ডিম আলুর ভিন্ন স্বাদের ভর্তা || Bengali Recipe by @hafizullah

in আমার বাংলা ব্লগyesterday

ভর্তা (1).jpg

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি এবং চঞ্চল থাকার চেষ্টা করছি, তবে চাপের মাত্রাটা কিন্তু একদমই আগের মতোই আছে। কারণ সামনে ভাগিনার বিয়ে আর সেটা শেষ না হওয়া অব্দি এই চাপ কমার কোন সম্ভাবনা নেই। আবার বিয়ের পর যে চাপ কমবে সেটাও নিশ্চিত করে বলতে পারছি না। দেখা যাবে তখন নতুন কোন সমস্যা এসে হাজির হয়েছে আর আমার বারোটা বাজিয়ে দিয়ে গেছে, বলা তো যায় না আগাম সতর্কতা আর কি হি হি হি। যাইহোক, বাস্তবতা হলো জীবন যতদিন চলমান আছে ততোদিন হয়তো নিত্য নতুন ইস্যু তৈরী হবে আর সেটার চাপ সহ্য করে আমাদের এগিয়ে যাওয়ার চেষ্টা করতে হবে।

আজকে আপনাদের সাথে একটা রেসিপি শেয়ার করবো, রেসিপি বলতে স্বাদের কিছু যার সাহায্য নিয়ে ছোট ভুড়িটাকে একটু বড় সড় করার চেষ্টা করা আরকি হি হি হি। না না না আমি জানি আপনাদের ভুড়িখানা খুবই ছোট তবে সেটা পোষাকের মাঝে একদমই থাকতে চায় না, এদিক ওদিক দিয়ে একটু আদতু উঁকি যুকি মারে হা হা হা। সাধারণ একটা রেসিপিকে একটু যত্ন নিয়ে ভিন্ন স্বাদের কিছু করার চেষ্টা, এটা আমি এবং আপনাদের ভাবি বেশ সুকৌশলে করে থাকি, মাঝে মাঝে অবশ্য দুই জনের মতের মিল হয় না, কখনো কখনো আমি জিতে যাই আবার কখনো কখনো আমি হেরে যাই, এই হার জিতের মাঝেও এক ধরনের ভালোবাসা থাকে। থাক সেসব কথা থাক, তার চেয়ে চলুন সহজ ও ভিন্ন স্বাদের রেসিপিটি দেখি-

ভর্তা (2).jpg

রেসিপির উপকরণঃ

  • আলু
  • ডিম
  • শুকনা মরিচ
  • পেঁয়াজ
  • রসুন
  • ধনিয়া পাতা
  • সরিষা তেল
  • লবন।

প্রস্তুত প্রণালীঃ

ভর্তা (3).jpg

ভর্তা (4).jpg

প্রথমে একটা প্যান চুলায় বসিয়ে সরিষার তেল ঢেলে গরম করেছি তারপর শুকনা মরিচগুলো দিয়ে হালকা ভেজে নিয়েছি।

ভর্তা (5).jpg

ভর্তা (6).jpg

তারপর পেঁয়াজ ও রসুন কুচি দিয়েছি এবং সেগুলোও হালকা ভেজে নিয়েছি। তারপর সবগুলো উপকরণ নামিয়ে নিয়েছি।

ভর্তা (8).jpg

ভর্তা (9).jpg

ভর্তা (11).jpg

তারপর সেগুলো একটা প্লেটে নিয়েছি, প্রথমে শুকনা মরিচ তারপর পেঁয়াজ রসুনগুলো চটকে নিয়েছি, এরপর ধনিয়া পাতা কুচি দিয়ে সেগুলোও মাখিয়ে নিয়েছি।

ভর্তা (12).jpg

ভর্তা (13).jpg

ভর্তা (15).jpg

এরপর প্রথমে আলু তারপর ডিমগুলো নিয়েছি (পূর্বে সিদ্ধ করে রাখা) এবং সেগুলোকে ভালোভাবে চটকে নিয়েছি, ভর্তার সময় যেমনটা আপনারা করে থাকেন।

ভর্তা (18).jpg

ব্যস হয়ে গেলো আজকের ভিন্ন স্বাদের সহজ ও মজাদার ডিম আলুর ভর্তা, শুকনা মরিচের কারনে একটু ঝাল ঝাল হয়েছিলো, কিন্তু সেই স্বাদের হয়েছিলো।

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break .png
Leader Banner-Final.pngbreak .png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমণ প্রিয়।

break .png

Banner.png

Sort:  
 yesterday 

আসলে আমাদের জীবনটাই এরকম। একটা চাপ চলে গেলে নিমিষেই আরেকটা চাপের সৃষ্টি হয়। আমাদের জীবনে চাপটাই যেন শেষ হয় না। যাইহোক ভাইয়া আজকে আপনি এত মজাদার একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন, তাও আবার আমি দুপুরবেলায় দেখলাম দেখেই তো জিভে জল চলে আসলো। আলুর ভর্তা আমার অনেক ফেভারিট। তবে ডিম দিয়ে তৈরি করা আলুর ভর্তা আজকে প্রথম দেখলাম। আমি তো ভাবতেছি এরকমভাবে ভর্তা তৈরি করার জন্য বলব একদিন। নিশ্চয়ই অনেক মজাদার হয়েছিল। আমার জন্য কিছু পাঠিয়ে দিতেন তাহলে খেতে পারতাম।

 yesterday 

আমাদের জীবনটাই এমন একটা ঝামেলা মিটে তো আরেকটা কোন ফাক দিয়ে যে এসে হাজির হয় টের পায়না।আর এটা চলমান থাকবে মৃত্যু অবদি।

নতুন একটি রেসিপি দেখলাম ভাই।ডিমের সাথে আলূ মিক্সিং করে ভর্তা নিশ্চয় টেস্ট হয়েছিলো।তবে একা খাওয়া কিন্তু মোটেও ঠিক না।

 yesterday 

হুম, আর সাথে রসুনও ছিলো কিন্তু, যার কারনে স্বাদটা একটু ভিন্ন রকমের হয়েছিলো। অনেক ধন্যবাদ

 yesterday 

প্রথমতো মামূ হিসেবে ভাগ্নের বিয়েটা আগে সামলান পরে যে ইস্যু তৈরি সেটা না হয় পরেই দেখিয়েন। ডিম -আলু ভর্তা খেয়ে ভুড়ি বাড়ানোর দিন মনে হয় শেষ ভাইয়া, কারণ আলুর কেজি ৭০ টাকা। হা হা হা। সবসময় সবাই জিততে পারে না, কখনো কখনো হারের মাঝেও আবার অনেক আনন্দ পাওয়া যায়। আপনি অনেক সুন্দর একটি আলু এবং ডিম ভর্তা রেসিপি আমাদের সামনে উপস্থাপন করেছেন, যা দেখে জিভে পানি এসে গেলো। মনে হচ্ছে রেসিপিটা অনেক স্বাদের হয়েছে। উপস্থাপনাটাও হয়েছে চমৎকার। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 yesterday 

হা হা হা, অবশ্যই সেটা নিয়ে তো পরে লিখবোই তার সাথে সাথে আলু চটকানোর সময় দামের চিৎকার নিয়েও কিছু লেখার আশা আছে। অনেক ধন্যবাদ

 yesterday 

আপনাকে তো আগেই বলেছি ভাইয়া, বেশি চাপ থাকলে আপনার সাথে আপনার ভাগ্নের বিয়েতে আমাকে সাথে নিয়ে যাবেন। জানিনা এত চাপের মধ্যে খাবার খেতে পারবেন কিনা। আপনার থেকে একটু ভাগ নিতাম আরকি। এমনিতেই সবকিছুর দাম কত বেশি বেড়ে গিয়েছে। এক বেলা খাবার বেঁচে যেত তাহলে। হি হি হি। যাইহোক আজকে তো দেখছি অনেক মজাদার একটা রেসিপি তৈরি করেছেন দেখেই তো খেতে ইচ্ছে করতেছে। আলুর ভর্তা অনেক বার খেয়েছি। কিন্তু এরকম ভাবে ডিম আলুর ভর্তা খাইনি কখনো। আমার তো মনে হচ্ছে পুরো বাটি আপনি শেষ করে দিয়েছিলেন। কারণ এরকম মজাদার রেসিপি দুপুরবেলায় হলে আর কি লাগে।

 12 hours ago 

ওহ! ভুলেই গিয়েছিলাম আমি আপনার কথা। ঠিক আছে তাহলে দুইদিন আগ হতে না খেয়ে রেডি থাকিয়েন, বিয়ের দিন আপনাকে দাওয়াত দিবো হি হি হি।

 yesterday 

এই ভর্তা টা আমার বাসাতেও করা হয়ে থাকে মাঝে মাঝে। আলু- ডিম একসাথে কাচা পেয়াজ দিয়েও ভর্তার আলাদা টেস্ট আছে। আর এভাবে পিয়াজ-রসুন ভেজে ভর্তা করলেও বেশ মজা লাগে খেতে। বাঙালি ভর্তা প্রিয় জাতি। আমার তো রাতের বেলায় গরম গরম ভাত এমন মজাদার ঝাল ভর্তা দিয়ে খেতে ভীষণ ই মজা লাগে। তখন আর ঝোল-তরকারি ছুঁয়েও দেখা হয় না।

 12 hours ago 

বেশ দারুণ স্বাদ লাগে কিন্তু আমি পেঁয়াজ রসুন দুটোই দিয়েছি তাও আবার হালকা ভেজে, বেশ হয়েছিলো। ধন্যবাদ

ভাই আপনি আজ আমাদের মাঝে ডিম আলুর ভিন্ন স্বাদের ভর্তা রেসিপি শেয়ার করেছেন। আসলে এভাবে কখনো ডিম আলুর মিশ্রণে ভর্তা খাওয়া হয়নি। কিন্তু আপনার ভর্তা দেখে খুব খেতে ইচ্ছে করছে ভাই। দেখেই তো বোঝা যাচ্ছে অনেক লোভনীয় এবং টেস্টি ছিল রেসিপিটি। শুভকামনা রইল ভাই রেসিপি এর প্রতিটি ধাপ আমাদের মাঝে পর্যায়ক্রমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 12 hours ago 

এটা ট্রাই করতে পারেন, ভিন্নরকম কিছুর স্বাদ পাবেন তারপর দেখবেন সাধারণ ভর্তা আর খেতেই মন চাইবে না হি হি হি।

 yesterday 

সত্যি বলেছেন ভাইয়া একটা সমস্যা গেলে আর একটা সমস্যা এসে হাজির হয়।আর হার জিতের মাধ্যমে ভালোবাসা প্রকাশ পায়। যাইহোক ভাইয়া আপনার রেসিপি দেখে লোভ সামলানো মুশকিল। ডিম আলু এক সাথে ভর্তা করে খেতে অনেক মজা লাগে। আমি ও মাঝে মাঝে ভর্তা করি। নিশ্চয় অনেক মজার ছিল। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 12 hours ago 

লোভ সামলানো কষ্ট তো হবে, লোভের খাবার বলে কথা হি হি হি। আমার কাছে এটা সত্যি দারুণ লাগে।

 yesterday 

এভাবে ভর্তা তৈরি করলে যে কেউই নিমেষে প্লেটের ভাত শেষ করে আবার নিয়ে ফেলবে। আর আমার তো এখন ইচ্ছে করছে এই ভর্তা সাথে এক বাটি ডাল আর ভাত নিয়ে বসে যেতে।কারণ ভর্তা আর ডাল আমার খুবই পছন্দ । সাধারণত আমরা আলু ভর্তা যেভাবে করে থাকি তার থেকে ভিন্ন আঙ্গিকে এবং ডিম যোগ করে যে ভর্তাটা তৈরি করছেন সেটা আসলেই অভাবনীয়। এভাবে আমিও একবার তৈরি করেছিলাম। তবে আমি এক্ষেত্রে কাঁচা পেঁয়াজও ব্যবহার করেছি, কারণ কাঁচা পেঁয়াজের ফ্লেভারটা আমার কাছে তৎক্ষণাৎ খেতে ভালো লাগে। দারুণ একটা রেসিপি শেয়ার করেছেন ভাইয়া।

এখন থেকে খাওয়া কিছুটা কমিয়ে দিন,বিয়েতে পেটভরে খাওয়ার জন্য,হিহিহি।

 11 hours ago 

একটা বিষয় আছে এখানে, আপনি যদি ভাজা পেয়াজ দিয়ে ভর্তা করেন তাহলে সেটা দীর্ঘ সময়ের জন্য রাখা যায় কিন্তু কাচা পেয়াজ দিয়ে ভর্তা করলে বেশী সময় সংরক্ষণ করা যায় না। এখন হতে তাহলে এক বেলা খামু কি বলেন, বিয়েতে বেশী খেতে হবে তো! হি হি হি।

 yesterday 

ডিম ও আলু দিয়ে মজাদার একটি ভর্তা তৈরি করে সেটা আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার অনেক ভালো লাগলো। ডিম ও আলুর ভর্তা তৈরি করার ক্ষেত্রে ডিমটা আগে ভেজে নেওয়াটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ভর্তা তৈরি করার প্রতিটা ধাপ সুন্দর ভাবে ব্যাখ্যা করেছেন। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু ও লোভনীয় হয়েছে। আর খেতে অনেক টেস্টি হবে ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33