আমার তৈরি করা চারটি রেসিপি পোষ্টের রিভিউ(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের আশীর্বাদে।আজ আমি আমার তৈরি করা কয়েকটি রেসিপি পোষ্ট রিভিউ নিয়ে হাজির হলাম আপনাদের সামনে।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।

CollageMaker_20220518_052209838.jpg

বন্ধুরা, আমি অনেক রেসিপি পোষ্ট শেয়ার করেছি আপনাদের সঙ্গে এই অব্দি।তবে আমি রিভিউ পোষ্ট খুবই কম করি।তাই আজ দ্বিতীয়বারের মতো আমার তৈরি করা কয়েকটি রেসিপি পোষ্ট রিভিউ করতে চলে আসলাম।এই রেসিপিগুলি অনেকের কাছেই পরিচিত কিংবা অপরিচিত। যাইহোক পরবর্তীতে আমি আমার রেসিপিগুলিকে যাতে একত্রে পাই তাই এই রিভিউ পোষ্ট করা।

আমার প্রত্যেকটি রিভিউ করা রেসিপি পোষ্টের লিংক নীচে দেওয়া রয়েছে।চাইলে আপনারা দেখে নিতেও পারবেন।তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক---

কাঁচা টমেটো দিয়ে রয়না মাছের রেসিপি

IMG_20220518_052128.jpg
পোষ্টের লিংক

আমি এই রেসিপিটি কাঁচা টমেটো দিয়ে তৈরি করেছিলাম।কারন আমার পাকা টমেটো শুধুমাত্র চাটনি করে খেতে ভালো লাগে,তরকারীতে অতটা পছন্দ হয় না।তাই আমি কাঁচা টমেটো মাছ দিয়ে রেসিপি করেছিলাম।এটি দারুণ ও ভিন্ন স্বাদের খেতে হয়েছিল।গরমের সময় খেতে খুবই ভালো লাগে এই কাঁচা টমেটোর তরকারী।রয়না মাছ ভীষন টেস্টি মাছ এবং দেখতে ও খুবই সুন্দর।আর এই টেস্টি মাছ দিয়ে কাঁচা টমেটোর রেসিপি মুখে অন্যরকম স্বাদ এনে দিয়েছিল এবং এটি খুবই রুচিসম্পন্ন ছিল গরমকালের জন্য।

সজনে ডাটা-আলু দিয়ে পুঁটি মাছের রেসিপি

IMG_20220518_052022.jpg
পোষ্টের লিংক

পুঁটি মাছ সম্পর্কে তো আমরা সকলেই জানি। কারণ এটি আমাদের অতি পরিচিত একটি মাছ।এই মাছ আমাদের চোখের দৃষ্টিশক্তি বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।পুঁটি মাছ আমার খুবই ভালো লাগে এইরকম ডাটা জাতীয় সবজি দিয়ে ঝোল করে খেতে ।তাই আমি সজনে ডাটা দিয়ে এই মাছ রান্না করেছি।কারন গরমের সময় সজনে ডাটা খেতে ভারী মজা।এই মাছ প্রচুর পরিমানে পুষ্টিকরী ও ভীষণ উপকারী।ছোট মাছগুলি খেতেও খুব সুস্বাদু। পুঁটি মাছ দিয়ে যেকোনো ধরনের ডাটা দিয়ে রান্না করলে খুবই মজার খেতে হয়।এই রেসিপিটি ও খুবই মজার খেতে হয়েছিল।আর সজনে ডাটা খেতে আমার ভীষণ ভালো লাগে।

চিংড়ি দিয়ে থানকুনি পাতার রেসিপি

IMG_20220518_052040.jpg
পোষ্টের লিংক

গরম হোক কিংবা ঠান্ডা পেটের সমস্যা দূর করতে এই রেসিপিটি অতুলনীয়।বিশেষ করে গরমের সময় আমি এই রেসিপিটি তৈরি করেছিলাম।তবে এই জাতীয় শাকের মধ্যে আমি কোনো ঝাল বা মরিচ ব্যবহার না করে রান্না করেছিলাম।কারণ এই শাকের মধ্যে থাকা ঔষুধি গুন বা ক্রিয়া-প্রতিক্রিয়া থাকে তা নষ্ট হয়ে যায়। থানকুনি পাতা কাঁচা অবস্থায় ও খালি পেটে খেলে খুবই উপকার পাওয়া যায় । আমি এটি রান্না করেছিলাম হালকা পাকে চিংড়ি দিয়ে।কারন এইসব শাক হালকা পাকেই বেশি ভালো লাগে খেতে।যাইহোক আমি এটি মাখা মাখা ঝোল করেছিলাম,যেটি খেতে খুবই মজাদার হয়েছিল।

আলু ও কুলপাত কলা দিয়ে তেলাপিয়া মাছের রেসিপি

IMG_20220518_052102.jpg
পোষ্টের লিংক

আমি এই রেসিপিটি নতুন এক জাতের কলা দিয়ে প্রস্তুত করেছিলাম।যেটি অনেকের কাছেই অপরিচিত।সেটি হচ্ছে কুলপাত কলা ।এই কলা হচ্ছে পাকাকলার একটি প্রজাতি আমরা যেটিকে বলি,অর্থাৎ বাজারে শুধুমাত্র এই কলা পাকা অবস্থায় কিনতে পাওয়া যায়।এই কলাগুলি সাইজে বিচিকলার মতো হয়েছিল তাই আমরা কাঁচা অবস্থায় তরকারী হিসেবে মাছের সঙ্গে রেসিপি করে খেয়েছিলাম।এটি আমাদের বাড়ির গাছে ধরা কলা ছিল।তেলাপিয়া মাছ আমার খুবই প্রিয়।বিশেষ করে এই মাছ ভাজি ও এই মাছের মাথা খেতে আমার অসম্ভব টেস্টি লাগে।এটি অনেকেরই পছন্দের মাছ,আর আলু ও কলার সঙ্গে মাছের রেসিপিটা দারুণ স্বাদের হয়েছিল।একদম মুখে লেগে থাকার মতো।

তো এই ছিল আমার তৈরি করা চারটি রেসিপি ।আশা করি আমার তৈরি রেসিপিগুলির রিভিউ আপনাদের সকলের কাছে ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপনার কবিতার পোস্টগুলো আমি নিয়মিত পরি। আপনি খুব সুন্দর লিখেন কিন্তু এটা জানা ছিল না আপনি একজন ভাল রাধুনী। চমৎকার কম্বিনেশন রাইটার উইথ কুক।

 2 years ago 

কিন্তু এটা জানা ছিল না আপনি একজন ভাল রাধুনী।

আসলে আমি সবকিছুই মন থেকে করার চেষ্টা করি।আগে প্রায় রেসিপি পোষ্ট করতাম,এখন একটু কম করি।আমি কখনো রেসিপি,কখনো আর্ট, কখনো কবিতা, কখনো বিভিন্ন ধরনের diy, কখনো ফটোগ্রাফি আবার কখনো জেনারেল রাইটিং পোষ্ট করি।সবই আপনাদের আশীর্বাদ ও অনুপ্রেরণাই।আপনি গুরুজন @mosaidur ,তাই আশীর্বাদ করবেন।🙏 যাতে আরো ভালো কিছু আপনাদেরকে উপহার দিতে পারি।অসংখ্য ধন্যবাদ আপনাকে।আপনি চাইলে আমার পূর্বের পোস্টগুলিও ঘুরে দেখে আসতে পারেন।

 2 years ago 

আজকে একসাথে এতগুলো রেসিপি পোষ্টের রিভিউ দেখে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে রেসিপি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আমি আপনার প্রত্যেকটি রেসিপি পোস্ট দেখেছি খুবই ভালো লেগেছে আমার। আপনার উপস্থাপনা দুর্দান্ত ছিল । আজকে একসাথে এতগুলো রেসিপি পোস্ট রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই, ভালো থাকবেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার গঠনমূলক সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার রেসিপি পোস্টগুলো দেখলাম সবগুলো যদিও আগেই দেখে ফেলছি। আপনার সবগুলো রেসিপি খুব ভালো ছিলো। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে প্রতিটি রেসেপি শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দিদি আপনার প্রতিটা রেসিপিই আমার অনেক ভালো লাগে আজকে চার রেসিপি একই পোস্টে দেখে আরো ভালো লাগছে অনেক সুন্দর উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আমার রেসিপি আপনাদের কাছে ভালো লাগে এটিই আমার পরম পাওয়া।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার তৈরি প্রতিটি রেসিপি পোষ্ট আমার ভীষণ ভালো লেগেছে আপু ।আপনি খুব সুন্দর ভাবে রেসিপি গুলো করেছিলেন। আপনার রেসিপিগুলো বরাবর ইউনিক হয়ে থাকে। আপনি খুব সুন্দর ভাবে গোছালো করে উপস্থাপন করেন। আপনার ৪টি রেসিপি একসাথে দেখতে পেয়ে অনেক ভালো লাগছে। অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

চেষ্টা করি আপু,ইউনিক রেসিপি করার এবং মনের ভাবগুলি উজাড় করে লেখার।অসংখ্য ধন্যবাদ আপু,সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি আমাদের মাঝে প্রতিনিয়তই অনেক সুস্বাদু রেসিপি উপস্থাপন করে থাকেন দিদি আপনার রেসিপি গুলো হয়তো আমার ধারাবাহিকভাবে দেখার সুযোগ হয়েছিল না তবে আজকে আপনার এই পোষ্টের মাধ্যমে সবগুলো রেসিপি একনজরে দেখে নিতে পারলাম। খুবই ভাল লেগেছে আপনার পোস্টগুলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক সময় ব্যস্ততার জন্য অনেক পোষ্ট মিস হয়ে যায় ,সেক্ষেত্রে রিভিউ পোস্টগুলি খুব ভালো।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার সবথেকে ভালো লেগেছে থানকুনি পাতা দিয়ে চিংড়ি মাছের অসাধারণ রেসিপি। সত্যিই থানকুনি পাতার অনেক গুণাগুণ রয়েছে যেগুলো আপনি যদি লবণ কিংবা বেশি ঝাল ব্যবহার করেন তবে এর গুনাগুন নষ্ট হয়ে যেতে পারে।

চমৎকার ছিল আপনার এক সপ্তাহের রেসিপির প্রতিটি পোস্ট। ধন্যবাদ চমৎকার রিভিউ নিয়ে সঙ্গে থাকার জন্য।

 2 years ago 

সত্যিই থানকুনি পাতা অনেক উপকারী ও সুস্বাদু খেতে।ধন্যবাদ ভাইয়া, সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

দিদি মনি আপনার চারটি রেসিপি আমার কাছে অন্য রকম লেগেছে, সব গুলো রেসিপিতে ইউনিক ইউনিক ভাব রয়েছে সেটি সত্যি অনেক ভালো একটি দিক, এবং প্রতিটি রেসিপি পোস্টের অনেক সুন্দর রিভিউ দিয়েছেন, খুব সহজে আপনার রেসিপি গুলো মানুষ বুঝতে পারবে, আজকে পোস্ট আমার অসংখ্য ভালো লেগেছে শুভকামনা রইলো আপনার জন্য দিদি মনি।

 2 years ago 

চেষ্টা করি ভাইয়া,ইউনিক রেসিপি করার জন্য।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার রেসিপির পোস্টগুলো আবারও একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। প্রত্যেকটা রেসিপি পোষ্ট অনেক ভালো লেগেছে আমার। খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছিলেন, শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের কাছে রেসিপিগুলি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া।অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54864.63
ETH 2298.49
USDT 1.00
SBD 2.30