"আমার সেরা রেসিপি পোষ্ট সংগ্রহশালা" || আমি ভোজন রসিক 😋 (পর্ব -০২)

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার সেরা রেসিপি পোষ্ট সংগ্রহশালা"


Copy of WE ARE CLOSED instagram post.gif

🍄 সুত্রপাত 🍄


শুভ সকাল #amarbanglablog পরিবার 🌄 আশাকরি ভালো আছেন সবাই। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আগের থেকে। গত কিছুদিন বেশ অসুস্থ থাকার পর এখন মোটামুটি ভালো লাগছে। আমি আজ আপনাদের সাথে আমার সেরা রেসিপি পোষ্ট সংগ্রহশালা নিয়ে আবার হাজির হলাম। যদি বাঙালিদের জিজ্ঞেস করেন সবথেকে কি করতে বেশি পছন্দ করেন তাহলে নির্দ্বিধায় বলবে খেতে পছন্দ করি 😋 সত্যিই বাঙালি ভোজন রসিক আর খেতে পছন্দ করে। আমিও ব্যাতিক্রম নই, মজার মজার সব খাবার তৈরি করে খেতে পছন্দ করি। চলুন আমার কিছু খাবারের পোস্ট নিয়ে আলোচনা করি আর একটি সংগ্রহশালা তৈরি করি।

5s4dzRwnVbzGY5ssnCE4wXzkeAEXyVtgk1ApQTwHMTp6y5PvEo1yennBtpvf1ZmmnKZpNKWRotWFaqeknSZatLCpu2k5xRCGTjoAqRyvpNnLV8AAmKMML4jZSqeLnV9v1fqnJs6dJTEatmvd6hQfF4px4iBk8xDUDzFW9pS.png

"সেরা রেসিপি পোষ্ট সংগ্রহশালা"


Screenshot_2022-07-21-09-54-11-73_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

অতুলনীয় স্বাদের "ফলি" মাছের কোফতা || তৈরি করে খাওয়ার দাওয়াত ☺️

আমার এই পোস্টটিতে আমি ফলি মাছের কোফতা তৈরি করেছিলাম। ফলি মাছ হয়তো অনেকেই চিনবেন, এটি ভীষণ পুষ্টিকর এবং সুস্বাদু একটি মাছ। এখানে আমি মাছটি সামান্য সিদ্ধ করে উপরের আবরন উঠিয়ে ফেলি এবং ভেতরের মাছ দিয়ে বিশেষ কায়দায় ভর্তার মতো করে এই কোফতা তৈরি করেছিলাম। আপনারা চাইলে এই এই চমৎকার খাবারটি তৈরি করতে পারেন আমার রেসিপি পোস্টটি দেখে। ঘুরে আসুন আমার রেসিপি পোষ্ট 🤗

5s4dzRwnVbzGY5ssnCE4wXzkeAEXyVtgk1ApQTwHMTp6y5PvEo1yennBtpvf1ZmmnKZpNKWRotWFaqeknSZatLCpu2k5xRCGTjoAqRyvpNnLV8AAmKMML4jZSqeLnV9v1fqnJs6dJTEatmvd6hQfF4px4iBk8xDUDzFW9pS.png

Screenshot_2022-07-21-09-55-42-82_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

বাঙালি খাবার :- লাউ দিয়ে টাকি মাছের ঝোল ।

লাউ দিয়ে টাকি মাছ কে কে খেয়েছেন আমি জানিনা কিন্তু আমার কাছে এটা অমৃত স্বাদের খাবার। বিশেষ করে টাকি মাছ আমার এমনিতেই ভালো লাগে, এরপর টাকি মাছ দিয়ে এভাবে রান্না করলে স্বাদ বহুগুণ বেড়ে যায়। আপনারা চাইলে আমার রেসিপি অবলম্বনে চমৎকার খাবার তৈরি করে খেতে পারেন।

5s4dzRwnVbzGY5ssnCE4wXzkeAEXyVtgk1ApQTwHMTp6y5PvEo1yennBtpvf1ZmmnKZpNKWRotWFaqeknSZatLCpu2k5xRCGTjoAqRyvpNnLV8AAmKMML4jZSqeLnV9v1fqnJs6dJTEatmvd6hQfF4px4iBk8xDUDzFW9pS.png

Screenshot_2022-07-21-09-58-25-96_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

লইট্টা মাছের ফিস ফ্রাই || মজার মাছ তো খেতেই হবে 👌

আমার সবথেকে লোভনীয় আর পুষ্টিকর মাছগুলোর মধ্যে লইট্টা মাছ রয়েছে। বিশেষ করে রান্না করলে আমার খিদে পেয়ে যায় সবার আগে 😋 চমৎকার কায়দা করে এই লইট্টা মাছের ফিসফ্রাই তৈরি করেছিলাম। এটি কিন্তু খেতে খুব অসাধারণ স্বাদের ছিল। তৈরি করতে চাইলে ঘুরে আসুন চমৎকার পোস্টটি।

5s4dzRwnVbzGY5ssnCE4wXzkeAEXyVtgk1ApQTwHMTp6y5PvEo1yennBtpvf1ZmmnKZpNKWRotWFaqeknSZatLCpu2k5xRCGTjoAqRyvpNnLV8AAmKMML4jZSqeLnV9v1fqnJs6dJTEatmvd6hQfF4px4iBk8xDUDzFW9pS.png

Screenshot_2022-07-21-10-00-13-53_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

খাসির মাংসের কাচ্চি বিরিয়ানি || খেলেই স্বাদ বোঝা যাবে

কাচ্চি বিরিয়ানি পছন্দ করেননা এমন লোক খুঁজে পাওয়া মুশকিল। কাচ্চি বিরিয়ানি রান্না হলে বাসায় খাওয়া জমে যায়। আমাদের ঈলমা ভীষণ পছন্দ করে এই কাচ্চি বিরিয়ানি। সেদিন তৈরি করলাম আর আপনাদের জন্য রেসিপি তৈরি করলাম। কি কাচ্চি কেমন লাগে আপনাদের? ☺️

5s4dzRwnVbzGY5ssnCE4wXzkeAEXyVtgk1ApQTwHMTp6y5PvEo1yennBtpvf1ZmmnKZpNKWRotWFaqeknSZatLCpu2k5xRCGTjoAqRyvpNnLV8AAmKMML4jZSqeLnV9v1fqnJs6dJTEatmvd6hQfF4px4iBk8xDUDzFW9pS.png

Screenshot_2022-07-21-10-02-21-58_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

বড় খিদে ছোট্ট সমাধান "আলুর 🥔 ফ্রেন্স ফ্রাই" || ঝটপট নাস্তা

এখানে আলুর ফ্রেন্স ফ্রাই তৈরি করেছি আমি। আহ্ কি লোভনীয় স্বাদের হয়েছিল খাবারটি। বিশেষ করে টমেটো সস দিয়ে খেতে অসাধারণ লেগেছে আমার কাছে। আপনারাও চাইলে আমার রেসিপি দেখে এই চমৎকার খাবারটি তৈরি করতে পারেন।

5s4dzRwnVbzGY5ssnCE4wXzkeAEXyVtgk1ApQTwHMTp6y5PvEo1yennBtpvf1ZmmnKZpNKWRotWFaqeknSZatLCpu2k5xRCGTjoAqRyvpNnLV8AAmKMML4jZSqeLnV9v1fqnJs6dJTEatmvd6hQfF4px4iBk8xDUDzFW9pS.png

❤️‍🔥 পরিশেষ ❤️‍🔥


আমার রেসিপি পোস্টগুলো বেশ যত্ন সহকারে তৈরি করেছিলাম। আপনারা চাইলে পোস্টগুলো দেখে আসতে পারেন। আর নতুনরা দেখলে হয়তো কিভাবে রেসিপি পোষ্ট সুন্দরভাবে উপস্থাপন করা যায় তা বুঝতে পারবেন। সবার জন্য শুভকামনা রেখে আজকের মতো বিদায় নিলাম।

🪴 বিদায় নিলাম 🪴

Sort:  
 2 years ago (edited)

আপনার সেরা রেসিপি পোষ্ট সংগ্রহশালা দেখে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার চমৎকার পোস্ট শেয়ার করেছেন। আপনি যে ভোজন রসিক তা পোস্ট দেখেই বোঝা যাচ্ছে। পোস্ট গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ লিমন চমৎকার মন্তব্যের জন্য।
রেসেপিগুলো বেশ লোভনীয় ছিল।
দোয়া রইল।

 2 years ago 

আপনার তৈরি করা বিগত দিনের বেশ কয়েকটি রেসিপি পোষ্ট আজকে একত্রে দেখতে পেলাম। রেসিপি পোস্ট গুলো দেখে খুবই ভালো লাগছে। প্রত্যেকটা রেসিপি পোস্ট ছিলো খুবই সুন্দর। বিশেষ করে আপনার তৈরি কাচ্চি বিরিয়ানি রেসিপি আমার খুবই ভাল লেগেছিল। ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া বেশ কয়েকটি রেসিপি পোস্ট আমাদেরকে আবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার পোস্টগুলোর প্রশংসা করার জন্য।
বিশেষ করে কাচ্চি বিরিয়ানীর রেসিপি আমার কাছেও ভীষণ ভালো লাগে।
খুব ভালো থাকুন দোয়া রইল।

 2 years ago 

আপনার রেসিপি পোষ্টের সংগ্রহ শালার দ্বিতীয় পর্বের পোস্টগুলো দেখে পূর্বের ন্যায় আবারও লোভে পড়ে গেলাম খাওয়ার জন্য। বিশেষ করে লাউ দিয়ে টাকি মাছ খাসির মাংসের কাচ্চি এবং ফলি মাছের রেসিপি খুবই লোভনীয় ছিল।

 2 years ago 

ধন্যবাদ ভাই ভীষণ চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
ভালো খাবার সবসময়ই লোভনীয় 😋

 2 years ago 

পূর্বে পোস্ট করা রেসিপিগুলো পুনরায় একত্রে একসাথে দেখতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আপনি খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে আমাদের মাঝে শেয়ার করেছিলেন। আর সেগুলো একসাথে করে পুনরায় দেখার সুযোগ করে দিয়েছেন তাই অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার পোস্টগুলো দেখার জন্য।
আসলে এধরনের সংগ্রহশালা বেশ গুরুত্ব বহন করে।

 2 years ago 

চমৎকার কিছু রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করার রেসিপি গুলোর মধ্যে থেকে আমার কাছে খাসির মাংসের কাছে বিরিয়ানি এবং ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করার পদ্ধতিটি অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার রেসিপিগুলো আপনার পছন্দ হয়েছে জেনে ভীষণ খুশি হলাম।
খুব ভালো থাকুন দোয়া রইল।

 2 years ago 

এতগুলো রেসিপি পোস্ট একসাথে দেখে আমি তো আর লোভ সামলাতে পারছি না। আমার তো জিভে জল চলে এসেছে আপনার রেসিপিগুলো একসাথে দেখে। বিশেষ করে আমার কাছে ভালো লেগেছে কাচ্চি বিরিয়ানি রেসিপিটি। আমার তো এখন ভীষণ খেতে ইচ্ছে করছে কাচ্চি বিরিয়ানি। আমাদের সাথে আবার নতুন করে পোস্টগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার তো জিভে জল চলে এসেছে এতগুলো রেসিপি পোস্ট একসাথে দেখে। আপনি অনেক সুন্দর সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে আবার নতুন করে তুলে ধরেছেন। আমার কাছেও সম্ভব ভালো লেগেছে আপনার রেসিপি পোস্টগুলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার কাছে আমার রেসিপিগুলো ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।
আসলে এগুলো বেশ যত্ন সহকারে তৈরি করা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50