আমার পছন্দের চারটি রেসিপি পোষ্টের রিভিউ (10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের আশীর্বাদে।আজ আমি কয়েকটি ভিন্নধর্মী রেসিপি পোষ্ট রিভিউ নিয়ে হাজির হলাম আপনাদের সামনে।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।

CollageMaker_20220314_131205017.jpg

বন্ধুরা, এই পর্যন্ত আমি অনেক রেসিপি পোষ্ট শেয়ার করেছি।কিন্তু রেসিপিসহ অন্যান্য কোনো পোষ্ট কখনো রিভিউ করিনি।তাই আজ প্রথম আমার পছন্দের কয়েকটি রেসিপি পোষ্ট রিভিউ করতে চলে আসলাম।এই রেসিপিগুলি অনেকের কাছেই অপরিচিত।তাছাড়া আমিও এই রেসিপিগুলি প্রথম তৈরি করেছিলাম।তাই অনেক দিন ধরে আমার ইচ্ছে কয়েকটি রেসিপি পোষ্ট রিভিউ করবো।যাতে পরবর্তীতে আমি আমার পছন্দের রেসিপিগুলিকে একত্রে পাই।এইরকম আমার তৈরী অনেক নতুন ও ভিন্নধর্মী রেসিপি আমার পোষ্টের অনেক পিছনে চলে গিয়েছে।কারণ আমি পূর্বে ভাবতাম রিভিউ করা কাজটি মনে হয় অনেক কঠিন।কিন্তু আজ একটি রিভিউ পোষ্ট করার চেষ্টা করলাম পছন্দের রেসিপিগুলি নিয়ে।

আমার প্রত্যেকটি রিভিউ করা রেসিপির লিংক নীচে দেওয়া রয়েছে।চাইলে আপনারা দেখে নিতেও পারবেন।তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক---

দই চিংড়ি

IMG_20220222_160403.jpg
এখানে ক্লিক করুন

আমি প্রথম দই চিংড়ি রেসিপিটা বানিয়েছিলাম।আসলে কোনো অনুষ্ঠান বাড়ি গেলে এই ধরনের রেসিপি দেখা যায়।আর দই চিংড়ি রেসিপিটা একদম ভিন্ন ধরনের খেতে।সচরাচর আমরা সবসময় একই ধরনের খাবার খেয়ে থাকি কিন্তু এই ধরনের রেসিপি মাঝে মাঝে খেলে আমাদের মুখের স্বাদ পরিবর্তন হবে ।মুখে রুচি বাড়াতে সাহায্য করবে এই কারণে আমি রেসিপিটা তৈরি করেছিলাম।চিংড়ি মাছ দেওয়ার ফলে স্বাদ বেড়ে গিয়েছিল ও রেসিপিটা ও খেতে ভালোই হয়েছিল।

গলদা চিংড়ি মাথার ঘিভাত

IMG_20220218_180208.jpg
এখানে ক্লিক করুন

এই রেসিপিটি আপনারা কোথাও খুঁজে পাবেন না এটি সম্পূর্ণ ইউনিক একটি রেসিপি।এটি আমি প্রথম ভিন্নভাবে তৈরি করেছি বটে কিন্তু এটি খাওয়ার অভিজ্ঞতা আমার ছোটবেলা থেকেই।আসলে ছোটবেলা থেকেই আমি আমার বাবাকে দেখতাম -গলদা চিংড়ির মাথা ভাঁজা হলে তার ঘিলু বের করে নিয়ে বাবা ঝাল,পেঁয়াজ কুচি, লবণ ও তেল দিয়ে ভাতের সঙ্গে হাত দিয়ে মাখাতেন।খুবই ভালো লাগতো খেতে,সেই থেকে রেসিপিটা আমার বাবার কাছ থেকে আমার শেখা।তাই আমি ভাতগুলি কড়াতে ঘিলুর সঙ্গে ভেঁজে নিয়েছিলাম।এমনিতে সবাই এই গলদা চিংড়ির মাথার ভুনা রেসিপি করে খেয়ে থাকেন।কিন্তু আমি বলবো এটি খুবই সুস্বাদু রেসিপি।

আপেলের ক্ষীর /পায়েস

IMG_20220207_111407.jpg
এখানে ক্লিক করুন

কিছুদিন আগে আমি এই রেসিপিটি করেছিলাম বাচ্চাদের উদ্দেশ্যে।কারণ আমার মনে হয়েছিল সকলের বাড়িতে বাচ্চারা থাকে তাই বাচ্চাদের জন্য একটা রেসিপি শেয়ার করি।আসলে অনেক বাচ্চারা থাকে যারা আপেল কাঁচা অবস্থায় খেতে চায় না কিন্তু এভাবে আপেলের ক্ষীর বা পায়েস রেসিপি করলে বাচ্চারা চোখ বন্ধ করে খেয়ে ফেলবে।এটি অত্যন্ত মজার একটি রেসিপি।আমি প্রথম করেছিলাম রেসিপিটা কিন্তু এটি একটু ঝুঁকিপূর্ণ ছিল।আসলে দুধের মধ্যে আপেল দিলে দুধ কেটে যায় কিন্তু আমি এটি রান্না করতে সফল হয়েছিলাম।এটি এত টেস্টি ও সুন্দর ঘ্রাণ ছিল যে আমি আপেলের ক্ষীর খাওয়ার প্রেমে পড়ে গিয়েছিলাম।

খেজুর রস দিয়ে আঙ্গুর ফলের চাটনি

IMG-20220125-WA0003.jpg
এখানে ক্লিক করুন

আমি সবসময় ভিন্ন ধরনের কিছু করার চেষ্টা করি সেইমতো এটিও আমার পছন্দের একটি ফলের রেসিপি।যেটি আঙ্গুর ফল দিয়ে চাটনি তৈরি করেছিলাম।যদিও অনেকে এটি আমার পরেও তৈরি করেছেন।কারণ এটি খেতে খুবই টেস্টি।আসলে এই রেসিপিটি তৈরিতে আমি কোনো গুড় বা চিনি ব্যবহার করিনি।এটি আমি খেজুরের রস দিয়ে তৈরি করেছিলাম।আসলে মাঝে মাঝেই সকলের ফলের চাটনি খাওয়া উচিত।

তো এই ছিল আমার পছন্দের চারটি রেসিপি ।আশা করি আমার পছন্দের রেসিপিগুলির রিভিউ আপনাদের সকলের কাছে ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 3 years ago 

সবগুলো রেসিপি খুবই মজার ছিল দিদি এবং ইউনিক ছিল । গলদা চিংড়ির মাথা দিয়ে ঘি ভাত তৈরি রেসিপি আসলেই দিদি একদম ইউনিক এবং নতুন দেখতে পেলাম । আর ছোটোদের জন্য আপেল দিয়ে পায়েস রেসিপি টা একদম অসাধারন ছিল দেখে তো একদম লোভনীয় । ধন্যবাদ দিদি আপনাকে আপনার পছন্দের খাবারের রিভিউ পোষ্টগুলো আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার প্রশংসাভরা মন্তব্যের জন্য।💐

 3 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে চারটি রেসিপি পোস্ট এর রিভিউ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই চারটি পোষ্টের রিভিউ দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করে থাকেন। ধন্যবাদ আপনাকে এত সুস্বাদু এবং মজাদার রেসিপি রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

এই সর্বপ্রথম রিভিউ পোষ্ট করলাম ভাইয়া, আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।অসংখ্য ধন্যবাদ আপনাকে।😊

 3 years ago 

মোটামুটি সবগুলো রেসিপি দেখেছিলাম আমি।
সত্যিই ভীষণ স্বাদের এবং লোভনীয় রেসিপি ছিল সবগুলো 😋 আপনি যে পাকা রাঁধুনি তা বুঝে গেছি।
শুভ কামনা দিদি 💚

 3 years ago 

ভাইয়া, হি হি হি লজ্জা পেলাম😛🤗।আপনি ও কিন্তু দারুণ রান্না করেন।আমার প্রত্যেকটি রেসিপি দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা ভাইয়া💝

 3 years ago 

বরাবরই আপনি সুন্দর রেসিপি প্রস্তুত করে থাকেন আপনার রেসিপি গুলা দেখতে অনেক লোভনীয় দেখায় খেতেও মনে হয় ভারি সুস্বাদু হয়।
এই চারটা রেসিপির মধ্যে বিশেষ করে গলদা চিংড়ির মাথা দিয়ে প্রস্তুতকৃত রেসিপি এবং আপেল দিয়ে প্রস্তুতকৃত রেসিপি দুটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছিল

 3 years ago 

সত্যিই রেসিপিগুলি ভারী মজার ও সুস্বাদু ভাইয়া।আপনি চাইলে ট্রাই করে দেখতে পারেন।আপনার কাছে রেসিপিগুলি ভালো লেগেছে জেনে খুশি হলাম, অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।💐

 3 years ago 

আপনি যে রেসিপি গুলো আমাদের সাথে শেয়ার করেছেন প্রত্যেকটা রেসিপি অনেক লোভনীয় এবং সুস্বাদু রেসিপি। আপনার এই পোষ্টের লিংক টি আমি সেভ করে রেখেছি। কারণ এখানে যে যে রেসিপিগুলো করেছেন সবগুলা বাড়িতে ট্রাই করার জন্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার চারটি খুব ভালো ভালো মানের রেসিপি আমাদের সাথে
একসাথে তুলে ধরার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার প্রশংসাভরা মন্তব্যের জন্য।আমার রেসিপিগুলির লিংক সেভ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা ভাইয়া💐.

 3 years ago 

আপু আপনার রেসিপিগুলো আমি দেখেছিলাম। এর মধ্যে আমার খুব বেশি ভালো লেগেছে দুটি রেসিপি। এগুলো হচ্ছে আপেলের পায়েস আর আঙ্গুলে তৈরি চাটনি। আপনি অসাধারণ ভাবে এই দুটি রেসিপি তৈরি করেছেন যা খুবই লোভনীয় আর সুস্বাদু মনে হয়েছে।
আমি চেষ্টা করব এটি তৈরি করার। অনেক অনেক ধন্যবাদ এগুলো আবার আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সত্যিই রেসিপিগুলি ভারী মজার ও সুস্বাদু ছিল, অবশ্যই তৈরি করবেন আপু।আমার প্রত্যেকটি রেসিপি দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা আপু💝

 3 years ago 

আপু আপনার রেসিপি গুলোর কথা কি বলব প্রত্যেকটা রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। আমার তো দেখেই জিভে জল চলে এলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার এই সুন্দর চাটনি রেসিপি একত্রে আমাদের মাঝে রিভিউ আকারে উপস্থাপন করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার প্রশংসাভরা মন্তব্যের জন্য।💝

 3 years ago 

চারটি রেসিপি সত্যি অসাধারণ হয়েছে। তবে আমার কাছে পায়েস টি সবচেয়ে বেশি ভালো লাগেছে। দেখে তো জিভে জল চলে আসলো।।

 3 years ago 

এই সর্বপ্রথম রিভিউ পোষ্ট করলাম ভাইয়া, আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।মাঝে মাঝেই আপনাদের মন্তব্য পেলে উৎসাহ পাই,অসংখ্য ধন্যবাদ আপনাকে।😊

 3 years ago 

আপনার রেসিপি পোস্ট এর রিভিউ দেখেই তো আমার খুব ভালো লাগলো ‌‌‌। এরকম সুস্বাদু মিষ্টি রেসিপি যদি একসাথে দেখি তাহলে তো খুব লোভ হয় 😋 আমি খুবই চমৎকার ভাবে রেসিপি গুলো তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আমার কাছে সবচেয়ে বেশি পায়েস রেসিপিটি দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 3 years ago 

আপু,সত্যি বলতে সবারই পায়েস রেসিপিটা খুবই পছন্দ হয়েছে।এটি আমার ও খুব খুব পছন্দের কারন এটি সবথেকে বেশি টেস্টি ছিল খেতে।অনেক ধন্যবাদ আপু💝

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62781.37
ETH 2461.15
USDT 1.00
SBD 2.64