আমার পোষ্ট গুলোর রিভিউ [benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১১ ভাদ্র| ১৪২৯ বঙ্গাব্দ | শুক্রবার | শরৎকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তারের কয়েকটি পোষ্ট রিভিউ শেয়ার করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কয়েকটি পোষ্ট রিভিউ
  • আজ ১১ শরৎকাল, ১৪২৯ বঙ্গাব্দ
  • শুক্রবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!


যদিও আমি সচরাচর আপনাদের মাঝে পোস্ট রিভিউ শেয়ার করে থাকি না । তবে আমি এখন থেকে আপনাদের মাঝে প্রতি সপ্তাহে চেষ্টা করব পোষ্ট রিভিউ শেয়ার করার জন্য। সেই ধারাবাহিকতা বজায় রেখে আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তাহের কয়েকটি পোস্ট রিভিউ নিয়ে উপস্থিত হয়েছে। এই পোস্ট রিভিউ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি যেন আপনারা একত্রে আমার বিধাতা সপ্তাহের পোস্টগুলো দেখতে পারেন। যাইহোক বেশি কথা আর বলবো না এখন আমি আপনাদের মাঝে সেই পোস্টগুলো শেয়ার করব আশা করছি আপনারা খুবই চমৎকার ভাবে উপভোগ করবেন।



IMG20220617013813-01.jpeg



প্রথম পোষ্ট

aids-1886383_640.jpg

source

কবিতা:- আমার অধিকার চাই

পোষ্টের লিংক


আমরা কবিতা পড়তে এবং লিখতে খুবই ভালোবাসি কবিতা পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে। কমিউনিটিতে সকলেই অনেক সুন্দর সুন্দর কবিতা লেখে সকলের এরকম কবিতা লেখা দেখে আমি বরাবরই অনুপ্রাণিত হই। সেই সাথে কমিউনিটিতে আরেকটি নতুন উদ্যোগ নেওয়া হয়েছে যারা কবিতা লিখতে পারেনা তাদের জন্য কমিউনিটিতে অনেক সুন্দর একটি উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরকমভাবে আস্তে আস্তে করে যদি সকলেই এরকম কবিতা লেখা শুরু করে তাহলে একটা সময় যে সকলেই অনেক সুন্দর কবিতা লিখতে পারবে বলে আমি আশা রাখি। আমি গত সপ্তাহে আপনাদের মাঝে একটি কবিতা শেয়ার করেছিলাম কবিতার নাম ছিল আমার অধিকার চাই। এখানে মূলত আমি রাষ্ট্রকে আমার অধিকার ফিরিয়ে দেওয়ার কথা বলেছি। আমরা দেশকে স্বাধীন করেছি এ কথা সত্য ১৯৭১ সালে ৩০ লক্ষ শহীদের বিনিময়ে আমরা পেয়েছি আমাদের এই দেশ। নিজের দেশকে পেলেও আমরা আমাদের নিজের অধিকার টুকু এখন পর্যন্ত নিতে পারেনি। এখন পর্যন্ত নিজের ইচ্ছের কথা নিজের মনের মধ্যে লুকিয়ে থাকা না বলা কথাগুলো আমরা রাষ্ট্রের কাছে প্রকাশ করতে পারি না শুধুমাত্র ভয়ে। কিন্তু যারা বড় বড় চেয়ারে বসে আছে তারা খুব আনায়সেই জীবন যাপন করছে তারা লুটপাট করে সবকিছু খাচ্ছে কিন্তু রাষ্ট্রের এতে কোন মাথা ব্যাথা নেই। রাষ্ট্র আমাকে এখন পর্যন্ত সেই অধিকার দেয়নি কিন্তু কেন আমি রাষ্ট্রের নাগরিক। আর রাষ্ট্রের নাগরিক হিসেবে রাষ্ট্রের কাছ থেকে আমি আমার প্রাপ্য অধিকারটুকুই চাই। এটাই ছিল মূলত আমার গত সপ্তাহের কবিতার মূলভাব বা মূল বিষয়বস্তু।

দ্বিতীয় পোষ্ট

IMG_20220819_234558.jpg

ছবিঃ- ইউটিউব থেকে স্কিনশট নেওয়া।

source

"হট টেম্পার" নাটক রিভিউ

পোষ্টের লিংক


যদিও সচরাচর এখন তেমন একটা সময় পাইনা নাটক দেখার। তবে একটা সময় অনেক বেশি নাটক দেখতাম যখন স্কুলে পড়তাম তখন স্কুল থেকে বাড়ি ফিরে টিভির সামনে বসে যেতাম নাটক দেখার জন্য। বিশেষ করে বাংলা সিনেমার নাটকগুলো অনেক বেশি দেখা হতো। যদিও এখন খুবই ব্যস্ত সময় অতিবাহিত করছি এই ব্যস্ত সময়ের মধ্যে নাটক দেখা কখনোই সম্ভব নয়। তবে এখন দেখি কমিউনিটিতে অনেকেই নাটক রিভিউ শেয়ার করে থাকে সকলের এরকম নাটক রিভিউ দেখে নিজেকে আর কন্ট্রোল করতে পারি না। নিজেকে কন্ট্রোল করতে না পেরে সবাই যে রিভিউ দেয় সে রিভিউ থেকে নাটক দেখার চেষ্টা করি কারণ সকলেই এত চমৎকারভাবে রিভিউ শেয়ার করে যে নাটক না দেখে আর পারা যায় না। সেই ধারাবাহিকতা বজায় রেখে এখন মাঝেমধ্যে দুই একটা নাটক দেখার চেষ্টা করি আমি গত সপ্তাহে একটি নাটক দেখেছিলাম নাটকটির নাম ছিল হট টেম্পার। এই নাটকের মূল বিষয়বস্তু ছিল মানুষের রাগ কন্ট্রোল করার বিষয়। রাগ মানুষকে ধ্বংস করে মানুষের সকল কিছু নিঃস্ব করে দেয় এই রাগ। রাগের কারণে মানুষ অনেক কিছু হারিয়ে ফেলে তার প্রিয় জিনিসগুলো হারিয়ে যায় শুধুমাত্র এর আগের কারণে। সেজন্য আমাদের সকলের উচিত রাত বর্জন করা। জীবনে দুঃখ কষ্ট আসবে এটাই স্বাভাবিক দুঃখ কষ্ট কে সামনে রেখে রাগকে কন্ট্রোল করে এগিয়ে যাওয়ার নামই জীবন। আর এভাবে চলতে থাকলে জীবন অনেক বেশি সুন্দর এবং সাবলীল হবে বলে আমি মনে করি।

তৃতীয় পোষ্ট

flower-316437_640.jpg

source

ভালোবাসি বলা হয় নি /পর্বঃ-০১

পোষ্টের লিংক


গল্প পড়তে আমি খুবই ভালোবাসি সেই সাথে কমিউনিটিতে অনেকেই অনেক সুন্দর সুন্দর গল্প লেখে সকলের এরকম সুন্দর গল্প লেখা দেখে মাঝেমধ্যেই অনুপ্রাণিত হয় আর মনে মনে ভাবি এত চমৎকারভাবে সবাই গল্প কিভাবে লেখে। সকলের গল্প পড়ে আমি গল্পের ধরন কিছুটা বুঝেছি মূলত কোন একটা বিষয় বস্তুকে উল্লেখ রেখে সামনের দিকে এগিয়ে যাওয়ার নাম গল্প। সেই ধারাবাহিকতা থেকে আমি গত কয়েক সপ্তাহ আগে আপনাদের মাঝে একটি অবিস্মরণীয় ভালোবাসার গল্প শেয়ার করেছিলাম ওই গল্পটি আমি কয়েকটি পর্বে আপনাদের মাঝে উপস্থাপন করেছিলাম আপনারা সকলেই আমার গল্পগুলো পড়েছিলেন এবং আমাকে সুন্দরভাবে অনুপ্রাণিত করেছিলেন যেগুলো দেখে আমি মুগ্ধ হয়ে ছিলাম। যেহেতু কমিউনিটিতে সকলেই অনেক চমৎকারভাবে গল্প করে তাই আমি এ সপ্তাহে আরেকটি নতুন গল্প আপনাদের মাঝে শেয়ার করেছিলাম গল্পটির নাম ছিল ভালোবাসি বলা হয়নি। এই গল্পের প্রথম পর্ব আমি আপনাদের মাঝে তুলে ধরেছিলাম প্রথম পর্বটিতে মূলত তিন জন চরিত্র আমি উল্লেখ করেছিলাম, রিফাত রিতু এবং শাহেদ। এরা তিনজনের মধ্যে রিফাত এবং শাহেদ সবেমাত্র এসএসসি পরীক্ষা দিয়েছে এবং ঋতু এবার ক্লাস এইটে। মূলত এই গল্পের চরিত্রে এই তিনজনকে নিয়েই লেখা। আপনারা যারা এখন পর্যন্ত এই গল্পটি পড়েননি অবশ্যই গল্পটি পড়ে আসবেন তাহলে আপনাদের খুবই ভালো লাগবে। গল্পটি আমি কয়েকটি পর্বে আপনাদের মাঝে তুলে ধরতে চাই এবং সেভাবেই গল্পটি সাজানো। পরবর্তী ধাপ এর অপেক্ষায় থাকবেন আশা করি।

চতুর্থ পোষ্ট

IMG20220813060618-01.jpeg

location
Device :realme 6i
গোলাপ ফুলের প্রকৃতির সৌন্দর্য

শখের ফটোগ্রাফি পর্বঃ-০৫(প্রকৃতিক সৌন্দর্য)

পোষ্টের লিংক


আমরা সকলেই ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি ব্যক্তিগতভাবে আমি যদিও তেমন ভালো প্রফেশনাল ফটোগ্রাফার না তবে মাঝে মাঝে চেষ্টা করি ফটোগ্রাফি করার জন্য। ফটোগ্রাফির কথা বললে কমিটিতে অনেক সদস্য আছে যারা খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকে। তাদের ফটোগ্রাফি দেখে আমি প্রতিনিয়ত মুগ্ধ হই। এরকম মুগ্ধতা দেখেই আমি চেষ্টা করি মাঝে মাঝে ফটোগ্রাফি করার জন্য। সেই চেষ্টা থেকেই মাঝে মাঝে প্রকৃতির ফটোগ্রাফি করার চেষ্টা করি আর সেই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করে যাচ্ছি। খুব শীঘ্রই আমি একজন দক্ষ মাপের ফটোগ্রাফার হতে পারব বলে আশা রাখি। এইতো কদিন আগে আমি আপনাদের মাঝে ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করেছিলাম আপনারা সকলেই খুবই চমৎকার মন্তব্য করেছিলেন যেটা দেখে আমি সত্যিই খুবই খুশি হয়েছিলাম। সেইসাথে ফটোগ্রাফি করার ইচ্ছেটা আরো প্রবল বৃদ্ধি পেয়েছে। আমার গত পর্বের ফটোগ্রাফি টা কয়েকটা ফটোগ্রাফি পোস্ট এর থেকে অনেক বেশি ভালো ছিল কারন প্রতিটা ফটো আমি বিকেলবেলা ক্যাপচার করেছিলাম। আর আপনারা সকলেই এটা জানেন যে বিকেল বেলার ফটোগ্রাফি গুলো অনেক বেশি ভালো হয়। ফটোগ্রাফিতে আপনারা সকলেই অনেক চমৎকার মন্তব্য করেছিলেন যেটা দেখে আমি সত্যিই মুগ্ধ হয়েছিলাম। সকলের এরকম অনুপ্রেরণা পেলে যেকোনো কাজ খুবই ভালভাবে দক্ষতার সঙ্গে করা যায়। সব সময় এভাবে সাপোর্ট করে পাশে থাকবেন নিশ্চয়ই। চেষ্টা করব প্রতিনিয়তঃ আপনাদের মাঝে এরকম ফটোগ্রাফি শেয়ার করার



যাইহোক এখানেই আমি আমার পোস্ট শেষ করছি আশা করছি আমার এই গত সপ্তাহের পোস্ট রিভিউ গুলো আপনাদের কাছে খুবই ভালো লাগবে। এবং আপনারা যারা আমার কথা সপ্তাহের পোস্টগুলো পড়েন নি বা যারা দেখেননি তারা এই রিভিউ এর মাধ্যমে নতুন করে পোস্ট গুলো দেখতে পারবেন। আজ আর নয় আজকের মত বিদায় নিচ্ছি সবাই সুস্থ থাকুন ভালো থাকুন সেই সাথে পরিবারের সাথেই থাকুন। ধন্যবাদ সকলকে....!!



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগপোষ্ট রিভিউ ।
ডিভাইজRealme 6i
বিষয়আমার বিগত সপ্তাহের পোষ্ট রিভিউ
রিভিউ এর কারিগর@jibon47
অবস্থানসংযুক্তি

Sort:  
 2 years ago 

সব সময় সাপোর্ট করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই চমৎকারভাবে আপনার শেয়ার করার বিগত দিনের পোস্টগুলো আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা পোস্ট গুলোর মধ্যে গোলাপ ফুলের রেনডম ফটোগ্রাফি এবং হট টেম্পার নাটকের রিভিউটি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আমার এই পোস্ট রিভিউ আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম বিশেষ করে নাটক রিভিউ আপনারা অনেক বেশি পছন্দ হয়েছে এটা জেনে অনেক আনন্দিত মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সবগুলো পোস্ট খুব ভালো লেগেছে। কিছুদিন আগে আমিও হট টেম্পার নাটকটির রিভিউ শেয়ার করেছিলাম।

 2 years ago 

আপনার আগের নাটক রিভিউ আমি দেখেছিলাম খুবই ভালো ছিল।এই নাটক আগেই দেখে রেখেছিলাম মূলক শেয়ার করার জন্য আপনি দেখি আগেই শেয়ার করেছেন যাই হোক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভালো একটা সিদ্ধান্ত নিয়েছেন ভাই আসলে অনেক সময় অনেকগুলো পোস্ট পড়া হয়না বা কোন কমেন্ট ও করা হয় না। কিন্তু রিভিউ আকারে পোস্টগুলো শেয়ার করলে একসাথে পোস্টগুলোকে পাওয়া যায় এবং খুব সহজে পোস্টগুলো দেখে ভালো করে একটা মন্তব্য করা যায়। যাই হোক আপনার সবগুলো পোস্টে অসাধারণ ছিল তবে তার থেকে আমার কাছে বেশি কবিতাটি খুবই ভালো লেগেছে। আসলে ভাই আপনি দারুন কবিতা লিখেন এবং আপনার প্রত্যেকটা কবিতায় আমার খুব ভালো লাগে।

 2 years ago 

অনেকেই আছে যারা প্রতিদিন পোস্ট করতে পারেনা অথবা দেখতে পারে না যার কারণে হয়তো কোন পোস্ট মিস হয়ে যায় আমি মূলত এই পোস্ট রিভিউ তুলে ধরি এই কারণে যাতে করে নতুন ভাবে পোস্টগুলো আবার দেখতে পারে মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বরাবরই আপনি অনেক সুন্দর সুন্দর পোস্ট ক্রিয়েট করেন আপনার পোস্টগুলো বরাবরই আমি দেখে থাকি আমার খুবই ভালো লাগে আজকের সংগ্রহশালা আপনার পোস্টগুলো দেখতে পেরে খুবই ভালো লাগলো স্পেশালি ফটোগ্রাফি এবং কবিতা দুইটি অসাধারণ ছিল।।

 2 years ago 

আপনি বরাবরই আমার পোস্টে অনেক সুন্দর মন্তব্য করে যান আপনার মন্তব্যগুলো পেয়ে আমি অনেক আনন্দিত এবং খুবই খুশি হই সুন্দর মন্তব্যের মাধ্যমে প্রতিনিয়ত আমাকে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনি সচরাচর পোস্ট রিভিউ আমাদের সাথে শেয়ার না করলেও প্রতি সপ্তাহে যে রিভিউটি শেয়ার করেন তার মাধ্যমে আপনার পুরো সপ্তাহের পোস্টগুলো এক নজরে দেখতে পাই। তবে এই সপ্তাহের পোস্ট গুলার মধ্যে ভালোবাসি তবুও বলা হয়নি পোস্টটি আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পোস্ট রিভিউ এর মাধ্যমে আপনি আমার শেয়ার কিন্তু পোস্টগুলো আবার নতুন করে দেখতে পেয়েছেন এবং যেগুলো দেখেন নি সেগুলো আবার দেখতে পেরেছেন এটা জেনে খুবই খুশি হলাম এটাই আমার সার্থকতা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41