আমার পোষ্ট গুলোর রিভিউ [benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ০৮ আশ্বিন | ১৪২৯ বঙ্গাব্দ | শুক্রবার | শরৎকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তারের কয়েকটি পোষ্ট রিভিউ শেয়ার করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কয়েকটি পোষ্ট রিভিউ
  • আজ ০৮ শরৎকাল, ১৪২৯ বঙ্গাব্দ
  • শুক্রবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!


পোস্টের রিভিউ করতে এবং সেই সাথে অন্যদের পোস্ট রিভিউ দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। যদিও আমি সচরাচর আপনাদের মাঝে পোস্ট রিভিউ শেয়ার করে থাকি না । তবে আমি এখন থেকে আপনাদের মাঝে প্রতি সপ্তাহে চেষ্টা করব পোষ্ট রিভিউ শেয়ার করার জন্য। সেই ধারাবাহিকতা বজায় রেখে আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তাহের কয়েকটি পোস্ট রিভিউ নিয়ে উপস্থিত হয়েছে। এই পোস্ট রিভিউ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি যেন আপনারা একত্রে আমার বিগত সপ্তাহের পোস্টগুলো দেখতে পারেন। যাইহোক বেশি কথা আর বলবো না এখন আমি আপনাদের মাঝে সেই পোস্টগুলো শেয়ার করব আশা করছি আপনারা খুবই চমৎকার ভাবে উপভোগ করবেন।



IMG20220617013813-01.jpeg

পোস্টার ফটো তৈরিতেঃ-- @jibon47



প্রথম পোষ্ট

fantasy-3077928_640.webp

source

কবিতা:-মেঘের রাজ্যে তুমি

পোষ্টের লিংক


আমরা সচরাচর সকলেই কবিতা লিখতে অনেক বেশি পছন্দ করি ব্যক্তিগতভাবে আমি কবিতা লিখতে খুবই ভালোবাসি যদিও তেমন ভালো কবিতা লিখতে পারিনা। আমরা বাংলা ব্লক কমিউনিটি এখন একটি উদ্যোগ নিয়েছে সেটা হচ্ছে যে কমিউনিটিতে কোন কবিতার আয়োজন করা হয় এখানে খুবই সুন্দর সুন্দর কবিতার কিছু অংশ আমাদের মাঝে তুলে ধরা হয় এবং সেই কবিতার অংশটুকু ধরে আরো কিছু লাইন কবিতা লেখা হয়। এই উদ্যোগটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে কারন এই উদ্যোগের মাধ্যমে আমরা যারা কবিতা লিখতে তেমন একটা পারতাম না এখন মোটামুটি চেষ্টা করি কবিতা লেখার জন্য। আমি অনেকদিন আগে থেকেই মাঝে মাঝে কবিতা লেখার চেষ্টা করি এই কবিতাটি আমি লিখেছিলাম কোন এক রাত্রে বেলা। মনে আছে সেদিন নদীর পাড়ে বসে ছিলাম আকাশে পূর্ণিমার চাঁদ ছিল সেই সাথে মৃদু হাওয়া সব মিলে যেন খুবই সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছিলাম। ঠিক তখনই মনে পড়ল যেহেতু আকাশে পূর্ণিমার চাঁদ আছে তাই একটি কবিতা লেখা যেতেই পারে। তাই মেঘের রাজ্যে তুমি এই কবিতাটি আমি লিখেছিলাম। আমাদের সকলের জীবনেই একটা সময় প্রিয় মানুষ আসে এই প্রিয় মানুষগুলো হুট করেই আমাদের প্রিয় এর থেকে বেশি প্রিয় হয়ে যায়। এই মানুষগুলোর সঙ্গে আমরা সুন্দর মুহূর্ত অতিবাহিত করি জীবনের সুন্দর সুন্দর মুহূর্ত হয় এ সকল মানুষ এর থেকে। কিন্তু যখনই প্রিয় মানুষটা হুট করেই হারিয়ে যায় তখন মানব মন আর বেঁচে থাকার মত কোন উপলব্ধি খুঁজে পায় না মানব মন মরে যায় নিস্তেজ হয়ে যায় অথবা কোথাও হারিয়ে যায়। একটা দেহ পৃথিবীতে থেকেই যায় কিন্তু দেহের মধ্যে যে মন থাকে সেটা আর দেহের মধ্যে থাকে না সেটা নিমিষেই হারিয়ে যায় দূর অজানায় যখন সেই প্রিয় মানুষটা হুট করেই হারিয়ে যায়। মূলত প্রিয় মানুষ কাছে এসে হুট করে হারিয়ে গেলে যে যন্ত্রণা বা দুঃখ অথবা যে আকুতি মিনতি থাকে সেই বিষয়বস্তু নিয়েই আমি এই কবিতাটি লিখেছিলাম আপনারা সকলেই পড়েছিলাম যেটা দেখে আমার খুবই ভালো লেগেছিল। চেষ্টা করব এরকম সুন্দর সুন্দর কবিতা প্রতিনিয়ত শেয়ার করার জন্য।

দ্বিতীয় পোষ্ট

bulb-5258341_640-01.jpeg

source

টার্গেট ডিসেম্বর সিজন-২। ১৫ স্টিম পাওয়ার বৃদ্ধি

পোষ্টের লিংক


কমিউনিটিতে পাওয়ার বৃদ্ধি করা মানে নিজের অবস্থান শক্ত করা নিজের অবস্থান শক্ত করার ব্যাপারে আমরা সকলেই অনেক বেশি আগ্রহী। আমার বাংলা ব্লক কমিউনিটি আমাদেরকে পাওয়ার বৃদ্ধি করতে অনেক বেশি উৎসাহিত করে সেই ধারাবাহিকতা বজায় রেখে প্রতি সপ্তাহে পাওয়ার বৃদ্ধির প্রতিযোগিতার আয়োজন করে। পাওয়ার বৃদ্ধির গুরুত্ব সম্পর্কে আমরা সকলেই জানি আর আমরা সকলেই জানি বিধায় প্রতি সপ্তাহে সকল সদস্যদের মধ্যে প্রায় অর্ধেকেরও বেশি সদস্য পাওয়ার বৃদ্ধি করে থাকে অল্প কিছু হলেও। আমি সচরাচর আগে তেমন পাওয়ার বৃদ্ধি করতাম না কিন্তু যবে থেকে বুঝতে পেরেছি যে এই প্লাটফর্মে টিকে থাকতে হলে নিজের পাওয়ার বৃদ্ধির কোন বিকল্প নেই ঠিক সেদিন থেকেই প্রতি সপ্তাহে অল্প অল্প করে কিছু সংখ্যক পাওয়ার বৃদ্ধি করেই চলেছি। আর এভাবে পাওয়ার বৃদ্ধির মাধ্যমে আমি কিছুটা শক্তিশালী ও হয়ে গিয়েছি এবং নিজের অবস্থানটা একটু হলেও শক্ত করেছি, নিজের অবস্থানটা শক্ত করা হয়েছে শুধুমাত্র প্রতি সপ্তাহে পাওয়ার বৃদ্ধির মাধ্যমে আমি আমার এই ধারাবাহিকতা বজায় রাখতে চাই। সেই সাথে আমি সকলকে উৎসাহিত করি প্রতিনিয়ত অল্প সংখ্যক হলেও পাওয়ার বৃদ্ধি করা এতে করে নিজের অবস্থান শক্ত হয়।

তৃতীয় পোষ্ট

IMG20220910122053-01.jpeg

location
Device :realme 6i
প্রকৃতির সৌন্দর্য
নীল আকাশের কিছু ফটোগ্রাফি

পোষ্টের লিংক


ফটোগ্রাফি করতে আমরা সকলেই অনেক বেশি ভালোবাসি। ফটোগ্রাফির প্রতি আমার অন্যরকম এক ভালোলাগা এবং ভালোবাসা কাজ করে সবসময়ই। ফটোগ্রাফির প্রতি ভালোলাগাটা খুব ছোটবেলা থেকেই যখন এই প্লাটফর্মে কাজ করতাম না তখনও যদি বাহিরে কোথাও ঘুরতে যেতাম প্রতিনিয়ত চেষ্টা করতাম সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার জন্য এবং সেগুলো ফোনে রেখে দিতাম যখন ফ্রি সময় পেতাম তখন সেগুলো দেখতাম খুবই ভালো লাগতো। যবে থেকে এই প্লাটফর্মে কাজ করা শুরু করেছি তখন থেকে আরও বেশি বেশি ফটোগ্রাফি করার চেষ্টা করি যদিও আমি তেমন ভালো ফটোগ্রাফার নই। এই কমিউনিটিতে অনেক ফটোগ্রাফার আছে যারা অনেক দক্ষ এবং অনেক চমৎকারভাবে ফটোগুলো ক্যাপচার করে। তাদের ফটো ক্যাপচার দেখে সত্যিই রীতিমত মুগ্ধ হয়ে যাই। এইতো কদিন আগে আমি আপনাদের মাঝে নীল আকাশের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। এখন শরৎকাল আর শরৎকালে আকাশ অন্যরকম এক সৌন্দর্য মেতে ওঠে। এরকম সৌন্দর্য দেখতে খুবই ভালো লাগে। কখনো বৃষ্টি কখনো মেঘ এই মেঘ বৃষ্টির পাশাপাশি ও আকাশের একটি নিজস্ব সৌন্দর্য আছে সেটি হচ্ছে নীল আকাশ সেই সাথে সাদা রঙের ভেলা।দুই এ মিলে দৃশ্যটা এক অন্যরকম দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। আমি প্রতিদিন দুপুর টাইমে বাহিরে বের হই প্রকৃতিকে খুব কাছ থেকে উপভোগ করার জন্য প্রকৃতিকে খুব কাছ থেকে উপভোগ করার জন্য দুপুর এবং বিকাল টাইমটা অনেক বেশি সৌন্দর্য আমার কাছে মনে হয়। দুপুরের প্রচন্ড রোদে আকাশের দিকে তাকালে কি যে রোমাঞ্চকর একটি দৃশ্য দেখা যায় সেটা হয়তো আপনারা যারা দেখেছেন তারাই বুঝতে পারবেন। আমি চেষ্টা করব আপনাদের মাঝে এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি প্রতিনিয়ত শেয়ার করার জন্য।

চতুর্থ পোষ্ট

IMG_20220916_231805.jpg

ছবিঃ- ইউটিউব থেকে স্কিনশট নেওয়া।

source


"অবুঝ দিনের গল্প" নাটক রিভিউ

পোষ্টের লিংক


আমি তেমন একটা নাটক দেখায় অভ্যস্ত ছিলাম না কারণ নাটকের থেকে আমার কাছে সিনেমা গুলো অনেক বেশি ভালো লাগতো যদিও এটা অনেক আগের কথা। এখন তেমন একটা সময় হয়ে ওঠে না সিনেমা নাটক দেখার কারণে এগুলো দেখতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয় যেটা আমার মোটেও নেই। বেশ অনেকদিন যাবত প্রিয় কমিউনিটিতে ভালোমতো সময় দিতে পারছি না শুধুমাত্র সময়ের অভাবে। কিন্তু এই নাটকটা আমি অনেকদিন আগে দেখেছিলাম অনেকদিন আগে দেখেছিলাম বিধায় ভাবলাম যে এই নাটকের রিভিউ আপনাদের মাঝে শেয়ার করি সে ধারাবাহিকতা থেকেই নাটকের রিভিউ তুলে ধরেছিলাম। এই নাটকের মূল বিষয়বস্তু হচ্ছে কাউকে যদি খুব মন থেকে ভালোবাসা যায় বা আপন করে নেওয়ার ইচ্ছে থাকে তাহলে কখনোই পিছু হাটা যাবে না। প্রিয় মানুষটার থেকে অনেক রকম অবহেলা পাওয়ার পরেও তানজিল তৃষা অপূর্ব পিছিয়ে লেগে থাকে একদম কাঁঠালের আঠার মত। যদিও প্রথম অবস্থায় অপূর্ব তার সঙ্গে কোন রকম মনের আদান-প্রদানে আগ্রহী ছিলেন না কিন্তু তানজিল তিশার পাগলামির কারণে শেষমেষ অপূর্ব তার প্রেমে পড়তে বাধ্য হয়েছে। এ নাটক থেকে এটাই বোঝা যায় প্রিয় মানুষ কষ্ট দেবে দুঃখ দেবে কিন্তু শেষের দিকে সেই বুকে টেনে নেবে এটাই হচ্ছে প্রিয় মানুষগুলোর বৈশিষ্ট্য। নাটকে আমার কাছে খুবই ভালো লেগেছিল আমি এই নাটকের আরেকটি পর্ব আছে যদিও সেই পর্বটি এখন পর্যন্ত দেখিনি তবে যদি দ্বিতীয় পর্বটি দেখি তাহলে অবশ্যই আমি আপনাদের মাঝে তুলে ধরব। আর যারা আপনারা এই নাটক এখন পর্যন্ত দেখেননি অবশ্যই দেখে নেবেন আপনাদের খুবই ভালো লাগবে আশা করি।



যাইহোক এখানেই আমি আমার পোস্ট শেষ করছি আশা করছি আমার এই গত সপ্তাহের পোস্ট রিভিউ গুলো আপনাদের কাছে খুবই ভালো লাগবে। এবং আপনারা যারা আমার আগের পোস্টগুলো পড়েন নি বা যারা দেখেননি তারা এই রিভিউ এর মাধ্যমে নতুন করে পোস্ট গুলো দেখতে পারবেন। আজ আর নয় আজকের মত বিদায় নিচ্ছি সবাই সুস্থ থাকুন ভালো থাকুন সেই সাথে পরিবারের সাথেই থাকুন। ধন্যবাদ সকলকে....!!



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগপোষ্ট রিভিউ ।
ডিভাইজRealme 6i
বিষয়আমার বিগত সপ্তাহের পোষ্ট রিভিউ
রিভিউ এর কারিগর@jibon47
অবস্থানসংযুক্তি

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Sort:  
 2 years ago 

সব সময় সাপোর্ট করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিগত সপ্তাহেক আপনার কয়েকটি পোস্ট দেখতে পেরে অনেক ভালো লাগলো ভাইয়া। আমি আপনার পোস্টগুলো খুব কম দেখেছি। আজ নতুন করে সবগুলো একত্রে দেখার সুযোগ পেলাম। প্রতিটি পোস্ট অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

যেহেতু আপনি আমার পোস্টগুলো কম দেখেছিলেন আর যার কারণে আপনার সুন্দর অনুপ্রেরণা ও তেমন একটা পায়নি পোস্ট রিভিউ এর মাধ্যমে নতুন করে দেখতে পেয়েছেন এটা জেনে খুবই ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া একত্রে অনেকগুলো পোস্ট দেখতে পেলাম।
সবগুলো পোস্ট আমার দেখা হয়নি। তবে পোস্টগুলোর মধ্যে আমার কাছে নীল আকাশের ফটোগ্রাফি গুলোই বেশি ভালো লেগেছে। আর হ্যাঁ ঠিক বলেছেন বৃষ্টির পর আকাশের সৌন্দর্য মনে হয় আরো বৃদ্ধি পায়। পাওয়ার আর খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। তাছাড়া বাকি পোস্ট দুটি ও ভালো ছিল ভাইয়া।

 2 years ago 

আকাশের ফটোগ্রাফির পোস্ট আপনার কাছে ভালো লেগেছিল এটা জেনে খুবই খুশি হলাম সেইসাথে আমিও আপনার কথা সঙ্গে একমত পোষণ করছি বৃষ্টির পরে আকাশ দেখতে সত্যিই অনেক বেশি সুন্দর লাগে। সত্যি বলতে কান্নার পরে চেহারা দেখতে অনেক বেশি সুন্দর দেখায় ঠিক তেমনিভাবে বৃষ্টির শেষে আকাশের অবস্থাও একই রকম।

 2 years ago 

খুবই চমৎকারভাবে আপনার শেয়ার করা বিগত সপ্তাহের পোস্টগুলো রিভিউ আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এ ধরনের রিভিউ পোস্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে কেননা একই পোষ্টের মধ্যে আমরা অনেকগুলো পোস্ট দেখতে পাই। আপনার শেয়ার করা রিভিউ পোস্ট এর মধ্য থেকে আমার কাছে নীল আকাশের ফটোগ্রাফির পোস্টটি খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আমি সব সময় চেষ্টা করি পোষ্ট রিভিউ খুবই চমৎকারভাবে উপস্থাপন করার জন্য যাতে করে আপনাদের বুঝতে অনেক সুবিধা হয় আপনি আমার এই পোস্টগুলো দেখেছেন জেনে খুবই ভালো লাগলো মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনি বিগত সপ্তাহের কিছু সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। কিছু কিছু পোস্ট দেখা হয়েছে কিন্তু সবগুলো পোস্ট দেখা হয়নি।রিভিউ পোস্ট এর মাধ্যমে সবগুলো আবারো দেখতে পেরে খুবই ভালো লাগলো। তবে আমার কাছে সবচেয়ে বেশি মেঘের রাজ্য তুমি কবিতা এবং নীল আকাশের ফটোগ্রাফি গুলোই ভালো লেগেছে।

 2 years ago 

আপনার সুন্দর অনুপ্রেরণা পেয়ে আমি সত্যি অনেক আনন্দিত এবং খুশি এরকমভাবেই প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে যাবেন বলে আশা রাখি মেঘের রাজ্যে তুমি কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

আপনি নাটক রিভিউসহ নীল আকাশের সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছিলেন। বৃষ্টির পরে আকাশের সুন্দর দৃশ্য চোখে ধরা পড়ে যদি তখন রোদ ওঠে। পাশাপাশি সাদা মেঘগুলো আকাশে ভেসে আসলে তখন আর থেমে থাকা যায় না। মন চায় মোবাইল বের করে সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে থাকি নীল আকাশের। খুবই ভালো লাগলো আপনার পূর্বের পোস্টগুলো একসাথে রিভিউ দেখে।

 2 years ago 

আপনি বরাবরই আমার পোস্টে অনেক সুন্দর মন্তব্য করেন এরকম সুন্দর মন্তব্য দেখলে কাজ করার অনুপ্রেরণা বেড়ে যায়। প্রতিনিয়ত সুন্দর মন্তব্য করে যাবেন বলে আশা রাখি শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 63123.52
ETH 3121.26
USDT 1.00
SBD 3.88