কবিতা:- মেঘের রাজ্যে তুমি|[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৬ ভাদ্র | ১৪২৯ বঙ্গাব্দ | শনিবার | শরৎকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা মেঘের রাজ্যে তুমি উপস্থাপন করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কবিতা
  • আজ ২৬ ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
  • শনিবার


তো চলুন শুরু করা যাক...!


fantasy-3077928_640.webp

source

শুভ দুপুর সবাইকে.....!!



আচ্ছা বলুনতো কবিতা পড়তে কার না ভালো লাগে....?? কবিতা পড়তে কবিতা শুনতে এবং কবিতা লিখতে অনেকেরই হয়তো অনেক বেশি ভালো লাগে। ঠিক তেমনি ভাবে আমি মাঝে মাঝে কবিতা লিখে থাকি সেই সাথে যখন খুবই একাকিত্বের সঙ্গে সময় কাটায় তখন নিজের লেখা কবিতা গুলো পড়তে থাকি। কিছু কিছু কবিতা আছে যা আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, কিছু কিছু কবিতা আমাদের মনের ভেতরে লুকিয়ে থাকা কথাগুলো প্রকাশ পায়। কিছু কিছু কবিতা আমাদের হৃদয়টা কে প্রশস্ত করে তোলে। ঠিক তেমনি ভাবে কিছু কিছু কবিতা আমাদের হৃদয়ে ভালোবাসার দোলা দিয়ে ভালোবাসার পূর্ণতা এনে দেয়। আমি মনে করি কবিতার মাধ্যমে মানুষের মনের ভাষা যতটা সহজ ভাবে প্রকাশ করা যায়,অন্য কোনো মাধ্যমে অবলম্বন করে সেটা প্রকাশ করা যায় না। যদিও আমি কবি নই তবে কবি হওয়ার চেষ্টা করছি মাত্র। খুব শীঘ্রই আমি কবি হয়ে যাব এই আশা রাখি।



কবিতা

কবিতার নামঃ---মেঘের রাজ্যে তুমি



আমি মেঘের রাজ্যের কন্যা দেখেনি,
আমি দেখেছি তোমায়।
আমি মেঘ কন্যার চোখ দেখেনি,তবে দেখেছি তোমার ওই চোখ
যে চোখ হরিণের চোখের মতো টানা টানা,
সমুদ্রের মতো গভীর,আকাশের মতো বিশালতায় ভরপুর।
যদি উপমা দিয়ে বলতে হয় তাহলে
তোমার উপমা শুধু তুমিই
তোমার কি মনে পরে সেদিনের কথা...!
যেদিন প্রথম দেখেছিলাম কোন এক বাদলা দিনে।
তুমি আকাশি রঙের শাড়ি পরে আমার সামনে এসেছিলে।
চোখে হালকা কাজল,ঠোঁটের নিচে ছোট্ট একটা তিল
কি অদ্ভুত সুন্দরী তুমি.....!!!
হঠাৎ করে কোথা থেকে বৃষ্টি এসে আমাদের ভিজিয়ে দিয়ে চলে গেলো।
সারা শহর দুজন হাতে হাত রেখে ঘুরাঘুরি করলাম,
তোমার সেই হাত আমি এখনও অনুভব করি।
ভেঁজা চুল গুলো শুধু চোখের সামনে এসে উঁকি দিচ্ছিল
সেই দিন আমি তোমাকে একটা নাম দিয়েছিলাম,
মেঘ রাজ্যের কন্যা
তুমি নামটার কারণ জানতে চেয়েছিলে,
আমি বলেছিলাম
তুমি মেঘের মতো হুট করে আমার জীবনে এসে রঙিন করে দিয়েছ।
আমি এই রঙে সারাজীবন রঙিন থাকতে চাই।
এখন তুমি মেঘের রাজ্যে সত্যি কারের বাড়ি তৈরি করেছ,
চাইলেও আর দেখা হবে না,কথা ও হবে না।
যদি কখনো সময় হয় একটু খানি উঁকি দিও,
দুখ চোখ ভরে দেখবো তোমায়।


সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগকবিতা
বিষয়মেঘের রাজ্যে তুমি
কবিতার কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

Sort:  
 2 years ago 

সব সময় আমাকে সাপোর্ট করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে এভাবেই প্রতিনিয়ত সাপোর্ট করে যাবেন আশা করি।

 2 years ago 

শব্দ ভাষা দিয়ে প্রিয় মানুষকে খুবই সুন্দর ভাবে তুলে ধরেছেন কবিতার মাধ্যমে । কবিতাটি খুবই চমৎকার হয়েছে। কবিতার উপস্থাপনার সাথে বিষয়বস্তু বেশ সামঞ্জস্যপূর্ণ।

 2 years ago 

মানুষ তার প্রিয় মানুষকে যে কথাগুলো বলতে পারে না সেই কথাগুলো আমি এই কবিতার মাধ্যমে শুধুমাত্র বলার চেষ্টা করেছি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। ঠিকই বলেছেন আপনি কবিতার মাধ্যমে আমরা বিভিন্ন সময় আমাদের অনুভূতিগুলো প্রকাশ করি। প্রিয় মানুষকে নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন। বিভিন্ন কিছুর মাধ্যমে তুলনা করে মেঘ কন্যার সৌন্দর্য প্রকাশ করেছেন।

মেঘ রাজ্যের কন্যা
তুমি নামটার কারণ জানতে চেয়েছিলে,
আমি বলেছিলাম
তুমি মেঘের মতো হুট করে আমার জীবনে এসে রঙিন করে দিয়েছ।

বিশেষ করে এই লাইনগুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি আমার অনুভূতিটা বুঝতে পেরেছেন কিছু কিছু অনুভূতি আছে যে অনুভূতিগুলো বলে বোঝানো যায় না আমি আমার অনুভূতি এই কবিতার মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ ভাইয়া আপনি তো খুব গভীর থেকে চিন্তা করে কবিতাটি লিছেন। উপমা গুলো অসাধারন হয়েছে। আগে দিনের কবিরা মেয়ে মানুষদের যে সব জিনিসের সাথে তুলনা করতো আপনিও তাই করেছেন। কবিতাটি পড়ে খুবই ভাল লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

সত্যি বলতে প্রিয় মানুষটাকে অনেক কিছুর সঙ্গে তুলনা করা যায় প্রিয় মানুষের তুলনা কবিরা সবসময় চাঁদ এবং তার সঙ্গে তুলনা করে থাকে আমিও ঠিক তেমনি ভাবে কিছু কিছু উপমা দিয়ে সেটা বোঝানোর চেষ্টা করেছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41