ অনেক চমৎকার দেখায়। আপনার কাছে আমার এই ফটোগ্রাফিক পোস্ট ভাল লেগেছে জেনে খুশি হলাম মন্তব্যের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 69047.36
ETH 3739.58
USDT 1.00
SBD 3.66