আমার কিছু সেরা ডাই প্রজেক্টের সংগ্রহশালা -০২ || সৃজনশীলতাই শক্তি ✨

in আমার বাংলা ব্লগ2 years ago

সৃজনশীলতাই শক্তি ✨


WE ARE CLOSED instagram post.gif

🍄 সুত্রপাত 🍄


শুভ সকাল #amarbanglablog বাসী। আশাকরি ভালো আছেন সবাই। আমি মোটেও ভালো নেই। গতকাল থেকে তীব্র জ্বরে ভুগছি আর শরীরে বেশ ব্যাথা অনুভব করছি। মাত্র জ্বরটা ঘাম দিয়ে ছেড়েছে মনে হচ্ছে আবার উঠবে। চিন্তা করলাম এই ফাঁকে একটা পোস্ট করে ফেলি, পরে হয়তো সুযোগ নাও দিতে পারে জ্বর বাবাজি। আর যেহেতু এখান থেকে রুজিরোজগারের ব্যাবস্থা হয় তাই কোন মতেই অবহেলা নয়। কি এক অবস্থা সবাইকে এই জ্বর কাবু করে ফেলছে 😕 সবার জন্য দোয়া করছি সবাই যেন সুস্থ হয়ে যান তাড়াতাড়ি। আমি আজ আমার কিছু সেরা ডাই প্রজেক্টের সংগ্রহশালা নিয়ে হাজির হয়েছি। একটা সময় ছিল আমি প্রতি সপ্তাহে দুই থেকে তিনটা ডাই প্রজেক্ট করতাম কারণ আমি ভীষণ উপভোগ করতাম বিষয়টি। আসলে নিজের হাতে কোন কিছু তৈরি করার পর কেমন একটা আনন্দ ছড়িয়ে পরে মনের মধ্যে। মাঝে মাঝেই আমি অফিসে বসে ফেলে দেয়া জিনিসপত্র দিয়ে এটা ওটা তৈরি করে ফেলতাম। আর সবাই হা হয়ে দেখতো জিনিসগুলো। যাক চলুন দেখে আসি আমার ডাই প্রজেক্টের সংগ্রহশালা।

heart-3099970_640.png

"সেরা ডাই প্রজেক্টের সংগ্রহশালা"


Screenshot_2022-07-16-09-45-21-06_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

DIY PROJECTS:- সুন্দর একটি মাছ তৈরি || কি দিয়ে কি বানালাম

আমার এই পোস্টে আমি একটি মাছ তৈরি করেছি। মূলত কি দিয়ে তৈরি করেছিলাম শুনলে অবাক হবেন। এগুলো সুতার শক্ত কোর, আর এগুলো হ্যান্ড গ্রাইন্ডার মেশিন দিয়ে কেটে টুকরো টুকরো করে তৈরি করেছিলাম বিশেষ কায়দায়। এটি তৈরি করার পর অফিসের সবাই মোটামুটি অবাক হয়ে যায় এবং কেউ কখনো এটি ভাবতেও পারেনি, এই জিনিস দিয়ে এটা সম্ভব। যাক আপনারাও নিশ্চয়ই অবাক হচ্ছেন, তাহলে দেখে আসতে পারেন আমার পোস্টটি।🤗

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

Screenshot_2022-07-16-09-47-34-33_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

DIY PROJECT :- স্নো ম্যান ☃️ তৈরি || কি দিয়ে কি বানালাম ?

এটা সুতার তৈরি স্নো ম্যান ☃️কি একটু অবাক লাগছে? ঘুরে আসুন আমার চমৎকার পোস্টটি, দেখবেন কি নিখুঁত হাতে তৈরি এটি। মূলত এটিও অফিসে বসে তৈরি করা। এর ভেতরে দেয়া হয়েছে সুতা আর বাইরে মাস্কের ফেব্রিক্স। দেখতে একদমই স্নো ম্যানের মতো লাগছিল। মজার ব্যাপার হলো তৈরি করার পর এক সহকর্মী এটা নেয়ার জন্য বায়না ধরেছিল। কিন্তু তাকে অনেক কষ্টে বোঝাতে সক্ষম হলাম এটি কাজের জিনিস।

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

Screenshot_2022-07-16-09-50-59-83_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

DIY PROJECT:- ইউনিকর্নের সাথে স্বপ্নময় রাত অংকন || "Dreamy night with Unicorn 🦄"

এটি মূলত আমার একটি অংকনের পোস্ট যা ডাই প্রজেক্ট হিসেবে তুলে ধরা হয়েছে। এখানে যে প্রানীটির ছবি তুলে ধরা হয়েছে তা হলো ইউনিকর্ন। আবার মোহেন জুদারু নামক একটি মুভিতে এরকম একটি এক শিং ওয়ালা প্রানী দেখেছি, মোটামুটি ওখান থেকেই এর থিম নেয়া। সবাই বেশ পছন্দ করেছিলেন অংকনটি।

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

Screenshot_2022-07-16-09-53-58-96_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

DIY PROJECT :) গিফট পেপার দিয়ে দারুন কিছু

এই প্রজেক্টে আমি গিফট পেপার, চকলেটের কাগজ এবং শক্ত কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি করেছিলাম। সবথেকে বড় ব্যাপার ইলমা এই কাজে আমাকে ভীষণ সহযোগিতা করেছে। আর তৈরি করার পর ইলমার আনন্দ চোখে পরার মতো ছিল। আবার শেষে নিজের হাতে ধরে ছবি তুলতেও ভুলেনি।

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

Screenshot_2022-07-16-09-56-01-68_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

DIY PROJECT:- মাস্কের আংটি 💍 তৈরি

এটি মাস্কের আংটি। একটি বিশেষ কায়দায় মাস্ক থেকে এই আংটি তৈরি করেছিলাম। আসলে আংটিটা আকারে বেশ ছোট হওয়ায় ঝামেলায় পড়তে হয়েছিল। তবে শেষ পর্যন্ত নিখুঁতভাবে শেষ করতে পেরেছিলাম। আপনারা চাইলে এই চমৎকার জিনিসটা কিভাবে তৈরি করলাম দেখে আসতে পারেন 🤗

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

🪴 পরিশেষ 🪴


আসলে ডাই প্রজেক্টগুলো শুধুমাত্র আমার আয়ের উৎস নয় এগুলো আমার মানসিক প্রশান্তি এনে দেয়। প্রতিটি প্রজেক্ট শেষ করার পর কেমন একটা তৃপ্তি অনুভব করি আর নিজের তৈরি জিনিসপত্র নিজেই বারবার দেখি। আপনারাও ফেলে দেয়া জিনিসপত্র দিয়ে এটা ওটা তৈরি করতে পারেন, দেখবেন ভালো লাগবে। পরিশেষে বলতে চাই সবাই দোয়া করবেন আমি যেন তারাতাড়ি সুস্থ হয়ে আবার পুরোদমে কাজ করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে বিদায় নিলাম।

"বিদায় নিলাম"

Sort:  
 2 years ago 

আপনারটাই পোষ্টের সংগ্রহশালা দেখে ভীষণ ভালো লেগেছে ভাই। আপনার প্রতিটা পোস্ট আমার ভীষণ ভালো লাগে। প্রতিনিয়ত আপনার পোস্টগুলো আমি দেখি। এত চমৎকার পোস্ট গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের জন্য। চেষ্টা করছি সবসময়ই ভালো কিছু উপহার দিতে।
আপনাদের ভালো লাগলে আমি অনুপ্রাণিত হই।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আপনার সেরা ডায় প্রজেক্ট এর কিছু সংগ্রহশালা আমাদের মাঝে শেয়ার করেছেন যেগুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করে থাকেন একত্রে অনেকগুলো ডাই প্রজেক্ট দেখতে পেরে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই।
আমি সবসময়ই চেষ্টা করছি ভালো কিছু কাজ আপনাদের সামনে উপস্থাপন করতে।
দোয়া করবেন।

 2 years ago 

আপনার সেরা প্রজেক্ট সংগ্রহশালা একসাথে দেখতে পেরে খুবই ভালো লাগলো। আসলেই সুন্দর সুন্দর কিছু তৈরি করে আমাদের মাঝে উপহার দিয়েছিলেন। যেগুলো করতে অনেক সময়ের ব্যাপার এবং দক্ষতা প্রয়োজন সত্যিই মুগ্ধ হয়েছি।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার কাজগুলো আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।
ভালো থাকুন দোয়া রইল 🥀

 2 years ago 

আপনার ডাই প্রজেক্টগুলো আমার অনেক ভালো লাগে। আপনি সব সময় ইউনিক সব ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করেন। আপনার প্রতিটি প্রজেক্ট আমি ফলো করি।

 2 years ago 

ধন্যবাদ ভাই 🤗
আমার ডাই প্রজেক্ট আপনার ভালো লাগে জেনে ভীষণ খুশি হলাম।
দোয়া রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যি ভাই জবাব নেই প্রত্যেকটা ডাই প্রজেক্ট এত চমৎকার হয়েছে বিশেষ করে আপনার বাচ্চারা অনেক অনেক খুশি হয়েছে নিশ্চয় ডাই গুলো পেয়ে। কোনটা রেখে কোনটাকে যে বলব সবগুলাই অসাধারণ। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে ডাই প্রজেক্ট এর সংগ্রহশালা থেকে শেয়ার করার জন্য। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আমার 🤗
আপনার জন্য দোয়া সবসময়ই করি।
আসলে ঐ সময়টাতে আমরা সবাই অনেক বেশি ডাই প্রজেক্ট করতাম। এখন কিছুটা কমে গিয়েছে।

 2 years ago 

আপনার ডাই প্রজেক্ট গুলা আমার কাছে ভীষণ ভালো লেগেছে এবং আজকে পোস্টের মাধ্যমে সবগুলো দেখতে পারলাম। আপনার উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু।
আমার ডাই প্রজেক্টগুলো আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। আর চেষ্টা করি সবসময়ই সুন্দর উপস্থাপনার মাধ্যমে ফুটিয়ে তুলতে।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

আসলেই সেরা ছিল আপনার ডাই পোস্টগুলো এবং অনেক বেশি খুশি হলাম সংগ্রহশালার মাধ্যমে ডাই পোস্টগুলো আবদ্ধ করার জন্য।ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার ডাই প্রজেক্টগুলো পছন্দ করার জন্য।
দোয়া রইল ভাই, ভালো থাকুন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40