DIY PROJECT:- ইউনিকর্নের সাথে স্বপ্নময় রাত অংকন || "Dreamy night with Unicorn 🦄"(১০% লাজুক খ্যাঁকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

"সৃজনশীলতাই শক্তি"



"স্বপ্ন যখন কাগজ আর পেন্সিলে"



IMG_20211017_192727~2.jpg



বিশ্বাস করুন আর নাই করুন। কদিন থেকেই মন আনচান করছিল কিছু একটা আঁকার জন্য। কিন্তু কি আর করা মাথায় কিছুই আসেনা। গতকাল হঠাৎ নেট ঘাটতে ঘাটতে হঠাৎ হৃত্বিক রোশনের মোহেনজুদারু ছবিটি কিছু সময় দেখলাম। যদিও আগে বেশ কয়েকবার দেখেছি কিন্তু এবার একটু অন্যভাবে দেখলাম। একটি ইউনিকর্নের মতো প্রানী দেখলাম। ব্যাস আমার থিম পেয়ে গেলাম। তখন অনেক রাত তাই তখনই আঁকা সম্ভব ছিলোনা। ঘুমানোর চেষ্টা করছিলাম কিন্তু ঘুম বাবাজি উবে গেছে। কখন হবে আমার প্রথম অংকন? যাক অফিসে কাজের চাপ কম থাকায় ফাঁকিবাজি করলাম চরম মাত্রার, প্রায় চার ঘণ্টা পরিশ্রমের ফসল এই ইউনিকর্ন। কথা আর বাড়াবো না সোজা দেখে আসি চলুন অংকন প্রক্রিয়া।

অংকন:-
ইউনিকর্নের সাথে স্বপ্নময় রাত

✏️ প্রয়োজনীয় উপকরণ ✏️

IMG_20211017_235111.jpg



স্বপ্নময় এই অংকনটির জন্য বিশেষ কিছু প্রয়োজন নেই। যা লাগবে তা হলো-

  • কাঠ পেন্সিল ✏️
  • রং পেন্সিল ✏️
  • অংকন খাতা 📝

📝 অংকন প্রক্রিয়া শুরু 📝



প্রথমেই বলে রাখি একটি স্বপ্নময় অংকন তাই এরসাথে বাস্তবের কোন মিল নেই।

"🦄 স্বপ্নময় অংকন চলছে 🦄"


IMG_20211017_151957.jpg

IMG_20211017_154505.jpg

IMG_20211017_155152.jpg

প্রথমে চিত্রের ন্যায় হাতটি রেখে কলম ঘুরিয়ে নিলাম এবং ইউনিকর্নের মত আকৃতি প্রদান করলাম। এবার মুখ, কান, শিং এবং গলার অংশ অংকন করলাম।

"🦄 স্বপ্নময় অংকন চলছে 🦄"


IMG_20211017_160901.jpg

IMG_20211017_161517.jpg

এবার ইউনিকর্নের চুল এঁকে নিলাম।

"🦄 স্বপ্নময় অংকন চলছে 🦄"


IMG_20211017_162456.jpg

IMG_20211017_163526.jpg

এবার চোখ এবং মাথার তাঁজ অংকন করলাম।

"🦄 স্বপ্নময় অংকন চলছে 🦄"


IMG_20211017_165553.jpg

IMG_20211017_182917.jpg

IMG_20211017_185028.jpg

এবার রং করে নেয়ার পালা। আমি আমার মনের মাধুরী মিশিয়ে রাঙিয়ে দিলাম।

"🦄 স্বপ্নময় অংকন চলছে 🦄"


IMG_20211017_192727.jpg

এবার একটি স্বপ্নময় পরিবেশ তৈরি করার জন্য রাতের আকাশ, তাঁরা এবং চাঁদ 🌙 অংকন করলাম। সবশেষে স্বপ্নময় রাতের আকাশ রং করে নিলাম। এভাবেই আঁকা হয়ে গেল আমার ইউনিকর্নের সাথে স্বপ্নময় রাত।

"🦄 স্বপ্নময় অংকন 🦄"
কিছু কথা


আমার আজকের এই অংকনটি সম্পূর্ণ আমার কল্পনার একটি প্রতিফলন মাত্র। আমি কল্পনা করেছি আর বাস্তবে পেন্সিলের কোনায় এঁকেছি। দেখুন আমরা সবাই কল্পনা করি কিন্তু অনেক কিছুই বাস্তবে রূপ দিতে ভয় পাই, হবে কি হবেনা? কিভাবে হবে? আদৌ কি সম্ভব?
আরে ভাই চেষ্টা করুন, আর মন খুলে আঁকুন। দেখবেন সত্যিই এক অসাধারণ অনুভূতি আসে।

"সব শিল্পীর জন্য শুভকামনা"

ছবির বিবরণ:-

অংকনের বিষয়বস্তুস্বপ্নময় ইউনিকর্ন
ছবি তোলার যন্ত্রসিম্ফনী আই-৯৫
ছবির কারিগর@emranhasan
ছবির অবস্থানসংযুক্তি

IMG_20210324_171231~2.jpg

আমি কে ?

আমি মো: ইমরান হাসান। একজন যন্ত্র প্রকৌশলী ‍ (মেকানিক্যাল ইন্জিনিয়ার), যন্ত্র নিয়ে আমার পেশা আর ব্লগিং হলো আমার নেশা। খুব বেশি পছন্দ করি ভ্রমন করতে, নতুন মানুষদের সাথে পরিচিত হতে আর নতুন নতুন গল্প লিখতে। আমি একজন স্বাধীন ব্লগার।

"হতে চাই মানবতার
করি মানবতার জয় জয়কার"


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  

সত্যিই অনেক সুন্দর চিত্র অংকন, ভাইয়া। বিশেষ করে দেয়ালে যে তারা গুলো অঙ্কন করেছেন সেগুলো আরো বেশি সুন্দর দেখাচ্ছে। আগামী দিনের জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই ♥️
আপনিও সুন্দর শিল্পকর্ম নিয়ে এগিয়ে যাবেন সেই প্রত্যাশা করছি।

 3 years ago 

সত্যিই অনেক সুন্দর চিত্র অংকন। বিশেষ করে দেয়ালে যে তারা গুলো অঙ্কন করেছেন সেগুলো আরো বেশি সুন্দর দেখাচ্ছে। খুবই চমৎকার ছিল পুরো বিষয়টি

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য 🥀

 3 years ago 

বাহ,আপনি তো সুন্দর আঁকেন ভাইয়া।আপনার কল্পনায় আঁকা ছবিটি বেশ সুন্দর হয়েছে।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ দিদি 💚
আপনার সুন্দর মন্তব্য আমাকে অনুপ্রাণিত করে 💌

দারুণ হয়েছে ভাইয়া আপনার ইউনিকর্নের অঙ্কনটি।আপনি যে আপনার কল্পনাশক্তিকে মনের মধ্যে না রেখে বাস্তবে রূপ দিয়েছেন এটি দেখে আমার খুব ভালো লাগলো।আমিও ছবিতে এই রূপকথার প্রাণিটিকে দেখেছি তবে আমি গ্রীক মিথোলজিতে এই প্রাণীটির বর্ণনা সম্পর্কে আগে পড়েছিলাম।যাইহোক আপনার অঙ্কন এবং রঙ করার প্রক্রিয়া দুটোই জাস্ট অসাধারণ ছিল।শুভকামনা রইলো আপনার জন্য।❤️

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য 🥀

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাইয়া।
খুব অসাধারণ ভাবে চিত্র অংকন করছেন।
আমার কাছে খুব ভালো লেগেছে চোখের অংকন টা।

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য 🥀

অসাধারণ ভাবে চিত্র অংকন করছেন ভাইয়া।
আমার কাছে খুব ভালো লেগেছে চোখের অংকন টা।

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য 🥀

বাহ ভাইয়া অনেক সুন্দর চিত্র অংকন করেছেন। সত্যিই আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রত্যেকটি ধাপের পাশাপাশি উপস্থাপন করেছে অনেক সুন্দর লাগে। সব মিলিয়ে অসাধারণ পোস্ট। শুভেচ্ছা ও অভিনন্দন অবিরাম।

 3 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই ♥️
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 3 years ago 

ভাইয়া আমার আপনার যে ব্যাপারটা অনেক বেশি ভালো লাগে তা হচ্ছে আপনার পরিশ্রম। আপনি প্রচণ্ড পরিশ্রমি একজন মানুষ। তাই জন্য আপনার জন্য অনেক অনেক ভালোবাসা এবং ইউনিকর্ণ টি অনেক বেশি সুন্দর হয়েছে। আমার আবার ইউনিকর্ণ অনেক বেশি পছন্দ।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য 🥀
আপনার কথা কি বলবো যেভাবে ঝড়ের গতিতে সব অসাধারণ কাজগুলো করে যাচ্ছেন, সত্যিই প্রশংসনীয়।
আর এভাবেই সবসময়ই পাশে থাকবেন 💚

 3 years ago (edited)

জ্বি ভাইয়া
ঠিক বলেছেন, যারা শিল্পী তাদের মনের মাধুরী মিশিয়েই তারা অংকন করেন

আপনার ইউনিকর্নটি সত্যি অসাধারণ হয়েছে
শুভকামনা আপনার জন্য আপু🥰

 3 years ago (edited)

ধন্যবাদ ভাই ♥️

 3 years ago 

মজার তো। 😄😄

 3 years ago 

আসলেই ব্যাপারটা অনেক মজার 🤭

 3 years ago 

আপনি আবার মজা তো কইতে আইসেন কিল্লাই হাহাহাহা

 3 years ago 

ভাইরে আপা ডাকলে আর কি করবো😀

 3 years ago 

মাপ কইরা দেন আপু ওনারে।
কমমেন্ট ইডিট করেন প্লিজ 🙏

 3 years ago 

🥺🥺🥺🥺🥺

 3 years ago 

হাহাহাহা ভাই চরম লেভেলের মিসটেক হইছে মাফ করবেন।

 3 years ago 

না ভাই সমস্যা নেই ☺️
মাঝে মাঝে আঙ্গুলের চাপে ভুল হয়ে যায়, ব্যাপারনা 🥀

 3 years ago 

🙏🙏🙏❤️❤️❤️❤️❤️❤️

 3 years ago 

আপনার অংকটি দেখে সত্যিই আমি মুগ্ধ হয়েছি। খুবই সুন্দর হয়েছে। আপনার স্বপ্নের কল্পনায় আঁকা ছবিটি আমার খুবই ভালো লেগেছে । আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই ♥️
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 💌

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59944.92
ETH 2307.28
USDT 1.00
SBD 2.48