সপ্তাহের পোস্টগুলোর রিভিউ। 10% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ- ১৯ জ্যৈষ্ঠ | ১৪২৯, বঙ্গাব্দ | বৃহস্পতিবার| গ্রীষ্মকাল |


GridArt_20220602_232319708.jpg

আসসালামু-আলাইকুম।
কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব আমার সর্বশেষ ৬টি পোস্ট এর রিভিউ। বৃহস্পতিবার মানেই একটি টানটান উত্তেজনার দিন। কারণ এই দিন সাপ্তাহিক হ্যাংআউট। সপ্তাহ শেষে আমরা সবাই মিলিত হই আড্ডা, গান আর হাসি আনন্দের কেন্দ্রস্থল এই হ্যাংআউটে কিন্তু বৃহস্পতিবার দিনটি আমার কাছে কেটে যায় প্রচন্ড ব্যাস্ততায়। তাই এ দিনটি আমি রেখেছি শুধুমাত্র সপ্তাহের পোস্টগুলো রিভিউ দেয়ার জন্য। আসুন তবে দেখে নেয়া যাক আমার এ সপ্তাহের পোস্ট গুলো কি ছিল।

GridArt_20220527_124805915.jpg

Link

পাকা আমের জুস তৈরির রেসিপি

ফলের রাজা আম। আর এই গ্রীষ্মকাল আসলেই বাংলাদেশের প্রত্যেক ঘরে ঘরে শুরু হয় আম খাবার উৎসব। আম এমনিতেই অনেক সুস্বাদু একটি ফল। তবে মাঝে মাঝে খাবারের বৈচিত্র্যতা আনতে একটু ভিন্নতা আনা যেতে পারে। প্রচণ্ড গরমে বরফ-ঠাণ্ডা একগ্লাস আমের জুস একদিকে আপনার তৃষ্ণা নিবারণ করবে তেমনি আপনার শরীরে পুষ্টি ও যোগাবে।

20220527_182643.jpg

Link

জসীম পল্লী মেলা ভ্রমণ

পল্লী কবি হিসেবে সুপরিচিত জসীমউদ্দীনের জন্মস্থান ফরিদপুর জেলা। প্রতিবছর তার জন্মস্থানে আয়োজিত হয় জসীম পল্লী মেলার। প্রায় একমাস ব্যাপী এ মেলায় সার্কাস, পুতুল নাচ, সংস্কৃতিক অনুষ্ঠান সহ বিভিন্ন ধরনের আনন্দ বিনোদনের ব্যবস্থা করা হয়। নারী এবং শিশুদের জন্য থাকে হরেকরকম পণ্যসামগ্রীর আয়োজন। কয়েকদিন আগেই পরিবার নিয়ে গিয়েছিলাম জসীম পল্লীমেলায়। তারই কিছু উল্লেখযোগ্য অংশ শেয়ার করেছিলাম আমার পোস্টে।

20220529_212221.jpg

Link

আমসত্ত্ব তৈরির রেসিপি

আমসত্ত্ব আমার খুবই প্রিয় একটি খাবার। ছোটবেলায় দেখেছি বাসায় এগুলো তৈরি করতে। এরপর দীর্ঘ অনেকগুলো বছর আমসত্ত্ব খাওয়া হয়নি। অবশেষে কয়েকদিন আগে তৈরি করেছিলাম মজাদার এই আমসত্ত্ব। কাঁচাপাকা আম দিয়ে টক মিষ্টি ঝাল স্বাদের এই আমসত্ত্ব গুলো খেতে খুবই সুস্বাদু।

MagPic_20220530_234046490.jpg

Link

সাপ্তাহিক ফটোগ্রাফি

ছবি তুলতে আমার ভীষণ ভালো লাগে। বলতে পারেন আমি একজন শখের ফটোগ্রাফার। বিশেষ করে মোবাইল ফোনের সঙ্গে উচ্চক্ষমতাসম্পন্ন ক্যামেরা যুক্ত হওয়ার ফলে ছবি তোলার শখ আমার অনেকটাই বেড়ে গেছে। এমনিতেই যখন যা ভাললাগে তাই ধারণ করে ফেলি মোবাইল ফোনের ক্যামেরায়। এছাড়াও সপ্তাহে অন্তত দুই তিনদিন মোটর বাইক নিয়ে বের হই শুধুমাত্র ছবি তোলার জন্য। আর এইগুলো নিয়েই ছিল আমার সপ্তাহিক আয়োজন।

garbage-2729608_1920.jpg

Link

পরিবেশ দূষণ এর অপর নাম প্লাস্টিক

বিংশ শতাব্দীতে পরিবেশ দূষণের মাত্রা যেভাবে বৃদ্ধি পেয়েছে তা নিয়ে আমরা সবাই শঙ্কিত। বিশেষ করে আমাদের দেশে পলিথিন ও প্লাস্টিক জাতীয় দ্রব্যাদি দ্বারা সৃষ্ট দূষণ সবচাইতে মারাত্মক আকার ধারণ করেছে। খাল বিল নদী নালা সহ প্রায় প্রত্যেকটি জলাশয় পলিথিন ও প্লাস্টিক জাতীয় দ্রব্যাদি তারা প্রায় বন্ধ হয়ে গেছে। সরকারি আইন থাকলেও তা বাস্তবায়িত হচ্ছে না মোটেও। তাই এ বিষয়ে এখনই ব্যবস্থা না নিলে ভয়ংকর পরিণাম অপেক্ষা করছে সবার জন্য।

20220530_141805.jpg

Link

পটলের দোলমা তৈরির রেসিপি

পটল আমার মোটেই পছন্দের কোন খাবার নয়। শুধুমাত্র পটল ভাজা আমি খেতে পারি। তবে বাসার সবাই পটল পছন্দ করে। তাই খাবারের বৈচিত্রতা আনতে তৈরি করেছিলাম এই পটলের দোলমা। যা হয়তো পটল প্রেমীদের কাছে খুবই ভালো লাগবে। খাবার পর মনে হয়েছিল একেবারে খারাপ না এই পটলের দোলমা। তাই আপনাদের সঙ্গে শেয়ার করতে ভুলিনি।

আজকের মতো এতোটুকুই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মত এখানেই শেষ করছি।

Photographer@ferdous3486
DeviceSamsung M21
Sort:  
 2 years ago 

অনেক সুন্দর সুন্দর পোষ্ট এর সমন্বয়ে এই সপ্তাহ সাজিয়েছেন। আমের জুস রেসিপি টা সব চেয়ে বেশি লোভনীয় লাগছে ভাইয়া। সুন্দর সুন্দর পোষ্ট গুলো পুনরায় আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রিভিউ পোস্ট গুলো দেয়ার একটা উদ্দেশ্য হচ্ছে যাতে একসাথে সবগুলো পোস্ট দেখা যায়। ভালো লাগলো আপনার মূল্যবান মন্তব্য। ধন্যবাদ

 2 years ago 

আপনার এ সপ্তাহের সকল পোস্ট এর মধ্যে আমসত্ত্ব আর আম এর জুস, এই পোস্ট দুটি আমার খুবই পছন্দের।
বাকি পোস্ট গুলোও যথেষ্ট কোয়ালিটিসম্পন্ন ছিলো।
পুনরায় পোস্ট গুলো দেখার সুযোগ করে দেয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য। চেষ্টা করব আরও সুন্দরভাবে প্রতিটি পোস্ট সম্পন্ন করার জন্য।

 2 years ago 

আপনার পোস্টগুলোর রিভিউ দেখে ভীষণ ভালো লেগেছে। পুরো সপ্তাহ জুড়ে খুব সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে আমসত্ত্ব তৈরির পোস্ট সবচেয়ে বেশি ভালো লেগেছে। কারণ এটি আমার খুবই পছন্দের। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমসত্ত্ব আমারও অনেক পছন্দের। তাই দুবার বেশকিছু আমসত্ত্ব বানিয়ে রেখে দিয়েছি। যাতে সারাবছর খাওয়া যায়। ধন্যবাদ ভাই

 2 years ago 

একদম ঠিক বলেছেন সপ্তাহের একটি দিনে এসে রিভিউ পোস্ট করতে আমারও খুব ভালো লাগে। আপনার এ সপ্তাহের পোস্টগুলো আমার কাছে খুব ভালো লেগেছিল। বিশেষ করে আমসত্ত্ব বানানোর পোস্টটি অসাধারণ মনে হয়েছে। রিভিউ পোষ্টের মাধ্যমে সব গুলো পুনরায় দেখার সুযোগ করে দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার মনে হয় সপ্তাহে একদিন একটু বিশ্রাম দরকার। আর বিশ্রামের এই দিনটিতে আমি রিভিউ পোস্ট শেয়ার করে থাকি। ধন্যবাদ ভাই পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া আমার বাংলা ব্লগের সপ্তাহের বৃহস্পতিবার টা খুব উত্তেজনা পূর্ণ থাকে।তাই বৃহস্পতিবার আপনি সপ্তাহের পোস্টগুলো রিভিউ করার চেষ্টা করেছেন এবং করেছেন। বেশ ভালো লাগলো।সবগুলো পোষ্ট ভাল ছিল। কিন্তু পাকা আমের জুস টি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।ধন্যবাদ♥♥

 2 years ago 

বৃহস্পতিবার মানেই আপনার মনমুগ্ধকর সব কবিতা। এই কথাটা বলতে একদম ভুলে গিয়েছি। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া পুরো সপ্তাহে এই একটি দিনের অপেক্ষায় বসে থাকি। নয়টার আগে হাতের কাজ গুছিয়ে নেই যাতে কোনো সমস্যা না হয়। আপনি খুব ভালো কাজ করেছেন এইদিন রিভিউ পোস্ট করে। আপনার সবগুলো পোস্ট একসঙ্গে দেখতে পেরে খুবই ভালো লাগলো। বিশেষ করে জসিম মেলা দেখে পুরনো দিনের কথা মনে পড়ে গেল।

 2 years ago 

এখনো সময় আছে, চাইলে মেলা দেখে যেতে পারেন। পুরনো স্মৃতিগুলোর সঙ্গে মিলিয়ে দেখতে পারেন নতুন করে। নতুবা অপেক্ষা করতে হবে আবার একটি বছর।

 2 years ago 

আপনার সব পোস্ট গুলোর রিভিউ দেখে অনেক ভালো লাগছে। আপনি সপ্তাহ জুড়ে যে পোস্টগুলো আমাদের মাঝে শেয়ার করেছিল সেগুলো আসলে খুবই ভালো ছিল। তবে আমার কাছে যেহেতু আমসত্ত্ব অনেক বেশি প্রিয় তাই আপনারাও রেসিপিটি খুবই লোভনীয় লেগেছিল

 2 years ago 

আমসত্ত্ব আমারও অনেক পছন্দের। তবে সম্ভবত জীবনে এই প্রথম বার এভাবে তৈরি করলাম। অনেক ধন্যবাদ ভাই ভালো থাকবেন।

 2 years ago 

খুবই চমৎকার একটি রিভিউ আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার পোস্ট এর আগে আমি দেখেছিলাম, খুব ভালো লেগেছিল ।আপনার এই পোস্ট গুলোর মধ্যে আমার কাছে পাকা আমের জুস রেসিপি টা অনেক বেশি লোভনীয় লেগেছিল শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সম্ভবত আপনি সেই দলের লোক যে কিনা আমার প্রায় প্রতিটি পোস্টে নিয়মিত প্রশংসার মাধ্যমে উৎসাহ দিয়ে থাকেন। ভালো থাকবেন ভাই।

 2 years ago 

আপনি যথার্থই বলেছেন বৃহস্পতিবার একটি টানটান উত্তেজনাপূর্ণ দিন ।এই দিনে আমরা হ্যাংআউটে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আনন্দ উদযাপন করে থাকি। আপনার এই সপ্তাহের পোস্ট গুলোর মধ্যে আমার কাছে আমের জুস তৈরির পোস্ট ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বৃহস্পতিবার দিনটি আমার কাছে আসলেই অনেক উত্তেজনাপূর্ণ সেই সঙ্গে আনন্দের। সম্ভবত আপনার আমার মতো সবার কাছেই এই দিনটির বিশেষ গুরুত্ব আছে। ধন্যবাদ ভাই

 2 years ago 

বৃহস্পতিবার মানেই একটি টানটান উত্তেজনার দিন

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রত্যেকটি সদস্যদের কাছে বৃহস্পতিবার মানেই একটি টান টান উত্তেজনার দিন।

এই সপ্তাহের শেয়ার করা আপনার পোস্টগুলোর মধ্য থেকে আমার কাছে পটলের দোলমা তৈরি করার পদ্ধতি এবং পাকা আমের জুস তৈরি করার পদ্ধতিটি অনেক ভালো লেগেছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সহমত পোষণ করার জন্য। সেই সঙ্গে আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টগুলো দেখার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68706.20
ETH 3751.71
USDT 1.00
SBD 3.76