"আমার ভালোলাগা চারটি অঙ্কিত চিত্র পোষ্টের রিভিউ"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের আশীর্বাদে।আজ আমি আমার কয়েকটি অঙ্কিত চিত্রের পোষ্ট রিভিউ নিয়ে হাজির হলাম আপনাদের সামনে।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।

IMG_20220417_142324.jpg

বন্ধুরা, এই পর্যন্ত আমি অনেক অঙ্কিত চিত্রের পোষ্ট শেয়ার করেছি।তাই আজ আমার পছন্দের কয়েকটি অঙ্কিত চিত্রের পোষ্ট রিভিউ করতে চলে আসলাম। অনেক দিন ধরে আমার ইচ্ছে কয়েকটি ভালোলাগা চিত্র পোষ্ট রিভিউ করবো।যাতে পরবর্তীতে আমি আমার পছন্দের অঙ্কিত চিত্রগুলিকে একত্রে পাই।এইরকম আমার অঙ্কিত অনেক নতুন ও ভিন্নধর্মী চিত্র আমার পোষ্টের অনেক পিছনে চলে গিয়েছে।কারণ আমি পূর্বে ভাবতাম রিভিউ করা কাজটি মনে হয় অনেক কঠিন।আমার প্রত্যেকটি রিভিউ করা চিত্রের লিংক নীচে দেওয়া রয়েছে।চাইলে আপনারা দেখে নিতেও পারবেন।তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক---

চায়না মেয়ের প্রতিচ্ছবি

IMG_20220112_132942.jpg
পোষ্টের লিংক

আমি এই চিত্রটি চায়না মেয়ের আঙ্গিকে একেছিলাম।কারন চায়না মানুষগুলো দেখতে অনেকটা পুতুল পুতুল মনে হয় আমার কাছে।চায়না জিনিসপত্র আমাদের ব্যাবহারের জন্য ক্ষতিকর হলেও তাদেরকে দেখতে কিন্তু বেশ ভালো লাগে।ছোট ছোট মানুষগুলির বুদ্ধিও সেইরকম।যাইহোক এই ছবিটি আমার ভালোলাগা থেকে একেছিলাম কারণ কমবেশি সবাই চায়না মানুষদের চেহারাকে পছন্দ করেন।এছাড়া মেয়েটির সুন্দর নীল চোখ অঙ্কনের মাধ্যমে আমি অঙ্কনটি সম্পন্ন করেছিলাম।

কিউট বালক কৃষ্ণ

IMG_20211122_142716.jpg
পোষ্টের লিংক

এটি একটি কিউট কৃষ্ণঠাকুরের ছবি।হিন্দুদের ভালোবাসার দেবতা,আর ছোটবেলা থেকেই বালক কৃষ্ণের করা নানান লীলাকাহিনী আমাদের মনে গেঁথে রয়েছে।কৃষ্ণের বাঁশির সুরে পাগল সবাই আর ময়ূরের পালক তো ময়ূর তার বাঁশির সুরে মোহিত হয়ে নিজে শরীর থেকে ছিড়ে দিয়েছিল।আমি এটি শুধু পেন ও পেনসিল ব্যবহার করেই একেছিলাম। আমি সেই সুন্দর ময়ূর পালক যখন একেছিলাম অন্যরকম অনুভূতি কাজ করছিল মনে।

গৌতম বুদ্ধের ছবি

IMG_20211127_165533.jpg
পোষ্টের লিংক

গৌতম বুদ্ধ হলো একজন অবতার ।তিনি বৌদ্ধ ধর্মের রক্ষক বা ঠাকুর।তার জীবসেবার গল্প ছোটবেলায় আমরা হয়তো সবাই পড়েছি ।গৌতম বুদ্ধের মাথায় স্প্রিং এর মত চুলের অঙ্কন করার সময়টা বেশ আনন্দের ছিল আমার কাছে।আমি এই চিত্রে মোম রং ব্যবহার করে একেছিলাম।সম্পূর্ণ চিত্রটি অঙ্কন করে বুদ্ধদেবের মতো আকৃতি দিতে পেরে বেশ ভালোই লাগছিল।

পাখি ও ফুলের চিত্র

IMG_20210910_115003.jpg
পোষ্টের লিংক

পাখি এবং ফুল কার না পছন্দের বলুন!সকলের পছন্দের ও ভালোবাসার জিনিস ঈশ্বরের এই দুটি সৃষ্টি।পাখি ও ফুল অঙ্কন করতে আমার অনেক ভালো লাগে।আমি এটি শুধু পেন ও পেনসিল ব্যবহার করেই একেছিলাম। আসলে আমি অঙ্কন করার চেষ্টা করি মন থেকে।কারো কাছে কখনো অঙ্কন শেখা হয়ে ওঠেনি।তবে আপনাদের অনুপ্রেরণাই অঙ্কনের চেষ্টা করি।

তো এই ছিল আমার পছন্দের চারটি অঙ্কিত চিত্র।আশা করি আমার পছন্দের চিত্রগুলির রিভিউ আপনাদের সকলের কাছে ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

বাহ খুব ভালো একটা উদ্যোগ আপু। এভাবে আপনার সেরা চিত্র গুলো যদি এক জায়গায় করে আর্কাইভ করে রাখেন, তাহলে অবশ্যই পরবর্তীতে খুব সহজেই খুজে পাবেন। আর মজার ব্যাপার কি হল জানেন নিজের সেরা কাজ গুলো যখন পরবর্তীতে নিজেই দেখি অন্যরকম একটা ভালো লাগা কাজ করে হাহা😍।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া, সবগুলো অঙ্কন একত্রে রাখাই প্রধান উদ্দেশ্য।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার চিত্রাংকন গুলোর রিভিউ দেখে আমার খুব ভালো লাগলো। রিভিউ পোস্ট গুলো একারনে আমার কাছে খুব ভালো লাগে। যেমন আপনার রিভিউ পোষ্টের মাধ্যমে আপনার কয়েকটি চিত্রাংকন একসঙ্গে দেখার সুযোগ হলো। আপনার প্রত্যেকটা চিত্রাঙ্গন ভালো ছিল বিশেষ করে বালক কৃষ্ণের চিত্রাঙ্কন আমার কাছে বেশি ভালো লেগেছে। রিভিউ পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার গঠনমূলক সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ভালোলাগা চারটি অঙ্কিত চিত্র পোষ্টের রিভিউ দেখে অনেক ভালো লাগলো আপু। আপনার শেয়ার করা অঙ্কন চিত্র গুলো অনেক সুন্দর হয়েছে। আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে ফুল ও পাখির চিত্রটি। আপনি অনেক সুন্দর ভাবে এই পোস্টগুলো রিভিউ আমাদের মাঝে শেয়ার করেছেন এই জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ফুল ও পাখি সবারই প্রিয়, আপনার কাছে চিত্রটি ভালো লেগেছে জেনে খুশি হলাম।অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনার হাতের জাদুর ছোঁয়ায় এত চমৎকার চমৎকার অংকন গুলো আমাদের মাঝে তুলে ধরেছেন। সত্যিই আপু আপনার অংকন গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে কিউট বালক কৃষ্ণ এবং পাখি ও ফুলের চিত্র আমার চোখের নজর কেড়ে নিয়েছে। অসাধারণ সুন্দর এই চিত্রাংকন গুলো পোস্টে রিভিউ দেয়ার মাধ্যমে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগলেই আমার চিত্র অঙ্কনের সার্থকতা।অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ছবি অঙ্কন করেছেন। আপনার হাতের দক্ষতা দেখে আমি খুব অবাক হলাম।শ্রী কৃষ্ণ এর ছবি তো অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনার এই পোস্ট গুলো খুবই আকর্ষনীয় হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মতামত জানানোর জন্য।

 2 years ago 

আপনার চিত্রাংকনের পোস্ট গুলো দেখে আমার বেশ ভাল লেগেছে। পুনরায় পোস্টগুলো দেখে খুব চমৎকার লেগেছে। প্রত্যেকটা পোস্টে আমার খুব ভালো লেগেছে আপু। এভাবে নতুন নতুন পোস্ট আপনার কাছ থেকে দেখতে চাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এভাবে নতুন নতুন পোস্ট আপনার কাছ থেকে দেখতে চাই।

আমি অবশ্যই চেষ্টা করবো ভাইয়া।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার অঙ্কনের হাত দিনে দিনে আরও অনেক সমৃদ্ধশীল হয়ে উঠছে। কৃষ্ণ এবং চায়না মেয়ের প্রতিকৃতির ছবি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে।আপনার কাছ থেকে এরকম ছবি উপহার পাব সেটা আমি আগে থেকেই আশা রেখেছি কারণ, আপনি ভালো একজন আর্টিস্ট ।

 2 years ago 

আমি অঙ্কনের চেষ্টা করি মাত্র।উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ অনেক সুন্দর। আপনি তো খুব ভালো চিএ আকেন আপু। আপনার চিএগুলো অনেক ভালো ছিল। তবে কিউট বালক শ্রী কৃষ্ণ এবং পাখির আর্টটা আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আর্টপোস্ট গুলো একএিত করে আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে অঙ্কনগুলি ভালো লেগেছে জেনে খুশি হলাম, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ছবিগুলো বরাবরই সুন্দর হয়।
প্রতিটি ছবি দেখার চেষ্টা করেছি।
যাক সবগুলো ছবি একসাথে দেখে সত্যিই খুব ভালো লাগলো।
শুভ কামনা রইল 🥀

 2 years ago 

বরাবরই আপনার মন্তব্য দ্বারা অনুপ্রাণিত হই ভাইয়া।অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57558.50
ETH 2437.62
USDT 1.00
SBD 2.35