"আমার বাংলা ব্লগ" নিয়ে স্মৃতিমূলক কিছু কথা

in আমার বাংলা ব্লগ15 days ago

Amar_Bangla_Blog_logo.jpg

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সত্যি সময় কত দ্রুত চলে যায় তাইনা? মনে হয় এইতো সেদিন যুক্ত হলাম স্টিমিট প্লাটফর্মে আমার বাংলা ব্লগ পরিবারে।আমার কাছে এটা আমার পরিবার। দেখতে দেখতে সেই পরিবারের তৃতীয় বর্ষে আমরা এসে উপস্থিত হয়েছি। প্রতিবারই "আমার বাংলা ব্লগের" বর্ষপূর্তি বা জন্মদিন অনেক ধুমধাম করে পালন হয় এবং তা কয়েকদিন ব্যাপী চলে।আমরা আয়োজনটা অনেক উপভোগ করি। এবারও আশা করছি বেশ ভালো সময় কাটবে।মজার ব্যাপার হচ্ছে আমার বাংলা ব্লগের জন্মদিন এবং আমার ছেলের জন্মদিন খুবই কাছাকাছি। কিছুদিন পর আমার ছেলেরো তিন বছর পূর্ণ হবে। এটা আমার কাছে একটু বেশি ভালো লাগার। যাইহোক এখানে প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর প্রতিযোগিতার আয়োজন করা হয়। এবার তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে চারটি বিষয়ের উপর। যে যার ইচ্ছে মতো অংশগ্রহণ করতে পারবে। আমি বেছে নিয়েছি আমার বাংলা ব্লগ নিয়ে আমার স্মৃতি মূলক কিছু কথা।

আজ থেকে বছর তিনেক আগে আমি অনার্স দ্বিতীয় বর্ষে পড়াশোনা করতাম।আর সেই সময় আমি কনসিভ করি।বাবু হওয়ার দশ দিন আগে আমার দ্বিতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা। যেখানে আমার পরীক্ষার কেন্দ্র ছিলো আমার বাসা থেকে সেখানে যেতে প্রায় দুই ঘন্টা সময় লাগত।আর আমার জার্নি করা একদম নিষেধ ছিল। কারণ আমার ছেলে গর্ভে আসার আগেও আমার দুইবার মিসক্যারেজ হয়েছিল। ডাক্তার একদম বেড রেস্ট দিয়েছিল। যাইহোক তখন আমার পরীক্ষায় আর বসা হয়নি।খুব খারাপ লাগছিল। আবার অনাগত সন্তানের কথা ভেবে মনকে শান্ত করেছিলাম।

তারপরও হুটহাট মন খারাপ হতো।আমার হাসবেন্ড আমার মন খারাপ দেখে আমাকে একটা আইডি ক্রিয়েট করে দেন এবং আমি আমার বাংলা ব্লগে কাজ শুরু করি। তখন থেকে আমি কাজে মনোনিবেশ করি।রেসিপি তৈরি করা , মনের আবেগ অনূভুতি সব এখানে শেয়ার করতে শুরু করি।বিশ্বাস করুন আমি একটু একটু করে আমার মন খারাপ থেকে বেড়িয়ে এসেছিলাম।এরপর আমাদের কোল আলো এলো আমাদের সন্তান।এরপর ভেবেছিলাম পড়াশোনা আবার শুরু করবো।কিন্তু অনেক ব্যক্তিগত কারণে সেটা আর হয়ে ওঠেনি। এরপর আমি পুরোপুরি আমার সন্তান এবং আমার কাজে মন দেই।

এখন আমি জোর গলায় বলতে পারি যে আমি প্রতিষ্ঠিত। আমি একজন ব্লগার। একটা সময় লোকে আমাকে এবং আমার হাসবেন্ডকে পাগল বলতো।আমরা প্রতিষ্ঠিত হয়ে তাদেরকে দেখিয়ে দিয়েছি।ইচ্ছে থাকলে অনেক দূর অবধি যাওয়া যায়।এই প্লাটফর্মে যুক্ত হতে পেরে এত সম্মানিত হয়েছি এবং স্বাবলম্বী হয়েছি যেটার ঋণ হয়তো কখনো শোধ করতে পারবোনা। সবকিছু ঠিকঠাক থাকলে যতদিন বেঁচে থাকব ততদিন এই কমিউনিটিতে যুক্ত থাকব। কারণ এখানে নিজের ভাষায় আমার মনের অনুভূতি প্রকাশ করতে পারি।

আমাদের সবার হাত ধরে আমার বাংলা ব্লগ পরিবার আরো অনেক দূর এগিয়ে যাক এই প্রত্যাশাই রইল।আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার বাংলা ব্লগ পরিবারের প্রতিষ্ঠাতা ও এডমিন মডারেটর ভাইয়া এবং আপুদের কাছে। সবশেষে আমার বাংলা ব্লগের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে সবাইকে অনেক অনেক শুভকামনা জানিয়ে আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

❤️আমার পরিচয়❤️

আমি হাবিবা সুলতানা হীরা । জাতীয়তাঃ বাংলাদেশী। পেশাঃ গৃহিণী। শখঃ নতুন নতুন রেসিপি বানাতে ভালো লাগে। তাছাড়া গান গাওয়া, আর্ট করা, ফটোগ্রাফি করা ও বাগান করতে আমি বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি স্টিমিটে ২০২০ সালের নভেম্বর মাসে যুক্ত হই।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiExjDZXA9b63NAwrwLXd8Ct7t1ZtdVLLXWaLZw5onyjbiCRPr6s2tz1kz75iSS...xFU9EXxXdabqMHBsc9mJ817a2SuVogJxMBkzsHNyMz11NQwmvwuEWHWA5F82zgRf2rtHDE85bAj4sRhY9U82BY2NqNXEu8caQc9HGJHwF7D2FoRAiQKCNDCinS.png

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 15 days ago 

আমার বাংলা ব্লগের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতায় আপনি অংশগ্রহণ করেছেন দেখি অনেক ভালো লাগলো আপু। আজকে আমার বাংলা ব্লগ নিয়ে স্মৃতিচারন মূলক অনেক কথা বলেছেন যেগুলো অনেক মনোযোগ সহকারে পড়লাম। মানুষ যখন অসহায় থাকে তখন তাকে পাগলই বলে কিন্তু যখন মানুষ প্রতিষ্ঠিত হয়ে যায় তখন তাকে সবাই সম্মান মানুষ শ্রদ্ধা করে। আমার বাংলা ব্লগে কাজ করার মাধ্যমে আপনি আপনার হতাশা থেকে বেরিয়ে এসেছিলেন এটা জেনে বেশ ভালো লাগলো। আমরা সবাই আমার বাংলা ব্লগকে নিজের পরিবারের মতোই মনে করি। এই বিশেষ প্রতিযোগিতায় আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 13 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া গঠনমূলক একটি মন্তব্য করার জন্য।

 15 days ago 

বাহ আপু আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে সত্যিই আমার কাছে বেশ ভালো লাগলো। প্রথমে আপনার পোস্টটি পড়ে সত্যিই নিজেকে আবার উজ্জীবিত করে ফিরে পেলাম। আপনার মন খারাপ থাকায় শুভ ভাই আপনাকে স্টিমিট আইডি খুলে দিয়েই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার জন্য উৎসাহ প্রকাশ করেছিল জেনে বেশ ভালো লাগলো। এত সুন্দর ভাবে আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতি নিজের স্মৃতিচরণ শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 13 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 14 days ago 

আসলে আপু আপনার এই পোস্ট করার পর থেকে মনের কনফিডেন্স লেভেল আরো বেড়ে গিয়েছে। আমারও গর্ববোধ করতে ইচ্ছে করছে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন ভেরিফাইড মেম্বার।

 13 days ago 

সত্যিই গর্ববোধ করা দরকার ভাইয়া কারণ সত্যিই আমরা আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ নিজের অস্তিত্বটা টিকিয়ে রাখতে পেরেছি সমাজ এবং পরিবারের কাছে।

 14 days ago 

অতীতের বেশ কিছু স্মৃতি স্মরণ করে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আর এ পোস্ট পড়ার মধ্য দিয়ে বেশ অনেক কিছু জানার সুযোগ হলো আমাদের। খুব সুন্দর ভাবে আপনি গুছিয়ে উপস্থাপন করেছেন বিস্তারিত। আপনার অনার্সের দ্বিতীয় বর্ষে পড়া থেকে শুরু করে অনেক কিছু জানতে পারলাম।

 13 days ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 14 days ago 

আমার বাংলা ব্লগ নিয়ে খুব সুন্দর স্মৃতি তুলে ধরলেন আপু আপনি। আসলে বাচ্চাদেরকে সামলানো সংসার সামলানো সবকিছু মিলিয়ে যেন একঘেমে চলে আসে। সেই ক্ষেত্রে যদি এই কমিউনিটিতে কাজ করা যায় বেশ ভালো লাগে যা আমি ব্যক্তিগতভাবেই অনেক বেশি অনুপ্রাণিত। আপনি খুব সুন্দর অনুভূতি শেয়ার করলেন বেশ ভালো লাগলো। স্মৃতি মূলক কথাগুলো অসাধারণ ছিল।

 13 days ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 12 days ago 

আপু আমার বাংলা ব্লগে জয়েন হওয়া নিয়ে খুব সুন্দর স্মৃতি তুলে ধরেছেন। আপনার কথাগুলো পড়ে খুব ভালো লাগলো। আপু আমিও যখন কাজ শুরু করেছিলাম তখন সবাই অনেক কথা বলতো। কিন্তু এখন আপনার মতো নিজেকে প্রতিষ্মঠিত মনে হয়। নিজেকে এখন গর্ব করে বলতে পারি আমি একজন বেস্ট ব্লগার, যা সবার পক্ষে হওয়া সম্ভব নয়। সত্যি আপু ইচ্ছে থাকলে উপায় হয়। আপনার পোস্ট পড়ে খুব ভালো লাগলো। এভাবে যেন আরো অনেক দূর এগিয়ে যেতে পারে আমার বাংলা ব্লগ কমিউনিটি এই দোয়া কামনা করি। আপনার জন্য শুভকামনা রইল।

 12 days ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু। সত্যিই আমরা এখন গর্ব করে বলতে পারি আমরা একজন প্রতিষ্ঠিত ব্লগার।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65045.20
ETH 3523.22
USDT 1.00
SBD 2.37